অনলাইনে আসবাব কেনার সহজ উপায়

অনলাইনে কেনাকাটা এখন নতুন স্বাভাবিক। বিশেষত মহামারি ছড়িয়ে পড়ার পর আমাদের মাঝে অনলাইনে কেনাকাটার প্রবণতা আরও বেশি বেড়েছে। পোশাক-আশাক থেকে শুরু করে ঘরের কাঁচাবাজার কেনার ক্ষেত্রেও অনেকে এখন প্রাধান্য দেন অনলাইন প্ল্যাটফর্মকে। অনলাইনের মাধ্যমে আজকাল ঘরে বসেই  আসবাবও ফরমায়েশ করা যায়। তবে আসবাবের মতো বড় ও দীর্ঘমেয়াদি জিনিস অনলাইনে কেনাটা কতটা সুবিধাজনক ও বুদ্ধিমানের কাজ হবে, তা নিয়ে হয়তো অনেকের ভাবনা থাকতে পারে। অনেকেই মনে করেন অনলাইন থেকে আসবাব কেনার ধাপগুলো হয়তো খুব জটিল। কিন্তু ভালো ব্র্যান্ডের ওয়েবসাইট থেকে ঘরে বসে আসবাব ফরমায়েশ করা কিন্তু ভীষণ সহজ। আসুন, অনলাইনে আসবাব ফরমায়েশ করার সেসব সহজ ধাপের সঙ্গে পরিচিত হই।

তালিকা তৈরি

আগেই একটি তালিকা তৈরি করলে নাম অথবা ক্যাটাগরি অনুযায়ী অনলাইনে আসবাব খুঁজে পেতে সহজ হয়

ঘরের আসবাব কেনার আগেই একটি তালিকা তৈরি করে ফেলতে হবে ঘরের জন্য কোন আসবাবগুলো প্রয়োজন। প্রয়োজনীয় আসবাবের নাম অথবা ক্যাটাগরি অনুযায়ী খুঁজে নিতে পারবেন পছন্দের জিনিস। যেমন হাতিলের ওয়েবসাইট বেশ গোছানো। যে কেউ তার প্রয়োজন অনুযায়ী পছন্দের ক্যাটাগরিতে গিয়ে সহজেই খুঁজে নিতে পারবেন উপযুক্ত আসবাব। 

 

আসবাব সম্পর্কে সম্পূর্ণ ধারণা

আসবাবের মাপজোখ, রং, নকশা বুঝতে ডেসক্রিপশন পড়ে নিন ভালোভাবে

অনলাইনে আসবাব কেনার আগে যেই আসবাবটি কিনতে চাচ্ছেন, তা সম্পর্কে পরিপূর্ণ ধারণা থাকা প্রয়োজন। শুরুতেই দেখে নিতে হবে আসবাবের পাশে লেখা ডেসক্রিপশন। আসবাবের মাপজোখ, রং, নকশা, উপাদান সব ভালোভাবে দেখে বুঝে নিতে হবে আসবাবটি আপনার ঘরের জন্য উপযোগী ও মানানসই কি না। তার আগে নিজের ঘরের মাপ নিয়ে নিন, যেন ডেসক্রিপশনের মাপ, নকশা ইত্যাদি মিলিয়ে নিতে সুবিধা হয়।

 

রিভিউ দেখা

অনলাইন দোকানে ছবি দেখে কোনো আসবাব পছন্দ হলে হুট করে কিনে ফেলার আগে একটু সময় নিন। যেই দোকান থেকে কিনছেন সেই দোকান সম্পর্কে ভালোভাবে জেনে নিন। অনলাইনে বেচাকেনায় মাঝে মাঝেই অনেক অসাধু ব্যবসায়ীকে দেখা যায়। যার ফলে অনলাইন কেনাকাটায় অনেক গ্রাহক বিভিন্ন জিনিস কিনে ঠকেন। আর আসবাব যেহেতু একটি দীর্ঘমেয়াদি জিনিস এবং অনেক টাকায় কিনবেন তাই ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা বেশি। তাই আসবাব কেনার সময় হাতিলের মতো ভালো ব্র‍্যান্ড থেকেই কেনা উচিত।

ব্যবহারবিধি

অনলাইনে আসবাব কেনার সময় অবশ্যই আসবাবের ব্যবহারবিধি জেনে নিতে হবে। পণ্যের কোন অংশের কোন ব্যবহার, যত্নআত্তির নিয়ম, ওয়ারেন্টি কত দিনের , এক্সচেঞ্জ ও রিটার্ন পলিসি আছে কি না, সেসব ভালো করে দেখে নিতে হবে। ভালো ব্র‍্যান্ড যেমন হাতিলের ওয়েবসাইটে সব আসবাবের ব্যবহারবিধি দেওয়া থাকে। কেনার আগে সেগুলো ভালোভাবে পড়ে নিলে আসবাবের যত্ন নেওয়া সহজ হবে ও আসবাব থাকবে দীর্ঘদিন ভালো। 

সঠিক ওয়েবসাইট বাছাই

অনলাইনে আসবাব কেনাকাটায় সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো সঠিক দোকান বাছাই করা। এ ক্ষেত্রে এমন মানসম্মত ব্র্যান্ডের ওয়েবসাইট বাছাই করাই উচিত। অনলাইনে কেনাকাটা করা যায়, এমন দোকান বাছাইয়ের পর তাদের সেবা ও অনলাইনে কেনা, টাকা পরিশোধের নিয়মগুলো ভালোভাবে জেনে নিন।

হাতিলের ওয়েবসাইট থেকে আসবাব কেনার সহজ উপায়

হাতিল থেকে অনলাইনে পণ্য কেনার উপায়গুলো যেমন সহজ তেমনি সুবিধাজনক। হাতিল থেকে আসবাব কিনতে প্রথমে www.hatil.com -এ যান। চাহিদামতো ক্যাটাগরিতে গিয়ে আপনার পছন্দের আসবাবটিতে ক্লিক করুন। হাতিলে আপনি পাবেন পছন্দের রং ও কুশনিং আসবাবের কাপড়, মাপ বাছাই করা ও কাস্টমাইজ করার সুযোগ। তারপর আপনার বাসার সবচেয়ে কাছের হাতিল শোরুম বাছাই করে পণ্যটি কার্টে যুক্ত করুন অথবা চেকআউট করুন। এরপর নিজের পরিপূর্ণ ঠিকানা লিখে টাকা পরিশোধ করুন। টাকা পরিশোধ করতে পারেন ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড, মোবাইল ব্যাংকিং ও নেট ব্যাংকিংয়ের মাধ্যমে। তা ছাড়া টাকা পরিশোধ করতে পারবেন কিস্তিতেও। ব্যস, আপনার পছন্দের আসবাব পৌঁছে যাবে আপনার বাসায়। যে পণ্যটি আপনি কিনতে চান সেটি শোরুমে থাকলে তা পেয়ে যাবেন ৭২ ঘণ্টা অর্থাৎ ৩ দিনের ভেতর। নতুবা সময় লাগতে পারে কমপক্ষে এক মাস। সেটি অবশ্য পণ্য কেনার আগেই জানতে পারবেন ওয়েবসাইটে। আসবাব ইনস্টলেশনের দরকার হলে সেটির সুবিধাও পাবেন হাতিল থেকে। 

অন্যান্য পণ্যের মতো অনলাইনে আসবাব কেনার ধাপগুলোও বেশ সহজ। শুধু তাড়াহুড়ো না করে সঠিক ওয়েবসাইট ও আসবাব বাছাই করাটা প্রয়োজন। এই ধাপগুলো আপনার অনলাইনে আসবাব কেনাটা কতটা সহজ করল, তা আমাদের জানাতে পারেন কমেন্টে। 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।