Lobby Set Lobby Set

ছাদ এবং বারান্দা সাজানোর আইডিয়া

এই শহুরে জীবনে বিকেলে খোলা জায়গায় সব সময় একটু বেড়িয়ে আসার সুযোগ হয়ে উঠে না। তাই বাড়ির ছাদ এবং বারান্দাকে অনেকে বেছে নেয় এর বিকল্প হিসেবে। যেহেতু বাড়িতে থেকেই এই সুন্দর সময়টা ভালোভাবে কাটানো যায় তাই বাড়ির ছাদ ও বারান্দাকে সাজিয়ে নিতে পারেন আপনার মনের মত করে এবং খুব কম এফোর্ট দিয়েই কিন্তু খুব সুন্দরভাবে সাজিয়ে তোলা যায় এই জায়গাগুলি। এই ব্লগে, আমরা ছাদ এবং বারান্দার সাজসজ্জার জন্য কিছু সৃজনশীল আইডিয়া আপনাদের সাথে শেয়ার করব যা আপনাকে আপনার বাসার ছাদ এবং বারান্দাকে একটু হলেও অন্যরকম একটি আবহ তৈরী করতে সাহায্য করবে।

 

আরামদায়ক বসার জায়গা

আপনার ছাদ বা বারান্দাকে একটি কমফোর্টেবল জায়গায় পরিণত করার সহজতম উপায়গুলির মধ্যে একটি হল একটি কমফর্টেবল বসার জায়গা তৈরি করা। তাই একটি কমফোর্টেবল চেয়ার এবং একটি ছোট টেবিল রাখতে পারেন আপনার বারান্দায়। আপনার যদি একটি ছোট বারান্দা থাকে তবে আপনি একটি লবি সেট বেছে নিতে পারেন যা সহজেই একটি বারান্দাতে সেট করা যায়। অন্যদিকে, আপনার ছাদটি বড় হয় তাতে বড় একটি ফার্নিচার যেমন দোলনা রাখতে পারেন আপনার পছন্দের তালিকায়।  

Lobby Set

ঝুলন্ত বাগান

একটি ঝুলন্ত বাগান খুব বেশি জায়গা না নিয়ে আপনার ছাদে বা বারান্দায় সবুজের ছোঁয়া যোগ করার একটি দুর্দান্ত উপায়। আপনি একটি দেয়ালে পটেড গাছপালা ঝুলিয়ে, ক্লাইম্বিং প্ল্যান্ট বাড়ানোর জন্য ট্রেলিস ব্যবহার করে বা মডুলার গার্ডেন সিস্টেম ইনস্টল করে একটি ঝুলন্ত বাগান তৈরি করতে পারেন। এটি কেবল আপনার ছাদ বা বারান্দার সৌন্দর্যই বাড়াবে না বাতাসকেও বিশুদ্ধ করবে প্রাকৃতিক উপায়ে।

ফ্লোর ম্যাট

একটি সুন্দর ফ্লোর ম্যাট আপনার বারান্দার প্রয়োজন মেটানোর পাশাপাশি বারান্দার সৌন্দর্যের একটি ভিন্ন মাত্রা যোগ করবে। তাই আপনি আপনার ব্যক্তিত্বের সাথে মেলে এমন একটি ফ্লোর ম্যাট বেছে নিতে পারেন। ঘরের বাইরের জন্য ফ্লোর ম্যাট গুলো যে উপাদান দিয়ে তৈরী করা হয় তা সাধারণত বৃষ্টি বা সূর্যের তাপে নষ্ট হওয়ার সম্ভবনা থাকে না। 

 

লাইটিং

আপনার ছাদে বা বারান্দায় যথাযথ লাইটিং রাতে ঐ স্থানটিকে একটি আকর্ষণীয় পরিবেশে রূপান্তরিত করতে পারে। আপনি একটি কমফোর্টেবল এবং রোমান্টিক পরিবেশ তৈরি করতে স্ট্রিং লাইট বা মোমবাতি ব্যবহার করতে পারেন। 

ফোয়ারা 

বাসার ছাদে বা বড় বারান্দায় একটি পানির ফোয়ারা, আপনাকে একটি শান্ত এবং আরামদায়ক পরিবেশ উপহার দিবে সব সময়। প্রবাহিত জলের শব্দ একটি শান্তিপূর্ণ পরিবেশ তৈরি করবে এবং আশেপাশের বিভিন্ন ধরণের সাউন্ড থেকে কিছুটা হলেও দূরে রাখবে। 

ঝুলন্ত প্ল্যান্টার

ঝুলন্ত প্ল্যান্টারগুলি খুব বেশি জায়গা না নিয়ে আপনার ছাদে বা বারান্দায় ন্যাচারাল গ্রিনারী তৈরীতে সাহায্য করবে, যা খুব অল্প খরচের মাধ্যমে করা সম্ভব। 

 

ঘরের পাশাপাশি ছাদ ও বারান্দা একটি বাসার গুরুত্বপূর্ণ অংশ। উল্লেখিত আইডিয়া গুলো বাস্তবায়নের মাধ্যমে আপনিও আপনার বাসার ছাদ ও বারান্দাকে দিতে পারেন একটি অনবদ্য লুক যার মাধ্যমে ফুটে উঠবে আপনার ব্যক্তিত্ব ও সৃজনশীলতার বহিঃপ্রকাশ।  

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।