Keeping Necessities Within Reach Keeping Necessities Within Reach

নান্দনিক জীবনের সঙ্গী ‘অর্কিড-১২৬’

আগামী কিছুদিনের মধ্যেই অর্পারা নিজেদের বাসায় উঠতে চলেছে। নিজেদের স্বপ্নের ঘরটি কেমন রূপে সাজবে তা নিয়ে বাসায় সারাদিনই চলছে নানান রকম আলোচনা। এ নিয়ে পরিবারের ছোট থেকে বড় নেয়া হচ্ছে সব সদস্যের মতামত। কেমন হওয়া চাই অর্পার ঘর, বাবা আফজাল হোসেনের এমন প্রশ্নের উত্তরে অর্পা বলল- ‘আমার ঘরের জানালার পর্দার হওয়া চাই হালকা রঙের। ঘরের এক কোণে চাই ছোট্ট একটা দোলনা। আর বাকিসব যেমনই হোক না কেন, বিছানার পাশে একটা বেডসাইড টেবিল আমার অবশ্যই চাই।’ এতো কিছু থাকতে বেডসাইড টেবিলই কেন সে কথা জিজ্ঞেস করতেই অর্পা বলল, ‘যেন প্রতিদিন ঘুম ভাঙলেই দেখতে পাই সেই টেবিলে রাখা প্রিয় সব মুহূর্তের ছবি।’

অর্পার মতো আপনিও যদি নিজের প্রিয় ঘরটির জন্য খোঁজ করে থাকেন এমন কোন বেডসাইড টেবিলের, তাহলে আপনার জন্য রয়েছে- ‘অর্কিড-১২৬’। ছোটখাট গড়নের এই বেড সাইড টেবিলটির ডিজাইনে দেখতে পাবেন আধুনিকত্বের ছোঁয়া। সেই সাথে রয়েছে মাথার কাছে প্রয়োজনীয় জিনিস রাখার মতো পর্যাপ্ত জায়গা।

Keeping Necessities Within Reach ‘অর্কিড-১৯৩’

গঠনে-গড়নে ‘অর্কিড-১২৬’

এই বেডসাইড টেবিলটি তৈরি করা হয়েছে আমদানিকৃত ক্লিন ড্রাইড বিচ (Kiln-dried imported Beech wood) ও ভিনিয়ার্ড ইঞ্জিনিয়ার্ড কাঠের (Veneered engineered wood) সাহায্যে। সেই সাথে এতে রয়েছে ভিনিয়ার্ড এমডিএফ (Veneered MDF) এর সংমিশ্রণ। এছাড়াও ‘অর্কিড-১২৬’ এর ভেতরের ন্যাচারাল ও বাইরের এন্টিক ফিনিশিং এ ব্যবহার করা হয়েছে উন্নত মানের পরিবেশবান্ধব পলিইউরেথেন লেকিউর (High quality environment friendly Polyurethane Lacquer), যা এর দীর্ঘস্থায়িত্ব ও সৌন্দর্য বাড়িয়ে দিয়েছে বহুগুণ। ছোট এই টেবিলের প্রতিটি ধাপে ব্যবহার করা হয়েছে আমাদানিকৃত অসাধারণ মানসম্পন্ন সব হার্ডওয়্যার ফিটিংস।

এন্টিক ও ন্যাচারাল এই দুইয়ের সংমিশ্রণে তৈরি একটি রঙে পাওয়া যায় এই বেডসাইড টেবিলটি। ১১ কেজি ওজনের এই বেডসাইড টেবিল নিচু ধরনের যেকোন খাটের সাথে বেশ মানানসই। ২৫০ মিলিমিটার বা প্রায় ১০ ইঞ্চি উচ্চতার বেডসাইড টেবিলটি আকারে অনেকটা আয়তাকার। টেবিলের ওপরের অংশের দৈর্ঘ্য ৪৫০ মিলিমিটার বা প্রায় ১৮ ইঞ্চি ও প্রস্থ ৩৫০ মিলিমিটার বা প্রায় ১৪ ইঞ্চি।

Keeping Necessities Within Reach

২৫০ মিলিমিটার বা প্রায় ১০ ইঞ্চি উচ্চতার বেডসাইড টেবিলটি আকারে অনেকটা আয়তাকার

আধুনিক ধাঁচের এই বেডসাইড টেবিলে আভিজাত্যের ছাপ স্পষ্ট। টেবিলের ড্রয়ারগুলোর অপ্রতিসম ডিজাইন এর গড়নে এনেছে ভিন্নতা। অনন্য ডিজাইন ছাড়াও ড্রয়ারগুলোতে রয়েছে প্রয়োজনীয় জিনিসপত্র রাখার জন্য পর্যাপ্ত জায়গা। এর ড্রয়ারগুলোতো রাখতে পারেন হাতঘড়ি, ওয়ালেট, প্রিয় গহনা, সুগন্ধি সবই। আবার ঔষধ, জরুরি কাগজ যারা হাতের কাছে গুছিয়ে রাখতে চান তাদের জন্যও বেশ উপযোগী এটি। এছাড়া এই বেডসাইড টেবিলটির ওপরের অংশটি আপনি ভীষণ নান্দনিক ভাবে সাজাতে পারেন প্রিয় মুখের ছবি কিংবা একগুচ্ছ তাজা ফুল রেখে। শুধু তাই নয়, ঘুমোতে যাওয়ার আগে পানির বোতল, মোবাইল ফোনও ওপরের অংশে গুছিয়ে রাখতে পারবেন সহজেই। তাছাড়াও ড্রয়ারগুলোর রূপালী হাতল, টেবিলের চওড়া গঠন ও নিখুঁত ফিনিশিং এর সৌন্দর্যে যোগ করেছে অন্য মাত্রা। সব মিলিয়ে নান্দনিক ডিজাইনের পাশাপাশি চাহিদা ও প্রত্যাশার ক্ষেত্রে যারা চান আরেকটু বাড়তি কিছু, তাদের জন্যই এই ‘অর্কিড-১৯৩’।   

Keeping Necessities Within Reach

‘অর্কিড-১৯৩’ এর আভিজাতিক ডিজাইন আনবে আপনার ঘরে পূর্ণতা

যত্ন-আত্তি

ঘরের আসবাবের যত্ন অনেকের কাছে বেশ কঠিন মনে হলেও, আসলে কিন্তু ততোটা কঠিন নয়। চলুন জেনে আসি ‘অর্কিড-১২৬’ যত্নে জানা প্রয়োজন এমন কিছু বিষয়-

  • দাগ পড়ার সম্ভাবনা আছে এমন কোনো তরল টেবিলের উপর পড়লে দ্রুতই তা নরম কাপড় দিয়ে মুছে পরিষ্কার করে ফেলতে হবে।
  • নিয়মিত আসবাবের ধুলা পরিষ্কার করাটা খুবই জরুরি। এক্ষেত্রে ব্যবহার করা যেতে পারে নরম হালকা ভেজা কাপড়। তবে পরিষ্কারের পর আসবাবের ভেজা অংশ শুকিয়েছে কিনা সে ব্যাপারে খেয়াল রাখতে হবে। যে কোন আসবাবের বার্নিশের স্থায়িত্বে এটি খুব প্রভাব ফেলে।
  • ভেজা ও স্যাঁতসেঁতে পরিবেশে কাঠের আসবাব রাখা থেকে বিরত থাকুন। ভেজা পরিবেশ সব আসবাবের জন্যই ক্ষতিকর। এটি আপনার টেবিলে কিংবা আসবাবে ছত্রাক সংক্রমণের আশঙ্কা তৈরি করে।
  • সূর্যের অতিবেগুনী রশ্মি যেকোন আসবাবের রঙ, কাঠ ইত্যাদি সহজে নষ্ট ফেলতে পারে। তাই ‘অর্কিড-১২৬’ এর মতো যেকোন কাঠের আসবাব সরাসরি সূর্যের আলোতে না রাখাই ভালো।
  • নেইল পলিশ রিমুভার, হেয়ার স্প্রে, পারফিউম, গ্লাস ক্লিনার এ ধরনের তরল টেবিলে রাখা থেকে বিরত থাকুন। এ ধরনের তরল কাঠের মান নষ্ট করে ফেলতে পারে।
  • কাঠের আসবাবের স্থায়িত্বের ক্ষেত্রে ঘরের সঠিক তাপমাত্রা ও আর্দ্রতা বড় ভূমিকা পালন করে। তাই আসবাবের যত্নে এই বিষয়টিও মাথায় রাখা প্রয়োজন।

দরদাম

সাধ্যের মধ্যে সেরাটুকু বেছে নেওয়া- এ তো আমাদের সবারই প্রত্যাশা। আর ঠিক এই কথা মাথায় রেখেই তৈরি করা হয়েছে এই ‘অর্কিড-১২৬’। যার বর্তমানে বাজার মূল্য মাত্র ৯ হাজার ৬০০ টাকা।

গল্পের শেষে

বাবা আফজাল হোসেন ও অর্পার টানা কয়েক ঘন্টার আলোচনা ও খোঁজাখোজি শেষে অর্পা তার প্রিয় ঘরটির জন্য বেডসাইড টেবিল হিসেবে ‘অর্কিড-১২৬’-কে বেছে নিয়েছে। তবে বেডসাইড টেবিল কেনার সিদ্ধান্ত সংক্রান্ত আলোচনা সমাপ্ত হলেও বাবা-মেয়ের মাঝে এখন অন্য একটি আলোচনা কিন্তু ঠিকই চলছে। আর আলোচনার বিষয়বস্তু হলো কোন প্রিয় ছবিগুলো জায়গা করে নিবে অর্পার বেডসাইড টেবিলটিতে!

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।