sofa sofa

যেভাবে তৈরি করবেন পারফেক্ট ওয়েটিং রুম

অনেকের কাছেই, ওয়েটিং রুম উদ্বেগ এবং অস্বস্তির কারণ হতে পারে, বিশেষ করে মেডিকেল বা ডেন্টাল অফিসে যখন রোগীরা একটা লম্বা সময় অপেক্ষা করে। কিছু পরিকল্পনা এবং ডিজাইনের সাথে, আপনি আপনার দর্শকদের জন্য একটি পাফেক্ট আরামদায়ক ওয়েটিং রুম তৈরি করতে পারেন। আজকে আমরা কিছু টিপস শেয়ার করব যার মাধ্যমে আপনি আপনার অফিসের ওয়েটিং রুমটিকে দিতে পারবেন আরো একটু প্রাণবন্ত আবহ। তাই চলুন, আর দেরী না করে জেনে নেয়া যাক। 

 

ওয়েটিং রুম ডিজাইন এর কিছু টিপস

আরামদায়ক আসবাবপত্র চয়ন করুন

একটি আকর্ষণীয় ওয়েটিং রুম তৈরির প্রথম ধাপ হল আরামদায়ক ফার্নিচার নির্বাচন করা। এক্ষেত্রে  ফার্নিচার যেমন সোফা ও চেয়ারের  আর্মরেস্ট, প্লাশ কুশন এবং পর্যাপ্ত পিঠে সহায়তার বিষয়গুলো প্রাধান্য দিন। উপরন্তু, ম্যাগাজিন, পানীয় এবং অন্যান্য সুবিধার জন্য কমপক্ষে একটি সেন্টার টেবিল রাখতে ভুলবেন না। 

 sofa

প্রকৃতির ছোয়া

আপনার ওয়েটিং রুমের এক কোণায় ছোট গাছপালা একটি শান্ত এবং আরামদায়ক পরিবেশ তৈরি করতে সাহায্য করতে পারে। এমন গাছ বেছে নিন যেগুলির যত্ন নেওয়া সহজ এবং খুব বেশি সূর্যালোকের প্রয়োজন হয় না, যেমন স্নেক প্ল্যান্ট বা স্পাইডার প্ল্যান্ট৷ এসব গাছপালা শুধুমাত্র আপনার ওয়েটিং রুমের প্রকৃতির স্পর্শ যোগ করবে না, বাতাসকেও বিশুদ্ধ করতেও সাহায্য করবে।

 Sofa

বিনোদনের ব্যবস্থা 

বিনোদন প্রদানের মাধ্যমে আপনি আপনার অফিসে আসা ভিজিটরের দীর্ঘক্ষণ অপেক্ষার সময়টা কিছুটা হলেও আনন্দময় করে তুলতে পারেন। আপনার ওয়েটিং রুমে একটি টেলিভিশন, বই বা পাজল রাখতে পারেন আপনার যদি জায়গা থাকে তবে আপনি খেলনা এবং গেম সহ বাচ্চাদের জন্য একটি খেলার জায়গা তৈরি করতে পারেন।

sofa

দেয়ালে রুচিসম্মত রং ব্যবহার করুন

অফিসের দেয়ালের রং একজন ব্যক্তির উপর প্রভাব ফেলতে পারে। একটি রুচিসম্মত পরিবেশ তৈরি করতে আপনার ওয়েটিং রুমের জন্য লাইট কালারের রুচিসম্মত রং বেছে নিন। 

 sofa

যথাযথ লাইট ইনস্টল করুন

যথাযথ লাইটের ব্যবহার একটি রুমের আবহ পুরোপুরি পরিবর্তন করে দিতে পারে। যতটা সম্ভব প্রাকৃতিক লাইট ব্যবহার করুন, তবে ল্যাম্প বা ওভারহেড লাইটের ওয়েটিং রুমের শোভা বাড়ায় অনেকটা। 

sofa

পরিষ্কার এবং পরিপাটি রাখুন

একটি পারফেক্ট ওয়েটিং রুম তৈরি করার জন্য একটি পরিষ্কার এবং পরিপাটি ওয়েটিং রুম অপরিহার্য। নিশ্চিত করুন যে আপনার ওয়েটিং রুমটি ভালভাবে পরিস্কার পরিচ্ছন্ন আছে। নিয়মিত পরিষ্কার এবং জীবাণুমুক্ত করার মাধ্যমে জীবাণু এবং সংক্রমণের বিস্তার রোধ করতেও সাহায্য করবে। 

আর্টওয়ার্ক

আপনার ব্যক্তিত্ব বা ব্র্যান্ডকে প্রতিফলিত করে এমন আর্টওয়ার্ক, ফ্রেমযুক্ত ফটো সাজিয়ে রাখতে পারেন আপনার ওয়েটিং রুমে। আপনি একটি ওয়াইট বোর্ড বা একটি বাক্স রাখতে পারেন ওয়েটিং রুমে যেখানে ভিজিটররা এসে তাদের মতামত শেয়ার করতে পারবে।  

Office Rack

রিফ্রেশমেন্ট

রিফ্রেশমেন্ট যেমন কিছু স্ন্যাকস আপনার ওয়েটিং রুমে থাকা ভিজিটরকে স্বাচ্ছন্দ্য বোধ করতে সাহায্য করতে পারে। কফি বা চা এর  মধ্যে যেকোন একটি রাখুন, সাথে ফল এবং কুকিজের মতো স্ন্যাকসও রাখতে পারেন।

Center Table

আশা করি এই টিপসগুলির সাহায্যে, আপনি একটি ওয়েটিং রুমের ডিজাইনে যেমন আনতে পারবেন একটি প্রাণবন্ত আবহ পাশাপাশি আপনার ওয়েটিং রুমে থাকা ভিজিটরদের মনে আপনার অফিস সম্পর্কে একটি লং লাস্টিং পজিটিভ ইম্প্রেশন তৈরী করতে পারবেন।  

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।