পাইন-১১২: ড্রেসিং টেবিলে বৈচিত্র্য

ছোট্ট বেডরুমটা এলোমেলো হয়ে আছে। এই ঘরে ঢুকলে প্রথমেই চোখে পড়বে বিশাল জায়গা দখল করে রাখা এক ড্রেসিং টেবিল। এর সামনে লোশন-মেকআপসহ আরও অনেক কিছু খুলে পড়ে আছে। আয়নাটা লিপস্টিকে মাখামাখি। ঘরের এক কোনায় পাউডার দিয়ে গোসলের কাজ সারছে আনায়া। দুদিন আগেই প্রথম জন্মদিন পালন করল সে। ড্রেসিং টেবিলে চোখ পড়ার পর থেকে তার প্রিয় খেলা এটাই। মায়ের উপস্থিতিতে এই সুযোগ পাওয়া যায় না। মা রান্নাঘরে ব্যস্ত, এই ফাঁকে চলছে আনায়ার পাউডার-গোসল।

শারমিন-সাইফ দম্পতির একমাত্র সন্তান আনায়া। এটা-ওটা ধরে ব্যবচ্ছেদ করা প্রায় সব বাচ্চারই প্রিয় কাজ। আনায়ারও তেমন। তবে প্রসাধনীর দিকে আনায়ার আলাদা আগ্রহ অনেক দিন ধরেই। কিছুদিন আগেও সে ড্রেসিং টেবিল নাগাল পেত না। তাই শারমিন-সাইফও ড্রেসিং টেবিলে রাখা প্রসাধনী আনায়ার থেকে লুকিয়ে রাখার ব্যাপারে খুব একটা ভাবেনি। তা ছাড়া আনায়ার চোখ থেকে কিছু লুকানোটাও খুব কঠিন। ড্রয়ার ও তাক খুঁজে খুঁজে মায়ের বিভিন্ন প্রসাধনীতে হামলা চালায় সে। সব মিলিয়ে আনায়ার আজ আনন্দের দিন। পাউডার উৎসব চলছে।

তবে শারমিন যখন রুমে ফিরে পুরো ব্যাপারটা টের পেল, ততক্ষণে যা ঘটার ঘটে গেছে। পাউডার শেষ করে আনায়া এখন চোখে-মুখে লিপস্টিক মাখার চেষ্টা করছে। অবাক চোখে আনায়ার দিকে তাকিয়ে আছে শারমিন।

আনায়ার হাত থেকে প্রসাধনী বাঁচাতে গিয়ে সেসব তো আর ড্রেসিং টেবিল থেকে দূরে রাখা যায় না। ড্রেসিং টেবিলের ছোট্ট ড্রয়ারগুলোতে রাখলেও সেখানে খুব দ্রুতই হাত চলে যাবে আনায়ার। শারমিনের মাথা কাজ করছে না। শখের সব প্রসাধনী বাচ্চার হাত থেকে বাঁচানোর উপায় কী?

আয়নার ওপাশে

ছোট্ট আনায়ার হাত থেকে প্রসাধনী রক্ষায় শারমিনকে সাহায্য করতে পারবে ‘পাইন-১১২’ ড্রেসিং টেবিল। এর সবচেয়ে দারুণ ফিচার হলো লম্বা আয়নার পেছনে থাকা তাকগুলো। দরজার মতো করে আয়না খুললেই আয়নার পেছনে পাওয়া যাবে অনেক জায়গা। শারমিন তার শখের প্রসাধনীগুলো টুক করে সেখানে তুলে রাখলেই আনায়ার এই অদ্ভুত খেলা থেকে রক্ষা পাবে প্রসাধনীগুলো। দরজার কাজ করা এই আয়না লাগিয়ে দিলে ওপাশে যে জায়গা আছে, সেটা বোঝার কোনো উপায় থাকে না। 

আরও অনেক রকম সুবিধা পাওয়া যাবে হাতিলের ‘পাইন-১১২’ ড্রেসিং টেবিলে। ছোট্ট ও সুন্দর এই ড্রেসিং টেবিল আপনার বেডরুমে সৌন্দর্য বাড়িয়ে দেবে অনেকটাই। আপনার সাজগোজে আনবে নতুন মাত্রা। সুন্দর নকশা, রং, গুণগত মান ও দামসব মিলিয়ে ‘পাইন-১১২’ সবকিছুর দারুণ এক সমন্বয়!

যা যা পাবেন

ড্রয়ার ও তাকে সাজানো ‘পাইন-১১২’তে প্রসাধনী রাখার জন্য আছে অনেক জায়গা। ড্রেসিং টেবিলটির সামনের অংশেই আছে দুটি ড্রয়ার। এর পাশে ছোট্ট এক দরজা। খুললেই পাওয়া ছোটখাটো এক কেবিনেট। সেখানে ছোট ছোট বিভিন্ন প্রসাধনী রাখা যাবে খুব সহজেই। দরজার মতো করে লম্বা আয়না খুললেই বেরিয়ে আসে ৫টি তাকসহ কেবিনেটের মতো আরও জায়গা। আবার দরজার কাজ করা আয়না লাগিয়ে দিলেই সেটা হয়ে যায় শুধুই আয়না! জায়গা বাঁচানোর স্মার্ট এই সুবিধা ‘পাইন-১১২’তে আলাদা মাত্রা যোগ করেছে। আয়নার পাশে থাকা লম্বা জায়গাটা জুড়ে আছে ছোট ছোট ৫টি তাক। সেখানেও জায়গা করে নিতে পারবে আপনার বিভিন্ন প্রসাধনী।

ড্রয়ার ও তাকে সাজানো ‘পাইন-১১২’তে প্রসাধনী রাখার জন্য আছে অনেক জায়গা

কাঠ ও অন্যান্য উপকরণ:

পাইন-১১২’ ড্রেসিং টেবিলে লেমিনেশন বোর্ড ব্যবহার করা হয়েছে। তা ছাড়া আন্তর্জাতিক মানের মেলামাইন বোর্ডের ব্যবহার এ ড্রেসিং টেবিলের গুণগত মান নিশ্চিত করে। ড্রয়ারসহ অন্যান্য সব জায়গায় ব্যবহার করা হয়েছে আমদানিকৃত উন্নতমানের ফিটিংস। ‘পাইন-১১২’তে আমদানিকৃত আয়নার ব্যবহার আপনার ড্রেসিং টেবিল সংক্রান্ত অভিজ্ঞতাই পাল্টে দেবে!

রং ও নকশা:

আমেরিকান সেগুন কাঠের টেক্সচার ও সাদা রঙের ব্যবহার ‘পাইন-১১২’কে দিয়েছে দারুণ এক রূপ। আমেরিকান সেগুন কাঠের টেক্সচার পাওয়া যাবে ড্রেসিং টেবিলটির বাইরের অংশে। এ ছাড়া সাদা রঙের উপস্থিতি পাওয়া যাবে বিভিন্ন তাকের ভেতরের অংশে।

মাপজোখ:

১৮২০ মিলিমিটার বা প্রায় ৬ ফুট উচ্চতার আয়তাকার এই ড্রেসিং টেবিল ঘরে খুব অল্প জায়গা দখল করবে। ৮০০ মিলিমিটার (২.৬২ ফুট) দৈর্ঘ্যের ‘পাইন-১১২’র প্রস্থ ঠিক তার অর্ধেক। ৪০০ মিলিমিটার (১.৩১ ফুট) প্রস্থের এই ড্রেসিং টেবিল ঘরের জায়গা বাঁচাবে অনেক। ৫ মিটার পুরুত্বের আয়না বেশ শক্তিশালী। আনায়ার মতো আপনার বাসার ছোট বাচ্চার পক্ষে শখ করে এই আয়না ভাঙা খুব একটা সহজ কাজ হবে না। ৫৩.৫ কেজি ওজনের ‘পাইন-১১২’ খুব সহজেই স্থানান্তর করা সম্ভব।

দামদর:

‘পাইন-১১২’ ড্রেসিং টেবিল কিনতে আপনাকে গুনতে হবে ২৪ হাজার ৩০০ টাকা। হাতিল ফার্নিচারের ওয়েবসাইট থেকে কিনলে ইএমআই বা কিস্তির মাধ্যমে কেনার সুযোগ আছে।

শেষ কথা

‘পাইন-১১২’ ড্রেসিং টেবিলে আয়নার পেছনে থাকা অংশটা যেকোনো জিনিস লুকিয়ে রাখার জন্য দারুণ এক জায়গা। প্রসাধনী রাখার তো অনেক জায়গাই আছে পুরো ড্রেসিং টেবিলে। আয়নার পেছনে থাকা গোপন এই জায়গায় চাইলে অন্য কিছুও রাখতে পারেন আপনি। হতে পারে প্রিয়জনের জন্য সারপ্রাইজ গিফট বা অন্য কিছু। সাজতে বসে আয়না খুলতেই সারপ্রাইজ!

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।