অতিথির মুখে চলবে শুধু আপনার রুচির প্রশংসা

নিজের ছিমছাম-পরিপাটি ঘরটিকে সাজিয়ে তুলতে কতশত আয়োজনই না আমরা করি। ড্রইং রুম থেকে শুরু করে শোবার ঘর, ছোট থেকে ছোট বিষয়গুলো খেয়াল রাখা, ঘরের প্রতিটি কোণ গোছানো যেন বিশাল এক দায়িত্ব। নিজের পছন্দমতো রঙে এবং ডিজাইনে সাজানো ছোট্ট নীড়ে কত গল্পই না জুড়ে থাকে। আর সে সব গল্পই যে একেকজন ব্যক্তির রুচি এবং তার পছন্দের বহিঃপ্রকাশ মাত্র।    

আর অতিথিদের থেকে নিজের সাজানো-গোছানো বাসা নিয়ে প্রশংসা শুনতে কার না ভালো লাগে! আর লাগবেই বা না কেন, একেকটি ফার্নিচার পছন্দ করতে এবং কিনতে আমরা যতটা না ব্যস্ত হয়ে এক জায়গা থেকে অন্য জায়গায় ছুটে বেড়াই, আর তা সম্পর্কে যদি প্রশংসাও পাওয়া যায়, তবে তো আনন্দ হয়ে ওঠে সীমাহীন। 

তবে চলুন, নতুন করে বাসা সাজানোর আগে লিভিং স্পেসের জন্য ঘরে কী ধরনের সোফা কিনতে পারেন, হাতিল-এর সোফা সেট এর তালিকা থেকে কিছুটা আইডিয়া নেওয়া যাক। 

 

ফেব্রিক সোফা 

পছন্দ এবং ব্যক্তিত্বের মাঝে খুব দারুণ এক মেলবন্ধন করতে হাতিল এর এক্সক্লুসিভ ডিজাইনের কালারফুল সোফা বা কাউচ সেট এক কথায় সেরা। ধরুন আপনি ভাবছেন এবার ড্রইং রুম এর জন্য আপনি ভাইব্রেন্ট বা কালারফুল ফেব্রিক বেছে নিবেন। সেক্ষেত্রে হাতিল এর Chelif, Aquarius, কিংবা Cardiff হতে পারে আপনার জন্য দারুণ এক অপশন। আরামদায়ক কুশন সাথে উজ্জ্বল রঙের ফেব্রিকে বানানো এই সোফা সেট আপনার ঘরকে আরও প্রাণবন্ত করে তুলবে। 

 

‘এল’ আকৃতির সোফা সেট 

অন্যদিকে যাদের পছন্দ ‘এল’ শেপড সোফা, তাদের জন্যও আছে দারুণ সব অপশন। Nottingham, Detroit, Norfolk এর মতো আকর্ষণীয় কিছু ডিজাইন আছে হাতিল এর তালিকায়। যা আপনি আপনার অ্যাপার্টমেন্ট এর আকার-আকৃতি ভিত্তিতে ব্যবহার করতে পারে। সাধারণত বড় আকৃতির ড্রইং বা লিভিং রুমের ক্ষেত্রেই অনেকে ‘এল’ শেপড সোফা বেছে নেন। বিশেষ করে মুভি দেখতে বা বই পড়তে অনেকেই একটু আরামদায়ক জায়গা খুঁজে থাকেন। সেক্ষেত্রে আপনার লিভিং রুমের এই ‘এল’ শেপড সোফা হবে একেবারে আপনার মনের মতো। 

অন্যদিকে বাসায় অনেক অতিথি থাকলে কিছু স্মার্ট ফিট “এল” শেপড সোফাকে কিন্তু বেড হিসেবে ব্যবহার করতে পারবেন। এমনকি বন্ধুরা মিলে একই সাথে গেমস খেলা কিংবা অনেক অতিথির বসার জায়গা করতেও এল আকৃতির Husky, Tangerine, Citron এক কথায় পারফেক্ট। 

hatil sofa-Husky-299

পছন্দ যখন লেদারের সোফা 

তবে ক্ল্যাসিক কাউচ সেট হিসেবে যাদের পছন্দ লেদার, তাদের জন্যও আছে Leeds, Hyperbole, Prune, Morris এর বেশ কিছু দারুণ অপশন। যদি স্পেস কিছুটা ছোট হয় সেক্ষেত্রে দুই সিটারের Leeds কিংবা Hyperbole যেকোনো জায়গায় খুব সহজেই মানিয়ে যাবে। তবে আপনি যদি লিভিং রুমের জন্য সম্পূর্ণ সেট কিনতে চান, সেক্ষেত্রে Morris এর পাশাপাশি Moseley -কেও রাখতে পারেন পছন্দের তালিকায়।   

 

মাল্টিপারপাস – স্টোরেজ সোফা

তবে ইদানিং সময়ে বেশ জনপ্রিয় হয়ে ওঠা সোফার ডিজাইনের মধ্যে রয়েছে মাল্টিপারপাস এবং স্টোরেজ সোফা। হাতিল-এ ও আপনি পাচ্ছেন Salamander এবং Nigar এর মতো অপশন। তবে যারা ট্রেডিশনাল ধাঁচে কাঠের সোফা সেটে রুম সাজানোর কথা ভাবছেন, তার নিঃসন্দেহে, Denver, Camden থেকে বেছে নিতে পারেন পছন্দের যেকোনোটি।    

Salamander-244-Sofa-Cum-Bed

অফিস স্পেসে রেক্সিন এর সোফা 

তবে কাঠের মধ্যে শুধু লেদার ফেব্রিকই নয়, যারা রেক্সিন এর সোফা সেট খুঁজছেন তাদের জন্যও Nashville, Apostrophe ডিজাইন অন্যতম। কেননা, শুধু বাসার জন্যই নয়, অফিস কিংবা কমার্শিয়াল স্পেসের জন্যও যারা টেকসই এবং মার্জিত ডিজাইনের সোফা সেট কেনার কথা ভাবছেন, হাতিল তাদের জন্য হবে ওয়ান স্টপ সল্যুশন। 

 

আর তাই তো আই ক্যাচি, কালারফুল, ট্রেন্ডি স্টাইলে বাসা কিংবা অফিসের লিভিং স্পেস সাজানোর দায়িত্বে আপনি নিশ্চিন্তে নির্ভর করতে পারেন হাতিল এর উপর। কেননা, একমাত্র হাতিল এই আপনি পেয়ে যাবেন আপনার রুচি এবং ব্যক্তিত্বের সাথে মিলে এমন পছন্দের দারুণ সব অপশন! 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।