Living room sofa Living room sofa

লিভিংরুম এর জন্য ইনডোর ডেকোরেশন আইডিয়া

ঘর যদি আপন না হয় তাহলে ঘরের নামের মর্যাদা থাকেনা। আর এটাই সত্য যে কোনও বাড়ি আপনার নিজের মত করে গড়ে তোলে হচ্ছে আবেগ এবং স্মৃতি । তাই ঘর সাজানোর সময় মনের মাধুরী মিশিয়ে ঘরটি সাজানো উচিত যেন সেই আবেগগুলি এবং স্মৃতিগুলি আমাদের জীবনে সহজেই মিশতে পারে।

নতুন দম্পতির জন্য তাদের নিজের ঘর নিজের মত করে সাজানো গুরুত্বপূর্ণ কারণ এটি একটি মাইলফলক দিয়ে তাদের নিজস্ব যাত্রা চিহ্নিত করে। আগের ব্লগে বেডরুম ডেকোরেশন নিয়ে আলোচনা করেছি, এবার চলুন লিভিংরুমের সজ্জা নিয়ে কিছুটা চিন্তা করা যাক।

লিভিংরুম সাজানোর সময় নতুনত্বের সাথে সজ্জিত করা উচিত। অতিথিরা এসে প্রথমেই লিভিংরুমের সাথে পরিচিত হবে। হয়ত একসাথে ঘন্টাখানে বসে আড্ডা চলবে সাথে এক কাপ ধোয়া ওঠা কফি; সুতরাং, লিভিংরুমটি সঠিকভাবে সজ্জিত করা জরুরী।

নবদম্পতিদের জন্য আমরা মনে করি লিভিংরুম সাজানোর সময় অন্যান্য কামরাগুলোর সাথে সামঞ্জস্য রেখে ডেকোরেশন করা উচিত।

আগেরটা কথা আগে, লিভিংরুমের জন্য আপনার শুরুতেই যা বিবেচনা করা উচিত তা হ’ল উপযুক্ত সোফা। ঘরের আকার বিবেচনা করে সোফা বেছে নিন।

আপনি যদি ঘরের আকারের হিসেবে বড় সোফা বাছাই করেন, তাহলে আপনার ঘরের চারদিকে ঘোরাঘুরি করতে অসুবিধা হবে এবং অতিথিদের আশেপাশে এটি একটি অত্যন্ত বিশ্রী পরিস্থিতি। মনে রাখবেন যে আপনার সোফা টিভির মুখোমুখি হবে, সুতরাং সোফা বসানোর সময় টিভি ক্যাবিনেটের জন্য জায়গা নিশ্চিত করুন।

আমাদের সংগ্রহ থেকে দারুন এক নমুনা হচ্ছে Camden-288 যা আধুনিক ডিজাইনের প্রতিচ্ছবি। জোড়া কাউচের সাথে আর্মরেস্ট সহ একটি ছোট্ট বিল্ট-ইন টেবিলও রয়েছে।

আপনার টিভির জন্য এটির সাথে Emily-113 কথা চিন্তা করুন। আপনার লিভিংরুমে এটি একটি ছিমছাম সেটআপ । কারো কারো ভাষায় – সেফ চয়েস।

তবে আমরা সাহসীকতায় বিশ্বাসী, আর আমরা চাই আপনিও ডেকোরেশনে সাহসী হবেন। একটু ভিন্ন ধরনের সেটাপের জন্য রয়েছে Angelina-179 । এই চমৎকার সেটটি সিঙ্গেল, ডাবল এবং ট্রিপল সিট সহ সম্পূর্ণ একটি সেট।

একটি আকর্ষণীয় সেটআপের জন্য সেন্টার টেবিলের সাথে এগুলি একসাথে সাজিয়ে নিতে পারেন। রয়েছে কয়েকটি ভিন্ন ভিন্ন ফ্যাব্রিকের বিকল্প চয়েস যা আপনি আপনার ঘরের বাকী আসবাবের মিলিয়ে নিতে পারেন।

উদাহরণস্বরূপ ফিরোজা রঙের শেড আর সাথে ঘরের দেয়ালে উজ্জ্বল ওয়ালপেপার – এটি চিত্র-নিখুঁত উপস্থাপনার মতো দেখাবে।

অন্যদিকে Olive-264 অনেক বেশি মিনিমালিস্টিক ডিজাইনের রুপকার। স্নিগ্ধ ডিজাইন চাইলে এতির তুলনা পাওয়া ভার। স্লিম আউটলাইনের ডিজাইনের জন্য আধুনিক ডিজাইনের সাথে সহজেই মিলবে।

Olive-264 এর সাথে টিভি কেবিনেট হিসেবে একই ধরনের আউটলাইনের জন্য Dory-102 দারুনভাবে মিলবে।

মেঝেতে গালিচা ব্যবহার করেও যদি লিভিংরুমকে আলাদা করে ফুটিয়ে তুলতে চান তাহলে এধরনের সংমিশ্রণগুলি বিবেচনা করা উচিত।

সোফার কথা তো হলো, এবার আসুন সেন্টার টেবিলের কথা ভাবা যাক। সেন্টার টেবিল ছাড়া সোফা সেটআপ কখনই সম্পূর্ণ হয় না।

পুরো সেটআপটি যদিও টিভির মুখোমুখি হবে, সেন্টার টেবিলটি পুরো ঘরের আসল কেন্দ্র এবং এখানেই সুযোগ রয়েছে রঙ এবং ডিজাইন নিয়ে এক্সপেরিমেন্ট করার।

আমরা যেমন বারবার বলছিলাম- আপনাকে আরও সাহসী সাজসজ্জার জন্য রঙগুলি নিয়ে খেলা করতে হবে। সেন্টার টেবিলটি বিভিন্ন রঙ নিয়ে খেলা করার লোভনীয় সুযোগ হতে পারে।

আপনি যদি প্রাকৃতিক রঙ পছন্দ করেন; সেন্টার টেবিলে তাজা ফুল রাখতে পারেন। তবে তাজা ফুলগুলি নিয়মিত পর্যবেক্ষণ এবং সাজসজ্জার প্রয়োজন হবে।

কাচের বাটিতে রঙিন পাথরের সংগ্রহ বা হালকা আলো সহ একটি ছোট বাতি আরও ফুটে উঠবে। তবে মনে রাখতে হবে যে আপনি যদি টেবিলের শোপিস রাখতে পছন্দ করেন তবে আপনাকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে টেবিলটি এর জন্য পর্যাপ্ত স্থান সরবরাহ করে।

ছোট টেবিলে শোপিস রাখলে সহজেই দুর্ঘটনার সম্ভাবনা থেকে যায়। আমাদের সংগ্রহ থেকে Starling-127 অথবা Jacobin-174 এই ধরনের সজ্জার জন্য যথেষ্ট জায়গা সরবরাহ করবে।

যদি মনে করেন যে সেন্টার টেবিলের অতিরিক্ত শোপিস ঠিক মানাচ্ছে না বা আপনার পছন্দ অনুসারে হচ্ছেনা , তাহলে সেক্ষেত্রেও চিন্তিত হওয়ার কারন নেই, বিকল্প অবশ্যই আছে।

যেমন ধরুন, Volga-110 ; তুলনামূলকভাবে ছোট পৃষ্ঠ উপস্থাপন করে তবুও কাঁচের তলের সাথে কাঠের ডিজাইনটি বেশ স্মার্ট দেখাবে। অন্যদিকে Flicker-150, আরও আকর্ষণীয় ডিজাইনের সাথে একটি অনুরূপ মাত্রা যোগ করবে।

একটি কর্নার টেবিল যোগ করলেই সোফা-সেটটি সম্পূর্ণ হয়ে যাবে। সাধারন ডিজাইন দিয়ে শেষ করতে চাইলে Curio-104 হবে উত্তম পছন্দ। তবে যদি মনে করেন Flicker-150 এর সাথে মিলিয়ে দৃষ্টি নন্দন কিছু যোগ করবেন তাহলে পছন্দ হওয়া উচিত Truman-106

সোফা সেটআপ সহ, আমরা লিভিংরুমের বেশিরভাগ অংশ কভার করেছি তবে আপনি যদি পাশের দেয়ালগুলিতে কিছু যোগ না করেন তবে বড়ই খালি খালি দেখাবে। দেওয়ালের নান্দনিকতা বাড়িয়ে তোলার জন্য পারিবারিক ছবি বা একটি ঝলমলে চিত্রকর্ম একটি দুর্দান্ত পছন্দ।

তবে আমরা খালি জায়গাটি ফাঁকা না রেখে সেখানে একটি শেলফ রাখলে মন্দ হবেনা বলেই মনে করি। এটি যে কেবল পুরো ঘরে ব্যক্তিত্বের আভাস দেবে না তাই না বরং কিছুটা স্টরেজ স্পেস যুক্ত করবে যা আপনি নিজের মূল্যবান শোপিস বা বই রাখতে ব্যবহার করতে পারেন।

Everest-101 কয়েকটি ভিন্ন ভিন্ন আকার এবং রঙের সাথে বেশ স্টোরেজ স্পেস সরবারহ করবে তবে এটি আকারে কিছুটা বড় বলে মনে হতে পারে অনেকের কাছেই।

তুলনামূলক ছোট কোন বিকপ্ল চাইলে , Ashland-111 বা Eros-114 আপনার পছন্দ হতে পারে। উভয়ই কিছুটা সীমিত স্টোরেজ স্পেস সরবরাহ করে তবে শোপিস বা ট্রফিগুলির জন্য উপযুক্ত যা আপনি সহজেই তাকে সাজিয়ে রাখতে পারবেন।

তবে আপনি যদি সত্যই ডিজাইনের সাথে সাহসী হতে চান তবে Ophelia-103 চূড়ান্ত পছন্দ।

নামের সাথেই মিলিয়ে এটির রয়েছে অত্যন্ত স্বতন্ত্র একটি চেহারা। এটি আপনার বইয়ের সংগ্রহের সাথে সজ্জিত করার জন্য শুধু উপযুক্তই নয় বরং দৃষ্টিনন্দন ও বটে।

শেষে সঙ্গত কারণেই ঘরের কোণে একটি শু-রেক প্রয়োজন । Chelsea-103 বা Edina-106 দুটি মানানসই পছন্দ। এছাড়াও আমাদের ওয়েবসাইট থেকে আপনি খুঁজে পেতে পারেন আরও কিছু ভিন্ন ডিজাইনের শু-র্যাক।

Edina-106 দুটি ভিন্ন রঙ এবং খুব আধুনিক নকশা নিয়ে সেমি ফোল্ডিং স্টোড়েজ সহ রয়েছে যা আপনি সহজেই আধুনিক এবং সাহসী সেটআপের জন্য মিলিয়ে নিতে পারবেন।

সম্ভব হলে লিভিংরুমে একটী একটি গালিচা বা রাগ ব্যবহার কপ্রুন এটি আসবাবকে শুধু ফুটিয়েই তোলে না বরং আপনার ঘরটি সম্মিলিত দেখায় , যেন ছবির একটি অংশ। সর্বোপরি, এটি আপনার ঘরে আরও রঙিন স্কিম যুক্ত করার একটি সুযোগ।

একটি লিভিংরুম আপনার অ্যাপার্টমেন্টের চেহারা; হাতিলের দায়িত্ব যেটিকে ফুটিয়ে তোলা। আমাদের সাথেই থাকুন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।