ওয়ারড্রব ডিজাইন ওয়ারড্রব ডিজাইন

ওয়ারড্রব ডিজাইন: হাতিলের সেরা ১০ টি ওয়ারড্রব ডিজাইন সর্ম্পকে জেনে নিন।

ওয়ারড্রব ডিজাইন নিয়ে আলোচনা না করলেই যেন নয়! ”আমারে দু-দণ্ড শান্তি দিয়েছিলো নাটোরের বনলতা সেন”

শান্তি পেতে জীবনানন্দ দাশ হয়ত বনলতা সেন কে খুঁজে নিয়েছিলেন। কিন্তু যান্ত্রিকতার এ যুগে আমাদের সে সাধ্য কই? দিন শেষে তাই আমাদের ঘর, থাকার জায়গাটাই আমাদের বড্ড আপন।

সবাই তাই চায় নিজের ঘরটা সুন্দর, গোছানো, পরিপাটি থাকুক। তবে ঘরকে পরিপাটি করার জন্যেও তো সময় থাকা চাই! সারাদিন এত-শত কাজের পর অনেকেরই ঘর গোছাতে আর ইচ্ছে করে না। ফলাফল?

ঘরের এখানে সেখানে ছড়িয়ে ছিটিয়ে থাকা পোষাক ঘরের চেহারাকে রীতিমতো ভচকে দেয়। প্রায়ই দেখা যায়, সবকিছু অগোছালো হয়ে থাকার কারণে, প্রয়োজনের সময় দরকারি জিনিসটা খুঁজে পেতে রীতিমতো কুরুক্ষেত্র বাঁধিয়ে ফেলতে হয়।

তবে স্মার্ট যুগে আছে স্মার্ট সমাধান। কম সময়ে এবং স্বল্প পরিশ্রমে খুব সহজেই আপনি গুছিয়ে ফেলতে পারবেন আপনার ঘর, যদি ঘরে থাকে একটা ওয়্যারড্রোব!

ঘরে ওয়্যারড্রোব থাকার সুবিধাসমূহ

ওয়্যারড্রোবে খুব সহজেই কাপড়, খেলনা বা জরুরি কাগজপত্র গুছিয়ে রাখা যায়। এটি একদিকে যেমন সহজে ব্যবহারযোগ্য একইসাথে এর আকর্ষণীয় ডিজাইন ঘরের সৌন্দর্যবর্ধনে সাহায্য করে। বর্তমান যুগে ওয়্যারড্রোব প্রতিটি ঘরের অত্যাবশ্যকীয় উপকরণ হয়ে দাঁড়িয়েছে।

ওয়্যারড্রোবে বিভিন্ন আকৃতির অনেকগুলো ড্র‍য়ার থাকে। ফলে আপনি চাইলে সহজেই পোষাকগুলো ড্রয়ার অনুযায়ী ভাগ করে গুছিয়ে রাখতে পারবেন। প্রয়োজনের সময় নির্দিষ্ট ড্রয়ারেই পেয়ে যাবেন আপনার কাঙ্ক্ষিত জিনিসটি।

এছাড়াও ঘরে একাধিক ব্যক্তি থাকলে সবাইকে আলাদা আলাদা ড্র‍য়ার নির্বাচন করে দিতে পারবেন। ফলে প্রত্যেকের কাপড় সে নিজেই গুছিয়ে রাখতে পারবে। এছাড়াও ঘরে যখন বাচ্চাদের জিনিসপত্র থাকে, তখন তা গুছিয়ে রাখার জন্য ওয়ারড্রোবের কোনো বিকল্প নেই।

আরো দেখুন: ওয়ারড্রব ডিজাইনগুলো দেখতে ভিজিট করুন।  

হাতিলের সেরা ১০ টি ওয়ারড্রব ডিজাইন

এখন কথা হচ্ছে, কোন ধরনের ওয়্যারড্রোব আপনার জন্য সবচেয়ে বেশি প্রাসঙ্গিক হবে? চলুন হাতিলের সেরা ১০ ওয়ারড্রোবে চোখ বুলিয়ে নেয়া যাক।

১। Chapman-171 Wardrobe

ওয়ারড্রব ডিজাইন Chapman-171

Check Price

ডিজাইন ও ব্যবহার

হাতিলের বেস্ট সেলার এই ওয়্যারড্রোবটিতে রয়েছে মোট ৩ ভিন্ন ভিন্ন টি দরজা। ৬-৭ ফুট উচ্চতার এই ওয়্যারড্রোবটি একাধিক সদস্যের পরিবারের জন্য হতে পারে আদর্শ কালেকশন। এতে রয়েছে মোট ১০ টি আলাদা আলাদা বক্স।

মাঝখানের লম্বা বক্সটিতে খুব সহজেই ব্লেজার, পাঞ্জাবি, কুর্তি ইত্যাদি লম্বা পোশাক হ্যাঙ্গারে ঝুলিয়ে রাখতে পারবেন। আর পাশের বাকি ৯ টি বক্সে গুছিয়ে রাখতে পারবেন অন্যান্য জামাকাপড়গুলো। জামাকাপড় ছাড়াও আপনার ছোট খাটো তৈজসপত্র খুব সহজেই জায়গা করে নিতে পারে বক্সগুলোতে।

Chapman-171 ওয়্যারড্রোবটির অন্যতম আকর্ষণীয় দিক হল এর এক্সক্লুসিভ ডিজাইন। ওয়্যারড্রোবের সামনের দিকে মাঝামাঝি অংশে দেয়া লুকিং গ্লাস আপনার ঘরের সৌন্দর্য বাড়িয়ে তুলবে কয়েকগুণ!

উপকরণ

ওয়্যারড্রোবটি ১০০% ক্লিন ড্রাইড সলিড বিচ ও বিচ ভিনিয়ার্ড ইঞ্জিনিয়ার্ড উড দিয়ে তৈরী সেই সাথে পরিবেশবান্ধব ইটালিয়ান আল্ট্রা ভায়োলেট ও পলিইউরেথেন লেকার ফিনিশ এবং এন্টিক কালারিং এর ফিনিশিং নিখুঁত, তাই দীর্ঘদিন টিকে থাকে।

২। Budapest-126 Wardrobe

ওয়ারড্রব ডিজাইন Budapest-126

Check Price

ডিজাইন ও ব্যবহার

সাদামাটা ডিজাইনের এই ওয়্যারড্রবটি রুচিশীলতার পরিচয় বহন করে। হাতিল এই ওয়্যারড্রোবটিতে রেখেছে একটি বিশেষ সুবিধা। ওয়্যারড্রোবটির ২ দরজা এবং ৩ দরজা সংবলিত দুইটি ভ্যারিয়্যান্ট রয়েছে। ঘরের সদস্য সংখ্যা বা আপনার ব্যবহারের ভিত্তিতে আপনি বাছাই করে নিতে পারেন যেকোনোটি।

দুই দরজা সংবলিত ওয়্যারড্রোবটিতে রয়েছে মোট ৬ টি আলাদা বক্স। তন্মধ্যে একটি লম্বাটে ধরনের- যেখানে সহজেই পোশাক ঝুলিয়ে রাখতে পারবেন। অন্য ৫ টি বক্সে/ড্রয়ার আপনার সুবিধামত কাপড় গুছিয়ে রাখার কাজে ব্যবহার করতে পারবেন।

বার বার ফার্নিচার বদলানোর ঝামেলা থেকে বাঁচতে চাইলে এই ওয়্যারড্রোবটি হতে পারে সমাধান। ইম্পোর্টেড হার্ডওয়্যার ফিটিংস ব্যবহার করে তৈরি এই ওয়্যারড্রোবটি।

তাই এটি অন্য যেকোনো সাধারণ ওয়্যারড্রোবের চেয়ে অন্তত ৬ গুণ বেশি টেকসই। এর ফিটিং দারুণভাবে করা হয়েছে যা ওয়্যারড্রোবটিকে করে তুলেছে দীর্ঘদিন ব্যবহার-উপযোগী।

উপকরণ

এতে ব্যবহার করা হয়েছে ইম্পোর্টেড হার্ডওয়্যার ফিটিংস। ব্যবহার করা হয়েছে নিঁখুত বার্নিশ এবং লেমিনেশন বোর্ড।

৩। Carrington-166 Wardrobe

ওয়ারড্রব ডিজাইন Carrington-166

Check Price

ডিজাইন ও ব্যবহার

সলিড ডিজাইন ও ন্যাচারাল কালার কম্বিনেশনের এই ওয়্যারড্রোবটি নিঃসন্দেহে আপনার ঘরকে দিবে অনন্য রুপ। ঘরে জায়গার উপর ভিত্তি করে Carrington-166 এর রয়েছে মোট ৫ টি ভ্যারিয়্যান্ট।

  • ২ দরজা, ৬ ফুট উচ্চতা
  • ২ দরজা, ৭ ফুট উচ্চতা
  • ৩ দরজা, ৬ ফুট উচ্চতা
  • ৩ দরজা, ৭ ফুট উচ্চতা
  • ৪ দরজা, ৭ ফুট উচ্চতা

২ দরজার ওয়্যারড্রোবটিতে আছে মোট ৬ টি বক্স/ড্র‍য়ার। একটি মাঝারি উচ্চতার বক্সসহ আছে আরও ৫ টি আলাদা আলাদা বক্স। আপনার চাহিদা অনুযায়ী নির্ধারিত ড্রয়ার ও উচ্চতাসমৃদ্ধ ওয়্যারড্রোব সহজেই বাছাই করার সুযোগ তো থাকছেই।

উপকরণ

এতে ব্যবহার করা হয়েছে ইম্পোর্টেড হার্ডওয়্যার ফিটিংস। ওয়্যারড্রোবটি ১০০% ক্লিন ড্রাইড সলিড বিচ ও বিচ ভিনিয়ার্ড ইঞ্জিনিয়ার্ড উড দিয়ে তৈরী এই ফার্নিচার সেটটিতে রয়েছে ইম্পোর্টেড হাই কোয়ালিটি হার্ডওয়্যার ফিটিংস। সেই সাথে পরিবেশবান্ধব ইটালিয়ান আল্ট্রা ভায়োলেট ও পলিইউরেথেন লেকার ফিনিশ এবং এন্টিক কালারিং

৪। Bruce-154 Wardrobe

ওয়ারড্রব ডিজাইন Bruce-154

Check Price

ডিজাইন ও ব্যবহার

Carrington-166 মডেলের মত এটিতেও রয়েছে সলিড কালার কম্বিনেশন, দরজা ও উচ্চতাভেদে ৫ ধরনের ভ্যারিয়েশন এবং ক্ল্যাসিক লুক। যারা ফর্মাল লুক বেশি পছন্দ করেন, এই ওয়্যারড্রোবটি তাদের জন্য বেশ পছন্দনীয়। যথাতক্রমে ২,৩ ও ৪ দরজার ভ্যারিয়্যান্ট তো আছেই।

উপকরণ

এর বাইরের অংশে ব্যবহার করা হয়েছে হাই-কোয়ালিটি আল্ট্রা ভায়োলেট (uv) বার্নিশ। ভেতরের অংশে রয়েছে ন্যাচারাল নিঁখুত ফিনিশিং।

৫। Carlson-164 Wardrobe

ওয়ারড্রব ডিজাইন Carlson-164

Check Price

ডিজাইন ও ব্যবহার

আপনার ঘরে জায়গা কম থাকুক বা বেশি, ক্ল্যাসিক্যাল carlson-164 হতে পারে আপনার সেরা পছন্দ। কারণ ৭ ফুট উচ্চতার ওয়্যাড্রোবটিতে হাতিল রেখেছে যথাক্রমে ২ দরজা, ৩ দরজা ও ৪ দরজার ভ্যারিয়্যান্ট। ফলে একেবারে ছোট থেকে ৫/৬ জনের পরিবারের জন্যেও এই ডিজাইনের ওয়্যারড্রোবটি ব্যবহারযোগ্য।

৭ ফুট উচ্চতার এই ওয়্যারড্রোবটি মূলত ড্রেস ঝুলিয়ে রাখার জন্য অধিক ব্যবহারযোগ্য। এছাড়াও ভারী বেডশিট বা অনেক ড্রেস একত্রে রেখে দিতে পারবেন সহজেই। উচ্চতা বেশি হওয়ায় খুব সহজেই অফিশিয়াল ড্রেস, গাউন ইত্যাদি হ্যাঙ্গারে ঝুলিয়ে রাখতে পারবেন।

উপকরণ

ক্লিন-ড্রাইড আমদানিকৃত বিচ ইঞ্জিনিয়ারড কাঠ এবং এমডিএফ ও ল্যামিনেশন বোর্ড থেকে তৈরি। দারুণ ফিটিংস ও ফারনিশিংয়ের ওয়্যারড্রোবটি ডিজাইন এবং মানগত দিক, উভয় পরীক্ষায়ই আপনাকে সন্তুষ্ট করবে।

৬। Dill-180 Wardrobe

Dill-180

Check Price

ডিজাইন ও ব্যবহার

সলিড কালারের বাইরে গিয়ে Dill-180 ওয়্যাড্রোব মডেলটি আপনাকে দিবে এক অভিনব কালার ও ফিটিংশ কম্বিনেশন। এর ন্যাচারাল ফিনিশিং ও কালারের জন্য ওয়্যারড্রবটি মানানসই হবে ঘরের যেকোনো কোনায়।

এতে রয়েছে মোট ৩ টি আলাদা কলাম। এই ওয়্যারড্রবটি আকারের ক্ষেত্রে সম্ভাব্য সমস্ত বিকল্প যেমন ২ এবং ৩ পাল্লা বিশিষ্ট ওয়্যারড্রব হিসেবেও পাওয়া যাবে।

আপনার অগোছালো ঘরকে সহজেই গুছিয়ে ফেলতে পারবেন যদি Dill-18 থাকে আপনার ঘরে। এটি বিশেষভাবে অধিক ভারবহনে সক্ষম। তাই ঘরের সমস্ত পোষাক গুছিয়ে রাখতে নিঃসন্দেহে ঘরে নিতে পারেন।

উপকরণ

উন্নত মানের মেলামাইন থেকে তৈরি আন্তর্জাতিক মানের ঘনত্ব এবং অধিক ভারবহন ক্ষমতা সহ বোর্ড দ্বারা তৈরি। সাথে ব্যবহার করা হয়েছে ইম্পোর্টেড ফিটিংস।

৭। Wisteria-182 Wardrobe

Check Price

ডিজাইন ও ব্যবহার

Wisteria-182 দুইটি কালারে পাওয়া যাবে একটি এমেরিকান teak and white কালার অন্যটি Ebony and White কালার। এই ওয়্যারড্রবের ডিজানের জন্য দুইটির মধ্যে যেকোনো কালারেই মানানসই হবে ঘরের যেকোনো স্থানে। রুমের কালারের সাথে মিলেয়েও যেকোনো একটা নিতে পারবেন।

এই ওয়্যারড্রোবটি একক পরিবারের ক্ষেত্রে ব্যবহারযোগ্য। এতে রয়েছে ড্রেস ঝুলিয়ে রাখা বা কম্বল তোষক ইত্যাদি ভাঁজ করে রাখার মত লম্বা কলাম। পাশাপাশি আছে ছোট বড় অনেকগুলো তাক। একক পরিবারের জন্য এই ওয়্যার‍ড্রোবটিকে আদর্শ বলাই যায়।

উপকরণ

উন্নত মানের মেলামাইন থেকে তৈরি আন্তর্জাতিক মানের ঘনত্ব এবং অধিক ভারবহন ক্ষমতা সহ বোর্ড দ্বারা তৈরি। সাথে ব্যবহার করা হয়েছে লেমিনেশন বোর্ড ও হাই কোয়ালিটি ফিটিংস।

৮। Oscar-106 Wardrobe

ওয়ারড্রব ডিজাইন Oscar-106

Check Price

ডিজাইন ও ব্যবহার

আপনার যদি ভারী জামাকাপড়ের চাইতে ছোটখাটো জিনিসপত্র নিয়ে বেশি ঝামেলা হয়, তাহলে এই ওয়্যারড্রোবটি হতে পারে আপনার সমস্যার সহজ সমাধান। কারণ ছোট-বড় ৫ টি কলামের পাশাপাশি এতে রয়েছে দুটি ড্র‍য়ার।

ড্র‍্রয়ারগুলোতে আপনি খুব সহজেই প্রয়োজনীয় ডকুমেন্ট বা ছোটোখাটো জিনিসপত্র রাখতে পারবেন। ফলে প্রয়োজনের সময় সারা ঘর হন্য হয়ে খুঁজতে হবে না।

তবে এখানেই শেষ নয়, ২ দরজা ও ৬ ফুট উচ্চতার এই দারুণ ওয়্যারড্রোবটির একটি দরজার আছে লুকিং গ্লাস, যা পুরো কম্বিনেশনটিকে পূর্ণতা দিয়েছে।

উপকরণ

ক্লিন-ড্রাইড আমদানিকৃত বিচ ইঞ্জিনিয়ারড কাঠ এবং এমডিএফ ও ল্যামিনেশন বোর্ড থেকে তৈরি। দারুণ ফিটিংস ও ফারনিশিংয়ের ওয়্যারড্রোবটি ডিজাইন এবং মানগত দিক, উভয় পরীক্ষায়ই আপনাকে সন্তুষ্ট করবে।

৯। Rhone-173 Wardrobe

ওয়ারড্রব ডিজাইন Rhone-173

Check Price

ডিজাইন ও ব্যবহার

আপনি যদি ব্যক্তিগত ব্যবহার ও সহজে স্থানান্তরযোগ্য ওয়্যারড্রোব খুঁজে থাকেন, তাহলে Rhone-173 আপনাকে দিতে পারে সেরা নিশ্চয়তা। সিঙ্গেল কলামের এই ওয়্যারড্রোবটি খুব অল্প জায়গায় বসিয়ে নেয়া যাবে।

এতে এক দরজার অভ্যন্তরে রয়েছে ১ টি লম্বা ও ৩ টি ছোট বক্স। নিজের কাপড়-চোপড় গুছিয়ে পরিপাটি করে রাখতে Rhone-173 আপনার জন্য সর্বোচ্চ সহায়ক হবে।

সাইজ

Length: 542 mm
Width: 590 mm
Height: 1982 mm

উপকরণ

উন্নত মানের মেলামাইন থেকে তৈরি আন্তর্জাতিক মানের ঘনত্ব এবং অধিক ভারবহন ক্ষমতা সহ বোর্ড দ্বারা তৈরি। সাথে ব্যবহার করা হয়েছে লেমিনেশন বোর্ড ও হাই কোয়ালিটি ফিটিংস।

১০। Wells-101 Wardrobe

ওয়ারড্রব ডিজাইন Wells-101

Check Price

ডিজাইন ও ব্যবহার

স্টাইলিশ কালেকশনের জন্য wells-101 হতে পারে আপনার সেরা পছন্দ। এর এক্সক্লুসিভ আউটলুক যে কাউকে মুগ্ধ করবেই। ওয়্যারড্রোবটির মোট ২ টি অংশ।

এক অংশে অন্যান্য ওয়্যারড্রোবের মতোই একটি দরজা এবং অভ্যন্তরে ৪ টি কলাম বা বক্স আছে। দরজাতে ব্যবহার করা হয়েছে বেলজিয়ামের লুকিং গ্লাস। তবে এর মূল আকর্ষণ এখনো বাকি!

দরজার বাইরে ওয়্যারড্রোবটিতে দেয়া হয়েছে ২ টি ড্র‍য়ার এবং ৩ টি ওপেন ডেস্ক। ঘরের টুকিটাকি নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র এখানে খুব সহজেই রাখতে পারবেন।

বার বার দরজা খুলে বের করা বা রাখার ঝামেলা থাকছে না। সবকিছু মিলিয়ে এক অনন্য ও অসাধারণ কম্বিনেশন দেয়া হয়েছে এই ওয়্যারড্রোবটিতে!

সাইজ

Length: 1055 mm
Width: 600 mm
Height: 1950 mm

উপকরণ

বেলজিয়ামের হাই কোয়ালিটি আয়না। মূল বডি কিলন-ড্রাইড আমদানিকৃত বিচ ইঞ্জিনিয়ারড কাঠ এবং এমডিএফ ও ল্যামিনেশন বোর্ড থেকে তৈরি।এর বাইরের অংশে ব্যবহার করা হয়েছে হাই-কোয়ালিটি আল্ট্রা ভায়োলেট (uv) বার্নিশ। ভেতরের অংশে রয়েছে ন্যাচারাল নিঁখুত ফিনিশিং।

সবশেষে, তাহলে আর দেরি কেন? আপনার রুচি, প্রয়োজনীয়তা আর ঘরের স্পেসের সাথে মিলিয়ে ঘরে নিয়ে আসুন সেরা ওয়ারড্রোবটি। হাতিলের সংস্পর্শে আপনার ঘর হয়ে উঠুক পরিপাটি।


 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।