দৈনন্দিন প্রয়োজনে আলমারিঃ Carolina-113

Hatil Almirah

প্রতিদিন সূর্যোদয় ও সূর্যাস্তের মাঝে হাজার রকম আসবাব ব্যবহার করি আমরা। কোনো কোনো আসবাব কয়েকদিনেই হারিয়ে যায় আমাদের ঘর থেকে। সেসব জিনিসপত্রের কথা আমরা আলাদা করে মনেও রাখি না।

কিন্তু ভারিক্কি ধরনের আসবাবপত্র বছরের পর বছর বহাল তবিয়তে নিজ জায়গা ধরে রাখে প্রতিটি ঘরেই। এ ধরনের ওজনে ‘ভারী’ আসবাবের অন্যতম একটি হল আলমারি। ঘরের যাবতীয় জামাকাপড়, কসমেটিকস সামগ্রী ইত্যাদি সহজে গুছিয়ে রাখতে আলমারির কোনো বিকল্প যে নেই, একথা সবাই জানে।

কিন্তু ওজনে ভারী ও তুলনামূলক খরুচে হওয়ায় কেউই কিছুদিন পর পর আলমারি পরিবর্তনের ঝামেলা পোহাতে চায় না। পোষাক বা নিত্য ব্যবহার্য সামগ্রীর মত আলমারি তো আর যখন তখন ঘরে নিয়ে আসা বা ঘর থেকে বের করা সম্ভব নয়। 

তাই সবারই প্রত্যাশা থাকে টেকসই, দীর্ঘমেয়াদী, ঘরের সাথে মানানসই এবং নিজের পছন্দ ও রুচিবোধের সাথে দারুণভাবে সামঞ্জস্যপূর্ণ একটি আলমারি ঘরে নিয়ে আসার। আলমারি নির্বাচনের সময় ডিজাইন ও গুণগতমানের দিকেও রাখতে হয় তীক্ষ্ণ দৃষ্টি। এসব নিয়ে কেউই নিশ্চয়ই একবিন্দুও আপোষ করবে না।

এ তো গেল কেবল আলমারি নির্বাচন পর্ব। এরপর বাজেট এবং ঘরের জন্য সঠিক মাপ নিয়েও বাঁধে বিপত্তি! এক আলমারিতে এতসব একসাথে পাওয়া বা বেছে বেছে মিলিয়ে নেয়া কি কম ঝামেলার কাজ? তাই দীর্ঘমেয়াদে ঘরে রাখার জন্য আলমারি বাছাই করার ক্ষেত্রে গলদধর্ম হতে হয় অনেককেই।

যদি এতসব ঝামেলা থেকে আপনি রেহাই পেতে চান, তাহলে হাতিলের Carolina-113 আলমারি আপনার জন্য হতে পারে অনেক বড় স্বস্তির কারণ! কেননা, হাতিলের কালেকশনে থাকা Carolina-113 মডেলের দারুণ এই আলমারিটি একইসাথে টেকসই ও আকর্ষণীয় ডিজাইনের।

এটি যেমন দীর্ঘদিন টিকে থাকবে আপনার ঘরে, তেমনি পূরণ করবে আপনার রুচিভিত্তিক প্রত্যাশাও। সাথে রয়েছে একই মডেলে একাধিক মাপের আলমারি ফলে আপনার ঘরের জন্য সঠিক আলমারিটি নির্বাচন করতে গিয়ে সময়ক্ষেপন করারও প্রয়োজন পড়বে না।

কিন্তু এক আলমারিতে এত কিছুর সঠিক সমন্বয় কিভাবে সম্ভব? এরকম প্রশ্ন অনেকে করতেই পারেন। তাছাড়া, বাজারে এত শত আলমারির ভিড়ে Carolina-113 আলমারিটিই কেন আপনার জন্য সেরা হবে সে প্রশ্ন করাও অমূলক নয়। 

তাই আপনাদের জন্য আজকে থাকছে Carolina-113 আলমারি নিয়ে গুরুত্বপূর্ণ সকল তথ্য, যা থেকে আপনি নিজেই সিদ্ধান্ত নিতে পারবেন Carolina-113 আপনার ঘরে জায়গা পাবে কিনা। 

চলুন তাহলে জেনে নেয়া যাক Carolina-113 আলমারির আদ্যোপান্ত।

Almirah in BD

Carolina-113 তৈরির উপকরণ

যেকোনো পণ্যেরই মেয়াদ নির্ভর করে মূলত এটি তৈরির উপকরণ ও প্রস্তুত প্রণালীর উপর। সঠিক উপকরণ ও দক্ষ প্রস্তুতকারক দ্বারা তৈরি পণ্য থেকেই কেবল সেরা পারফরম্যান্স পাওয়া সম্ভব। আলমারিও এর ব্যতিক্রম নয়। 

আলমারি টেকসই ও দীর্ঘদিন ব্যবহার উপযোগী হয় তখনই, যখন এটি তৈরিতে ব্যবহৃত কাঠ ও অন্যান্য ম্যাটেরিয়াল হয় উন্নতমানের। তাছাড়া আলমারির ফিটিংস এবং ফিনিশিং কতটা দক্ষতার সাথে ও নিঁখুতভাবে করা হচ্ছে, সেসব প্রভাব ফেলে আলমারির স্থায়ীত্বের উপর।

গুণগত মান নিয়ে আপনাদের নিশ্চিন্ত করতে পারে Carolina-113 আলমারিটি। হাতিলের এই আলমারিটি তৈরিতে ব্যবহৃত হয়েছে kiln ড্রাইড বিচ উড। উচ্চমান সম্পন্ন এই কাঠ দেশের বাইরে থেকে আমদানীকৃত।

এছাড়াও আলমারির ভেতরের অংশে ব্যবহৃত হয়েছে ভিনার্ড MDF ল্যামিনেশন বোর্ড। এই ল্যামিনেশন বোর্ড ব্যবহারের ফলে আলমারিতে দীর্ঘদিন রাখা আপনার কাপড়-চোপড় বা সামগ্রীতে কোনো রকম দাগ পড়ার সম্ভাবনা নেই। ফলে ভেতরে ও বাইরে- দুদিক থেকেই Carolina-113 যথেষ্ট মজবুত ও ব্যবহার উপযোগী।

উচ্চমান সম্পন্ন ম্যাটেরিয়াল ব্যবহার করলেই তো হবে না। একটি টেকসই আলমারি তৈরির জন্য চাই এসব ম্যাটেরিয়ালের নিঁখুত ফিনিশিং। হাতিল এ ব্যাপারে একবিন্দুও ছাড় দেয়নি।

Carolina-113 আলমারিতে ব্যবহৃত হয়েছে হাই কোয়ালিটি আল্ট্রা ভায়োলেট ল্যাকার ফিনিশ। ইটালিয়ান এই ফিনিশ এর বিশেষত্ব হল, এর দ্বারা কোনো ধরনের দূষণ সৃষ্টি হয় না। অর্থাৎ পরিবেশের উপর এই ফিনিশের কোনো নেতিবাচক প্রভাব নেই।

মানসম্পন্ন ম্যাটেরিয়াল এবং ফিনিশিং Carolina-113 কে করেছে টেকসই ও দীর্ঘমেয়াদী, যা নিঃসন্দেহে সচেতন মানুষদের সমাদর পাবার যোগ্য।

কালার ও ডিজাইন

টেকসই আর দীর্ঘমেয়াদী হলেই তো হবে না, আপনার ঘরে দীর্ঘদিনের জন্য যাকে নিয়ে আসবেন, তার মধ্যে তো নান্দনিকতা থাকা চাই! আপনার ঘরের একটা বড় অংশ জুড়ে থাকবে আলমারি।

তাই এর উপর অনেকাংশে নির্ভর করছে আপনার ঘরের সৌন্দর্য। একটি আলমারি ঘরের সৌন্দর্য কয়েকগুণ বাড়িয়ে দিতে পারে, যদি তা হয় সঠিক কালার কম্বিনেশন ও ডিজাইনের।

জামাকাপড় বা জিনিসপত্র কেনার ক্ষেত্রে মানুষ বহুমুখী চাহিদাসম্পন্ন হলেও, আলমারির ক্ষেত্রে এই চিত্র একেবারেই ভিন্ন। দেখা গেছে, আলমারির ক্ষেত্রে প্রায় সকলেরই পছন্দ তালিকায় প্রথম স্থান দখল করে রাখে এন্টিক কালারের আউটলুক সমৃদ্ধ আলমারি।

তাই আপনাদের ভালোলাগা ও চাহিদার কথা মাথায় রেখে হাতিল Carolina-113 এর আউটলুক করেছে নান্দনিক। আলমারিটির বাইরের দিকটি এন্টিক এবং ভেতরের অংশে ন্যাচারাল কালার ব্যবহার করা হয়েছে- যা যেকাউকে মুগ্ধ করবে

এছাড়াও আলমারিটির ভেতরের পুরো জায়গাটিকে অনেকগুলো আলাদা আলাদা তাকে বা বক্সে বিভক্ত করে দেয়া হয়েছে যাতে আপনি খুব সহজেই আপনার জামাকাপড় এবং কসমেটিকস আইটেম গুছিয়ে রাখতে পারেন।

আকার ও আকৃতি

খুব শখ করে, অনেক যাচাই বাছাইয়ের পর পছন্দের আলমারিটি ঘরে এনে যদি দেখেন তা আপনার ঘরে ঠিকমত ফিট হচ্ছে না, এরচেয়ে হতাশাজনক অভিজ্ঞতা আর কী হতে পারে! এ ধরনের পরিস্থিতি কিন্তু প্রায়ই তৈরি হয়।

তাই আলমারি কেনার আগে অবশ্যই আপনার ঠিক কতটুকু দৈর্ঘ্য ও প্রস্থের আলমারি প্রয়োজন তা ঠিক করে নিতে হবে। প্রয়োজনে ফিতা দিয়ে ঘর মেপে নিতে পারেন।

মাপামাপি শেষ করার পর যখন আলমারি কিনতে যাবেন, তখন কি আপনার দেয়া সাইজ অনুযায়ী আলমারি পেতে দীর্ঘদিন অপেক্ষা করতে হবে?

একদমই না। আপনাদের সুবিধার্থে হাতিল Carolina-113 এর বিভিন্ন সাইজ ও শেপের আলমারি আগে থেকেই প্রস্তুত করে রেখেছে। তাই আপনার দেয়া সাইজ অনুযায়ী বানিয়ে দিবে এই আশায় দীর্ঘদিন অপেক্ষা করার কোনো প্রয়োজন হবে না।

Carolina-113 এর নিম্নোক্ত ৫ টি ভিন্ন ভিন্ন সাইজ ও শেপগুলো আপনি পেয়ে যাবেন হাতিলে-

  1. ২ দরজা ও ৬ ফুট উচ্চতা
  2. ২ দরজা ও ৭ ফুট উচ্চতা
  3. ৩ দরজা ও ৬ ফুট উচ্চতা
  4. ৩ দরজা ও ৭ ফুট উচ্চতা
  5. ৪ দরজা ও ৭ ফুট উচ্চতা

এখান থেকে আপনি খুব সহজেই বেছে নিতে পারবেন কোন সাইজ ও শেপের আলমারিটি আপনার ঘরে সবচেয়ে মানানসই হবে।

ব্যবহার

যেকোনো আসবাবপত্র ঘরে আনার মূল চাহিদাই হলো দৈনন্দিন জীবনে এর প্রয়োজনীয়তা। আর সেই প্রয়োজন সঠিকভাবে মেটাতে পারলে তবেই বলা যায় যে, পণ্যটি কেনা সার্থক হয়েছে। 

Carolina-113 আলমারিটি নিঃসন্দেহে আপনার সংসারে এক ‘লক্ষ্মী’র মত সংযোজন হতে পারে। এই আলমারিটিতে লম্বা একটি কলাম দেয়া আছে, যেখানে যুক্ত করা আছে মজবুত হ্যাঙ্গার স্ট্যান্ড। ফলে কোনো ঝামেলা ছাড়াই আপনার পোষাক ঝুলিয়ে রাখতে পারবেন আলমারিতে!

এছাড়া বিভিন্ন আকৃতির তাক তো রয়েছেই যেখানে গুছিয়ে রাখতে পারবেন ঘরের সব জামাকাপড়। আপনি চাইলে এক বা দুইটি তাক কে আলাদা করে নিতে পারেন কসমেটিকস বা অন্যান্য টুকিটাকি আইটেমগুলো গুছিয়ে রাখার জন্য।

তাহলে খুব বেশি পরিশ্রম না করে অল্প সময়ে গুছিয়ে ফেলতে পারবেন ঘর। একটা আলমারি যদি হয়ে যায় সাজানো গোছানো সংসারের মূল উপকরণ, মন্দ কী!

বাজেট

দিনশেষে সবারই প্রত্যাশা থাকে যে, কোনো পণ্য কিনে তাকে যেন না ঠকতে হয়। আপনি যদি আলমারি কিনতে গিয়ে বিড়ম্বনায় পড়তে না চান, তাহলে আপনাকে জানতে হবে কোন কাঠ ভালো, কোন কাঠ খারাপ।

বিচিত্র এসব বিড়ম্বনায় না পড়ে আপনি স্বাচ্ছন্দ্যে ও নিশ্চিন্তে হাতিলের শো-রুম থেকে সংগ্রহ করতে পারেন নান্দনিক, টেকসই এবং প্রয়োজনীয় আকারের Carolina-113 আলমারিটি। এটি একদিকে যেমন সেরা ম্যাটেরিয়ালস দিয়ে তৈরি, তেমনি কিন্তু বাজেট ফ্রেন্ডলিও!

আশা করি Carolina-113 আপনার ঘরকে সাজিয়ে তুলতে সাহায্য করবে ঠিক আপনার মনের মত করে। হ্যাপি শপিং!

কেমন ফিনিশিং টেকসই হয় আর কোন ধরনের ফিনিশ খুব দ্রুত নষ্ট হয়ে যায়। আইডিয়া থাকতে হবে আলমারিতে ব্যবহৃত বিভিন্ন উপকরণের দাম সম্পর্কেও। যদি সব জেনেশুনে আপনি বাজেট করেন এবং বাজেটের মধ্যে আলমারি কিনতে পারেন, তবেই সঠিক দামে সঠিক পণ্য ঘরে তোলা সম্ভব। কিন্তু এত ঝামেলা পোহানো কি চাট্টিখানি কথা?

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।