bed bed

বেছে নিন আপনার পছন্দের মনোক্রমাটিক অ্যাস্থেটিক  

ঘর সাজানোর পরিকল্পনায় কিছুটা ট্রেন্ডি, কিছুটা ইউনিক স্টাইলকেই মূলত আমরা প্রাধান্য দিয়ে থাকি। এক্ষেত্রে একেক ঘরের ক্ষেত্রে একেক স্টাইল, রঙ কিংবা প্যাটার্ন থাকে আমাদের পছন্দের তালিকায়। তবে ইদানিং সময়ে অনেকেই আবার মিনিমালিস্টিক স্টাইলই বেশি পছন্দ করে থাকেন। সেক্ষেত্রে ঘরে আসবাবের সংখ্যাও থাকে কম এবং নির্দিষ্ট কোন প্যাটার্ন অনুসরণ করে মূলত ঘরের ইন্টেরিয়র সাজানো হয়। 

 

এক্ষেত্রে ঘরের অন্যান্য রুম যেমন- লিভিং, ড্রইং রুমের চেয়ে বরং বেডরুম বা শোবার ঘরের জন্য ফার্নিচারের সেট ব্যবহার বেশ মানানসই হয়ে থাকে। কেননা, এতে করে একই থিম এবং স্টাইলের ফার্নিচার দিয়ে ঘর সাজানোর কাজটি বেশ সহজ হয়ে যায়। এছাড়া বর্তমান সময়ে বেশ জনপ্রিয় হয়ে ওঠা মনোক্রমাটিক স্টাইলেও কিন্তু আপনি শোবার ঘর সাজাতে পারেন। ভাবছেন মনোক্রমাটিক স্টাইল কী? চলুন মনোক্রমাটিক স্টাইল সম্পর্কে কিছুটা ধারণা নেওয়া যাক। আর সে সাথে হাতিল এর এক্সক্লুসিভ সব বেডরুম সেট এর কালেকশন থেকে বেছে নিতে পারেন আপনার পছন্দসই মনোক্রমাটিক বেডসেট ডিজাইন।bed     

সাধারণত যেকোনো ধরনের ফার্নিচার আমরা কাঠের রঙে কিংবা লেকার ফিনিশিং-এ দেখে অভ্যস্ত। তবে মনোক্রমাটিক এর ক্ষেত্রে ভিন্নতা এটাই যে এখানে কাঠের রঙের সাথে ভিন্ন একটি রঙের উপস্থিতিও বিদ্যমান থাকে। যদিও যেকোনো ডিজাইনের বেডেই এই স্টাইল করা সম্ভব হয় না, তবে এর রঙের শেডে কিছুটা তারতম্য দেখা দিতে পারে। বিশেষ করে যারা স্টাইলিশ এবং অ্যাস্থেটিকভাবে বেডরুম সাজাবেন ভাবছেন, তাদের জন্য হাতিল এর তালিকায় রয়েছে দারুণ কিছু মনোক্রমাটিক স্টাইলের বেডসেট। 

মনোক্রমাটিক এর ক্ষেত্রে ফার্নিচারের কালার শেড, প্যাটার্ন এবং স্টাইল বেশ গুরুত্ব পেয়ে থাকে। অতিরঞ্জিত না করে বরং মনোক্রমাটিক এর ক্ষেত্রে মিনিমাল ডিজাইন এবং সাধারণ কিছু প্যাটার্ণে তা বরং অসাধারণ হয়ে ওঠে। যেমন, হাতিল এর Thrill বেডটির কথাই ধরা যাক। সাদা রঙের থিমে যারা ঘর সাজাতে পছন্দ করেন, তাদের কাছে স্নিগ্ধতার অন্য এক উদাহরণ হবে এই স্টাইলটি। কেননা, এতে কাঠের রঙের পাশাপাশি সাদা রঙটিও প্রাধান্য পেয়েছে। এছাড়া এর সাথে মিল রেখে Runnel বেড সাইড টেবিলটি নির্বাচন করলে, তা ঘরে সিম্পল কিন্তু মডার্ন ভাব ফুটিয়ে তুলবে। 

 

অন্যদিকে ওয়ালপেপার ব্যবহার করা কিংবা ভিন্ন রঙের কালার থিমে ডিজাইন করা কোন দেয়ালের সাথে কন্ট্রাস্ট থিমে Myth স্টাইলের বেডটি মানিয়ে যাবে বেশ। লাইন প্যাটার্নে ডিজাইন করা এই বেড সেটের সাথে Chapman ওয়্যারড্রোবটিও রয়েছে, যা একদিকে যেমন মনোক্রমেটিক থিমকে হাইলাইট করবে, অন্যদিকে স্পেশাস ধাঁচের এই ফার্নিচারটি ছোট সাইজের অ্যাপার্টমেন্টকেও বেশ বড় দেখাবে।   

product image

কাঠের আসবাবে কিছুটা কারুকাজ করা থাকবে যা দেখতে বেশ শৈল্পিক লাগবে এমনটাই আমরা অনেকে পছন্দ করি। স্টাইলটা হবে মনোক্রমাটিক কিন্তু সেখানে ট্রেডিশনাল ধাঁচ থাকবে এমন কিছুর খোঁজে যদি আপনিও থাকেন, সেক্ষেত্রে নিশ্চিন্তে হাতিল এর Idyll ডিজাইনটি বেছে নিতে পারেন। স্মার্ট প্যাটার্ন, অ্যাস্থেটিক ডিজাইন, মডার্ণ লুকে সেমি-ডাবল এই বেডটি আপনার শোবার ঘরকে এক কথায় নান্দনিক করে তুলবে। 

অন্যান্য বেড সেটের মতো এখানেও আপনি পাচ্ছেন বেড সাইড টেবিল, ওয়্যারড্রোব এবং ড্রেসিং টেবিল। তবে এই সেটের ড্রেসিং টেবিলের বিশেষত্ব হচ্ছে Craze এর আয়নাটি বেশ লম্বা, যা ছোট আকারের রুমকেও বেশ বড় দেখাবে।  

product image

 

মনোক্রমাটিক থিমে ডিজাইন করা হাতিল এর বেড সেটের মধ্যে Mirage বেশ ইউনিক। কিং সাইজের এই বেডটি বড় আকৃতির রুমের ক্ষেত্রে সবচেয়ে বেশি মানানসই হবে। কাঠ এবং সাদা রঙের থিমে ডিজাইন করা এই বেড সেটের Paris ড্রেসিং টেবিলটি বেশ স্পেশাস। এতে স্টোরেজ এর ব্যবস্থা হিসেবে আয়নার পেছনে লুকায়িত সেকশান করা রয়েছে। তেমনি পাশে বেশ কয়েকটি শেলফ দিয়েও ডিজাইন করা হয়েছে, যেখানে আপনি চাইলে বই, ইনডোর প্ল্যান্টস দিয়েও সাজাতে পারবেন। এছাড়া Burt ওয়্যারড্রোব এবং Daffodil বেড সাইড টেবিল তো থাকছেই, যা লাক্সারি লিভিং এর দারুণ এক কম্বিনেশন হয়ে উঠবে! 

product image

 

আর তাই গতানুগতিক ডিজাইন থেকে কিছুটা ভিন্ন আঙ্গিকে বেড রুম সাজাতে কাঠের ডিজাইনের পাশাপাশি মনোক্রমাটিক থিম হতে পারে আপনার ঘরের অন্যতম আকর্ষণ। বিশেষ করে আপনি যদি একই ধরনের থিম এবং প্যাটার্ণে বেডরুম সাজানোর প্ল্যান করে থাকেন সেক্ষেত্রে হাতিল এর আকর্ষণীয় এবং ট্রেন্ডি ডিজাইন থেকে বেছে নিতে পারেন আপনার পছন্দের মনোক্রমাটিক বেড সেটটি!

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।