Wooden Dressing Table Wooden Dressing Table

কাঠের ড্রেসিং টেবিল এর সাতকাহন

সদ্য পনেরোতে পা দিল মীরা। ইদানীং তার নিজেকে সাজাতে বেশ ভালো লাগে। তাই একটু পরপরই সে মায়ের ড্রেসিং টেবিলের সামনে গিয়ে হাজির হয়। কখনো চুলে বেণি বাঁধে, আবার কখনো মায়ের লিপস্টিক, চুড়ি দিয়ে নিজেকে সাজিয়ে হারিয়ে যায় নিজের জগতে। এ যেন তার এক নতুন শখ। মীরার প্রায়ই মনে হয় তার ঘরেও যদি নিজের একটা আয়না কিংবা কাঠের ড্রেসিং টেবিল থাকত!

কিন্তু তারপরই মীরার মনে পড়ে ঘরে বিছানা আর পড়ার টেবিল রাখার পর যেখানে ঠিকঠাক হাঁটার জায়গা পর্যন্ত নেই, সেখানে আর ড্রেসিং টেবিলের জায়গা হবে কীভাবে? মীরার মতো এমন সমস্যায় কি আপনিও ভুগছেন? অনেকের হয়তো জায়গা থাকলেও বাজেট নিয়ে টানাপোড়েন। আপনার এসব সমস্যার সমাধান করতে হাতিল আছে আপনাদের পাশে। 

আগে যখন ভারী ডিজাইনের আসবাব ব্যবহারের প্রচলন ছিল, তখন ঘরের ড্রেসিং টেবিলগুলোও দেখা যেত বিশাল আকৃতির। এখন সময়ের সাথে বদলাচ্ছে রুচিবোধ। বর্তমানে বেশির ভাগ মানুষেরই পছন্দ ছিমছাম নকশার আধুনিক ফার্নিচার। 

Best Wooden Dressing Table

সময়ের সাথে ফার্নিচার বাছাইয়েও পড়ছে  রুচিবোধ পরিবর্তনের ছাপ 

এবার আসি হাতিল কীভাবে আপনাদের সব ঝামেলার অবসান ঘটাবে, সে কথায়। একবার ভেবে দেখুন তো সুন্দর ও নান্দনিক ডিজাইনের এমন ড্রেসিং টেবিল, যা ঘরের খুব বেশি জায়গা দখল তো করবেই না, বরং কোনো কোনো কাঠের ড্রেসিং টেবিল আপনি ব্যবহার করতে পারবেন একের চেয়ে অধিক কাজে। তা-ও আবার সাধ্যের মধ্যে। অবাক হচ্ছেন? হাতিলের এমন কিছু অসাধারণ ও নান্দনিক ডিজাইনের ড্রেসিং টেবিল নিয়েই কথা বলব আজ। চলুন শুরু করা যাক:

কাঠের ড্রেসিং টেবিল

Craze-132 

ছোট ঘরের জন্য বেশ উপযোগী একটি ড্রেসিং টেবিল এই Craze-132। কারণ সুন্দর এই ড্রেসিং টেবিলটি আপনার ঘরের খুব বেশি জায়গা দখল করবে না। এতে লম্বা একটি আয়নার সাথে থাকছে বেশ কিছু উঁচু-নিচু ড্রয়ার। ফলে তৈরি হওয়ার জন্য যে জিনিসগুলো প্রয়োজনীয় সেগুলোও গুছিয়ে রাখতে পারবেন সহজেই। তা ছাড়া হাতিলের প্রায় সব ড্রেসিং টেবিল তৈরিতে ব্যবহৃত হয় ক্লিন-ড্রাইড বিচ ও ভিনিয়ার্ড ইঞ্জিনিয়ার্ড কাঠ। ফলে এর টেকসইতা নিয়েও কোনো প্রশ্ন আর থাকছে না। সেই সাথে প্রায় ৫ ফুট ১০ ইঞ্চি উচ্চতার ছোট্ট ধরনের এই সুন্দর ড্রেসিং টেবিলটি আপনি পেয়ে যাচ্ছেন সাধ্যের মধ্যে, মাত্র ছাব্বিশ হাজার ছয়শ পঞ্চাশ টাকায়।   

HATIL Dressing Table Craze-132

Check Price

Proto-150

Proto-150-এর মূল বিশেষত্ব হচ্ছে এর নান্দনিক ডিজাইন। ফাংশনালিটি বা কর্মপযোগিতার পাশাপাশি এতে আছে কাঠের খোদাই করা শৈল্পিক ডিজাইন, যা আর বাকি আট-দশটা ড্রেসিং টেবিলে দেখা যায় না বললেই চলে। Craze-132-এর মতো উঁচু-নিচু ড্রয়ার থাকলেও, Proto-150-এর আয়না কিছুটা ছোট আকারের। এর নিখুঁত ফিনিশিংয়ের দিকে একটু লক্ষ করলে বোঝা যায়, নিঃসন্দেহে অনেক বছর এটি আপনার প্রিয় ঘরের সঙ্গী হয়ে থাকবে। আকর্ষণীয় এই ড্রেসিং টেবিলটি আপনি পেয়ে যাবেন ৩৩ হাজার ৭৫০ টাকায়।

HATIL Dressing Table Proto-150

Check Price

Crown-152

আপনি যদি মিনিমালিস্ট ডেকোর পছন্দ করেন তাহলে এই ড্রেসিং টেবিলটি আপনার জন্য দারুণ উপযোগী। Crown-152-কে স্মার্টফিট ফার্নিচারও বলা যেতে পারে। কারণ এতে থাকছে বহুবিধ ব্যবহারের সুযোগ। অনেকটা ডিম্বাকৃতি ধরনের একটি আয়না, সঙ্গে চার ড্রয়ারের ছোট্ট একটি ওয়ার্ডরোবদুই মিলে তৈরি এই Crown-152। তার মানে কখনো ড্রেসিং টেবিল আবার কখনো জামাকাপড় ও প্রয়োজনীয় জিনিসপত্র গুছিয়ে রাখার জন্য ওয়ার্ডরোব, একেক সময় একেক ভাবে ব্যবহার করা যাবে একে। মানসম্মত ম্যাটেরিয়ালে তৈরি ভিন্নধর্মী গঠনের এই ড্রেসিং টেবিলটির দাম পড়বে ৩৬ হাজার ৬০০ টাকা।

HATIL Dressing Table Crown-152

Check Price

Angelic-107

Angelic-107-কে প্রথম দেখায় গতানুগতিক ডিজাইনের কোনো ড্রেসিং টেবিল মনে হলেও আসলে কিন্তু তা নয়। কারণ, হচ্ছে এর স্টোরেজ ব্যবস্থা। একপাশে আয়না ও অন্যপাশের পুরো অংশে আছে ছোট-বড় বেশ কিছু তাক ও ড্রয়ার। ফলে দেখতে ছোটখাটো হলেও এর মাঝে জায়গা করে নিতে পারবে সাজগোজসহ আপনার পছন্দের ও প্রয়োজনীয় সব উপকরণ। অ্যান্টিক ও ন্যাচারাল কালারের সংমিশ্রণে তৈরি Angelic-107 নিঃসন্দেহে সাধ্যের মধ্যে সেরা ড্রেসিং টেবিলগুলোর একটি। কেননা অসাধারণ এই ড্রেসিং টেবিলটি আপনি পেয়ে যাচ্ছেন মাত্র ২৯ হাজার ১৫০ টাকায়।  

HATIL Dressing Table Angelic-107

Check Price

Sardine-154

Sardine-154 দেখতে অনেকটা ভ্যানিটির মতো। মাঝে ছোট্ট একটি আয়না, দুই পাশে দুটি ড্রয়ারইউনিক ডিজাইনের ড্রেসিং টেবিলটি আপনার ঘরে আনবে আধুনিকতার ছোঁয়া। আকারে ছোট হওয়ায় ঘরের খুব বেশি জায়গা দখল করবে না। সেই সঙ্গে প্রতিদিনকার প্রয়োজনীয় জিনিস হাতের কাছে খুঁজে না পাওয়ার বাড়তি ঝামেলা থেকেও মিলবে মুক্তি। এটিকে ন্যাচারাল টেক্সচার, ব্ল্যাক টেক্সচার, আমেরিকান টিক এমন বেশ কিছু রূপে হাতিলের শোরুমগুলোতে পাওয়া যাচ্ছে। ড্রেসিং টেবিলের এই সেটটির বর্তমান বাজারমূল্য ১১ হাজার ৫৫০ টাকা। একবার ভেবে দেখুন তো এর চেয়ে সাশ্রয়ী আর কী হতে পারে!

HATIL Dressing Table Sardine-154

Check Price

Crosby-101

আরেকটি ভিন্নধর্মী ডিজাইনের ভ্যানিটি স্টাইলের ড্রেসিং টেবিল Crosby-101ছিমছাম নকশার এই ড্রেসিং টেবিলটি আধুনিক গৃহসজ্জায় মানিয়ে যাবে, আবার অভিজাত আবহের জন্যও এটি দারুণ উপযোগী। ঠিক যেন ট্র্যাডিশনাল আর মর্ডান ডিজাইন ফিলোসফির ফিউশন! দৃষ্টিনন্দন এই ড্রেসিং টেবিলটির মূল্য পড়বে ২৩ হাজার ২০০ টাকা।

HATIL Dressing Table Crosby-101

Check Price

Chic-145

ড্রেসিং টেবিল কেনার ক্ষেত্রে আপনার মূল চাহিদা যদি স্টোরেজ হয়ে থাকে তাহলে Chic-145 হবে আপনার জন্য সেরা ড্রেসিং টেবিল। ব্যাপক এই স্টোরেজ ব্যবস্থায় আপনি ৫ মিলিমিটার পুরু একটি আয়না ও দুটি তাকের পাশাপাশি পাচ্ছেন বড় ধরনের তিনটি ড্রয়ার। তবে মজার বিষয় হচ্ছে স্টোরেজের এত সুবিধার পরও ড্রেসিং টেবিলটি আপনার ঘরের খুব অল্প জায়গা দখল করবে। সেই সাথে মিনিমাল লুকের এই আসবাব ঘরেকে দৃষ্টিনন্দন করে তুলবে। নান্দনিক এই ড্রেসিং টেবিলটি পাওয়া যাবে মাত্র ২৬ হাজার ৫০০ টাকায়।  

HATIL Dressing Table Chic-145

Check Price

Cutie-115

সাদামাটা এই ড্রেসিং টেবিলটির এক অংশের পুরোটা জুড়েই আয়না যা একে দিয়েছে স্ট্যান্ডার্ড লুক। আধুনিক আসবাবের ক্ষেত্রে Cutie-115 একটি দারুণ উদাহরণ। ২৭.৫০ কেজি ওজনের এই স্ট্যান্ডার্ড ড্রেসিং টেবিলটির বর্তমান বাজারমূল্য ১৯ হাজার ৮৫০ টাকা।

HATIL Dressing Table Cutie-115

Check Price

Paris -148

সবশেষে বলা যাক, একটি মাল্টিফাংশনাল ড্রেসিং টেবিলের কথা। যাকে ড্রেসিং টেবিলের পাশাপাশি ব্যবহার করা যাবে শোকেস ও আলমারি হিসেবে। একবার ভেবে দেখুন তো একটি আসবাব কিনেই পাচ্ছেন তিন উপায়ে ব্যবহারের সুযোগ! এর চেয়ে সেরা আর কী হতে পারে? Paris -148-এ রয়েছে হাই কোয়ালিটির হার্ডওয়্যার ফিটিংস। সেই সঙ্গে থাকছে ভেতরে ও বাইরে পরিবেশবান্ধব ইতালিয়ান আলট্রাভায়োলেট ও পলিইউরেথেন লেকিউর, যা এর দীর্ঘস্থায়িত্বকে বহুগুণে বাড়িয়ে দিয়েছে। মাল্টিফাংশনাল এই ড্রেসিং টেবিলের দাম পড়বে ৩৫ হাজার ৭৫০ টাকা।  

HATIL Dressing Table Paris-148

Check Price

হাতিলের দারুণ কিছু ড্রেসিং টেবিলের কথা তো জানলেন। তবে আর দেরি কেন? হাতিলের যেকোনো শোরুমে গিয়ে বা ওয়েবসাইট থেকে ঝটপট অর্ডার করে ফেলুন আপনার ঘরের জন্য মানানসই ড্রেসিং টেবিল। 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।