sofa bed sofa bed

কম জায়গায় ঘর সাজাতে সোফা কাম বেড

আপনার বাসায় কি জায়গার স্বল্পতা? মনের মত ফার্নিচার দিয়ে ঘর সাজাতে চাচ্ছেন কিন্তু পারছেন না? প্রয়োজনীয় সব ফার্নিচার রাখারই জায়গা হচ্ছে না? এটা কিন্তু নতুন কিছু না।

আপনার মত হাজারো মানুষ রয়েছেন যারা একই সমস্যার সমাধান খুঁজে বেড়াচ্ছেন। তবে চিন্তার কিছু নেই। আপনার জীবনকে সহজ এবং আরামদায়ক করতে সল্যুশন নিয়ে এসেছে সোফা কাম বেড।

বড় জায়গা নিয়ে বাড়ি করা আমাদের সবার পক্ষে সম্ভব না। ভাড়া বাসায় নয়ত নিজের ছোট্ট বাসাতেই সবকিছু ম্যানেজ করতে হচ্ছে। তাই বলে কি আপনার প্রিয় বাড়িটিকে সাজাবেন না?

আপনার বড়ির জন্য প্রয়োজনীয় আসবাব গুলো কিনবেন না? এটা মোটেও কোনো সমাধান নয়। এর জন্য আপনাকে একটু মাথা খাটাতে হবে।

আপনার কিন্তু অল্প জায়গার মধ্যেই গুছিয়ে নিতে হবে আপনার নিজের সংসার। আর ঘরের জায়গা বাঁচাতে সোফা কাম বেড এর কোনো জুরি নেই।

গতানুগতিক ধারার ফার্নিচার ব্যবহার করতে করতে আমরা অভস্ত্য। কিন্তু তার পেছনে কসরত ও কম না। আলাদা আলাদা প্রতিটি ফার্নিচারের দাম যেন আকাশচুম্বী।

আর এত ফার্নিচার রাখার জায়গাও বা সবার ঘরে আছে কি?কিন্তু এই সমস্যা সমাধান অনেকেই জানেন না। কারন এখনও আমাদের অনেকেরই হয়ত ধারনা নেই সোফা কাম বেড কি? চলুন তাহলে জেনে নেয়া যাক-

সোফা কাম বেড কি?

সোফা কাম বেড এমন একটি ফার্নিচার যা একই সাথে সোফা এবং বেড এর কাজ করে। এক সাথে দুটি কাজ করে বলে রুমে জায়গাও লাগে কম। কম জায়গায় আরামদায়ক বসার ও শোবার ব্যবস্থা করার উদ্দেশ্যেই মূলত সোফা কাম বেডের উদ্ভাবন।

সাশ্রয়ী মূল্যে ঘরের দুটি প্রয়োজনীয় আসবাবের কাজ করে সোফা কাম বেড। আপনার বাড়িতে যদি জায়গার স্বল্পতা থাকে তাহলে সোফা কাম বেড আপনার জন্যই।

অ্যাপার্টমেন্ট, গেস্টরুম, স্টুডিও ফ্যামিলি লিভিং এমনকি ড্রয়িং রুমেও রাখতে পারেন সোফা কাম বেড। এটা দিনের বেলা সোফা আর রাতের বেলা খাট হিসেবে ব্যবহার করা যায়। ওজনে হালকা হওয়াতে আপনি সহজে অন্য কারো সাহায্য ছাড়াই এক জায়গা থেকে অন্য জায়গায় সরাতে পারবেন। তবে আপনি যদি সোফা কাম  বেডের থেকে সোফার ডিজাইনকে বেশি প্রাধান্য দিয়ে থাকেন, তাহলে হাতিলের সেরা ১০টি সোফার ডিজাইন দেখে নিন।

সোফা কাম বেড একই সাথে ফ্লেক্সিবল এবং ফাংশনাল। যারা কারনে যেকোনো সময়ে সোফা কে আপনি আপনার খাটে রুপান্তরিত করতে পারবেন। তাও আবার সাহায্য ছাড়াই। এখন নিশ্চয়ই বুঝতে পারছেন সোফা কাম বেড কি? আর কম জায়গায় ঘর সাজাতে সোফা কাম বেডের গুরুত্ব।

কেন কিনবেন সোফা কাম বেড?

দিনে সোফা রাতে খাট, সোফা কাম বেড এর এটাই বাজিমাত। তবে শুধু সোফা আর খাটের কাজ করে বলেই সোফা কাম বেডের এত প্রশংসা নয়। আরো অনেকগুলে কারন আছে যেগুলো জানলে আপনিও সোফা কাম বেডের প্রতি ঝুঁকে পড়বেন।

জানুন কেন কিনবেন সোফা কাম বেড-

১. প্রথমেই বলব সোফা কাম বেড একই সাথে সোফা ও খাটের কাজ করবে। তাই আলাদা আলাদা করে দুটি জিনিস রাখার জায়গা বেচে গেল। অল্প জায়গায় ঘর সাজানো নিয়ে আর দুশ্চিন্তা করতে হচ্ছে না আপনার।

আপনার নিজের সংসারের প্রয়োজনীয় সব জিনিস অল্প জায়গায় ম্যানেজ করা সম্ভব হচ্ছে। আর এই অল্প জায়গায় দুটি জিনিস ব্যবহার করার বড় সুবিধা কি জানেন?

সোফা ও খাটের কাজ এক জায়গায় সারবেন। আর বেঁচে যাওয়া যায়গাকে অন্য কাজে লাগিয়ে দিতে পারবেন।

২. এক খরচে দুই ফার্নিচার। হ্যাঁ, সোফা কাম বেড আপনাকে দিচ্ছে এক খরচে দুটি ফার্নিচার কেনার সুযোগ। শুধুমাত্র জায়গার স্বল্পতাই নয় অর্থের স্বল্পতাও কিন্তু বড় একটা সমস্যা।

অনেকেই এই সমস্যার কারনে নিজের প্রয়োজনীয় আসবাব কিনতে পারছেন না। হয় খাট কিনছেন অনেক দাম দিয়ে সোফাটা আর কেনা হচ্ছে না।

গেস্ট আসলে কোথায় বসতে দিবেন ভেবে দিশেহারা হচ্ছেন। আপনার এই সমস্যার কার্যকরী সমাধান কিন্তু সোফা কাম বেড। এটি আপনাকে দিচ্ছে এক খরচের মধ্যে দুটি জিনিস ব্যবহার করার সুযোগ।

এতে আপনার খাটও কেনা হবে, আলাদা সোফা কেনার দুশ্চিন্তাও কমবে।এক খরচে দুই ফার্নিচার কিনতে চাইলে আপনিও নিয়ে আসুন সোফা কাম বেড।

৩. সোফা কাম বেড গুলো হয় ফাংশনাল ও খুবই ফ্লেক্সিবল। যার কারনে এগুলো এক জায়গা থেকে অন্য জায়গার স্থানান্তর খুবই সহজ। আপনি চাইলে নিজে নিজেই এক রুম থেকে অন্য রুমে নেয়ার ব্যবস্থা করতে পারবেন। গতানুগতিক ধারার খাট কিংবা সোফার মত অত ভারী হয় না এগুলো।

এছাড়াও এদের ফাংকশন খুবই আধুনিক এবং এরা দারুন ফ্লেক্সিবল। তাই খুব সহজেই সোফা থেকে বেডে রুপান্তর করা যায়। আবার কাজ শেষে সোফার পরিনত করা যায়। আর এগুলো আপনি করতে পারবেন কোনো রকম সাহায্য ছাড়াই।

তাই কম ঝামেলায় ব্যবহারের সুবিধার্থে ঘরে নিয়ে আসুন সোফা কাম বেড।

অন্য দিকে এই সোফা কাম বেড কিন্তু আপনার আধুনিকতা ও রুচির পরিচয় দিবে। ঘরে ঢুকেই একটি আধুনিক আসবাব কিন্তু আপনার অতিথিদের দৃষ্টি আকর্ষণ করবে। আর একের ভেতর দুই কাজের নমুনা দেখে আপনার রুচির ও বুদ্ধির প্রসংশা করতে বাধ্য হবে।

সোফা কাম বেড কোথায় কোথায় ব্যবহার করা যায়?

১. বেডরুম

খাট রাখার জন্য সবচেয়ে উপযোগী জায়গা হচ্ছে বেডরুম। তবে বেডরুম থাকা খাটকেই যদি সোফা হিসেবেও ব্যবহার করা যায় ক্ষতি কি? এতে করে ঘরের জায়গা ও বাঁচবে।

রুমের মধ্যে চলাফেরা করা আরো সহজ হবে। আর আপনার বেডরুম যদি ছোট হয়ে থাকে তাহলে আর দ্বিতীয় বার ভাববেন না। কারন বড় একটি খাট কিনে শুধু শুধু রুমের যায়গা নষ্ট হবে।

রুমকে আরো ছোট মনে হবে চলাফেরা করতেও কষ্ট হবে। আর যদি রুমে একটি সোফা কাম বেড থাকে তাহলে এসব কষ্ট লাঘব হবে। দিনের বেলা সোফা হিসেবে ব্যবহার করবেন।

তাতে রুমে হাঁটাচলা ও কাজ করাও সহজতর হবে। রাত হলেই বেড হিসেবে ব্যবহার করবেন।

২. ড্রয়িং রুম

আপনার বসায় কি বেডরুমের সংখ্যা কম?কিংবা একটা বাড়তি খাটের খুব দরকার। কিন্তু অন্যান্য আসবাবের ভীড়ে খাট রাখার ব্যবস্থা করা পারছেন না? অনেকের এমনও হয়, বাজেট কিংবা যায়গা স্বল্পতার কারনে একটা সোফা ম্যানেজ করতে পারেন না।

অতিথি আসলে কোথায় বসতে দিবেন ভেবে কুল কিনারা পান না। তাদের এই চিন্তার অবসান ঘটাতেই সোফা কাম বেড এর উদ্ভাবন।

ড্রয়িং রুমে একটি সোফা কাম বেড আপনার অতিথিদের জন্য সোফা হিসেবে ব্যবহার করতে পারবেন। আবার দিনশেষে ওই সোফাকেই খাট বানিয়ে আরামে ঘুমাতে পারবেন।

৩. ছোট অ্যাপার্টমেন্ট

অনেকে আছেন যারা এক রুমের বাসায় থাকেন কিংবা সাবলেট। তাদের জন্য সোফা কাম বেড এর কোনো জুরি নেই। যায়গা অনেক কম থাকার কারনে আপনি খাট সোফা কোনোটাই বসাতে পারছেন না।

কাউকে ঘরে আমন্ত্রণ করতেও দ্বিধা করছেন। কিন্তু আপনার সেই একটি রুমকেই দৃষ্টিনন্দন ও উপযোগী করতে ব্যবহার করুন সোফা কাম বেড।

এতে করে রুমে অন্যান্য আসবাব রাখারও ব্যবস্থা হবে। যেখানে আপনি কোনো ফার্নিচারই ঠিক ভাবে রাখতে পারছিলেন না সেখানে দুটি ফার্নিচার রাখবেন।

৪. গেস্ট রুম

আধুনিকতার ছোঁয়া লাগার সাথে সাথে মানুষের মানুষের সাথে মেলামেশাও কমে গেছে।আগের মত বাড়িতে অতিথি এসে মাসের পর মাস বসে থাকে না।

আসলেও স্বল্প সময়ের জন্য আসেন। তাই আলাদাভাবে অতিথিদের জন্য খাট কিংবা রেস্টরুম রাখা হয় না। তাই বলে হঠাৎ করে প্রিয় মানুষেরা চলে আসলে আপ্যায়নের ত্রুটি তো করা যায় না।

তাই গেস্টরুমে অতিথি আপ্যায়নে সোফা কাম বেড একটি চমৎকার আইডিয়া। আপনার অতিথি এসে যদি আপনি তার জন্য আগে থেকেই প্রস্তুত ব্যপারটা দারুন হবে।

৫. স্টুডিও

আপনি যদি একজন আর্টিস্ট হন। ঘন্টার পর ঘন্টা যদি আপনার স্টুডিওতে কাটাতে হয় তাহলে স্টুডিও কেই আপনার সংসার মনে হবে। এমন অনেকে আছেন যারা সারাদিন কেন গভীর রাতও কাটিয়ে দেয় স্টুডিওতে।

তাদের জন্য আরামদায়ক ও সময়োপযোগী সমাধান হচ্ছে সোফা কাম বেড। আপনি ভাবতে পারেন! সারাদিন যে জায়গায় কাজ করছেন রাতের বেলা সেখানেই আরাম করে ঘুমাচ্ছেন?

হ্যাঁ, সোফা কাম বেডের এটা সুবিধা। দিনের বেলা কাজের জন্য সোফা যেমন কার্যকরী হবে। রাত হলেই আবার আপনার আরামদায়ক ঘুম নিশ্চিত করবে সোফা কাম বেড।

সোফা কাম বেড কেনার আগে যে ২টি বিষয় ভাবা উচিত

ঘরের জায়গা বাঁচাতে সোফা কাম বেড কেনার আগে যে দুটি বিষয় অবশ্যই মাথায় রাখতে হবে

বাজেট নির্ধারণ করুন

হতে পারে আপনার ঘরের জায়গা বড় সমস্যা নয়। আপনার জন্য বাজেট হচ্ছে বড় সমস্যা। তাই সোফা কাম বেড কেনার আগে বাজেট নির্ধারণ করুন।

আপনি যেহেতু এক খরচে দুটি ফার্নিচার পাচ্ছেন তাই খরচটাও কমছে। তাই কোনো কিছু কেনার আগে নিজের বাজেট নির্ধারণ করবেন। এরপর বাজেট ফ্রেন্ডলি জিনিস কেনার চেষ্টা করবেন। এতে আপনার ওপর চাপ কমবে।

মানসম্মত আসবাব কিনুন

আপনি যদি কম জায়গায় ঘর সাজাতে চান তাহলে সোফা কাম বেড এর কোনো জুরি নেই। শুধু জায়গা নয়। সোফা কাম বেড বাঁচাবে আপনার টাকাও।

কিন্তু টাকা বাচাতে গিয়ে কখনই আসবাবের মানের সাথে কম্প্রোমাইজ করবেন না। আপনার ঘরের খাট কিংবা সোফা দুটিই আপনার রুচির পরিচয় দিবে।

তাই টাকা বাঁচাতে গিয়ে কখনই মানহীন ফার্নিচার ঘরে তুলবেন না। দেখেশুনে বাজেট ফ্রেন্ডলি এবং মানসম্মত ফার্নিচার কিনুন।

আপনি এখন নিশ্চয়ই ভাবছেন বাজেট ফ্রেন্ডলি ও মানসম্মত ফার্নিচার কোথায় পাবেন। কোন সোফা কাম বেডটি বাছাই করবেন।

আপনার এই চিন্তার অবসান ঘটাতেই আমারা আপনাকে সেরা পাঁচটি মানসম্মত সোফা কাম বেড সম্পর্কে পরিপূর্ণ ধারনা দেব। যাতে আপনি সহজেই আপনার বাজেটের সাথে সামঞ্জস্য রেখে একটি সোফা কাম বেড কিনতে পারেন।

৫টি সোফা কাম বেড ফার্ণিচার

নিচে পাঁচটি সোফা কাম বেড এর সম্পর্কে বিস্তারিত বলা হয়েছে। এখান থেকে বেছেনিন আপনার কোনটি-

১. Detroit 271

Sofa Cum Bed BD

আপনি কি এমন একটি সোফা খুজছেন যেটি আপনাকে সোফার পাশাপাশি খাটের সুবিধা দেবে? তাহলে আর অন্যদিকে খুঁজতে হবে না।Detroit 271 আপনাকে দিচ্ছে একই সাথে আরামদায়ক সোফা ও বেড এর সেবা।

এটি আপনার বেডরুম,ড্রয়িং কিংবা অফিসের শোভাবর্ধন করবে। আর আপনিও এক খরচে দুটি ফার্নিচার ব্যাবহার করতে পারবেন। আসুন জেনে নিন কেন কিনবেন Detroit 271।

ডিজাইন

Detroit 271 এর ডিজাইন খুবই ফাংকশনাল। এবং এটি যথেষ্ট ফ্লেক্সিবল হবার কারনে আপনি খুব সহজেই একে স্থানান্তর করতে পারবেন। আবার সোফা থেকে বেডে রুপান্তর করতে পারবেন।

একদম কোনো রকম সহায়তা ছাড়া। আর Detroit 271 এর ডিজাইন খুবই আধুনিক ও রুচিসম্মত। আপনার অফিস কিংবা বাড়ির শোভা কয়েক গুনে বাড়িয়ে দেবে Detroit 271।

ব্যবহার

মনে করুন আপনার ঘরে কোনো গেট টুগেদার পার্টি হচ্ছে। অন্যদিনের থেকে অনেক মানুষ এর আনাগোনা। কিন্তু সকলকে বসানোর মত পর্যাপ্ত যায়গা দিতে পারছেন না।

এমন সময়ে Detroit 271 হতে পারে আপনার প্রিয় বন্ধু। এই সোফা কাম বেড কে আপনি একে তো বসার কাজে ব্যবহার করবেন। তেমনি রাতের বেলায় শোয়ার কাজেও সমানে ব্যবহার করতে পারবেন। আপনার রুমের জায়গাও বাচঁবে।

মানসম্মত ফেব্রিক

Detroit 271 মানসম্মত ফেব্রিক ব্যবহার করা হয়েছে। এর কুশন গুলো খুবই নরম এবং টেকসই। Detroit 271 কে আপনি সহজেই ড্রাই ওয়াশ করতে পারবেন। তবে ধারালো জিনিস ব্যবহারের সময়ে সর্তক থাকবেন।

এছাড়াও আপনি আপনার সোফার সিটের জন্য পছন্দমত কুশন এবং ফেব্রিক বাছাই করতে পারবেন।

Detroit 271 এর ডিজাইন, ব্যাবহার ও মান সম্পর্কে আগেই আপনাকে ধারনা দেয়া হয়েছে যাতো এর দাম নিয়ে আপনার আর কোনো সংশয় না থাকে।

মানসম্মত ও সময়োপযোগী ফার্নিচার কিনতে চাইলে আপনার পছন্দের তালিকায় রাখতে পারেন Detroit 271।

২. Fusion-302

Sofa Cum Bed Price

Fusion-302 এর মূল্য সবচেয়ে আকর্ষণীয় বিষয়। আপনি যদি কম খরচে সোফা ও খাটের কাজ সাড়তে চান তাহলে আপনার জন্য এই Fusion -302 উপযুক্ত।

এটি আপনকে কম খরচে মানসম্মত সোফা কাম বেড পেতে সাহায্য করবে। তাছাড়াও Fusion-302 ডিজাইন ও ফেব্রিকের পরিবর্তনের সাথে দামেরও উপর-নিচ করা যাবে। তাই বাজেট নিয়ে আর ভাববেন না।

ভার্সেটাইল ফিচার

আধুনিক ও রুচিসম্মত মানুষের জন্য Fusion- 302 একটি আদর্শ ফার্নিচার। যারা স্বল্প বাজেটে মানসম্মত ফিচারের একটি সোফা কাম বেড খুজঁছেন তারা অবশ্যই Fusion-302 এর কথা মাথায় রাখবেন। ফ্লেক্সিবল ও ফাংকশনাল ফিচার আপনার ড্রয়িং বেডরুম কিংবা ডায়নিংকে দেবে নতুনত্ব।

ডিজাইন

Fusion -302 এমন ভাবে ডিজাইন করা হয়েছে যাতে ঘরের যেকোনো যায়গায় ভালভাবে ফিট হয়। আর একটি আরামদায়ক সোফা কাম বেড হিসেবেও Fusion-302 উপযুক্ত হবে। এর ডিজাইন খুবই আধুনিক এবং সময়োপযোগী। পাশাপাশি এই সোফা কাম বেড আপনার কম্ফোর্ট ও নিশ্চিত করবে।

ম্যাটেরিয়াল ও ফেব্রিক

Fusion -302 খুব নরম ও টেকসই ফেব্রিকে তৈরী। যা খুব আরামদায়ক এবং সহজে ব্যবহার যোগ্য। আপনি একে খুব সহজেই ড্রাই ওয়াস করাতে পারবেন।

তবে ধারালো জিনিস সাবধানে ব্যবহার করবেন। আপনি চাইলে পছন্দমত ফেব্রিক ও ডিজাইন বাছাই করতে পারবেন। তাই বাজেট ফ্রেন্ডলি সোফা কাম বেড কিনতে চাইলে Detroit 271 এর থেকে Fusion -302 উপযুক্ত হবে।

৩. Nigar-305

Best Sofa Cum Bed

ডিজাইন

আপনি যদি আপনার অফিস কিংবা বাড়িকে একটু বিলাসবহুল লুক দিতে চান তাহলে Nigar-305 আপনার জন্য উপযুক্ত। এর ডিজাইন খুবই আধুনিক ও আরামদায়ক।

এছাড়াও ঘরের কিংবা অফিসের শোভা বাড়িয়ে দেবে কয়েকগুন। দামের সাথে তুলনা করতে গেলে এই দামে যথেষ্ট ভালই একটি সোফা কাম বেড পাচ্ছেন ।

মাল্টি ফাংশনালিটি

প্রথম দর্শনে একে একটি বিলাসবহুল সোফা মনে হবে। যাতে সিট থাকবে চার জনের জন্য। পরক্ষণেই আবার একে আপনি রিল্যাক্স করার কাজে লাগিয়ে দিতে পারবেন।

আর এর ফাংশন এর স্মুথ ও ফ্লেক্সবল যে একাই এর রুপান্তর ঘটাতে পারবেন। আর এটা খুব সহজেই এক রুম থেকে অন্য রুমে নেয়া যাবে।

অসাধারণ ফেব্রিক্স

Nigar-305 কিন্তু আপনার বাড়ি বা অফিসকে একটি বিলাসবহুল লুক দিতে পারে। এর কারন হচ্ছে Nigar-305 তৈরী করতে ব্যবহার করা হয়েছে চমৎকার ফাইবার৷ যা একসাথে নরম,আরামদায়ক ও টেকসই।

তাই বাজেট ফ্রেন্ডলি মানসম্মত সোফা কাম বেড কিনতে চাইলে Nigar-305 বাছাই করুন। আপনার বাড়ি কিংবা অফিসকে একটি অভিজাত রুপ দেবে এই সোফা কাম বেড।

৪. Salamander-244

প্রয়োজন অনুসারে একধিক ব্যবহার

এই সোফা কাম বেড আপনি অনেক কাজে ব্যবহার করতে পারেন। কখনও অভিজাত সোফা আবার কখনও ইন্সট্যান্ট খাট। আবার হতে পারে আপনার বেডরুম, ড্রয়িং রুম কিংবা অফিসের শোভাবর্ধক।

সাধারণ ডিজাইন

আপনি যদি সিম্পলের মধ্যে গর্জিয়াস কিছু খুজে থাকেন তাহলে Salamander-244 আপনার জন্যই। এর ডিজাইন হালকার মধ্যেও খুব আধুনিক একটা লুক তৈরী করে। আপনার ঘরের পুরো ডেকোরেশনই পরিবর্তন করতে পারে এই একটি Salamander-244।

যেকোনো রুমের জন্য উপযুক্ত

আপনি আপনার বেডরুম, লিভিং এড়িয়া কিংবা অফিস যেকোনো জায়গায় বসিয়ে দিতে পারবেন একে। এটি যেকোনো রুমে খুব সহজেই ফিট হবে। আর রুমের সাথে সহজে মানিয়ে যাবে। তাই আপনার রুম ছোট হলেও দুশ্চিন্তার কারন নেই।

অভিজাত ম্যাটেরিয়াল এর ব্যবহার

Salamander-244 এর প্রতিটি পার্টস তৈরী করা হয়েছে মানসম্মত হার্ডওয়্যার ব্যবহার করে। এর স্ট্রাকচার ও ফিনিশিং অতুলনীয়। এর ম্যাটেরিয়াল ড্রাই ওয়াসের জন্যও উপযুক্ত।

বড় পরিবারের জন্য উপযুক্ত ফার্নিচার

Salamander-244 এর আকার ও বহুরুপী ব্যবহার যেকোনো বর্ধিত পরিবারের জন্য একদম উপযোগী। কারন এটি কম জায়গায় আপনাকে আরামদায়ক সোফা ও বেডের সুবিধা দিচ্ছে। আর ঘরের জায়গা ও বেঁচে যাচ্ছে।

পাচ্ছেন অভিনব স্টাইল ও আরামের নিশ্চয়তা

আধুনিক সমস্যার সমাধানও হয় আধুনিকভাবে। Salamander-244 আপনার সমস্যা সমাধানের তো করবেই৷ পাশাপাশি উন্নত মান ও আরামের নিশ্চয়তা দেবে। তাই আপনার বাড়িকে অভিজাত রুপ দিতে এবং আরাম নিশ্চিত করতে Salamander-244 সিলেক্ট করতে পারেন।

৫. Theremin-303

এতক্ষন আপনাদের অভিজাত কিংবা মোটামুটি বাজেটের সোফা কাম বেড এর ধারনা দিলাম। এবার জানবেন একদম কম বাজেটের একটি সোফা কাম বেড এর ব্যপারে।

বহুবিধ ব্যবহার

Theremin-303 সোফা কাম বেড আপনি অল্প জায়গায় বেশি কাজে লাগাতে পারবেন। এত কম বাজেটে এমন মাল্টি ফাংশনাল সোফা কাম বেড কমই পাবেন। একে সোফা ও খাট হিসেবে ব্যবহাী করতে পারবেন। তবে অন্যান্য অভিজাত সোফা কাম বেড এর তুলনায় কম স্পেস পাবেন।

ম্যাটেরিয়াল ও ফেব্রিক্স

Theremin-303 এর দাম দেখো এর মান সম্পর্কে সন্দিহান হবেন না। Theremin-303 মানসম্মত ম্যাটেরিয়াল দিয়ে তৈরী। এর ফেব্রিকস সফ্ট এবং টেকসই।

Kiln-dried বিচ উড এবং veneered engineered উড ব্যবহার করা হয়েছে এই সোফায়। তাই এর মান ও কোয়ালিটিও দাম তুলনায় যথেষ্ট ভাল।

আপনি কোন সোফা কাম বেডটি কিনবেন তার চুড়ান্ত সিদ্ধান্ত নিতে সংক্ষিপ্ত তুলনাটি দেখে নিন। এতক্ষণ যতগুলো সোফা কাম বেড এর কথা জানলেন, তার মধ্যে Theremin-303 সবচেয়ে সাশ্রয়ী মূল্যে পাবেন। এটি দাম তুলনায় একটি মানসম্মত ও সময়োপযোগী সোফা কাম বেড হবে।

তবে আপনি যদি মোটামুটি বাজেট নিয়ে কিনতে চান তাহলে Fusion -302 ও Nigar-305 হবে আপনার জন্য উপযুক্ত। দাম ও কোয়ালিটি সাপেক্ষে এই দুটি পন্য খুবই কার্যকরী হব।

আর আপনার যদি বাজেট নিয়ে কোনো রকম সমস্যা না থাকে তাহলে Detroit 271 দেখতে পারেন। এটি একটি দামী এবং মানসম্মত সোফা কাম বেড। যা অফিস কিংবা বাড়িতে আপনার পছন্দ, রুচি ও ভাবমূর্তি বজায় রাখবে৷

এছাড়াও আপনি আপনার বেডরুম, ড্রয়িং রুম কিংবা অফিসকে অভিজাত ও নান্দনিক রুপ দিতে চান তাহলে Salamander-244 হবে আদর্শ।

এতক্ষণ যতগুলো সোফা কাম বেড এর কথা বললাম তার মধ্যে Theremin-303 প্রাইজ সবচেয়ে কম। আপনার বাজেট যদি অনেক কম হয় তাহলে ভয় পাবেন না। কম জায়গা ও টাকায় ঘর সাজাতে চাইলে Theremin-303 আপনার জন্য পার্ফেক্ট।

আপনার বাজেট, স্পেস ও রুচি আমাদের থেকে আপনি ভাল জানেন।তাই আমাদের দেয়া রিভিউ থেকে একটি সাধারণ আইডিয়া নিন। আর আপনিই নির্ধারণ করুন আপনার জন্য কোন সোফা কাম বেডটি উপযুক্ত।

নগরায়ন যত বাড়ছে দিন দিন ছোট থেকে ছোটতর হচ্ছে ফ্লাটের সাইজ। অল্প টাকা আর কম যায়গায় ম্যানেজ করে থাকতে হচ্ছে। অনেকে দিশেহারা হয়ে পড়ছেন কিভাবে এত কমের মধ্যে জীবন চালনা করবেন।

কেউ কেউ আবার নিজের বুদ্ধিকে কাজে লাগাচ্ছেন। সাজিয়ে নিচ্ছেন নিজের স্বপ্নের সংসার। আধুনিক ও ব্যস্ততম যুগের মানুষদের জন্য সোফা কাম বেড সমচেয়ে সময়োপযোগী সমাধান।

কম জায়গায় ঘর সাজাতে সোফা কাম বেড হচ্ছে আদর্শ ফার্নিচার। শোবার ঘর কিংবা ড্রয়িং রুমের কেন্দ্র বিন্দুতে একটি সোফা কাম বেড ঘরের শোভাবর্ধন করবে।পাশাপাশি আপনাকে কম জায়গায় দুটি ফার্নিচার ব্যবহার করার মত দারুন সুবিধা দেবে।

শুধু কম যায়গা নয় কম টাকায় অনেকে একের ভেতর দুই কাজ সাড়তে চাচ্ছেন। তারা কোনোভাবেই দেরী না করে কম জায়গায় ঘর সাজাতে সোফা কাম বেড নিয়ে আসুন।

আধুনিক ও রুচিসম্মত মানুষ হিসেবে বেছে নিন এই সময়োপযোগী ও কার্যকরী ফার্নিচার। সোফা কাম বেডের সাথে কম জায়গায় সাজিয়ে নিন আপনার স্বপ্নের সংসার।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।