বেড যেমন হওয়া চাই বেড যেমন হওয়া চাই

বিয়ে উপলক্ষে নতুন ঘর সাজনোর টিপস

বারো মাসে তেরো পার্বণের দেশে, শীতকাল মানেই এখন বিয়ের সিজন। আর, বিয়ের এই উৎসব মনের মতো সাজাতে প্রয়োজন পড়ে বিশাল এক লিস্টের। সেই লিস্টের মধ্যে তেমন একটি জরুরী প্রয়োজন হলো নতুন আসবাবপত্র ও ঘর সাজানোর অন্যান্য সামগ্রীর। বরপক্ষ হোক কিংবা কনেপক্ষ, আসবাব কেনার আগে অবশ্যই নির্বাচন করতে হবে কোন আসবাবটি আপনার আসলেই প্রয়োজন।

বরপক্ষের ক্ষেত্রে খেয়াল রাখতে হবে নতুন সংসার কোন বাড়িতে শুরু হবে। যৌথ পরিবারের ক্ষেত্রে মূলত নববধূর বেডরুম সাজানোর প্রয়োজন হয়। আর, মডার্ন যুগের সাথে তাল মিলিয়ে চলা নববধূর রুচি ও ব্যক্তিত্বের সাথে মানানসই আসবাবপত্র কেনার ক্ষেত্রে তার মতামত ও পছন্দ জেনে নেওয়া উচিৎ। তাতে করে নতুন পরিবারে নিজেকে মানিয়ে নেওয়ার ক্ষেত্রে সে অনেকটাই স্বাচ্ছন্দ্য বোধ করে। রুমের আসবাবপত্রের পাশাপাশি দেয়ালের রং, শখের কোন কর্নার ইত্যাদির ক্ষেত্রেও নতুন দম্পতির যৌথ মতামতকে গুরুত্ব দেওয়া প্রয়োজন।

বেড যেমন হওয়া চাই

 

অনেক সময়ই আমরা ড্রয়িং রুম কিংবা ডাইনিং রুমের ডেকোরেশন বদলানোর জন্য বিশেষ কোন উপলক্ষের অপেক্ষায় থাকি। সেক্ষেত্রে, বিয়ের উৎসব হতে পারে ভালো একটি উপলক্ষ। তাই, ড্রয়িং রুম এবং ডাইনিং রুম সাজানোর আগে চাইলে প্রফেশনাল হেল্প নিতে পারেন।

আর, সংসার যদি হয় শুধু দুজনের, তাহলে সবার প্রথমে বিবেচনা করতে হবে বেডরুমের সাজসজ্জা নিয়ে। বেড়রুমটা শুরুতেই সাজিয়ে নিতে পারলে ধীরে ধীরে, প্রয়োজন অনুযায়ী একে একে বাজেট করে ঘর সাজিয়ে নিতে পারেন। এতে চাপ অনেকটাই কমে আসে।

Hatil_ValentinesDay.

 

অনেক ক্ষেত্রে, কনেপক্ষের বাড়িতেও বিয়ে উপলক্ষে নানান আসবাবপত্র ও আনুসাঙ্গিক কেনাকাটা করা হয়। কেননা, অনেকেই ঘরোয়া ভাবেই এঙ্গেজমেন্ট, হলুদ কিংবা মেহেদির অনুষ্ঠান করে থাকেন। সেজন্যে, ছেলেমেয়ের বসার স্থান সাজানোর জন্য নতুন সোফা, ডিভান কিংবা চেয়ার সেট কেনা দরকার হয়। তবে, এটি যেহেতু একদিনের জন্য কেনা হয় না, তাই বাড়িতে আনার আগে অবশ্যই দাম অনুযায়ী কোয়ালিটি সম্পর্কে নিশ্চিত হয়ে নিবেন।

অনেকেই আবার বিয়ের অতিথি হিসেবে বোন কিংবা ভাইয়ের ছেলে বা মেয়ের বিয়েতে, কিংবা ভাই-বোন হিসেবে কিংবা বন্ধুর বিয়েতে উপহার হিসেবে নানান অ্যাস্থেটিক ফার্নিচার কেনাকাটা করেন। সেজন্যে, বাজারের অনেক ফার্নিচার ব্র্যান্ড এখন মডার্ন ও ট্রেন্ডি স্টাইলের আসবাব তৈরি করে থাকে। তবে, শুধু ডিজাইনকে প্রাধান্য দিয়ে কোয়ালিটির ক্ষেত্রে নজর না দিলে অনেক সময় ক্ষতি হয় বাজেটের। তাই, বিশ্বস্ত ব্র্যান্ড থেকে আসবাব পণ্য ক্রয় করা উচিৎ। চাইলে, বিয়ের আগে ঘর সাজানোর আগে, আপনার নিকটস্থ হাতিল শো-রুম থেকে ঘুরে আসতে পারেন, দামের সাথে সেরা মানের পণ্যের নিশ্চয়তা পেতে হাতিল হতে পারে সঠিক একটি পছন্দ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।