রুম ডেকোরেশন রুম ডেকোরেশন

রুম ডেকোরেশন: ৫টি সহজ এবং স্বল্প বাজেটের বেডরুমের আইডিয়া

সর্বশ্রেষ্ঠ বাড়িগুলি সাধারণত সেগুলি যা শীর্ষ আসবাবপত্র প্রস্তুতকারকের দ্বারা সজ্জিত করা হয়েছে। ঠিক যেমনটি HATIL, রুম ডেকোরেশন এর ক্ষেত্রে স্বাতন্ত্র্য, দীর্ঘায়ু এবং উন্নত মানের আসবাবপত্রের জন্য HATIL ব্র্যান্ডের আসবাবপত্র গুলোর ওপর নির্ভর করতে পারেন। তারা ভোক্তাদের রুচির মূল্যায়ন করে এবং সকলের মাঝে তাদের রুচিশীল আসবাব গুলোর মাধ্যমে অনন্য হয়ে ওঠে।

HATIL তাদের প্রতিটি আসবাবপত্রের কারুশিল্পে একটি রাজকীয়তা তৈরি করে এবং এটি নিশ্চিত করে যে তাদের পেশাদার তত্ত্বাবধানে সবচেয়ে সমৃদ্ধ পণ্য এবং নিদর্শনগুলি সেরা কাঠ দিয়ে তৈরি করা হয়েছে।

এটি তাদের প্রতিটি আসবাবপত্রের ক্ষেত্রে নিশ্চিত করা হয়। তাদের প্রতিটি শিল্পকর্ম খুব যত্ন সহকারে তৈরি করা হয়। HATIL-এর আসবাবপত্র উন্নত মানের, মানসম্মত ও একইসাথে দৃঢ়তা শক্তিসম্পন্ন।

৫টি বাজেট-বান্ধব বেডরুম/রুম ডেকোরেশন ডিজাইন আইডিয়া

ডিজাইনের সংবেদনশীলতা থাকা সত্ত্বেও প্রত্যেকেরই একটি বেডরুমের প্রয়োজন যা একটি ভাল রাতের ঘুমকে নিশ্চিত করে, অনেক ক্ষেত্রে একটি বড় বেড রুমগুলোতে নিত্যনতুন সোফার ডিজাইন, ড্রেসিং টেবিল সহ সমস্ত ফার্নিচার গুলোর কারুকাজ আমাদের ওপর প্রভাব ফেলে।

প্রশান্তিদায়ক রঙ, প্লাশ বিছানা, এবং ভালভাবে নির্বাচিত বেডরুমের আসবাব বেডরুমকে আরো অসাধারণ করে তুলতে পারে, যেমন পর্যাপ্ত স্টোরেজ সহ পাশের টেবিল, একটি দুর্দান্ত পছন্দ হতে পারে কারণ এটি অনেকের ক্ষেত্রে একটি নতুন অভিজ্ঞতা হতে পারে এবং একটি স্বল্প বাজেট এর সাথে আসতে পারে।

আপনার বেডরুম সংস্কার কোথা থেকে এবং কি ধরণের আসবাবপত্রের সাথে শুরু করবেন তা নিশ্চিত না হলে, HATIL-এর ব্যবহারিক এবং লাভজনক বেডরুমের সাজসজ্জার ধারণার গুলো দেখতে পারেন।

আপনি সম্প্রতি একটি নতুন বাড়িতে শিফট করেছেন বা কিছু নান্দনিক পরিবর্তনের সন্ধান করছেন, এক্ষেত্রে HATIL বেডরুমের নকশা নিশ্চিতভাবে আপনাকে অনুপ্রাণিত করবে।

আপনার স্বপ্নের বেডরুম সজ্জিত করতে প্রস্তুত আছেন তো!

১. আপনার বেডরুমে রঙ যোগ করুন

আপনার বেডরুমে রঙ যোগ করুন

পেইন্ট হল আপনার বেডরুমের চেহারা আপডেট করার একটি সস্তা উপায়। এমনকি যদি আপনি ভাড়া বাড়িতে থাকেন, আপনার সিলিং এবং দেয়ালে সাদা রঙের একটি নতুন কোট ঘরটিকে আরও সতেজ এবং উজ্জ্বল করে তুলতে পারে।

যেহেতু রঙ করা একটি স্বল্প বাজেট এর সাথে আসে তাই আপনি এটি খুব কম খরচেই করতে পারেন। তবে আপনার কোন রঙটি বেছে নেওয়া উচিত? বেডরুমের এটি একটি মৃদু এবং সূক্ষ্ম স্পর্শ রাখতে পারেন; যাইহোক, আপনি একটি সমৃদ্ধ টিল দিয়ে শুরু করতে পারেন, যা বর্তমানে বেশ চাহিদা সমৃদ্ধ, বা গাঢ় ধূসর এবং নেভি ব্লু এর মতো গভীর রঙ গুলোও চমৎকার হতে পারে।

২. আপনার বেডরুম টেবিলের দিকে মনোযোগ দিন

আপনি যদি আপনার বেডসাইড টেবিলকে সাজানোর জন্য আপনার বাড়ির চারপাশে দেখেন তবে এই বাজেটের বেডরুমের ধারণাটি সম্পূর্ণ সুবিধাজনক হতে পারে। আপনার বেডসাইড টেবিল থেকে অর্ধ-ব্যবহৃত আনুষাঙ্গিকগুলি সরিয়ে ফেলুন এবং এটিকে ঘরের কেন্দ্রবিন্দুর মতো দেখাতে অতিরিক্ত মনোযোগ দিন।

টেবিলটি আরো দুর্দান্ত দেখাতে যা লাগে তা হল একটি সুন্দর বাতি, আপনি পড়তে চান এমন কিছু বই, একটি অলংকৃত বাক্স, এবং উল্লেখযোগ্য পার্থক্য করার জন্য কয়েকটি ফুলের ব্যবস্থা বা একটি ঘরের গাছ রাখতে পারেন। বিশেষ করে যারা বই পড়তে ভালোবাসেন তারা একটি ছোট বুক সেলফ রাখতে পারেন।

বর্তমানে বহু অসাধারণ বুক সেলফ ডিজাইন রয়েছে এবং বহু আঙ্গিকে রয়েছে যা আপনার ঘরের যেকোনো স্থানে ফিট করা যায় হোক তা ছোট স্থান বা বড় একটি বেড রুম। অবশ্যই প্রতিটি জিনিস সঠিকস্থানে সেট করুন যেন এটি আপনার স্ট্যান্ডারকে প্রকাশ করে।

HATIL আসবাবপত্র আপনাকে আপনার বেডসাইডের জন্য সবচেয়ে সাশ্রয়ী মূল্যের এবং মার্জিত বেড সাইড টেবিল অফার করবে যা আপনাকে কম খরচে আপনার শোবার ঘর সাজাতে সাহায্য করবে এবং এটি তাদের কারুশিল্পের সাথে সবচেয়ে দুর্দান্ত দেখাবে।

৩. বাজেট-বান্ধব আর্টওয়ার্ক প্রদর্শন করুন

প্রিন্ট হল রুম ডেকোরেশন এর জন্য একটি চমত্কার কিছু , কম খরচে একটি শোবার ঘর সাজানোর এবং একটি ফাঁকা দেয়ালকে আকর্ষণীয় কিছুতে রূপান্তরিত করার। এছাড়াও, আপনি আপনার ফ্রেমযুক্ত পিকচার গুলোর সাথে নতুনত্ব আনতে পারেন, কয়েক সপ্তাহ বা মাসে ছবিগুলিকে সুইচ আউট করতে পারেন৷

আপনি যেকোনো অনলাইন প্ল্যাটফর্মে সস্তা মাস্টারপিস খুঁজে পেতে পারেন, তবে আপনার ইতিমধ্যেই মালিকানাধীন আইটেমগুলিকে ফ্রেম করার কথা বিবেচনা করুন, যেমন পোস্টার, দেয়াল শিল্পের নমুনা এবং এমনকি উপহার কার্ড।

পাশাপাশি ম্যাগাজিন থেকেও কিছু শিল্প নিতে পারেন এবং আপনি যদি আরও শান্ত চেহারা পছন্দ করেন, তাহলে ফ্রেম ছাড়া শুধু প্রিন্ট গুলোর দিকে ফোকাস করুন, যা আপনার যথেষ্ট অর্থ সাশ্রয় করবে।

৪. পর্দা কিছুটা বা সম্পূর্ণ পরিবর্তন করুন

পর্দা এবং ড্রেপগুলি এমন একটি আইটেম যা আপনি প্রতিদিন দেখতে দেখতে এতটাই অভ্যস্ত হয়ে পড়েন যে আপনি সেগুলি লক্ষ্যও করেন না। তবে এটি যেকোনো ঘরের একটি প্রভাবিত অংশ।

তাই কিছু পরিবর্তন করা জরুরি যা মূলত আপনার বেডরুম এর সম্পূর্ণ চেহারাই বদলে দিতে পারে! পর্দা গুলো মূলত এমন কিছু যা আপনার ওয়ারড্রব ডিজাইন বা কাঠের আলমারি গুলোকে আরো নজরে আনতে পারে।

কেননা পর্দা গুলো ঠিক এই আসবাব গুলোর পেছনেই থাকে। এক্ষেত্রে একটি হালকা রঙ ভালো হতে পারে। আপনার জানালার কভারগুলি এমন জিনিস দিয়ে প্রতিস্থাপন করুন যা আপনার বাড়ির মূল্য বাড়াবে এবং এটিকে আরও মূল্যবান করে তুলবে।

একটি মসৃণ, লিনেন কাপড়ের পর্দা বেছে নিন এবং যদি আপনার জায়গায় সামান্য প্রাকৃতিক আলো থাকে তবে পর্দার জন্য হালকা রং রাখুন। একটি বিস্ময়কর চেহারার জন্য, এগুলিকে ছাদ থেকে ফ্লোর এর কাছাকাছি রাখুন। ছোট পর্দাগুলোর ডিজাইন এখনো পুরোনো ফ্যাশন।

৫. আধুনিক আলো নির্বাচন করুন

বর্তমানে এমন সব আধুনিক লাইটিং সিস্টেম এসেছে যা সত্যিকার অর্থে আপনার ঘরকে একটি ভিন্ন স্তরে নিয়ে যাবে, এবং সবচেয়ে মজার কথা লাইটিং গুলো অনেকবেশি বাজেট বান্ধব। সম্ভবত এটি কেন এতদিন আপনি করেননি তা ভেবে কাজটি না করা ক্ষতির মতো মনে হবে।

আপনার স্থানের গভীরতা এবং চক্রান্ত আনতে একটি রাফিয়া শেড বা সম্ভবত একটি বাণিজ্যিক ধাতব ছায়া ব্যবহার করে আপনার প্রাথমিক আলো প্রতিস্থাপন করুন। যদি এটি কেবল একটি সাধারণ পরিবর্তন হয়।

যেমন একটি আলোর বাল্ব প্রতিস্থাপন করা, আপনি মিনিটের মধ্যে এটি নিজের হাতে করতে পারেন; প্রথমে ম্যানুয়ালটি পড়ুন, এবং যদি অনিশ্চয়তার মধ্যে থাকেন তবে একজন বৈদ্যুতিক বিশেষজ্ঞকে নিযুক্ত করুন।

কিভাবে একটি বাজেট বান্ধব বেডরুম ডিজাইন করা যেতে পারে?

কিভাবে একটি বাজেট বান্ধব বেডরুম ডিজাইন করা যেতে পারে?

পেইন্ট হল আপনার বেডরুমকে সম্পূর্ণ ভিন্ন জায়গায় রূপান্তরিত করার সবচেয়ে সহজ এবং সস্তা পদ্ধতি। আপনি এটিতে থাকাকালীন, একটি প্রাকৃতিক চেহারা পুনরুদ্ধার করতে আপনার বর্তমান আসবাবপত্র অদলবদল করতে পারেন এবং করলে কেমন দেখতে পারে তা বিবেচনা করুন।

উদাহরণ স্বরূপ, আপনি HATIL ফার্নিচার থেকে থেকে বা তাদের অনলাইন সাইট থেকে সহজে বেডসাইড টেবিল, কম উচ্চতার বিছানা, আধা ডাবল এবং ফোল্ডিং বেড কিনতে পারেন, যেগুলো এর্গোনমিক্যালি তৈরি যা শেষ পর্যন্ত আপনাকে কম বাজেটে একটি অসাধারণ চেহারা আনতে সাহায্য করবে।

তারপরে আরো কিছু ছোটখাটো সামঞ্জস্য করার বিষয় রয়েছে, যেমন আপনার ঝুলন্ত আর্ট পিস এবং আপনার ঘরের ভিব পরিবর্তন করতে বিছানা অদলবদল করা। এভাবে মূলত আপনি সহজে ও কম খরচে আপনার বেডরুমকে একটি অনন্য চেহারা দিতে পারেন।

বেডরুমের সাজসজ্জার জন্য HATIL  যেভাবে আপনাকে সার্ভিস দিয়ে থাকে

HATIL আসবাবপত্র থেকে, আপনি যদি স্বল্প বাজেটে সংস্কার করতে যাচ্ছেন তবে আপনি সহজেই আপনার পছন্দসই আসবাবপত্র সংগ্রহ করতে পারেন।

তারা ধারাবাহিকভাবে তাদের বেশিরভাগ আসবাবপত্র সংগ্রহে বিভিন্ন মূল্যের অফার প্রদান করে থাকে। তাদের অর্থপ্রদানের ইএমআই সিস্টেমটি ভোক্তাদের জন্য অনেক বেশি সহজ করে তুলেছে এবং সহজেই উচ্চমানের ফার্নিচার সেট পেতে পারে।

সবশেষে

আপনি যদি একজন নতুন দম্পতি হন বা বরাবরের মতোই আপনি চিরকাল আপনার বেডরুম নিয়ে অনেক বেশি কৌতূহলী একজন ব্যক্তি তবে আপনি আপনার বেড রুম ডেকোরেশন করে একটি নতুন লুক দিতে চাইতে পারেন।

আমরা উপরে বর্ণনা করেছি কিভাবে আপনি এটি খুব সহজে ও স্বল্প খরচে করতে পারেন। যদি বিষয়টি ফার্নিচার কেনার ক্ষেত্রে হয় তবে এটি সত্যি আপনার জন্য কার্যকর হতে পারে যদি আপনি HATIL ফার্নিচার এর মতো নির্মাতাদের সাথে চুক্তি করেন, যা নিশ্চিতভাবে আপনাকে একটি সেরা মূল্য ও অফার প্রদান করে।

আরো জানুন

১। মডার্ন ডাইনিং টেবিল ডিজাইন এর সমাহারে ঘরে আনুন নান্দনিকতার ছোঁয়া

২। মডিউলার কিচেন : এ সময়ের রান্নাঘর

৩। নতুন ডিজাইনের ড্রেসিং টেবিল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।