স্মার্ট অফিসের কমপ্যাক্ট সল্যুশন

ঘর সাজানো নিয়ে আমরা সাধারণত অনেক বেশি চিন্তাভাবনা করে থাকি। কিন্তু একবার কি ভেবে দেখেছেন, দিনের এমনকি সপ্তাহের বেশিরভাগ সময় আসলে আমাদের কোথায় কাটানো হয়? 

টিপটপ লিভিং রুম, বেডরুমের পছন্দের কর্নার, কিংবা সাজানো-গোছানো সেই ঘরে নয়, বরং কাজের নির্দিষ্ট গন্ডি কিংবা নিজের জন্য বরাদ্দ নির্দিষ্ট একটি ডেস্কেই মূলত আমাদের বেশিরভাগ সময় কাটে। আমাদের প্রতিদিনের জীবনের বড় একটি অংশই কাটে এই কর্মক্ষেত্রে। আর তাই যে জায়গায় দিনের বেশিরভাগ সময় কাজের মধ্যে ব্যস্ত থাকতে হয়, সেখানে আরাম এবং মানসিক প্রশান্তি নিয়ে যেন কাজ করা যায়, তার উপর গুরুত্বও যে দেয়া উচিত শতভাগ। এক্ষেত্রে হাতিল-এর তালিকায় অফিস ডেস্ক সেট এর কী কী কালেকশন রয়েছে চলুন দেখে নেয়া যাক। 

 

সপ্তাহের ৫ থেকে ৬ দিন যেখানে অনায়াসেই কেটে যায়, সেখানে কাজ করার ক্ষেত্রে স্পেস এবং কমফোর্ট থাকা বেশ জরুরি। কেননা, কাজের জায়গা যদি গোছানো না হয়, এমনকি কাজ করার মতো যদি যথাযথ জায়গা না থাকে, সেখানে প্রোডাক্টিভিটি তো দূরের কথা, কাজ করার আগ্রহও থাকবে না। আর তাই, স্মার্ট অফিসের কমপ্যাক্ট সল্যুশন নিয়ে হাতিল-এর তালিকায় আছে ওয়ার্কস্টেশন সেট এর বেশ কিছু অপশন। অফিসের এমপ্লয়ি সংখ্যা, অফিস স্পেসের আকৃতি এবং ধরন অনুযায়ী এই ওয়ার্কস্টেশন সেটের মধ্য থেকে আপনিও বেছে নিতে পারেন আপনার পছন্দমতো যেকোনোটি। 

May be an image of ‎text that says "‎live relive మరరాదಹ|ಳ meeHHa স্মার্ট অফিসের কমপ্যাক্ট সল্যশন ج 道图第 HATIL‎"‎

ধরুন, আপনি ওপেন স্পেস থিমে অফিস ডেকোরেশনের কথা ভাবছেন, সেক্ষেত্রে হাতিল-এর Fleming  ওয়ার্কস্টেশন সেটটি বিবেচনায় রাখতে পারেন। কেননা,  স্কয়ার আকৃতি কিংবা এল আকৃতির ওয়ার্কস্টেশন ডিজাইনের ক্ষেত্রে এই ডিজাইনের কয়েকটি টেবিল সেট খুব সহজেই পাশাপাশি বসাতে পারবেন। কাজের ক্ষেত্রে প্রাইভেসি থাকাটাও কিন্তু খুব গুরুত্বপূর্ণ। আপনি যদি ঢালাও ভাবে এক কাতারে কয়েকটি টেবিল বসিয়ে দেন এবং মনে করেন এমপ্লয়িরা এভাবেই কাজ করতে পারবে, তবে আপনার এ ধারনা কিন্তু ভুল। কাজ করার ক্ষেত্রে যথাযথ ডেস্ক, ডেস্ক অর্গানাইজার বা ড্রয়ার, এমনকি কমফোর্টেবল চেয়ার রাখা আবশ্যক। এতে করে প্রত্যেক এমপ্লয়ির জন্য যথাযথ স্পেস নির্ধারণ করার সাথে কাজের প্রোডাক্টিভিটিও বাড়ানো সম্ভব হবে। 

তবে আপনার অফিসের রুম যদি ক্লোজড ধাঁচের হয়ে থাকে, সেক্ষেত্রে Douglass স্টাইলের ওয়ার্কস্টেশন দিয়ে অফিস সাজাতে পারেন। ফ্যাশানেবল এবং ট্রেন্ডি স্টাইলের এই ডেস্কে দুইপাশে দুই জনের বসার জায়গা থাকবে। যার মাঝে গ্লাসের পার্টিশান দেয়া থাকবে। এছাড়া অন্যান্য ডেস্কের মতো ডিভাইস চার্জে দেয়ার জন্য পোর্টের ব্যবস্থাও থাকবে। ফলে আধুনিক সময়ের স্মার্ট অফিসের কমপ্যাক্ট সল্যুশন হিসেবে Douglass ডিজাইনের ওয়ার্ক স্টেশনকে এক কথায় পারফেক্ট বলা যায়।   

ওয়ার্কস্টেশনে টেবিল রাখার সল্যুশন তো পাওয়া গেল, তবে অগোছালো অফিস রুম দেখতে কিন্তু কারো ভালো লাগে না। সেক্ষেত্রে প্রয়োজনীয় ফোল্ডার, ডকুমেন্টস ইত্যাদি রাখার জন্য শেলফ কেনার প্ল্যানেও হাতিল-এ আছে দারুণ সব অপশন। মাল্টিপারপাস শেলফে আপনি বিভিন্ন আকৃতির অর্গানাইজার ব্যবহার করে অফিসের প্রয়োজনীয় যেকোনো জিনিস গুছিয়ে রাখতে পারবেন। এতে করে অফিসের ডেস্ক যেমন এলোমেলো লাগবে না, তেমনি প্রয়োজনের সময় যেকোনো কিছু খুঁজে পাওয়া যাবে খুব সহজে।  

product image

তবে আজকাল অনেকেই হোম অফিস অর্থাৎ, বাসায় বসেও অফিসের কাজ করে থাকেন। যদিও বাসায় বসে কাজ করা হচ্ছে, তবে সেটআপটি যদি আরামদায়ক এবং যথাযথ না হয়, সেক্ষেত্রে কাজ করা যে ভীষণ মুশকিল হয়ে যায়। আর তাই, অফিসে বসে হোক কিংবা হোম অফিস থিমে ওয়ার্কস্টেশন সেট হিসেবে Novella অপশনটি রাখতে পারেন পছন্দের তালিকায়। এটি শেলফ, ড্রয়ার এবং টেবিলের সমন্বয়ে এক কমপ্লিট সল্যুশন। ডেস্কটপ কিংবা ল্যাপটপ, যেকোনোটি রাখার পাশাপাশি টেবিল ল্যাম্প রাখার জন্য বেশ ভাল স্পেস রয়েছে Novella-তে। এছাড়া অ্যাটাচড শেলফ থাকার কারণে এখানে আপনি প্ল্যান্টস, বেতের অর্গানাইজার বক্স সহ দরকারি যেকোনো কিছু সাজিয়ে রাখতে পারবেন। 

আর তাই, মিনিমাল ও স্টাইলিশ প্যাটার্নে ছোট কিংবা বড় যেকোনো ধরনের অফিস স্পেস সাজাতে আপনার জন্য ওয়ানস্টপ সল্যুশন হতে পারে হাতিল-এর ওয়ার্কস্টেশন সেট। যেখানে অল্প জায়গার মধ্যেও আপনি প্রয়োজন মতো সাজিয়ে তুলতে পারবেন ওয়ার্কস্টেশন ইন্টেরিয়র। 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।