রকিং ও ইজি চেয়ার ডিজাইন

সারাদিনের ক্লান্তিময় দিন শেষে বাসায় ফ্রেশ হয়ে ঘরের বারান্দা কিংবা বেডরুমে একটি রকিং বা ইজি চেয়ারে বসে পছন্দের বই পড়তে বা প্রিয়জনের সাথে কথা বলতে কার না ভালো লাগে! একটি সুন্দর রকিং চেয়ার ঘরের শোভা বাড়ানোর পাশাপাশি আপনাকে পরবর্তী দিনের জন্য রিচার্জ করে নতুন উদ্যমে কাজ করতে। 

তাই রকিং চেয়ার কেনার আগে অনেকেই চিন্তা করে কি ধরণের রকিং চেয়ার তার প্রয়োজন, রকিং চেয়ারের সাথে ম্যাচ করে ফুট টুলস থাকবে কি না, বাজেট ফ্রেন্ডলি রকিং চেয়ার কোথায় পাওয়া যাবে ইত্যাদি। তাই যারা রকিং চেয়ার ও ইজি চেয়ারের খুঁটিনাটি এই বিষয় গুলো জানতে চান তাদের জন্য আজকের এই ব্লগটি।

 

১. মডার্ণ রকিং চেয়ার

সবাই চায় তার বাসাটি স্পেশালি বেডরুম, লিভিং রুম ও বারান্দাকে সুন্দরভাবে মডার্ণ ফার্নিচার দিয়ে সাজাতে। বেডরুম আর বারান্দা সাজাতে গতানুগতিক ফার্নিচারের সাথে আপনার পছন্দের তালিকায় রাখতে পারেন একটি মডার্ণ রকিং চেয়ার যা আপনার অনান্য ফার্নিচারের সাথে খুব ভালোভাবেই মানিয়ে যাবে। Hickory-108 এই রকিং চেয়ারটি যেমন আপনার চাহিদা পূরণ করবে ঠিক তেমনই এই চেয়ারটি আপনি ঘরের যেখানেই রাখুন না কেন আপনার ঘরের শোভা বাড়াবে। এই চেয়ারের স্ট্রাকচারটি সম্পূর্ণ বেন্ট উডের যা অত্যাধুনিক মেশিনারিজ ব্যবহারের মাধ্যমে তৈরী করা হয়েছে এবং এর দীর্ঘস্থায়িত্ব ও লোড নেওয়ার ক্যাপাসিটিও খুবই ভালো। তাছাড়া এভেইলএবেল ফেব্রিক আর লেদার অপশন থেকে আপনার পছন্দের ফেব্রিক অথবা লেদারের সিলেক্ট করার সুযোগ তো থাকছেই। 

 

rocking chair`

Check Details

 

২. বারান্দার জন্য বেস্ট রকিং চেয়ার

অফিস শেষে বা ছুটির দিনে বিকেলে খোলা বারান্দায় বসে পুরানো দিনের স্মৃতিচারণ বা সূর্যাস্ত দেখার অনুভূতিটাই অন্যরকম। এই সময়টা খুব ভালোভাবে উপভোগ করতে খুব বেশি কিছুর প্রয়োজন পড়ে না। একটি পারফেক্ট রকিং চেয়ারই যথেষ্ট। বারান্দার জন্য সবচেয়ে উপযোগী হচ্ছে রকিং চেয়ার স্টিল স্ট্রাকচারের। গ্রীষ্ম, বর্ষা বা শীত সব ঋতুর জন্যই পারফেক্ট Twinkle-101 রকিং চেয়ারটি কারণ এই চেয়ারে থাকবে না- রোদে কালার নষ্ট হয়ে যাওয়ার ভয় নেই, ঘুণ ধরার ভয় এবং পানি লাগলে কাঠ নষ্ট হয়ে যাওয়ার ভয়। তাছাড়া বারান্দা ছাড়া বেডরুমেও খুব সুন্দরভাবে মানিয়ে যাবে এই রকিং চেয়ারটি।  

 

rocking chair

Check Details

 

৩. রকিং চেয়ার উইথ ফুট টুল

অনেকেই এখন রকিং চেয়ারের সাথে ফুট টুলও খোঁজ করে। আপনিও যদি একটি রকিং চেয়ারের সাথে ম্যাচিং ফুট টুল খোঁজ করে থাকেন, তাহলে আপনি নিতে পারেন Diddle-105 আর John-105। এই রকিং চেয়ার আর ফুট টুলের ম্যাকানিজম আপনার চাহিদা তো পূরণ করবেই সাথে যে কাউকে করবে অভিভূত। এর কুশনিং এতটাই কমফোর্টেবল যে এখানে বসে নিশ্চিন্তে অনেকটা সুন্দর মুহুর্ত কেটে যাবে আপনার। এভেইলএবেল ফেব্রিক অপশন থেকে বেছে নিন আপনার পছন্দের ফেব্রিকটি। 

 

rocking chair

Check Details

 

৪. আরামদায়ক ইজি চেয়ার 

যারা রকিং চেয়ারে বসতে আনকমফোর্টেবল ফিল করে তাদের জন্য রয়েছে ইজি চেয়ার Pedro-109 এবং Bitsy-106। এই দুটি চেয়ার প্লেস করার সবচেয়ে পারফেক্ট জায়গা হচ্ছে বাসার বারান্দা এবং এগুলো এতটাই কমফোর্টেবল যে অনায়াসে পুরো বিকেলটা কাটিয়ে দেওয়া যাবে এগুলোতে বসে। ইম্পোর্টেড বিচ কাঠ আর সফট কুশনিং এর জন্য যে কেউই রাখতে চাইবে এই ইজি চেয়ার গুলো তার বাসার বারান্দা, অফিসের রেস্ট রুম বা হোটেলের লবির জন্য। 

easy chair

Check Details

 

easy chair

Check Details

 

৫. কাঠের রকিং চেয়ার

রকিং চেয়ারের নাম শুনলে সবার প্রথমে কাঠের রকিং চেয়ারের নামই মাথায় আসে। আপনার বেডরুমের ফার্নিচার গুলো যদি হয় একটু পুরনো ধাঁচের বা আপনি ভিনটেজ ফার্নিচার পছন্দ করেন, তাহলে কাঠের তৈরি Bell-102 হবে আপনার জন্য বেস্ট একটি রকিং চেয়ার। সম্পূর্ণ বিচ উডের তৈরী এই চেয়ারটি যথেষ্ট মজবুত, টেকসই ও আরামদায়ক। অফিস শেষে আয়েশ করে এক কাপ কফি বা রিলেক্সে প্রিয় লেখকের বই পড়া- সবই করা যাবে এই রকিং চেয়ারে বসে।  

rocking chair

Check Details

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।