Director Room Director Room

আদর্শ ডিরেক্টর টেবিল কিভাবে বাছাই করবেন? জেনে নিন ডিরেক্টর টেবিল কেনার আগে কি কি বিষয় মাথায় রাখবেন –

আপনি কি একটি ডিরেক্টর টেবিল কেনার কথা ভাবছেন? ক্লাসি ও সময়োপযোগী একটি ডিরেক্টর টেবিল এর সন্ধান করছেন? কিন্তু আপনার জন্য আদর্শ ডিরেক্টর টেবিল কিভাবে বাছাই করবেন সেই সিদ্ধান্ত নিতে পারছেন না?

চিন্তার কোন কারন নেই। আপনি হয়ত নিজের পরিচয় তৈরি করতে শুরু করবেন একটা ছোট-খাটো বা বড় কোন ব্যবসা। আপনি যেভাবেই শুরু করুন না কেন চাই একটি সুন্দর অফিস রুম।অফিস রুম সজ্জার মূল জিনিস কিন্তু ফার্নিচার।

আর অফিসের ডিরেক্টর এর জন্য দরকার পারফেক্ট একটি ডিরেক্টর টেবিল। কাজের ধরন এবং রুমের আয়তন অনুযায়ী আপনাকে ডিরেক্টর টেবিল পছন্দ করতে হবে।

যদি আপনার অফিস রুমটি হয় ছোট তাহলে আপনাকে সেই অনুযায়ী পছন্দ করতে হবে।আবার রুমটি যদি হয় বড় আপনাকে সেই অনুযায়ী ফার্নিচার পছন্দ করতে হবে।

আপনি অফিসের ডিরেক্টর পর্যায়ে রয়েছেন তবে আপনার চাই একটি স্মার্ট লুক ডিরেক্টর টেবিল। কিভাবে বাছাই করবেন? কোথায় পাবেন একটি সুন্দর ডিরেক্টর টেবিল? চলুন তাহলে আপনার মনের ভেতরে গাঁথা প্রশ্নগুলোর উত্তর দেওয়া যাক।

ডিরেক্টর টেবিল কেনার আগে যে বিষয় গুলো অবশ্যই মাথায় রাখবেন

রুমের আকার

যেকোনো ফার্নিচারের কথা আসলেই শুরুতেই যেটা মাথায় আসে তা হল ঘরের আকার। তেমনি ডিরেক্টর টেবিল এর বেলাতেও তাই। যেকোন সাইজের একটা ফার্নিচার নিয়ে আসলেই তো হয় না। সেটা আপনার ঘরের সাথে এডজাস্ট হবে কিনা? দেখতে কেমন হবে সেটাও তো মাথায় রাখতে হবে তাই না?

যদি আপনার অফিস রুমটি আকারে কিছুটা ছোট হয় আপনাকে সেই চিন্তা মাথায় রেখে রুমের জন্য কিনতে হবে সুন্দর ছোট সাইজের একটি ডিরেক্টর টেবিল।

চিন্তার কিছু নেই বাজারে এখন বিভিন্ন কোম্পানির বিভিন্ন ডিজাইনের ডিরেক্টর টেবিল পাওয়া যায়। আপনি আপনার ঘরের সাইজ অনুযায়ী সেখান থেকে একটি টেবিল পছন্দ করতে পারেন।

আর যদি ঘরটি আয়তনে হয় বড় তাহলে কোন চিন্তা ছাড়াই যেকোন ডিজাইনের একটি টেবিল আপনি পছন্দ করতে পারেন। এছাড়াও আপনি দোকানে যাওয়ার ঝামেলা এড়াতে বিভিন্ন অনলাইন শপেও ঘুরে আসতে পারেন।পেয়ে যাবেন আপনার পছন্দের ডিরেক্টর টেবিল।

রুমের পারিপার্শ্বিক অবস্থা

রুমের পারিপার্শ্বিক অবস্থার ওপর অনেক কিছু নির্ভর করে। আপনি সামান্য একটি ফুলের টব কেনার আগেও ভাবা উচিত এটি রুমের পরিবেশের সাথে যায় কিনা। আর ডিরেক্টর টেবিল তো একটি প্রোফেশনাল জায়গায় ব্যবহার করা হবে।

তাই এই ব্যপারে আপনাকে সতর্ক হতে হবে। রুমের দেয়ালের রং, মেঝে, ও অন্যান্য আসবার এসবের সাথে সামঞ্জস্য রেখে একটি ডিরেক্টর টেবিল কিনতে হবে।

নয়ত আপনার পুরো রুমটির সৌন্দর্য নষ্ট হবে। রুমের সাথে কোনো একটি ফার্নিচারের অসামঞ্জস্যতা খুবই দৃষ্টিকটু লাগে। তাই এসব ব্যপার মাথায় রেখে ডিরেক্টর টেবিল বাছাই করুন।

ম্যাটেরিয়াল ও ফিনিশিং

মনে রাখবেন ডিরেক্টর টেবিল আপনি কোথায় ব্যবহার করছেন? অবশ্যই প্রোফেশনাল কাজে ব্যবহার করছেন। এখানে কিন্তু সব কিছু একদম পার্ফেক্ট হতে হবে। আপনার ভাবমূর্তি বজায় রেখে চলতে হলে অবশ্যই আশেপাশের প্রতিটি জিনিসের মান নিশ্চিত করতে হবে। এর কোনো বিকল্প নেই।

তেমনি ডিরেক্টর টেবিল কেনার আগে এর ম্যাটেরিয়ালগুলো সুপিরিয়র কোয়ালিটি সম্পন্ন কিনা, তা দেখে কিনবেন। আর এর ফিনিশিং খুবই পার্ফেক্ট হওয়া চাই।

ডিরেক্টর টেবিল কেনার সময় কোনো রকম কম্প্রোমাইজ করার যাবে না৷ প্রত্যেকটা পার্টস, খুঁটিনাটি সব পরীক্ষা করে কেনাই উত্তম।

আপনার রূচি ও ব্যক্তিত্বের সাথে সামঞ্জস্যপূর্ন

আপনার অফিস রুমের প্রতিটি বস্তু, পারিপার্শ্বিক অবস্থা আপনার রুচিকে রিপ্রেজেন্ট করবে। তাই আপনাকে খুবই কেয়ারফুল হতে হবে। সব কিছুর কেন্দ্র বিন্দুতে থাকবেন আপনি ও আপনার ডিরেক্টর টেবিল।

তাই এমন ডিরেক্টর টেবিল বাছাই করুন যা আপনার রুচি ও ব্যক্তিত্বের সাথে সামঞ্জস্যতা বজায় রাখে। কোনো ভাবেই প্রোফেশনাল জায়গায় ভাবমূর্তি নষ্ট করা যাবে না।

আধুনিক ডিজাইন

আধুনিকতার ছোঁয়া লেগেছে এখন অফিস ফার্নিচারেও। ভাবুন তো আপনি আপনার অফিসটি সেই হাল ফ্যাশন আমলের ফার্নিচার দিয়ে ভরে রেখেছেন কেমন লাগবে? অফিস হতে হবে স্মার্ট,গুড লুকিং।

কথায় আছে না,আগে রুপ দর্শন পরে গুণ বিচার। ব্যাপারটা সেরকম, আপনার ক্লায়েন্ট এসে যদি দেখে সুন্দর,ওয়েল ফার্নিশড একটি রুম, তার মনটাও ভালো লাগবে, সাথে আপনারও।

আপনি যে ডিরেক্টর টেবিলটিতে বসে থাকবেন সেটি হতে হবে অবশ্যই স্মার্ট লুকিং একটি টেবিল। তাই আপনি আপনার সাথে মানানসই এরকম একটি টেবিলই চুজ করবেন।

বাজেট

যেহেতু অফিস ডেকোরেশনের কথা হচ্ছে সেখানে বাজেট একটা বড় ইস্যু। অফিস ফার্নিচার কেনার মূল কথা হচ্ছে বাহুল্য বর্জিত নিট অ্যান্ড স্মার্ট লুক ফার্নিচার। আর সেটা আবার ডিরেক্টর টেবিল! আপনাকে একটু ভেবে চিন্তেই একটি টেবিল নির্বাচন করতে হবে।

হতে পারে আপনার বাজেট কম বা বেশি। তবে চিন্তা নেই,আপনি বাজারে খুঁজলেই পেয়ে যাবন বিভিন্ন প্রাইজের সুন্দর ডিরেক্টর টেবিল। আবার একটু দাম দিয়েও যদি ভালো মানের টেবিলটি পাওয়া যায় তাহলে মন্দ হয় না।কেননা বার বার তো একটি টেবিল চেঞ্জ করা যায় না।এক্ষেত্রে আপনাকে একটু সময় নিয়ে টেবিলটি চুজ করতে হবে।

এবার আসুন কোথায় পাবেন আপনি আপনার পছন্দমত টেবিলটি?কোন ডিজাইনটি আপনার অফিস রুমের জন্য মানানসই? সেটি বুঝতে হলে আপনাকে কিছু ডিজাইন দেখতে হবে তাহলে আপনি একটি ভালো ধারণা পাবেন।

আপনি চাইলে মার্কেটে বিভিন্ন দোকানে গিয়ে দেখতে পারেন। আমাদের দেশীয় দোকানের মধ্যে হাতিল অন্যতম নামকরা প্রতিষ্ঠান। আপনি চাইলে ঘুরে আসতে পারেন আমাদের শো-রুম থেকে। সেখানে পেয়ে যাবেন আপনার পছন্দ মতো বিভিন্ন ডিজাইনের, বিভিন্ন প্রাইজের ডিরেক্টর টেবিল।

এছাড়াও আপনি আমাদের অনলাইন এবং ভার্চুয়াল শো রুম ঘুরেও কিছু আইডিয়া নিয়ে টেবিল নির্বাচন করতে পারেন। চলুন জেনে হাতিলের সকল ডিরেক্টর টেবিল সম্পর্কে যাতে আপনি সাধারণ কিছু আইডিয়া নিতে পারেন-

Antonio – 109

Director Table in Bangladesh

Antonio – 109 একটি ক্লাসি ও আধুনিক ডিরেক্টর টেবিল। এর কালার ন্যাচারাল। ম্যাটেরিয়াল এন্টিক ও Lacquer ফিনিশ। যে কোনো অফিস রুমে সহজেই মানিয়ে যাবে এই ডিরেক্টর টেবিলটি।

Blake – 102

সাবলীল ডিজাইন এর একটি ডিরেক্টর টেবিল। এর ম্যাটেরিয়াল Lamination বোর্ড, American teak, আর উড কালার Ebony। যারা একটি সাধারণ ও সাবলীল ডিজাইন এর ডিরেক্টর টেবিল কেনার কথা ভাবছেন, Blake – 102 তাদের জন্য পার্ফেক্ট।

Brecht – 112 (table with glass)

Director Table in Bangladesh

Brecht – 112 (table with glass) একটু ভিন্নধর্মী একটি ডিরেক্টর টেবিল। যারা টেবিলের সাথে গ্লাস এর সংযুক্তি পছন্দ করেন তারা এই টেবিলটি বাছাই করতে পারেন। এই টেবিলটির বডি এন্টিক এবং কালার ন্যাচারাল। গ্লাসের কারনে দেখতে খুবই আকর্ষণীয় লাগে। তাই অনেকেরই পছন্দ এই ডিরেক্টর টেবিল।

Clifton – 125

Clifton – 125 এর ডার্ক ও ন্যাচারাল কালার একে খুব স্মার্ট একটি লুক দিয়েছে। এর বডি এন্টিক ও ফিনিশিং Lacquer এর ফিনিশিং খুবই প্রফেশনাল। তাই মুহুর্তেই অফিস রুমকে মার্জিত রুপে বদলে দিতে পারে।

Elm – 134

Director Table in Bangladesh

একটি সিম্পল কিন্তু ক্লাসি ডিরেক্টর টেবিল। যারা খুব একটা ভারী ডিজাইন পছন্দ করেন না, কিন্তু সিম্পলের মধ্যে কিছু খুঁজছেন তারা Elm – 134 টি বাছাই করতে পারেন। এর সহজ ও সাবলীল ডিজাইন যেকোনো অফিস রুমে মানানসই।

Emanuel – 131

Director Table in Bangladesh

Emanuel – 131 একটি অসাধারণ ডিরেক্টর টেবিল যেটি ন্যাচারাল উড কালার এবং ডার্ক কালার এর সমন্বয়ে তৈরী। এর ডিজাইন প্লেইন তবে আধুনিক৷ এর ফিনিশিং একদম পার্ফেক্ট। একটি অফিস রুমকে প্রফেশনাল লুক দিতে চাইলে এমন একটি ডিরেক্টর টেবিলই যথেষ্ট।

Ezra – 108 (L.H.S)

এটি আরো একটি গ্লাস ফিটিং করা ডিরেক্টর টেবিল। যারা অল্প আয়তনের মধ্যে নান্দনিক একটি ডিরেক্টর টেবিল খুজঁছেন তারা Ezra – 108 দেখতে পারেন। আশা করি এর ন্যাচারাল কালার আর গ্লাস ফিটিং আপনার খুবই পছন্দ হবে।

Ezra – 108 (R.H.S)

Director Table in Bangladesh

ডিরেক্টর টেবিলটি হল Ezra – 108 (R.H.S) এর একটু পরিবর্তিত ভার্সন। এটাই এই ডিরেক্টর টেবিল এর বড় সুবিধা। আপনি আপানার ইচ্ছে মত লেফট কিংবা রাইট সাইডেড টেবিল কাস্টমাইজড করে কিনতে পারছেন।

Gardenia – 115

Director Table in Bangladesh

Gardenia – 115 একটি সাবলীল স্ট্রাকচার এর ডিরেক্টর টেবিল। এর ডিজাইন খুবই সিম্পল কিন্তু মার্জিত। তাই যারা সিম্পল ডিজাইন পছন্দ করেন তারা এই ডিরেক্টর টেবিলটি কিনতে পারেন।

Gerald – 133

Director Table in Bangladesh

Gerald – 133 এটি পুরোদস্তুর একটি অভিজাত ডিরেক্টর টেবিল। ভারী ডিজাইন এর পাশাপাশি এই টেবিলের ফ্রন্টে লেদার ডিজাইন সংযুক্ত করা হয়েছে। এই কারনে এটি দেখতে খুবই অভিজাত ও নান্দনিক।

Irwin – 121 (table with glass)

Director Table in Bangladesh

Irwin – 121 –  এই ডিরেক্টর টেবিলটির সাথেও গ্লাস সংযুক্ত করা হয়েছে। এর ফ্রন্ট ডিজাইন খুবই ইউনিক। ন্যাচারাল উড কালার ও ডার্ক এর মিশ্রনে তৈরী এই টেবিল। এর গ্লাস ফিটিং ও কিছুটা ব্যতিক্রমী। আজকাল এরকম ইউনিক ডিজাইন সকলের কাছে বেশি গ্রহনযোগ্য।

Joyce – 124

Director Table in Bangladesh

Joyce – 124 – এটি এন্টিক বডি ও ন্যচারাল কালার দিয়ে তৈরী একটি ডিরেক্টর টেবিল। এর সাবলীল ডিজাইন ও ফিনিশিং যে কারো কাছে গ্রহণযোগ্য।

Keats – 103

Keats – 103 –  এর ব্লাক কালার একে করেছে অন্য সব ডিরেক্টর টেবিল এর তুলনায় ভিন্ন ও আকর্ষণীয়। এর বডি ম্যাটেরিয়াল ও ফিনিশিং PVC, wallnut। এর প্রতিটি বৈশিষ্ট্য গতানুগতিক ধারার ডিরেক্টর টেবিল থেকে ভিন্ন।

Sunflower – 116

Director Table Price in Bangladesh

Sunflower – 116 – একটি আধুনিক ডিরেক্টর টেবিল। যারা সাধারণ ডিজাইন কে বেশি প্রাধান্য দেন তারা কিন্তু এই টেবিলটি চোখ বুজে বাছাই করেন।

Taylor – 128

Taylor – 128 – একটি ভার্সেটাইল ডিজাইন এর ডিরেক্টর টেবিল। এর স্ট্রাকচার একটু ভিন্নধর্মী হওয়ায় আধুনিক যুগের মানুষের সহজেই পছন্দ হয়ে যায়।

Tennyson – 118

Tennyson – 118 – অসাধারণ ম্যাপল ব্ল্যাক একটি ডিরেক্টর টেবিল। এর সবচেয়ে ইউনিক বৈশিষ্ট্য হচ্ছে এর কালার। যারা গতানুগতিক ধারার কালার পছন্দ করেন না তাদের জন্য এই টেবিলটি একদম পার্ফেক্ট।

Thomson – 132

Director Table Price in Bangladesh

Thomson – 132 – সুপিরিয়র কোয়ালিটির উড ও লেদার এর সমন্বয়ে তৈরী আকর্ষণীয় একটি ডিরেক্টর টেবিল। মার্জিত ও পরিপাটি লুক যারা পছন্দ করেন তাদের জন্য উপযুক্ত হবে।

Tulip – 127

Director Table Price in Bangladesh

Tulip – 127 – সিম্পল তবে ক্লাসি একটি ডিরেক্টর টেবিল। এটি পুরোপুরি ন্যাচারাল কম্পোনেন্টস দিয়ে তৈরী। তাই এটি খুব সহজেই সকলের পছন্দ হয়ে যায়। আপনার অফিসে আসা ভিজিটরসদের ও ভাল লাগবে এই ডিরেক্টর টেবিলটি।

Victor – 117

Director Table Price in Bangladesh

Victor – 117 – একটি সিম্পল শেপড, স্পেস ম্যানেজেবল ডিরেক্টর টেবিল। হালকা ডিজাইন প্রাধান্য দেয় যারা তাদের জন্য পছন্দসই হবে এই ডিরেক্টর টেবিলটি।

এখন আপনিই সিলেক্ট করুন আপনার পছন্দের ডিরেক্টর টেবিলটি। দেখে নিলেন তো কিভাবে এবং কোথায় পাবেন একটি আদর্শ ডিরেক্টর টেবিল? ডিরেক্টর টেবিল ব্যবহার করা হবে আপনার অফিস রুমে, এটি আপনার কর্মক্ষেত্র।

আর এখানে সব কিছুই থাকবে প্রফেশনাল। অফিস রুমে থাকা সোফা থেকে শুরু করে প্রতিটি আসবাব এর মধ্যে আপনার রুচিশীলতা ফুটে উঠবে। তাই হুট করে কখনও ডিরেক্টর টেবিল নির্বাচন করা উচিত নয়। শুধু ডিরেক্টর টেবিল কেন? যেকোনো আসবাব পরিকল্পনা ছাড়া কেনা উচিত নয়।

আপনার সুবিধার কথা চিন্তা করে আমরা চেষ্টা করেছি ডিরেক্টর টেবিল সম্পর্কে খুঁটিনাটি সকল বিষয় আপনাকে জানাতে। যাতে আপনি কিভাবে আদর্শ ডিরেক্টর টেবিল বাছাই করবেন সেটা নিয়ে দুশ্চিন্তাগ্রস্থ না হন।

আশা করি আপনি একটি ডিরেক্টর টেবিল কেনার আগে আমাদের ডিরেকশন গুলো মাথায় রাখবেন। সঠিক ডিরেক্টর টেবিল বাছাই করার মাধ্যমে আপনার ব্যক্তিত্বকে ফুটিয়ে তুলতে পারবেন। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।