smart-furniture-for-smart-room smart-furniture-for-smart-room

স্মার্ট ঘরের জন্য স্মার্ট সোফা

‘বসার ঘর’ আমাদের বাঙালি গৃহসজ্জায় এক অপরিহার্য বিষয়। বসার ঘরে পরিবারের সবাই মিলে টিভি দেখা যেমন হয়, তেমনি হয় ভাইবোনের আড্ডাও। আর অতিথি আপ্যায়নেও এ ঘরটি বেশ জরুরি। শহুরে জীবনে বসার ঘর সাজাতে গিয়ে আমাদের প্রায়ই হিমশিম খেতে হয়। কেননা ছোট ফ্ল্যাট বাড়ির ছোট্ট বসার ঘরে সবাইকে বসতে দেওয়া মোটেও সহজ নয়! তবে চাইলেই এর সমাধান হতে পারে স্মার্ট সোফা।  

হাসি-আনন্দে পরিপূর্ণ সারা বেলা ঘরের বসার ঘর

সুন্দর ও মনোরম ডিজাইনের সোফা যেমন প্রয়োজন, তেমনি তা যেন খুব বেশি জায়গা দখল না করে, সেদিকেও কিন্তু গুরুত্ব দিতে হবে। ভেবে দেখুন এমন এক সোফার কথা, যা ব্যবহার করা যাবে বসার ঘরের অতিথি আপ্যায়নে, আবার চাইলেই পাল্টে ফেলা যাবে বিছানা বা টি-টেবিল হিসেবে। তা-ও আবার সাধ্যের মধ্যে। বিশ্বাস হচ্ছে না তো? একের মধ্যেই এত সব সুবিধা পেতে হাতিল এবার নিয়ে এসেছে Salamander-244, Detroit-271 কিংবা Melon-260-এর মতো এমন কিছু স্মার্ট ফিট সোফা। চলুন, এবার জেনে আসি এসব সোফার বিস্তারিত সম্পর্কে :

১। Atlanta-270:

ইউনিক ডিজাইনের এই সোফাকে প্রথমবার দেখে যে কারো মনে হতে পারে এটি একটি দুই সিটের সোফা। কিন্তু একটু খেয়াল করলে দেখা যাবে, এর দুপাশে থাকছে আরও দুটি চেয়ার ধরনের সোফা। যা আলাদা জোড়া লাগালে দুই সিটের এই সোফা হয়ে যেতে পারে চার সিটের একটি অসাধারণ সেট। অর্থাৎ নান্দনিক ডিজাইনের পাশাপাশি রাখার জায়গা নিয়ে করতে হবে না বাড়তি চিন্তা। ব্যবহারের পর ভাঁজ করে গুছিয়ে রাখা যাবে। ছোট-বড় যেকোনো আকারের ঘরে সহজেই জায়গা করে নেবে এই Atlanta-270।

smart-furniture-for-smart-room

Atlanta-270

২। Detroit-271:

এটি মূলত একটি সোফা কাম বেড। অনেক সময় ঘরে অতিথি এলে রাতে ঘুমানোর জায়গা নিতে পড়তে হয় সংকটে। এমন সমস্যার সমাধান হতে পারে এই Detroit-271। পাঁচ সিটের এই সোফাকে দিনে সোফা হিসেবে, আবার রাতে ঘুমানোর জন্য বিছানা হিসেবে ব্যবহার করা যাবে সহজে। আবার বিছানার পাশে বেডসাইড টেবিল হিসেবে ব্যবহারের সুযোগও থাকছে এতে। তাহলে বুঝতেই পারছেন, এত সব সুযোগ একের মধ্যে পেতে চাইলে এটি হতে পারে আপনার জন্য সঠিক পছন্দ।

smart-furniture-for-smart-room

Detroit-271

৩। Fusion-302:

সোফা কাম বেডের আরেকটি উদাহরণ তিন সিটের এই Fusion-302। ওজনে হালকা হওয়ায় স্থান পরিবর্তনের ক্ষেত্রে পোহাতে হয় না বাড়তি ঝামেলা। আকারে ছোটখাটো ডিজাইনের হওয়ায় ঘরের খুব বেশি জায়গা দখল করে না। আর প্রয়োজনে সোফা থেকে বিছানায় রূপান্তরের ব্যবস্থা তো থাকছেই। মানসম্মত ম্যাটেরিয়ালে তৈরি এই আধুনিক সোফা কাম বেডটি আধুনিক যেকোনো ঘরের শোভা বাড়াবে বহুগুণে।

smart-furniture-for-smart-room

Fusion-302

৪। Juvenile-198:

সাদামাটা ডিজাইনের Juvenile-198 -কে বেড কাম ডিভান বলা যায়। ফ্রেমের সঙ্গে এর সাথে থাকছে উন্নত মানের ম্যাট্রেস। বেড ও সিঙ্গেল ডিভানের সুন্দর এই সেটটি ঘরে আনবে আভিজাত্যের ছোঁয়া।  

smart-furniture-for-smart-room

Juvenile-198

৫। Melon-260:

তিন কিংবা পাঁচ সিটের আভিজাতিক ডিজাইনের Melon-260 -এ থাকছে সোফার সঙ্গে একটি টি-টেবিল। টেবিলের জিকজ্যাক ডিজাইনের গঠনে এনেছে শৈল্পিক ধাঁচ। তা ছাড়া সোফার সঙ্গেই যেহেতু পাওয়া যাবে টি-টেবিল, তাই দুই আসবাব কিনে বাড়তি খরচের প্রয়োজন পড়বে না। সব মিলিয়ে মডার্ন ডিজাইনের Melon-260 আপনার বসার ঘরকে করে তুলবে দৃষ্টিনন্দন।  

smart-furniture-for-smart-room

Melon-260

৬। Niger -305:

Niger -305 -কে প্রথম দেখায় বিলাসবহুল ও ভারী কোনো সোফা। সেটা মনে হলেও বাস্তবে তা নয়। কম ওজনের সাদামাটা ধরনের সোফা কাম বেডটি যেকোনো অফিস কিংবা বাড়ির রূপ বদলে দিয়ে সেখানে আনবে একরাশ স্নিগ্ধতা। আর প্রয়োজনে কখনো সোফা আবার কখনো বিছানা হিসেবে ব্যবহারের সুযোগ তো থাকছেই।

smart-furniture-for-smart-room

Niger -305

৭। Salamander-244:

স্ট্যান্ডার্ড লুকের তিন সিটের এই সোফা কাম বেডটির বহুমুখী গঠনের ডিজাইনে যোগ করেছে অন্য মাত্রা। এ ছাড়া এর প্রতিটি ধাপে ব্যবহার করা হয়েছে অভিজাত ও মানসম্মত ম্যাটেরিয়াল, ফলে এর টেকসইত্ব নিয়ে থাকছে না কোনো প্রশ্ন। বড় পরিবার কিংবা পারিবারিক যেকোনো অনুষ্ঠানের জন্য উপযোগী এই সোফা কাম বেডটি নিশ্চিত করবে আপনার আরাম।  

smart-furniture-for-smart-room

Salamander-244

৮। Theremin-303:

সবশেষে বলব Theremin-303 সোফা কাম বেডটির কথা। আকারে ছোট এই সেটটি বিছানা হিসেবে ব্যবহার করা যায়। সে ক্ষেত্রে একে দেখতে অনেকটা ম্যাট্রেসের মতো মনে হতে পারে। এতে যেমন বাজেটের মধ্যে মানসম্মত ফেব্রিকস ও ম্যাটেরিয়াল পাবেন আপনি, তেমনি অন্য সব সোফা কাম বেডের মতো এটির ডিজাইনেও থাকছে শিল্পের ছোঁয়া।

smart-furniture-for-smart-room

Theremin-303

নতুন সংসার কিংবা নতুন বাসা, এর প্রতিটা কোণ নিজের মতো সাজিয়ে তুলতে আমরা সবাই চাই। কিন্তু চাইলেও তা সব সময় সম্ভব হয়ে ওঠে না কখনো বাজেট কিংবা আবার কখনো ফার্নিচারটি ঘর উপযোগী হবে কি না, এমন না দ্বিধার কারণে। তবে আপনি যদি হাতিলের স্মার্ট ফিট সোফাগুলোর কোনোটি বেছে নিয়ে থাকেন তাহলে কিন্তু সব সমস্যার সমাধান হয়ে যাচ্ছে একেবারেই। সাধ্যের মধ্যে, বহুমুখী গঠন, নানাবিধ ব্যবহার, ছোট-বড় যেকোনো ঘরের উপযোগী, মানসম্মত ম্যাটেরিয়াল সব যখন পাওয়া যাচ্ছে এক সোফার মাঝে, তাহলে আর দেরি কেন? নিজের আপনালয়ের জন্য সঠিক স্মার্ট ফিট সোফাটি বেছে নিতে পারেন আজই!   

লেখক: জাহিন যাঈমাহ্ কবির

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।