office tv cabinet office tv cabinet

অফিসের ওয়েটিং রুমকে করে তুলুন ইন্টারেস্টিং

নতুন বছরে কাজ বেড়েছে, তাই অফিস-ও হয়েছে আকারে বড়। সাথে যোগ হয়েছে নতুন একটি ওয়েটিং রুম, ভাবছেন ওয়েটিং রুম ডেকোরেশন নিয়ে আর বেশি কী ভাবার আছে? আছে। একটি অফিসের গুরুত্বপূর্ণ জায়গাগুলোর মধ্যে একটি হলো অফিসের ওয়েটিং রুম। ইন্টারভিউয়ের সময় থেকে শুরু করে, মিটিং এর আগে ক্লায়েন্টরাও কিন্তু সাধারণত অফিসের ওয়েটিং রুমেই অপেক্ষা করেন। অপেক্ষার এই মুহূর্তগুলো তাই ক্লান্তিকর না হয়ে বরং আনন্দদায়ক হওয়া উচিত। সেজন্য, একজন মডার্ন এবং স্মার্ট ম্যানেজিং ডিরেক্টর হিসেবে আপনার অফিসের ওয়েটিং রুমটি হওয়া চাই দেখতে নান্দনিক আর স্বাচ্ছন্দ্যময়।

সেক্ষেত্রে, সবার আগে নজর দেওয়া উচিৎ অফিসের সাজসজ্জার উপর। সাধারণত অফিস রুমের দেয়ালের রং তুলনামূলক অনুজ্জ্বল হয়ে থাকে। কিন্তু, আপনি চাইলে আপনার ওয়েটিং রুমটির দেয়ালের রং উজ্জ্বল রঙের করতে পারেন। তবে, এই রুমে দীর্ঘক্ষণ থাকা যায় এমন আই সুদিং রং করা যায়। চাইলে, দেয়ালের গায়ে আপনার অফিসের থিমের সাথে মিল রেখে ডুডল, নকশা কিংবা ইনফোগ্রাফিক বোল্ড অক্ষর আঁকতে পারেন। এছাড়াও ঝুলন্ত গাছ, ডেকোরেশন অর্নামেন্টস দিয়ে দেয়ালের একহারা গড়নে বৈচিত্র্যতা আনতে পারেন।

Book shelf

এছাড়াও সময় কাটানোর জন্য ইন্টারেস্টিং ফিচার বই, ম্যাগাজিন, খবরের কাগজ রাখতে পারেন। তবে, আপনার অফিস যদি হয় ক্রিয়েটিভ কোন কর্মস্থল, তাহলে ম্যাগাজিন এবং খবরের কাগজের পাশাপাশি উপন্যাস, গল্প, কবিতার বই দিয়ে একটি বুক শেলফ সাজাতে পারেন, পাশাপাশি রাখতে পারেন টেলিভিশন দেখা ও পানি পানের ব্যবস্থা।

সাধারণত বিভিন্ন অফিসিয়াল পুরস্কার ও স্মারকগুলো অফিসেই রাখা হয়। আর, তার জন্য সবচেয়ে সেরা স্থান হতে পারে ওয়েটিং রুমে। কেননা, অফিস বহির্ভূত মানুষেরা সবচেয়ে বেশি সময় কাটিয়ে থাকেন ওয়েটিং রুমে। যার ফলে, পুরস্কার ও স্মারকগুলো খতিয়ে দেখার বেশ সময় পায় অতিথিরা এবং অফিসের খ্যাতি নিয়ে তাদের একটি ভালো ধারণা হয়ে যায়। তাই, ওয়েটিং রুমের আরেকটি দেয়ালে পুরস্কারগুলো সাজিয়ে রাখতে ব্যবহার করুন কোন শোকেস ক্যাবিনেট। তবে, চাইলে ক্যাবিনেটে পুরস্কারের পাশাপাশি মিনিমাল ধাঁচের শোপিজ দিয়েও সাজাতে পারেন।

office tv cabinet

সবশেষে ওয়েটিং রুমের সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদান নিয়ে কিছু কথা। আর, সেই গুরুত্বপূর্ণ উপাদানটি হলো বসার ব্যবস্থা। অনেকেই সোফা বা কাউচ রাখেন, তবে তাতে অল্প কয়েকজনের বসার ব্যবস্থা হয়। সেক্ষেত্রে, আধুনিক ডিজাইনে কাঠ ও স্টিলের সমন্বয়ে তৈরি ওয়েটিং চেয়ার সেট বেছে নিতে পারেন। এতে করে অল্প জায়গায় একসাথে অনেক মানুষ স্বস্তি নিয়ে বসতে পারে। আর, এধরণের ওয়েটিং চেয়ার নিয়ে দেশের নামীদামী ব্র্যান্ডগুলোর মতো হাতিল-ও কাজ করে আসছে। পাশাপাশি ওয়েটিং রুমের অন্যান্য কালেকশন একসাথে পেতে, ঘুরে আসতে পারেন আপনার নিকটস্থ হাতিল শোরুম থেকে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।