Dining Set Dining Set

গল্প-আড্ডায় মুহূর্ত গুলো হোক আরও প্রাণবন্ত!

আমি রোহান । দশম শ্রেণিতে পরি। ৭ জন সদস্য মিলে আমাদের বড়সর এই পরিবার, যাদের ব্যাস্ত রুটিনে দিন শেষে একত্রিত হবার বিশেষ জায়গা আমাদের ডাইনিং রুম আর এই ডাইনিং টেবিল। যদিও মূল আকর্ষণ মজাদার খাবার দাবার , তবে আমার বাসায় আড্ডা টা কিন্তু এখানেই বেশি জমে। 

বড় ভাইয়ার বিয়ে হয়েছে ২ বছর হল। এমন কি নতুন সদস্য ও আসার পালা হয়েছে। মা এবার ডাইনিং টেবিল চেঞ্জ করবে মাথায় ভুত চাপলো। সবাই মিলে বসে হাতিল এর ডাইনিং টেবিল সেট গুলো চেক করছে। ব্যাস, শুরু হয়ে গেলো হইহুল্লো। আমার বাড়ির ৭ জনের সাত রকম চয়েস, সাত রকম মতামত। এবার তো লেগে গেলো ঝামেলা! 

শুরুটা করি দাদু কে দিয়ে, মানে আমার দাদি, বয়স অনেক বেশি তাই বেশি কিছু বলার সুযোগ না থাকলেও মতামত রাখতে ভুলেনি। সবাই মিলেই যখন দেখছি, দাদু আর বাদ যাবে কেন। তবে বিশেষ কোন লাভ হয়নাই, যেটাই দেখাই বলে “এটাই ভালা, এটাই ভালা।” 

Dining Set

বেশি কনফিউশান না বারাতে চলে গেলাম ভাবির কাছে। তার পছন্দ হয়েছে Cumin-179 and Marmot-179, কেননা ভাবির বেশি জাঁকজমক কিছু পছন্দ না, সে আবার ডাইনিং রুম এর কালার প্যালেট নিয়েও ভাবলো। “রুম এর অফ-হোয়াইট ওয়াল এর সাথে কিন্তু এটা জোস লাগবে”। ঠিকাছে, এনলিস্টেড। 

ভাইয়ার এসব নিয়ে মাথা ব্যাথা নাই, ভাবি যেটা বলেছে ,সেটাই। ঝামেলা হচ্ছে বড় বোন শান্তাকে নিয়ে, তার সৌন্দর্য আর আরাম দুইটাই লাগবে ১০০%, কিসের কালার প্যালেট, কিসের কি। হতে হবে কালারফুল, ফানকি, আর বসলে যেন আর উঠতে ইচ্ছা না করে। তার ভালো লেগেছে Olearia-223 and Magnolia-221, খুঁজে খুঁজে নিজের ব্যাক্তিত্য সম্পন্ন ডাইনিং টেবিল বের করতে সে সক্ষম হয়েছে। 

dining set

আমার কিন্তু Falkner-118 and Barberry-118 খুব ভালো লাগলো, ডিজাইন টা এমন যে মনে হবে কোন ক্যাফে তে বসে আছি। যেটা বলতেই রীতিমত আম্মুর কাছে ঝারি খেলাম, ” এটা বাসা, কোন ক্যাফে না। ” অবশ্য আমরা সবাই যত কিছুই বলি না কেন, আসল মতামত টাই কিন্তু বাকি, মানে যার চয়েস টাই শেষে উইন করবে।  আম্মু , যার মন কেড়েছে Bradford-219 and Cardiz-219, ট্রেন্ডি লুক, কমফোর্টেবল সিটিং, এবং সিম্পল ইয়েট গরজিয়াস। 

যদিও বা আব্বুর পছন্দ হয়েছিলো Edmund-194 and Truffle-191, সে খুব স্টাইলিশ একজন মানুষ, তাই তার এই কনটেম্পোরারি লুক এর স্টাইলিশ ডাইনিং সেট টা বেশ নজর কেড়েছে। 

dining set

কেউ ওভার অল অ্যাম্বিয়েন্স নিয়ে সচেতন, তো কারও বসার ক্ষেত্রে আরামদায়ক বেশি হতে হবে, কারও কালারফুল লাগবে তো কারও সব একসাথেই লাগবে। আর তাই হাতিল-এও রয়েছে  সবার কথা চিন্তা করে ভিন্ন ভিন্ন ধরনের সুন্দর সব ডিজাইন, যেখান থেকে খুব সহজেই নিজের ব্যক্তিত্ব ও পছন্দ অনুযায়ী বেঁছে নেওয়া যাবে যে কোন ফার্নিচার পিস। 

তবে কি বুঝলেন, একটা ডাইনিং টেবিল সেট ও আমাদের রুচির বহিঃপ্রকাশ। সত্যি, ফার্নিচার আসলেই আমাদের ব্যক্তিত্ব কে তুলে ধরে। আপনার কি মনে হয়, কোনটা বেশি সুন্দর? মতামত জানাতে ভুলবেন না! 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।