যে ১০ টি ফার্নিচার একটি বাসায় থাকা উচিৎ

প্রত্যেকটা ঘরের কিছু ফার্নিচার আইটেম থাকে যেগুলো ছাড়া একটি ঘর অসম্পূর্ণ এবং আপনার ফার্নিচার চয়েজ কিন্তু আপনার পারসোনালিটিকে রিপ্রেজেন্ট করে। একটি বাড়ির ইন্টেরিওরকে ইন্ট্রেস্টিং করতে ফার্নিচার এর ভূমিকা অনেক। 

তাই বেড রুম হোক, ডাইনিং, ড্রইং রুম বা কিচেন, সাজিয়ে তুলুন এমন সব ফার্নিচার দিয়ে যা শুধু আপনার ব্যক্তিত্বেরই বহিপ্রকাশ নয়, বরং আপনার ঘর কে করে তুলে আরও সুন্দর ও প্রাণবন্ত। 

তবে প্রতিটি রুম এর জন্য যে ফার্নিচার গুলো থাকা উচিৎ, চলুন সেগুলো দেখে নেওয়া যাক- 

১। বেডরুম

সবারই ব্যাক্তিগত রুম, অর্থাৎ বেডরুম হল কম্ফোরট জোন কেন না নিজের ঘর কে সবাই নিজের মনের মত করে সাজিয়ে নিতে পছন্দ করে। বেড রুমের যে ফার্নিচারগুলি অবশ্যই রাখা উচিৎ সেগুলো হলঃ 

বেড

বলার অপেক্ষা রাখে না যে বিছানা হলো বেডরুমের মূল আসবাব। সারাদিন অক্লান্ত পরিশ্রম এর পর আমরা যখন বাসায় গিয়ে সবার আগে বিছানা তে একটু ঠাই নেই, মনে হয় যেন এটাই আমাদের বেস্ট ফ্রেন্ড। তাই বিছানা হতে হবে আরামদায়ক। কেউ একটু জাঁকজমক বিছানা পছন্দ করে, কেউ পছন্দ করে একদমই মিনিমাল ডিজাইন। তবে যেমন ই পছন্দ হোক, হাতিল এর বেড কালেকশান থেকে বেঁছে নিতে পারেন যে কোন স্টাইল এর বিছানা। 

বিছানার জন্য একটি ভালো ম্যাট্রেসও খুবই গুরুত্বপূর্ণ। তাই একটি ভাল মানের ম্যাট্রেস বেঁছে নিতে ভুলবেন না।

product image

আলমারি

জামাকাপড় ও অন্যান্য জিনিসপত্র রাখার জন্য একটি ভালো আলমারি থাকা অত্যন্ত জরুরী। এটি আপনার ঘরকে পরিপাটি রাখতে সাহায্য করবে। তবে সেটা যদি হয় দেখতেও আকর্ষণীয় হয়, তাহলে আপনার ঘরের সৌন্দর্য হয়ে উঠে দ্বিগুণ। হাতিল এ রয়েছে বিভিন্ন ডিজাইন এর ওয়ারড্রব এবং আলমারি, যা থেকে আপনি আপনার চাহিদা ও রুচি অনুযায়ী বেঁছে নিতে পারবেন। 

ড্রেসিং টেবিল

মেয়েদের সবচে পছন্দ ও গুরুত্বপূর্ণ আসবাব হল একটি ড্রেসিং টেবিল। সাজগোজ এর জিনিস থেকে শুরু করে পারফিউম, হেয়ার ড্রেসার, এবং যাবতীয় প্রসাধনী রাখার জন্য অন্যতম ফার্নিচার পিস যা ছাড়া একটি মেয়ের ঘর একদম ই অসম্পূর্ণ। কমবেশি সব মেয়েরাই চায় তাদের ঘরে সুন্দর একটা ড্রেসিং টেবিল থাকুক। যদি আপনিও আপনার ঘরের জন্য একটি সুন্দর ড্রেসিং টেবিল চান বা পুরানো পিসটি আপগ্রেড করতে চান, হাতিল এর ড্রেসিং টেবিল কালেকশান থেকে নিজের প্রেফারেন্স অনুযায়ী বাছাই করে নিতে পারেন। 

product image

২। লিভিং রুম 

লিভিং রুমে সাধারণত আমরা পরিবারের সদস্য দের নিয়ে সময় কাটাই এবং ড্রইয়িং রুমে অতিথিদের আপ্যায়ন করি। তাই এই দুটি স্পেস এর আসবাবে  কিছুটা ভিন্নটা থাকে। 

সোফা

ড্রয়িং রুমের কেন্দ্রবিন্দু হলো সোফা। যদিও বা লিভিং রুমে  আমরাই এখন অনেকেই বিন ব্যাগ ব্যাবহার করে থাকি, ড্রয়িং রুম এ কিন্তু সোফা সেট না হলেই নয়। সোফা হতে হবে আরামদায়ক।  তাছাড়া ইন্টেরিওরের  সাথে মানিয়ে যায় এমন কিছুই আমরা সাধারণত বেঁছে নেই। 

হাতিল এর রয়েছে দারুণ সোফা কালেকশান যেখানে ভিন্টেজ স্টাইল থেকে শুরু করে মডার্ন, বিভিন্ন ডিজাইন ও কালার এর সোফা সেট খুব সহজেই হাতের নাগালে পেয়ে যাবেন অনলাইন কিংবা স্টোর থেকে। 

সেন্টার টেবিল

ড্রয়িং রুমে সেন্টার টেবিল একটি এসেনশিয়াল ফার্নিচার পিস। সোফায় গেস্ট বসলে নাস্তা দেওয়ার জন্য বা কফি খাওয়ার জন্যই শুধু নয়, ড্রয়িং রুম এর সেটিং কে আরও সুন্দর করে তুলে একটি সেন্টার টেবিল। 

Picture of Jubba-340

৩। ডাইনিং রুম

ডাইনিং টেবিল: একসাথে বসে ডাইনিং টেবিল এ খেতে খেতে কত আলাপ আলোচনা হয়ে যায় পরিবারের সবার সাথে। এসব মুহূর্ত ধরে রাখতে কিন্তু ডাইনিং টেবিল এর জুরি নেই। 

এখন বিভিন্ন ডিজাইন এর ডাইনিং অনেক সুন্দর সব ডাইনিং টেবিল আছে হাতের কাছেই। ডাইনিং স্পেস যেহেতু বাড়ির একটি মুখ্য স্পেস, ডাইনিং টেবিলটিও তাই হওয়া চাই আকর্ষণীয়, এবং চেয়ার গুলো হওয়া চাই আরামদায়ক। 

আপনার বাড়ির প্রতিটি ঘর সাজান নিজের পছন্দের সব ফার্নিচার দিয়ে। হোক মিনিমাল কিংবা বোল্ড, সব ধরনের ডিজাইনই রয়েছে হাতিল ফার্নিচার স্টোরে। তাই ভিজিট করুন আপনার কাছের হাতিল শোরুম টি  অথবা হাতিল ওয়েরবসাইট, যেখানে ছবি এবং প্রাইস সহ দেখে নিতে পারবেন প্রত্যেকটি প্রডাক্ট। 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।