bed bed

দেখলেই বোঝা যায় কতটা আরামদায়ক! 

যানবাহন, ফ্যান-এসি, এমনকি চেয়ার-টেবিলের বেলাতেও একেকজনের আরামের ডেফিনেশন একেকরকম। কিন্তু বেডের বেলাতে আরাম বলতে সবাই একটা ব্যাপারকেই বোঝে- একটানা ঘুমানো এবং ঘুম থেক ওঠার পর শরীরে ব্যথা না হওয়া। কথা হলো, আরামদায়ক বেড কোথায় পাওয়া যায়? এখন আমরা বলবো, “হাতিল-এ” আর আপনি ভাববেন, “বললেই হলো…”! চলুন হাতিল-এর বেড কালেকশনটা একটু ঘুরে আসি: 

 

ওজন, আবহাওয়া কিংবা সময়ের কাছে অপরাজিত 

আমরা সবসময় বলি, আমাদের ফার্নিচার তৈরি হয় ক্লিন-ড্রাইড উড দিয়ে। এই ক্লিন-ড্রাইড উড আসলে কী? কাঠ যতই পুরনো হোক না কেন, এতে কিছু না কিছু ভেজা ভাব বা জলীয় বাষ্প থেকেই যায়। ‘ক্লিন’ দিয়ে এই আর্দ্রতা শুষে নেওয়া হয়। এরকম করতে করতে একসময় কাঠ তার ইকুইলিব্রিয়াম ময়েশ্চার কনটেন্ট বা ইএমসি-তে পৌঁছে যায়। এই কাঠ অতিরিক্ত গরম কিংবা অতিরিক্ত ঠান্ডা আবহাওয়াতে বেঁকে বা ফেটে যায় না। তাই ক্লিন-ড্রাইড উড দিয়ে তৈরি ফার্নিচার অনেক বেশি টেকসই হয় এবং ফার্নিচারের শেপ আর সাইজও যুগের পর যুগ একইরকম থাকে। অর্থাৎ, আপনার ওজন যেমনই হোক, বেড যতদিন ধরেই ব্যবহার করেন না কেন, এবং আবহাওয়া যত খারাপই হোক না কেন, বেড বাঁকা হয়ে আপনার পিঠ ও কোমরকে কষ্ট দিবে না! 

bed

 

সবসময়ই মজবুত 

হাতিল-এর বেডগুলোতে দেওয়া হয় ইটালিয়ান ইউভি ল্যাকার ফিনিশ। এই বার্নিশগুলো অত্যাধুনিক মেশিনের মাধ্যমে দেওয়া হয় বলে খুব দ্রুত শুকায়। ফলে ফার্নিচারের কোটিংয়ে কোথাও বিন্দুমাত্র ফাঁকফোঁকর থাকে না। ভেজা আবহাওয়াতেও কাঠের কোনো ক্ষতি হয় না; আর বেডগুলো যুগের পর যুগ মজবুত থাকে, নড়বড়ে হয় না। এ কারণে আপনার হাতিল বেডটি যত বছর পুরনোই হোক না কেন, বেডের মচমচে শব্দে ঘুমের ব্যাঘাত ঘটবে না। 

bed

 

যার যেমন পছন্দ, তার জন্য তেমন ডিজাইন 

এবার চলুন আলাপ করি হাতিল নিজস্ব ডিজাইনের বেলায় আপনার আরামের কথা কীভাবে খেয়াল রাখে। Dazzler-101, Fantasy-108 কিংবা Riverie-106’এর ডিজাইনটা সিম্পল কিন্তু ফ্রেমটা তৈরি হয় সবচেয়ে উন্নতমানের বিচউড আর ভিনিয়ারড ইঞ্জিনিয়ারড উড দিয়ে। তাই পুরু ও উন্নতমানের ম্যাট্রেসকে ধরে রাখে ঠিক মাপমতো। ঘুমের মাঝে আপনি নড়াচড়া করলেও ম্যাট্রেস জায়গামতোই থাকে। ফলে আপনার বডি পশচার ঠিক থাকে এবং ঘুমটা হয় ব্যাঘাতহীন। 

আবার ধরুন, আপনি বেডে হেলান দিয়ে বসে আরাম করে বই পড়তে, টিভি দেখতে কিংবা গল্প করতে পছন্দ করেন। পাশাপাশি, বেডে একটা রাজকীয় ভাব বা গ্ল্যামারও চাই। সেক্ষেত্রে Getafe-207, Nemesis-197, Wisteria-211 কিংবা Aries-205 আপনার পছন্দ হওয়ার সম্ভাবনা বেশি। 

এসব ছাড়াও আপনি ভিন্নধর্মী একটা বেডরুম সেট চাইলে Fiorentina-208, রুমের স্পেস বাঁচানোর জন্য বেড আর টেবিলের কম্বিনেশনে একটা স্মার্ট ডিজাইন চাইলে Saga-203, এবং ডিভান ও বেডের কম্বিনেশন চাইলে Juvenile-198 বেছে নিতে পারেন। 

মুছে যাক যত ভুল ধারণা 

অনেকে মনে করেন লো হাইটের বেডে বডি পশচার ঠিক থাকে না, উড বেডের চাইতে মেটাল বেড মজবুত বেশি, কিং সাইজ বেডের শেপ ঠিক থাকে না ইত্যাদি। মজার ব্যাপার হলো, এই ধারণাগুলোর কোনোটাই ঠিক নয়। হাতিল-এর লো হাইট বেডগুলো যেমনঃ Sweetheart-177, Utopia-170 অথবা Vega-128 অন্যান্য বেডের মতোই আর্গোনমিক শেপে বানানো হয়। ফলে হাইট যেমনই হোক না কেন, আপনার বডি পশচার ঠিক থাকবে। হাতিল-এর উডেন বেডগুলো উপরের বর্ণিত উপায়ে তৈরি হয় বলে মেটাল বেডের মতোই মজবুত। আর বেডে মূলত শেপ নষ্ট হয় ম্যাট্রেসের, কিন্তু হাই কোয়ালিটি ম্যাট্রেস ব্যবহার করলে সেই আশংকাও আর থাকে না। 

bed

 

অর্থাৎ, আপনার বেডটা আরামদায়ক হবে কি হবে না তা নির্ভর করে আপনার সিদ্ধান্তের ওপর। যদি আন্তর্জাতিক মানের বেড আর ম্যাট্রেস বেছে নেন, তাহলে ঘুমে ব্যাঘাত ঘটার অথবা গায়ে ব্যথা হওয়ার ঝুঁকি অধিকাংশই কমে যায়। বাকিটা নির্ভর করে আপনার শোয়া বা বসার ভঙ্গির ওপর। আর আপনাকে নিঃসন্দেহে সেরা কোয়ালিটি আর ডিজাইনের বেড সরবরাহ করতে হাতিল তো আছেই!

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।