ড্রইং রুমের ডিজাইন ড্রইং রুমের ডিজাইন

ড্রইং রুমের ডিজাইন: আধুনিক ডেকোরেশনে ড্রইং রুমের ডিজাইন

ড্রইং রুমের ডিজাইন নিয়ে কে না চিন্তিত বলুন!!!  আধুনিক ডিজাইনের ড্রয়িং রুম সাজানোর ক্ষেত্রে, “আধুনিক” শব্দটি প্রায়শই একটি নির্দিষ্ট চেহারা বর্ণনা করতে ব্যবহৃত হয় যা বোঝায় আপনি কিছু নির্দিষ্ট পরিবর্তন এনেছেন।

যাই হোক, ড্রইং রুমের ডিজাইন গুলোর অনেক বৈচিত্র্যময় শৈলী রয়েছে, যা মধ্য-শতাব্দী থেকে বর্তমান পর্যন্ত সমসাময়িক হিসাবে শ্রেণীবদ্ধ করা যেতে পারে।

HATIL ফার্নিচার আমাদের প্রিয় আধুনিক ড্রয়িং রুম ডিজাইনের নমুনাগুলির এই রাউন্ড-আপকে একত্রিত করেছে যাতে আপনি এটিকে বুঝতে পারেন এবং সত্যিকার অর্থে আধুনিক ড্রইং রুম এর ধারণা পেতে পারেন।

যেহেতু আপনি আপনার ড্রয়িং রুমে অনেক সময় ব্যয় করেন, প্রায়শই দর্শকদের সাথে বা সামাজিক সমাবেশে, তাই এটি কেবল সুন্দরই নয়, কার্যকরী এবং উপভোগ্যও হওয়া উচিত। এই সংমিশ্রণটি পরিচালনা করা একটি সৃজনশীল চ্যালেঞ্জ হতে পারে, তবে আপনাকে একটি স্বচ্ছ ধারণা দিতে HATIL ফার্নিচার সর্বোত্তম আধুনিক ড্রয়িং রুম ডেকোরেশন ধারণাগুলির একটি তালিকা একসাথে রেখেছে।

ড্রইং রুমের ডিজাইন কি রকম হতে পারে?

একটি অভিন্ন রঙের সংমিশ্রণ, কমনীয়তা, সরলতা, প্রাকৃতিক উপাদান এবং পরিবেষ্টিত আলো আধুনিক ডিজাইনের সমস্ত বৈশিষ্ট্য ধারণ করে। এটি একটি ঐতিহাসিক-শৈল্পিক প্রবণতাকে নির্দেশ করে যা বিংশ শতাব্দীর শেষ ও মধ্যভাগে ঘটেছিল।

আধুনিক নকশা একটি অনন্য শৈলী যা কখনও কখনও ভুলভাবে “প্রচলিত নকশা” শব্দের সমার্থকভাবে ব্যবহৃত হয়। তবে আধুনিক নকশা বলতে সম্পূর্ণ নতুনত্বকে নির্দেশ করে।

একটি আধুনিক ড্রইং রুমের ডিজাইন আইডিয়া

ড্রইং রুমের ড্রইং রুমের ডিজাইন আইডিয়াডিজাইন আইডিয়া

একটি আধুনিক ড্রয়িং রুম যা আপনার চারপাশে তৈরি করা হয়েছে এবং আপনার পছন্দগুলি বাসস্থানের সৌন্দর্যে একটি পার্থক্য তৈরি করে। ঘরের নকশা এবং রঙ নির্বাচনের মতো আর্কিটেকচারাল উপাদানগুলি গুরুত্বপূর্ণ।

তবে আপনাকে আসবাবপত্র সম্পর্কেও ভাবতে হবে। এলাকাটি আধুনিক হলেও, আসবাবপত্র যদি সত্যিই অরুচিকর বা সেকেলে হয়, তবে এটিকে আধুনিক ড্রয়িং রুম বলে মনে হবে না।

অতএব, HATIL আসবাবপত্র একটি অত্যাধুনিক আধুনিক ডিজাইনের সাথে সবচেয়ে ব্যতিক্রমী ড্রয়িং রুমের আসবাবপত্র সরবরাহ করে।

আরো পড়ুন: টিভি কেবিনেট ডিজাইন: খুঁজে নিন আপনার পছন্দের টিভি কেবিনেট

ভিনটেজ অত্যাধুনিক ইন্টেরিয়র এর সাথে যান

একটি আধুনিক ডিজাইনের ড্রয়িং রুম সাজানো আপনার বাড়িটি খুব বেশি পরিষ্কার এবং সংগঠিত হওয়া সত্ত্বেও এথেকে আপনি যাবতীয় সুবিধা গুলো উপভোগ করতে পারেন। জ্যামিতিক বৈশিষ্ট্য অবশ্যই যেকোন আধুনিক পরিকল্পনার জন্য আবশ্যক।

আপনার ড্রইং রুমে একটি স্বতন্ত্র নকশা সহ সুন্দর বালিশ রাখতে পারেন এর জন্য আপনার সোফা গুলো সহ ডিভান সোফা গুলো অসাধারণ খাপ খেতে পারে। আরো যা করবেন যাযাবর শৈলীর ফ্লোর মেট যোগ করুন।

উদাহরণ স্বরূপ, আধুনিক ড্রয়িং রুমে ট্রেন্ডি পালঙ্ক HATIL ফার্নিচারের ডিজাইন দ্বারা অনুপ্রাণিত হতে পারে। আপনার পূর্বের প্রাচীন আসবাবের তুলনায় একটি আধুনিক পালঙ্ক কেনার সুবিধা হল যে প্রযুক্তির অগ্রগতির কারণে তারা প্রায়শই বেশি আরামদায়ক হয় যা HATIL এর ফার্নিচার দ্বারা সরবরাহ করা হয়।

আপনার ড্রয়িং রুমের ডিজাইনের পুনর্মূল্যায়ন করুন

আপনি আপনার সংস্কার শুরু করার সময় আপনার ড্রয়িং রুমের বর্তমান বিন্যাসটি মূল্যায়ন করুন, স্বাভাবিক পদ্ধতির উপরে বিবেচনা করে আপনি আপনার আসবাবপত্র সাজাতে পারেন।

প্রাচীর থেকে আসবাবপত্র সরানো, একটি কেন্দ্রীয় টেবিলের চারপাশে আসন স্থাপন করা করুন এবং অতিরিক্ত বা ভারী আসবাবপত্র অপসারণ করা সত্যিই আপনার স্থানকে কম ঘনবসতিপূর্ণ এবং আরও প্রশস্ত দেখাতে সাহায্য করবে।

HATIL ফার্নিচারে যুক্তিসঙ্গত মূল্যের সাথে সোফা, ডিভান এবং সেন্টার টেবিলের সংগ্রহ নিয়ে আসে যা এই ধারণাটিকে ব্যাখ্যা করে। যদি আপনি এখনও আসবাবপত্রের সাথে আধুনিক ড্রয়িংরুমের ডেকোরেশনের ব্যবস্থা করার বিষয়ে দিশেহারা থাকেন তবে এটি আপনার জন্য একটি সহজ সমাধান হতে পারে।

আপনার ড্রয়িং রুম থেকে বিশৃঙ্খলা দূর করুন

আপনার ড্রয়িং রুম থেকে বিশৃঙ্খলা দূর করুন

একটি উন্নত আধুনিক ড্রয়িং রুম তৈরির পরবর্তী ধাপ হল আপনার জিনিসপত্র সংগঠিতভাবে সাজানো। একটি রকিং চেয়ার কখনোই আপনার ড্রইং রুম এর জন্য সঠিক পছন্দ নয়, পরিবর্তে এটি বেড রুমকে আরো দুর্দান্ত ও কার্যকরী হতে পারে।

একটি ড্রয়িং রুম থেকে যতটা সম্ভব বিশৃঙ্খলা দূরে সরিয়ে দিন। তারপর আপনার জিনিসপত্র দেখুন এবং আপনি প্রদর্শন করতে চান এমন বস্তু গুলো নির্বাচন করুন এবং সজ্জিত করুন।

প্রাচীরের অত্যাধুনিক তাক এবং একটি অ্যান্টিক ধাতব ক্যাবিনেট বক্স ব্যবহার করা হয়েছে আধুনিক ড্রয়িং রুম এলাকায় বিশৃঙ্খলতা লুকানোর জন্য, এবং প্রদর্শনে শুধুমাত্র কয়েকটি শোভাময় জিনিস রাখতে পারেন। ওয়াল কেবিনেট ডিজাইন গুলো অসাধারণ সব চমক নিয়ে আসে। HATIL এর অত্যাধুনিক ডিজাইন গুলো আপনাকে আনন্দিত করতে পারে।

অসাধারণ আর্ট বা ছবি ঝুলানো উচিত

আকর্ষণীয় প্রাচীর শিল্পের একটি বড় অংশ যা আপনি পছন্দ করেন তা হলো চমৎকার শিল্পকর্ম বা ছবি যা একটি আধুনিক ড্রয়িং রুমে ব্যক্তিত্ব যোগ করে। একটি অত্যাশ্চর্য পোস্টার, একটি আকর্ষণীয় ইমেজ, বা শিল্পকর্মের একটি অংশ যা আপনি সংগ্রহ করেছেন তা ঘরকে কেন্দ্রীভূত করতে সাহায্য করতে পারে।

একটি নিরপেক্ষ পরিবেশে রঙ যোগ করতে একটি ছবি ব্যবহার করুন, অথবা এমন কিছু চয়ন করুন যা একটি সামঞ্জস্যপূর্ণ অনুভূতি এবং সামগ্রিক ধারণার পরিপূরক।

আরো পড়ুন: হাতিলের সেরা ১০টি সোফার ডিজাইন

একটি অনন্য গ্রামীণ শৈলী চয়ন করুন

অনাবৃত ইটওয়ার্ক, শক্ত কাঠের রশ্মি, প্রাচীন নকশার কার্পেট এবং একটি পেঁচানো সোফা বালিশের সাথে, আধুনিক ঐতিহ্য মিশ্রিত লিভিং রুমের ধারণাটি স্বাগত জানানোর পাশাপাশি এটি বেশ চাহিদা মন্ডিত ও সমসাময়িক দেখতে পারে।

প্যাস্টেল, টেরাকোটা এবং বাদামীর মতো একটি হালকা রঙের স্কিম বেছে নিন এবং হয়ত বেত, কাঠ এবং পশমের মতো বেশ কিছু বৈচিত্র্যময় পৃষ্ঠ বেছে নিন তাহলে আপনি নিজের জন্য একটি ক্লাসিক রুম ডিজাইন পেতে পারেন যা এখন সম্পূর্ণভাবে ট্রেন্ডে রয়েছে।

HATIL-এর কাঠের সোফার সংগ্রহগুলি ঐতিহ্যগত এবং আধুনিকতা উভয়ের মধ্যে নিহিত এই ধরনের অভ্যন্তরের জন্য উপযুক্ত।

ঠিক এই ধরণের সোফা গুলোর সংগ্রহ এখন আপনার থেকে খুব বেশি দূরে নয়। পালঙ্কটি আপনাকে একটি দীর্ঘ দিনের উত্তেজনা এবং কঠিন কাজ থেকে মুক্তি দেওয়ার জন্য বোঝানো হয়েছে এবং কাঠের চেয়ার এর ডিজাইন নিজে থেকে একটি স্বাগত জানানোর পরিবেশ তৈরি করে। এগুলি বেশ চ্যাপ্টা এবং সরু কিন্তু মোটামুটি মজবুত পায়া গুলোর সাথে থাকে যার একটি চমত্কার নকশা রয়েছে৷

হ্যান্ডলগুলি বেশ উপরের দিকে কোণযুক্ত। এর নান্দনিক মূল্য ছাড়াও, চেয়ারের সাধারণ নকশা নিশ্চিত করে যে এর অস্তিত্ব এবং কার্যকারিতা দীর্ঘ সময়ের জন্য স্থায়ী হবে। HATIL- এর এই আসবাবপত্র গুলো যেকোনো কোন একটি দুর্দান্ত চেহারা দিবে।

আপনি যেকোন মুহুর্তে লোকেদের আমন্ত্রণ জানাতে পারেন এবং তারা আসন গ্রহণ করা মাত্রই একটি আনন্দ অনুভব করবে ও তাতে তারা বিস্মিত হবে।

আরো পড়ুন: নতুন ডিজাইনের ড্রেসিং টেবিল: জেনে নিন হাতিলের সেরা ১০টি নতুন ডিজাইনের ড্রেসিং টেবিল সর্ম্পকে

একটি ড্রয়িং রুম সাজাতে যা যা ব্যবহার করা যেতে পারে

ছবির ফ্রেম এবং সোনালী ও রুপালি স্টিলের ট্রে থেকে শুরু করে মাটির লম্বা আয়না বা বিশাল ফ্লোর ল্যাম্পের প্রান্ত পর্যন্ত, হাতুড়ি, পালিশ স্টিলের মতো ধাতব উপাদান ব্যবহার করুন।

একটি চকচকে সোনালী ফুলদানি, ঘড়ির চারপাশে বা দেয়ালে মোড়ানো, অথবা অনাবৃত আর্মচেয়ারের ফ্রেমওয়ার্কের উপর চকচকে পিতল সবই হল আপনার ড্রয়িংরুমকে একটি আধুনিক প্রান্ত দেওয়ার উপায়।

ফলস্বরূপ, হাটিল ফার্নিচার হল আজকের ড্রয়িং রুমকে সমসাময়িক ডিজাইনের সাথে সাজানোর জন্য গো-টু ফার্নিচার ব্র্যান্ড।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।