ড্রেসিং টেবিল ডিজাইন ড্রেসিং টেবিল ডিজাইন

ড্রেসিং টেবিল ডিজাইন: জেনে নিন হাতিলের সেরা ১০টি নতুন ডিজাইনের ড্রেসিং টেবিল সর্ম্পকে

ড্রেসিং টেবিল ডিজাইন

ড্রেসিং টেবিল ডিজাইন কার না ভালো লাগে বলুন! ড্রেসিং টেবিল আমাদের সবার জন্য একটি অতি প্রয়োজনীয় আসবাব। বর্তমানে এমন কোন বাড়ি খুঁজে পাওয়া যাবে না যেখানে ড্রেসিং টেবিল নেই। ঘরের সৌন্দর্য বৃদ্ধিতে ড্রেসিং টেবিলের কোনো জুড়ি নেই। শুধু সৌন্দর্য নয় এটি একটি অত্যন্ত অত্যাবশ্যকীয় একটি আসবাব।

ড্রেসিং টেবিল কি বলুন তো! ডেসিং টেবিল মূলত একটি টেবিল যেখানে কয়েকটা ড্রয়ার থাকবে এবং একটি আয়না থাকবে যেটি মানুষ সাজগোজের জন্য ব্যবহার করা হয়।

ড্রেসিং টেবিল কেন কিনবেন?

প্রয়োজনীয় আসবাব

প্রথমত, এটি একটি অত্যাবশ্যকীয় আসবাব। আপনি যখন অফিসে যাবেন কিংবা কোথাও ঘুরতে বের হবেন তখন যদি আপনার বাসায় ড্রেসিংটেবিল না থাকে তাহলে বুঝবেন যে ড্রেসিং টেবিল এর প্রয়োজনীয়তা কতটুকু।

ড্রেসিং টেবিল ছাড়া আমাদের একটি দিনও যায় না। ড্রেসিং টেবিলের ব্যাবহার সেই প্রাচীনকাল থেকেই হয়ে আসছে। এটি যেন আমাদের দৈনন্দিন জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ।

ঘর সাজাতে

দ্বিতীয়ত, আপনার ঘরকে মনের মতো করে সাজাতে একটি ড্রেসিং টেবিল লাগবেই। ঘরকে কিভাবে সাজাবেন তার উপর আপনার রুচি ও মননশীলতা প্রকাশ পায়।

ড্রেসিং টেবিল আকারে ছোট হওয়ায় আপনি সহজেই ঘরের এক জায়গা থেকে আরেক জায়গায় স্থানান্তর করতে পারেন। তাছাড়া আপনি আপনার সুবিধামতো সাইজের ড্রেসিং টেবিল ও ব্যবহার করতে পারেন।

আরো পড়ুন: ড্রেসিং টেবিল সাজানোর ৫ টি টিপস্

ব্যবহার উপযোগীতা

তৃতীয়ত, প্রায় সব ড্রেসিং টেবিলেই ড্রয়ার থাকে থাকে। তাই আপনি আপনার প্রয়োজনীয় কিছু জিনিসপত্র ড্রয়ারে রাখতে পারবেন। এতে আপনার জায়গাও বেচে যাবে। তাছাড়া আপনাকে অন্য আরেকটা আসবাব কিনতে হবেনা জামাকাপড় বা অন্য কিছু রাখার জন্য।

এছাড়া আপনাদের সাজগোজের বিভিন্ন জিনিসপত্র যেমন চিরুনি, বডি স্প্রে, লোশন, লিপ্সটিক, মেকআপ বক্স ইত্যাদি ড্রেসিং টেবিলে একসাথে রাখতে পারবেন। এতে আপনার জিনিস এলোমেলো হয়ে যাওয়া বা হারানোর সম্ভাবনা কম থাকে। আর এখন মাল্টিপারপাস টেবিল পাওয়া যায়।

মাল্টিপারপাস টেবিল মানে হচ্ছে এটিকে আপনি ড্রেসিং টেবিল হিসেবেও ব্যবহার করতে পারবেন আবার ওয়ারড্রব, পড়ার টেবিল কিংবা অন্য কাজেও ব্যবহার করতে পারবেন। সুতরাং আপনাকে একটি আসবাব কিনলেই হবে।

ড্রেসিং টেবিল কোথায় রাখবেন?

ড্রেসিং টেবিল কোথায় রাখবেন?

প্রকৃতপক্ষে, মানসম্মত ও আধুনিক ডিজাইনের ফার্ণিচারগুলো সঠিক জায়গায় না রাখলে ও পরিষ্কার না রাখলে সেটির সৌর্ন্দয্য সঠিকভাবে প্রকাশ পায় না। ড্রেসিং টেবিল আকারে ছোট হওয়ায় আপনি যেকোন রুমেই রাখতে পারেন।

আপনি আপনার বাসার ড্রয়িং রুম, বেডরুম কিংবা ডাইনিং স্পেসেও ড্রেসিং টেবিল রাখতে পারেন। আপনি আপনার বাসার সুবিধাজনক একটি জায়গায় ড্রেসিং টেবিল সেট করে নিতে পারেন।

ড্রেসিং টেবিল কেনার সময় যেসব বিষয়ের উপর নজর দিবেন?

বাজেট

প্রথমত, আপনাকে প্রথমে যে বেশি চিন্তা করতে হবে সেটি হচ্ছে বাজেট। আপনি কত দামের মধ্যে ড্রেসিংটেবিল কিনবেন তা ঠিক করুন।

আরো পড়ুন: ড্রেসিং টেবিলের সাতকাহন

কোয়ালিটি

দ্বিতীয়ত, ভালো মানের আসবাব কিনুন। যেকোনো জিনিস কেনার ক্ষেত্রে তার মান কি রকম হবে তা দেখে কেনা উচিত। ভালো কোয়ালিটি দেখে একটি ড্রেসিং টেবিল কিনবেন। এক্ষেত্রে আপনি ভালো মানের কাঠের ড্রেসিং টেবিল নিতে পারেন।

ডিজাইন

তৃতীয়ত, আপনি কোন ডিজাইন নিবেন তা দেখুন। এক্ষেত্রে আপনাকে আপনার রুমের সাইজ, কোথায় রাখবেন? এসব বিষয় চিন্তা করতে হবে।

আরো পড়ুন: পাইন-১১২: ড্রেসিং টেবিলে বৈচিত্র্য

ড্রেসিং টেবিল : হাতিলের সেরা ১০টি ড্রেসিং টেবিলের ডিজাইন

নিচে কয়েকটি ড্রেসিং টেবিলের ডিজাইন দেওয়া হলো। আপনি আপনার পছন্দসই ড্রেসিং টেবিল টি খুঁজে নিন।

১। VOUGE-122

Dressing-Table-Vogue-122

Check Price

আপনি যদি আপনার ঘরের একটি আদর্শ লুক বজায় রাখতে চান তাহলে এই ড্রেসিং টেবিল মডেল টি আপনার জন্য।

ডিজাইন

এই ড্রেসিং টেবিলটি উন্নত মানের কাঠের তৈরি। এটির ফিনিশিং একদম নিখুঁত এবং সাদামাটা। এটি দেখতে অনেক আকর্ষণীয়। এটি আকারেও ছোট। আপনি ঘরের যেকোনো কর্ণারে রাখতে পারবেন।

এই টেবিলে যে আয়না দিয়ে দেওয়া হয়েছে সেটি খুবই ভালো মানের। এতে দুইটি ড্রয়ার রয়েছে যেগুলো আপনি গুরুত্বপূর্ণ কিছু রাখার কাজে ব্যবহার করতে পারবেন।

২। SARADINE-154

 Dressing-Table-Sardine-154

Check Price

যদি আপনি একটি স্মার্ট ড্রেসিংটেবিল থাকেন খুঁজে থাকেন খুঁজে থাকে তাহলে এই মডেল টি আপনার জন্য। এটিকে আপনি বিভিন্ন কাজে ব্যবহার করতে পারবেন।

ডিজাইন

এই টেবিলটিতে উন্নত মানের কাঠ ব্যবহার করা হয়েছে। এটি জাপানি প্রযুক্তিতে তৈরি করা হয়েছে এবং এর আয়নাটি অনেক ভালো মানের। যদি আপনার রুমের সাইজ ছোট হয় কিংবা আপনি ছাত্রী হন তাহলে এ টেবিলটি আপনার জন্য একদম পারফেক্ট।

উপযোগীতা

এটি এমন ভাবে ডিজাইন করা হয়েছে যাতে আপনি এই টেবিলটিকে বিভিন্ন কাজে ব্যবহার করতে পারেন। এটিকে আপনি ড্রেসিং টেবিল হিসেবে ব্যবহার করতে পারেন আবার পড়ার টেবিল হিসেবেও ব্যবহার করতে পারেন। এতে একটি বড়োসড়ো ড্রয়ার রয়েছে যা আপনার খুঁটিনাটি জিনিস পত্র রাখার জন্য একদম পারফেক্ট।

৩। PROTO-150

Dressing-Table-Proto-150

Check Price

আপনি যদি মনে করেন যে আপনি আপনার ঘরকে সবার থেকে আকর্ষণীয় করে তুলবেন তাহলে এই ড্রেসিং টেবিল টি আপনাকে অনেকখানি সাহায্য করবে।

ডিজাইন

এই ড্রেসিং টেবিলটি আপনার ঘরের সৌন্দর্য অনেকখানি বাড়িয়ে তুলবে। এর ফিনিশিং নিখুঁত এবং উন্নতমানের কাঠ দিয়ে তৈরি। এতে ড্রয়ার রয়েছে। আপনি এই ড্রয়ারে প্রয়োজনীয় জিনিস রাখতে পারেন। আর আপনার সাজগোজের যাবতীয় খুঁটিনাটি জিনিসপত্র টেবিলের উপরে রাখতে পারবেন।

৪। PINE-112

Dressing-Table-Pine-112

Check Price

আপনি যদি মাল্টিফাংশনাল ড্রেসিং টেবিল খুঁজে থাকেন তাহলে এই মডেলটি দেখতে পারেন। এ ড্রেসিং টেবিল টি আপনার ঘরের সৌন্দর্য বৃদ্ধি করার পাশাপাশি আপনি অনেক কাজে এটিকে ব্যবহার করতে পারবেন। 

ডিজাইন

এটি শুধুমাত্র ভালো মানের কাঠ দিয়ে তৈরিই নয় এর ফিনিশিং এর কাজ গুলো অনেক নিখুঁত। এতে ব্যবহৃত আয়নাটি ও অনেক ভাল মানের। এর ভার বহন ক্ষমতা অনেক। এখানে ব্যবহৃত হয় আয়না টি ৫ মিলিমিটার পুরুত্ব বিশিষ্ট।

উপযোগীতা

এই টেবিলে অনেকগুলো তাক রয়েছে। আপনি আপনার প্রয়োজনীয় জিনিসপত্র এই টেবিলে সাজিয়ে গুছিয়ে রাখতে পারেন। এর নিচের দিকে একটি ড্রয়ার রয়েছে। এটিকে আবার ছোটখাটো আলমারি হিসেবেও ব্যবহার করতে পারেন।

তাহলে আপনাকে অন্য একটি আসবাব কিনতে হবে না এটি দিয়ে চালিয়ে দিতে পারবেন। তাছাড়া এটি দামেও সস্তা। তাই দেরি না করে আজই নিয়ে নিন।

৫। PARIS-148

Dressing-Table-Paris-148

Check Price

আপনি যদি আকর্ষণীয় দেখতে একটি কাঠের ড্রেসিং টেবিল কেনার চিন্তাভাবনা করেন তাহলে এই মডেলের ড্রেসিং টেবিলটি আপনার পছন্দসই হবেই। এটি আপনি অন্যান্য কাজেও ব্যবহার করতে পারবেন।

ডিজাইন

এ টেবিলটি বিদেশ থেকে আমদানিকৃত বিচ কাঠ দিয়ে তৈরি এবং এটি নিখুঁতভাবে তৈরি করা হয়েছে। এই ড্রেসিং টেবিলের রং অনেক সুন্দর। আপনার ঘরের অন্যান্য আসবাবপত্রের সাথে সহজেই মিশে যাবে এবং আপনার ঘরকে দেখতে অনেক আকর্ষণীয় করে তুলবে।

উপযোগীতা

এতে অনেকগুলো তাক রয়েছে যেগুলো আপনি ঘর সাজানোর বিভিন্ন জিনিসপত্র কিংবা বই অথবা আপনার প্রয়োজনীয় অন্যান্য জিনিসপত্র রাখতে পারেন। 

এটিকে আপনি ছোট খাট আলমারি হিসেবে ব্যবহার করতে পারবেন এবং এখানেও ড্রয়ার রয়েছে যেগুলো আপনার অত্যন্ত প্রয়োজনীয় জিনিসপত্র রাখার জন্য ব্যবহার করতে পারবেন।

আর এই টেবিলে ড্রেসিং টেবিল কিনলে আপনার আলাদা করে আলমারি কিনতে নাও হতে পারে এখনই ড্রেসিং টেবিল এর দাম জেনে নিন।

৬। PANSY-143

Dressing-Table-Pansy-143

Check Price

এই ড্রেসিং টেবিল ঘরের সৌন্দর্য অনেক গুণ বাড়িয়ে তুলবে। আর এটি আকারে ছোট হওয়ায় আপনি যেকোন রুমেই রাখতে পারবেন। তাই জায়গা নিয়ে আপনাকে একদমই চিন্তা করতে হবে না।

ডিজাইন

এখানে আপনি ভাল মানের কাঠের পাশাপাশি পাবেন নিখুঁত কাজ। আপনার এই টেবিলে আপনার সাজগোজের বিভিন্ন খুঁটিনাটি জিনিস রাখার জন্য পর্যাপ্ত জায়গা রয়েছে। এখানে আপনি ড্রয়ারের উপরের জায়গাতেও বিভিন্ন জিনিস রাখতে পারবেন। আপনি আপনার ঘরের অন্যান্য আসবাব পত্রের সাথে কালার মেচিং করে এই মডেলের ড্রেসিং টেবিল টি নিতে পারেন।

৭। CRUSH-144

Dressing Table Design Crush-144

Check Price

এই ড্রেসিং টেবিল ব্যবহার করার মাধ্যমে আপনি আধুনিকতার ছোঁয়া পাবেন। এটি আপনার ঘরকে একদম নতুন করে তুলবে। এই ড্রেসিং টেবিল টি আপনার ঘরের সৌন্দর্য কে একটি অনন্য উচ্চতায় নিয়ে যাবে।

ডিজাইন

এই টেবিলটি অনেক নিখুঁতভাবে তৈরি করা হয়েছে। এর ফিনিশিং খুবই ভালো। এখানে যে কাঠ এবং আয়না ব্যবহার করা হয়েছে সেগুলো অনেক উচ্চমানের। একটি আমদানিকৃত বিচ কাঠের তৈরি। এর ফিটিংস গুলো মানানসই।

উপযোগীতা

এই ড্রেসিং টেবিলে ডিজাইন করে তাক দেওয়া আছে যা ড্রেসিং টেবিলের সৌন্দর্য অনেক গুণ বাড়িয়ে তোলার পাশাপাশি আপনার ঘরে সৌন্দর্যকে বাড়িয়ে তুলবে। এই তাকে আপনি ঘর সাজানোর বিভিন্ন জিনিস রাখতে পারেন।

তাছাড়া আপনি আপনার প্রয়োজনীয় জিনিসপত্রও রাখতে পারেন। এখানেও আপনার খুঁটিনাটি জিনিস পত্র রাখার জন্য ড্রয়ার রয়েছে। তাই আপনি যদি আপনার ঘরকে আকর্ষণীয় করে তুলতে চান তাহলে এই মডেলের ড্রেসিং টেবিল টি আপনার জন্য।

৮। CRAZE-132

Dressing Table Design Vogue-122

Check Price

আপনার রুমের সাইজ যদি তুলনামূলক ছোট হয় এবং আপনি যদি একটি ভাল মানের দেখতে সুন্দর একটি টেবিল ব্যবহার করতে চান তাহলে এই ড্রেসিং টেবিলটি নিতে পারেন।

আপনি যদি মনে করেন যে এই টেবিলটি আকারে ছোট তাই দেখতে এত সুন্দর হবে না তাহলে ভুল ভাবছেন। এটি আকারে ছোট হলেও দেখতে কিন্তু অনেক সুন্দর।

ডিজাইন

আপনি দেখেই বুঝতে পারবেন যে এটি কত সুন্দর ভাবে তৈরি করা হয়েছে। এর সাইডের দিকে এবং নিচের দিকে দুইটি তুলনামূলক বড়োসড়ো ড্রয়ার রয়েছে। এখানে আপনি আপনার প্রয়োজনীয় সব জিনিসপত্র রাখতে পারবেন।

আবার ড্রয়ারের উপরে যে ফাঁকা জায়গা রয়েছে সেখানে আপনার সাজগোজের জিনিস পত্র রাখতে পারবেন। আপনি যদি সাধারণের মাঝে অসাধারণ কোন কিছু চান তাহলে এটি আপনার জন্য।

৯। CARNATION-134

Dressing Table Design Carnation-134

Check Price

আপনি যদি এমন একটা টেবিল চান যেখানে আপনি বসে পড়তে পারবেন আবার সাজতে পারবেন তাহলে এই মডেলের ড্রেসিং টেবিল টি নিতে পারেন। আপনার ঘরের একটি আদর্শ লুক বজায় রাখার জন্য এই মডেলের ড্রেসিং টেবিল টি একদম পারফেক্ট।

ডিজাইন

এটি উন্নতমানের বিচ কাঠ দিয়ে তৈরি। এর ফিনিশিং কাজ গুলো একদম নিখুঁত। এর বাইরের দিক ইতালির পরিবেশবান্ধব আল্ট্রাভায়োলেট ল্যাকুয়ের দিয়ে় বার্নিশ করা হয়েছে এবং এখানে ব্যবহৃত আয়নাটি মানসম্মত।

উপযোগীতা

এই টেবিলের উপরের দিকে একটি কেবিনেট রয়েছে যেখানে আপনি যে কোন কিছু রাখতে পারবেন। আবার এখানে আপনার প্রয়োজনীয় জিনিস পত্র রাখার জন্য রয়েছে ড্রয়ার।

আপনি এই টেবিলটিকে পড়ার টেবিলে হিসেবে ব্যবহার করতে পারবেন। তাই আপনাকে আলাদা করে পড়ার জন্য টেবিল কিনতে হবে না।

১০। ANGELIC-107

Dressing Table Design Angelic-107

Check Price

আপনি যদি আপনার ঘরের সৌন্দর্য বৃদ্ধি করতে চান তাহলে এই মডেলের ড্রেসিং টেবিলের বিকল্প আর কিছুই নেই। আপনার ঘরের ঘরকে আকর্ষণীয় করে তুলতে এই একটি আসবাবই যথেষ্ট।

ডিজাইন

এখানে উন্নতমানের কাঠ, আয়না ব্যবহার করা হয়েছে। এর ফিনিশিং কাজ গুলো অনেক নিখুঁত। এর বাইরের দিকে ইতালির উচ্চমানের পরিবেশ বান্ধব আল্ট্রাভায়োলেট ল্যাকুয়ের দিয়ে় বার্নিশ করা এবং ভেতরের দিকে সাধারণ বার্নিশ করা।

উপযোগীতা

এই ড্রেসিং টেবিলে আকর্ষণীয় ডিজাইন এর তাক রয়েছে। আপনি যদি আপনার ঘরকে সুন্দর করে সাজাতে চান তাহলে এই টেবিলের তাক ব্যবহার করতে পারেন। টেবিলের উপরে খুঁটিনাটি জিনিস রাখার ব্যবস্থাও আছে আবার ড্রয়ারও আছে। এখানে আপনারা গুরুত্বপূর্ণ জিনিস রাখতে পারেন।


 

পরিশেষে, এইসব ড্রেসিং টেবিল গুলো আমদানিকৃত বিচ কাঠের তৈরি এবং পরিবেশ বান্ধব। এগুলো প্রায় সবগুলোই ওজনে হালকা এবং আপনাদেরকে ইনস্টলেশন কোম্পানি থেকেই ফ্রীতে দেওয়া হবে। তাই আপনার বাজেটের মধ্যে সেরা ড্রেসিং টেবিল বেছে নিতে আমাদের হাতিলের ডিজাইনগুলো দেখতে ভুলবেন না।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।