Dining Chair in Bangladesh Dining Chair in Bangladesh

গ্রাহকদের পছন্দের তালিকায় ডাইনিং চেয়ারের ধরণ

কোন ধরণের আসন হিসেবে চেয়ারের কদর সবসময় লক্ষ্য করা যায়। যুগ যুগ ধরে বসার আসনের ক্ষেত্রে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে নিয়েছে চেয়ার। রুচিশীল, আভিজাত্য ডিজাইন এবং বসার ক্ষেত্রে আরামদায়ক এমন চেয়ার সবসময় ক্রেতাদের পছন্দের তালিকার শীর্ষে অবস্থান করে থাকে।

বর্তমান সময়ে যুগের সাথে পাল্লা দিয়ে ডাইনিং রুমে রুচিসম্মত চেয়ার এর প্রচলন বৃদ্ধি পাচ্ছে। ডাইনিং টেবিল এর সাথে যে ধরণের চেয়ার ব্যবহার করা হয়ে থাকে তাই সাধারণত ডাইনিং চেয়ার হিসেবে পরিচিত।

আপনার ডাইনিং রুমটি যেমন আয়তনের হোক না কেন সেই ডাইনিং রুমকে ডাইনিং চেয়ার ছাড়া পূর্ণতা দেওয়া কখনো সম্ভব নয়। ডাইনিং রুমে ডাইনিং চেয়ার সাজাতে গ্রাহকরা রুচি এবং আভিজাত্য এবং আরামকে প্রাধান্য দিয়ে থাকে। গ্রাহকরা এমন ধরণের চেয়ার খুঁজে থাকে যা তাদের ব্যক্তিত্ব এবং সেই সাথে তাদের রুচিবোধকে ভালোভাবে প্রকাশ করবে।

সময়ের সাথে সাথে নতুন নতুন ডিজাইন যুক্ত হয়েছে, সেই সাথে চেয়ারে নতুন নতুন ধরণ এসেছে। কিন্তু ডাইনিং চেয়ার এখনো যুগের সাথে সমানতালে পাল্লা দিয়ে টিকে আছে। চেয়ার নির্বাচন এর ক্ষেত্রে মানুষ তার রুচিবোধকে প্রাধান্য দিয়ে থাকে সবচেয়ে বেশি। তাই গ্রাহকগণ ডাইনিং এর চেয়ার নির্বাচনের ক্ষেত্রে আরামদায়ক, রুচিবোধক এবং সেই সাথে আধুনিক ডিজাইনকে প্রাধান্য দিয়ে থাকেন।

কেমন চেয়ার চাই ডাইনিংয়ে

একটি ডাইনিং রুম হচ্ছে যেকোনো বাড়ির একটি প্রাণকেন্দ্র স্বরূপ। কারণ সারাদিন এর ব্যস্ততা শেষ এ পরিবারের সদস্যরা এই রুমে একে অপরের সাথে খাবার খাওয়ার জন্য একই সাথে অবস্থান করে থাকে। একই সাথে হাসি, আড্ডা এবং সেই সাথে খাওয়াদাওয়া হয় এই প্রিয় ডাইনিংয়ে।

তাই এই স্থানটি সকলের খুব আবেগমাখা প্রিয় একটি স্থান। সারাদিন সকলের ব্যস্ততার মধ্যে একসাথে খেতে না বসলেও এই সময়ে ঠিকই বসে একসাথে খাবার খাওয়ার জন্য। সেই সাথে বিভিন্ন অতিথিরা যখন বাসায় আসে তখন তাদের খাবারের ব্যবস্থাও কিন্তু ডাইনিংয়ে করা হয়।

তাই ডাইনিংয়ে চেয়ার নির্বাচনের ক্ষেত্রে সর্বোচ্চ উন্নত ডিজাইন,, মানানসই এবং সেই সাথে আরামদায়ক চেয়ারটি নির্বাচন করা উচিত।কারণ ডাইনিং এর প্রতিটি আসবাবপত্র থেকে আপনার ব্যক্তিত্ত প্রকাশে ভূমিকা পালন করে।

তাই যখন অতিথি এসে আপনার ডাইনিং পরিপূর্ণ দেখে তখন সে আপনার সম্পর্কে ভালো ধারণা জন্মাবে।তাই চেয়ার নির্বাচনের ক্ষেত্রে সর্বোচ্চ সময় নিয়ে ভেবে চিন্তে সিদ্ধান্ত নেওয়াটাই হলো বুদ্ধিমানের কাজ।

Chair Set

ডাইনিং চেয়ারের উপযুক্ত ম্যাটেরিয়াল

সময়ের সাথে তাল মিলিয়ে আসবাবপত্র নিত্য নতুন ম্যাটেরিয়াল যুক্ত হলেও কাঠের প্রচলন যুগের সাথে সমানতালে পাল্লা দিয়ে ঠিক এখনো টিকে আছে যুগের পর যুগ। কাঠের তৈরি আসবাবপত্রের বিশেষত্ত হলো এরা অনেক অনেক বছর পরও টিকে থাকে এবং সেই সাথে নষ্ট হবার ঝুঁকি কম থাকে তাই ডাইনিং চেয়ার নির্বাচনের ক্ষেত্রে কাঠের চেয়ার হতে পারে আপনার একমাত্র আশা এবং ভরসার কেন্দ্রবিন্দু।

আপনি কাঠের চেয়ারে যেকোনো ধরনের ডিজাইন খুব সহজে প্রদান করতে পারবেন বিধায় এই কাঠের চেয়ার হতে পারে আপনার প্রথম পছন্দ। তাছাড়া টেকসই এবং গুনগত মান রয়েছেই।

কাঠের ডাইনিং চেয়ার যদি বেছে নেন তাহলে সেই ক্ষেত্রে বসার জন্য আরামদায়ক তৈরি করতে চাইলে অবশ্যই ফোম ব্যবহার করবেন। ফোম আপনাকে আরাম দিবে।সেই সাথে প্রশান্তি।

আর কাঠের চেয়ারের মধ্যে ফোম ব্যবহার করলে আপনি সেই চেয়ারে বসেও আরাম পেতে পারেন। তাই ফোম আপনার চেয়ারকে নতুনত্ব প্রদান করবে। তাই মানসম্পন্ন চেয়ার নির্বাচনে আপনি ব্যবহার করতে পারেন ফোম।

অবশ্যই আপনার ডাইনিং টেবিলের সাথে সামঞ্জস্য করেই ডাইনিং চেয়ারটি নির্বাচন করতে হবে। টেবিলের আকারের উপর আপনার চেয়ারের মাপ হবে। টেবিল যদি উচ্চতায় ছোট হয় তাহলে চেয়ারটির উচ্চতা ছোট হবে।

ঠিক তেমনিভাবে টেবিল বড় হলে চেয়ারের উচ্চতাও বাড়বে। তবে ডাইনিং টেবিলের আকার যেমনই হোক না কেন চেয়ার নির্বাচনে কখনোই নিচু চেয়ার নির্বাচন করা উচিত নয়।

এমন উচ্চতার চেয়ার নির্বাচন করা উচিত যা অতিরিক্ত উচু যেমন হবে না ঠিক সেই সাথে নিচুও হবে না। তাই ডিজাইনে স্টাইলিশ এবং আরামদায়ক চেয়ারই মানানসই হবে ডাইনিং টেবিলের ক্ষেত্রে।

ভিন্ন ধারার চেয়ারের গ্রাহকদের তালিকার শীর্ষে অবস্থান করলেও এর আকাশচুম্বী দাম তাদের অনেক সময় ক্রেতাদের হতাশ করে থাকে। সেই সাথে বাজেট এর ঘাটতি রয়েছেই। তাই সেই ক্ষেত্রে আপনি আপনার বাজেটের সাথে সামঞ্জস্য করে নিতে হবে। ডাইনিং চেয়ার নির্বাচন এর আগে আপনাকে অবশ্যই কিছু জিনিস মাথায় রাখতে হবে:

১. আপনার বাজেট

আপনি যে ধরণের ডাইনিং চেয়ার পছন্দ করুন না কেন আপনাকে সবার আগে বাজেট এর দিকে নজর দিতে হবে।বাজেট কম বেশি হতে পারে। কিন্তু পছন্দের চেয়ার নির্বাচনের ক্ষেত্রে বাজেটের সাথে সামঞ্জস্য করে নেওয়াটা শ্রেয়।

কারণ অনেক সময় আপনি আপনার পছন্দের জিনিস বাজেটের কারণে দোকানে রেখে আসতে হয়।তাই বাজার দরের উপর আপনার পছন্দ কিংবা ডিজাইন এর উপর ভিত্তি করে চেয়ার নির্বাচন করা শ্রেয়।

২. ডিজাইন

কোন জিনিস ক্রয় করার ক্ষেত্রে পছন্দের কিছু ডিজাইন থাকেই।তা চেয়ার যেমনই হউক না কেন!তাই আপনি যখনই ডাইনিং চেয়ার নির্বাচন করবেন অবশ্যই পছন্দের ডিজাইন দেখে পছন্দ করবেন। এতে আপনার রুচিবোধ প্রকাশ পায়।সেই সাথে ব্যক্তিত্ব প্রকাশে সহায়ক।

৩. মানসম্মত আসবাব

আসবাবপত্র নির্বাচনের ক্ষেত্রে মানসম্মত এবং রুচিবোধ সবসময় প্রাধান্য পায়। তাই মানসম্মত আসবাব নির্বাচনের ক্ষেত্রে আপনার পছন্দের ধরণ অনুয়ায়ী আসবাব নির্বাচন করা শ্রেয়।

গ্রাহকদের পছন্দের তালিকায় সবসময় নতুনত্ব এবং যুগের সাথে আধুনিক ডিজাইন মাথায় রেখে আসবাব নির্মাতা প্রতিষ্ঠানগুলো আপনার পছন্দের আসবাবপত্র নিয়ে হাজির হয়। ভালোমানের আসবাবপত্র আপনার রুচিবোধ প্রকাশে ভূমিকা পালন করে।

আপনি যখন ডাইনিংয়ে সাজসজ্জার দিকে নজর দিবেন ঠিক তখনই সবার আগে যে জিনিসটা মাথায় আসে তা হলো ডাইনিং টেবিল এবং সেই সাথে চেয়ার।একটি টেবিল চেয়ার ছাড়া পুরোই অসম্পূর্ণ।

ভালো মানের, অত্যাধুনিক এবং যুগের সাথে চাহিদার কথা মাথায় রেখের গ্রাহকদের জন্য সবসময় রুচিসম্মত ফার্নিচার নিয়ে হাজির হয় হাতিল।হাতিলের প্রত্যেকটি আসবাবপত্র যেন একটি পরিপূর্ণ সূচিশিল্প এর ভাব প্রকাশে সহায়ক।

হাতিল গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখে সবসময় নিত্যনতুন আসবাব নিয়ে হাজির হয় আমাদের সামনে। আজ আমি হাতিলের অত্যন্ত জনপ্রিয় কিছু চেয়ার সম্পর্কে তুলে ধরার চেষ্টা করব আপনাদের সামনে।আশা করি যেকোনো ধরণের ডাইনিং চেয়ার নির্বাচনে তা আপনাকে কিছুটা হলেও সাহায্য করবে।

আরো পড়ুন: ডাইনিং স্পেসের জন্য সঠিক চেয়ার-টেবিল বাছাই করার ১০টি উপায় | চেয়ার ডিজাইন: ডাইনিং রুমের জন্য কোন স্টাইলিশ চেয়ারটি বেছে নিবেন? | ডাইনিং টেবিলের নতুন ডিজাইন ও রুম ডেকোরেশন আইডিয়া

১. Valentino-187

HATIL Dining Chair Valentino-187

HATIL Dining Chair Valentino-187

Check Price

হাতিল বরাবর রুচিসম্মত এবং বাজেটের সাথে সামঞ্জস্যপূর্ণ আসবাব এর ডিজাইন নিয়ে হাজির হয় তার গ্রাহকদের সামনে। তাই ডাইনিং চেয়ার এর ক্ষেত্রে রুচিসম্মত এবং যুগের সাথে সামঞ্জস্য একটি চেয়ার হলো Valentino-187। এটি খুবই আরামদায়ক এবং অসম্ভব রুচিসম্পন্ন একটি চেয়ার।

ব্যবহার:

অত্যাধুনিক ডিজাইনের এই চেয়ারটি আপনি আপনার ডাইনিংয়ে, পড়ার ঘরে, গেস্ট রুমে, হল রুমে কিংবা শোরুমে,দোকানে ব্যবহার করতে পারবেন।

ডিজাইন:

আপনি যদি ক্লাসিক কোন চেয়ার খুজে থাকেন তাহলে Valentino-187 চেয়ারটি আপনার জন্য।

ম্যাটেরিয়াল:

এটি সম্পুর্ন ল্যাকুয়ার উড ফিনিশ ম্যাটেরিয়ালে তৈরি একটি চেয়ার ।এটি উড ফিনিস কালারটি এন্টিক ধরণের হয়ে থাকে।

সাইজ:

  • চেয়ারটির আকার হয়ে থাকে L460×W515×H780mm।
  • এর ফেব্রিক হয়ে থাকেঃ
    • Seat+Back:Fabric_HF-137;
    • Seat+Back:Fabric_HF-81;
    • Seat+Back:Fabric_HF-51;
    • Seat+Back:Fabric_HF-150;
    • Seat+Back:Fabric_HF-146;

আপনি যদি কোন ধরণের ডাইনিং চেয়ার নির্বাচন করতে চান তাহলে সেই ক্ষেত্রে আপনি অনায়াসে পছন্দ করতে পারেন এই চেয়ারটি। চেয়ারটির মূল বিশেষত্ব হলো এটি সম্পূর্ণ কাঠের তৈরি এন্টিক রঙের হয়ে থাকে যা আভিজাত্য প্রকাশে সহায়ক। এটির আসনে বিভিন্ন ধরণের ফেব্রিক ব্যবহার লক্ষ্য করা যায়।

2. Rockfish-157

HATIL Dining Chair Rockfish-157

HATIL Dining Chair Rockfish-157

Check Price

Rockfish-157 হাতিলের একটি অত্যাধুনিক চেয়ার। এই চেয়ারটি সম্পূর্ণ আরামদায়ক এবং সেই সাথে স্টাইলিশ।আপনার ডাইনিং টেবিলের সাথে পড়ার টেবিলের ক্ষেত্রেও বেছে নিতে পারে উক্ত চেয়ারটি।

ব্যবহার:

অত্যাধুনিক ডিজাইনের এই চেয়ারটি আপনি আপনার ডাইনিংয়ে, পড়ার ঘরে, গেস্ট রুমে, হল রুমে কিংবা শোরুমে,দোকানে ব্যবহার করতে পারবেন।

ডিজাইন:

আপনি যদি ক্লাসিক কোন চেয়ার খুজে থাকেন তাহলে Rockfish-157 চেয়ারটি আপনার জন্য।

ম্যাটেরিয়াল:

এটি সম্পুর্ন ল্যাকুয়ার ঊড ফিনিশ ম্যাটেরিয়ালে তৈরি একটি চেয়ার ।এটির উড ফিনিস কালারটি এন্টিক হয়ে থাকে।

আকার:

  • সাইজ L510×W560×H910

আধুনিক রুচিসম্মত চেয়ারটি সম্পূর্ণ ম্যাটেরিয়াল ল্যাকুয়ার ফিনিশ যা চেয়ারটি মজবুত করে এবং এর এন্টিক কালার চেয়ারে আভিজাত্য ভাব এনে দেবে।এই চেয়ারটি শুধুমাত্র আপনি নির্দিষ্ট সাইজ অনুযায়ী পেয়ে যাবেন।

3. Radcliff-157

HATIL Dining Chair Radcliff-186

HATIL Dining Chair Radcliff-186

Check Price

Redclifff-157 এর অত্যাধুনিক ডিজাইন অন্য যেকোনো টেবিল এর সাথে মানানসই । এর উড ভার্নিশ এবং এর অত্যাধুনিক কালার আপনাকে এই চেয়ারটি একবার হলেও ব্যবহার করতে বাধ্য করবে।

ব্যবহার:

অত্যাধুনিক ডিজাইনের এই চেয়ারটি আপনি আপনার ডাইনিংয়ে, পড়ার ঘরে, গেস্ট রুমে, হল রুমে কিংবা শোরুমে,দোকানে ব্যবহার করতে পারবেন।

ডিজাইন:

আপনি যদি ক্লাসিক কোন চেয়ার খুজে থাকেন তাহলে Radcliff-157 চেয়ারটি আপনার জন্য।

ম্যাটেরিয়াল:

এটি সম্পূর্ণ ল্যাকুয়ার উড ফিনিশ ম্যাটেরিয়ালে তৈরি একটি চেয়ার ।এটির উড ফিনিস কালারটি এন্টিক হয়ে।

ব্যবহার:

অত্যাধুনিক ডিজাইনের এই চেয়ারটি আপনি আপনার ডাইনিংয়ে, পড়ার ঘরে, গেস্ট রুমে, হল রুমে কিংবা শোরুমে, দোকানে ব্যবহার করতে পারবেন।

সম্পূর্ণ উড ম্যাটেরিয়াল এবং এন্টিক কারুকাজ খচিত এই চেয়ারটি যেকোনো মানুষকে মুগ্ধ করবে।চেয়ারটি শুধুমাত্র নির্দিষ্ট সাইজ অনুযায়ী পাওয়া যাবে এবং সেই সাথে ভিন্ন ভিন্ন ফেব্রিকে বাজারে বিদ্যমান রয়েছে।

4. platter-156

HATIL Dining Chair Platter-156

HATIL Dining Chair Platter-156

Check Price

সম্পূর্ণ স্টাইলিশ এই চেয়ারটি গ্রাহকদের পছন্দের ক্ষেত্রে হাতিলের অন্যতম একটি সংস্করণ। এই অসাধারণ সূচিশৈলি আপনাকে মুগ্ধ করবে।সেই সাথে চেয়ারটির গঠন আপনাকে নতুনত্ব দান করবে।

ব্যবহার:

অত্যাধুনিক ডিজাইনের এই চেয়ারটি আপনি আপনার ডাইনিংয়ে, পড়ার ঘরে, গেস্ট রুমে, হল রুমে কিংবা শোরুমে, দোকানে ব্যবহার করতে পারবেন।

ডিজাইন:

আপনি যদি ক্লাসিক কোন চেয়ার খুঁজে থাকেন তাহলে Platter-156 চেয়ারটি আপনার জন্য।

  • সম্পূর্ণ ম্যাটেরিয়াল উড ল্যাকুয়ার ফিনিশ
  • চেয়ারটি ধরণ সম্পূর্ণ এন্টিক

উডের সাথে ল্যাকুয়্যার ফিনিশ এর এই চেয়ারটি এন্টিক ধরণের হয়ে থাকে।নির্দিষ্ট সাইজ অনুযায়ী এই চেয়ারটি বিভিন্ন ফেব্রিক অনুযায়ী পাওয়া যাচ্ছে।

5. Patriot-202

HATIL Dining Chair Patriot-202

HATIL Dining Chair Patriot-202

Check Price

হাতিলের সম্পূর্ণ নতুন একটি সংস্করণ হলো Patroit-202.বেশ কিছু সময় পূর্বে এই চেয়ারটি বাজারে এসেছে।আপনার ডাইনিং টেবিলের সাথে সম্পূর্ণ মানানসই হতে পারে এই চেয়ারটি।

ব্যবহার:

অত্যাধুনিক ডিজাইনের এই চেয়ারটি আপনি আপনার ডাইনিংয়ে, পড়ার ঘরে, গেস্ট রুমে, হল রুমে কিংবা শোরুমে, দোকানে ব্যবহার করতে পারবেন।

ডিজাইন:

আপনি যদি ক্লাসিক কোন চেয়ার খুজে থাকেন তাহলে Patroit-202 চেয়ারটি আপনার জন্য।

  • সম্পূর্ণ ম্যাটেরিয়াল উড ল্যাকুয়ার ফিনিশ
  • চেয়ারটি ধরণ সম্পূর্ণ এন্টিক

সাধারণত উডের উপরে ল্যাকুয়ার ফিনিশ যুক্ত এই চেয়ারটি সম্পূর্ণ এন্টিক ধরণের। যা আপনার রুচিবোধকে প্রাধান্য দিবে।সেই সাথে নির্দিষ্ট একটি সাইজে এ এই চেয়ারটি বিদ্যমান থাকলেও এই পার্টস এর কালার ও ফেব্রিক্স এ সম্পূর্ণ ভিন্ন ভিন্ন ধরণের হয়।

6. Packer-183

HATIL Dining Chair Packer-183

HATIL Dining Chair Packer-183

Check Price

packer-183 হাতিলের একটি নতুন সংস্করণ।অত্যাধুনিক ম্যাটেরিয়াল এবং সেই সাথে অত্যাধুনিক ডিজাইন এই চেয়ারটির বৈশিষ্ট্য।

ব্যবহার:

অত্যাধুনিক ডিজাইনের এই চেয়ারটি আপনি আপনার ডাইনিংয়ে, পড়ার ঘরে, গেস্ট রুমে, হল রুমে কিংবা শোরুমে,দোকানে ব্যবহার করতে পারবেন।

ডিজাইন:

আপনি যদি ক্লাসিক কোন চেয়ার খুঁজে থাকেন তাহলে Packer-183 চেয়ারটি আপনার জন্য।

বৈশিষ্ট্য:

  • সম্পূর্ণ ম্যাটেরিয়াল উড ল্যাকুয়ার ফিনিশ
  • চেয়ারটি ধরণ সম্পূর্ণ এন্টিক

আধুনিক যুগের সাথে মানানসই এই চেয়ারটি সম্পূর্ণ ল্যাকুয়াম ফিনিশ ম্যাটেরিয়াল এর এন্টিক ধরণের হয়ে থাকে। একটি মাত্র সাইজ হয়ে থাকে এই চেয়ারটির।কিন্তু এর পার্টস এর ধরণ এবং সেই সাথে ফেব্রিক্স এর ধরণে ভিন্নতা লক্ষ্য করা যায়।

7. Edmund-194

HATIL Dining Chair Edmund-194

HATIL Dining Chair Edmund-194

Check Price

অত্যাধুনিক ডিজাইন সম্পন্ন একটি চেয়ার হলো Edmund-194.এটি অসাধারণ সূচিশিল্প আপনাকে মুগ্ধ করবে।

ব্যবহার:

অত্যাধুনিক ডিজাইনের এই চেয়ারটি আপনি আপনার ডাইনিংয়ে, পড়ার ঘরে, গেস্ট রুমে, হল রুমে কিংবা শোরুমে,দোকানে ব্যবহার করতে পারবেন।

ডিজাইন:

আপনি যদি ক্লাসিক কোন চেয়ার খুজে থাকেন তাহলে Edmund-194 চেয়ারটি আপনার জন্য।

  • সম্পূর্ণ ম্যাটেরিয়াল উড ল্যাকুয়ার ফিনিশ
  • চেয়ারটি ধরণ সম্পূর্ণ এন্টিক

পার্টস কালার এবং ফেব্রিক:

সম্পূর্ণ উড ল্যাকুয়ার ফিনিশে বিদ্যমান এই চেয়ারটি সম্পূর্ণ এন্টিক হয়ে থাকে। চেয়ারটি শুধুমাত্র একটি নির্দিষ্ট সাইজ অনুযায়ী পাওয়া যায়।

8. Eaton-196

HATIL Dining Chair Eaton-196

HATIL Dining Chair Eaton-196

Check Price

গ্রাহকদের চাহিদার কথা বিবেচনা করে হাতিল নিয়ে এসেছে Eaton-196।অত্যাধুনিক রুচিশীল একটি চেয়ার যা অনায়াসে আপনার ডাইনিং এ দিবে নতুনমাত্রা।

ব্যবহার:

অত্যাধুনিক ডিজাইনের এই চেয়ারটি আপনি আপনার ডাইনিংয়ে, পড়ার ঘরে, গেস্ট রুমে, হল রুমে কিংবা শোরুমে, দোকানে ব্যবহার করতে পারবেন।

ডিজাইন:

আপনি যদি ক্লাসিক কোন চেয়ার খুজে থাকেন তাহলে Eaton-196 চেয়ারটি আপনার জন্য।

  • সম্পূর্ণ ম্যাটেরিয়াল উড ল্যাকুয়ার ফিনিশ
  • চেয়ারটি ধরণ সম্পূর্ণ এন্টিক

9. Caraway-173

HATIL Dining Chair Caraway-173

HATIL Dining Chair Caraway-173

Check Price

অসাধারণ রুচিসম্মত একটি চেয়ার হল Carawy-173.আপনার ডাইনিং এ এক নতুনমাত্রা যুক্ত করবে এই চেয়ার।

ব্যবহার:

অত্যাধুনিক ডিজাইনের এই চেয়ারটি আপনি আপনার ডাইনিংয়ে, পড়ার ঘরে, গেস্ট রুমে, হল রুমে কিংবা শোরুমে,দোকানে ব্যবহার করতে পারবেন।

ডিজাইন:

আপনি যদি ক্লাসিক কোন চেয়ার খুজে থাকেন তাহলে Caraway-173 চেয়ারটি আপনার জন্য।

বৈশিষ্ট্য:

  • সম্পূর্ণ ম্যাটেরিয়াল উড ল্যাকুয়ার ফিনিশ
  • চেয়ারটি ধরণ সম্পূর্ণ এন্টিক

চেয়ারটি সম্পূর্ণ উড ম্যাটেরিয়াল ল্যাকুয়ার ফিনিশে তৈরি সম্পূর্ণ এন্টিক ধরণের হয়ে থাকে ।শুধুনাত্র নির্দিষ্ট একটি সাইজ এ হয়ে থাকে চেয়ারটি।

10. Buchanon-103

HATIL Dining Chair Buchanon-103

HATIL Dining Chair Buchanon-103

Check Price

অসাধারণ এক রুচিসম্মত এবং অত্যাধুনিক চেয়ার হলো Bunchanon-103. এই অত্যাধুনিক ডিজাইন এবং এন্টিক ডিজাইন আপনাকে মুগ্ধ করবে।

ব্যবহার:

অত্যাধুনিক ডিজাইনের এই চেয়ারটি আপনি আপনার ডাইনিংয়ে, পড়ার ঘরে, গেস্ট রুমে, হল রুমে কিংবা শোরুমে, দোকানে ব্যবহার করতে পারবেন।

ডিজাইন:

আপনি যদি ক্লাসিক কোন চেয়ার খুঁজে থাকেন তাহলে Buchanon-103 চেয়ারটি আপনার জন্য।

  • চেয়ারটির সম্পূর্ণ ম্যাটেরিয়াল উড ল্যাকুয়ার ফিনিশ
  • চেয়ারটি কালার দুই ধরণের হয়ে থাকে
  • সম্পূর্ণ এন্টিক এবং ন্যাচারাল
  • ব্যাল্ক এবং এন্টিক

সম্পূর্ণ উড ম্যাটেরিয়াল ল্যাকুয়ার মিডিয়ামে তৈরি এই চেয়ারটি। কালারের ক্ষেত্রে ভিন্নতা লক্ষ করা যায়।একটি নির্দিষ্ট সাইজে এই চেয়ারটি বিদ্যমান।

শেষ কথা

একটি চেয়ার কেমন হবে তা আপনি কোন ধরণের বিষয়গুলোকে মাথায় রেখে নির্বাচন করবেন তা সম্পূর্ণ আপনার ব্যক্তিগণ বিষয়। আপনার পছন্দের সাথে হয়তো অন্যের পছন্দ নাও মিলতে পারে।

কিন্তু চেয়ার নির্বাচনের ক্ষেত্রে প্রায় সকলেই রুচিবোধকে প্রাধান্য দিবেন সবচেয়ে বেশি। কারণ আপনার রুচিবোধ এর উপরই আপনার ব্যক্তিত্ব প্রকাশ পেয়ে থাকে।

একটি চেয়ার আপনার পছন্দ, ব্যক্তিত্ব এবং সেই সাথে আপনার রুচিবোধ প্রকাশের সহায়ক। আপনি যে ধরণের আসবাব কিনুন না কেন আসবাব ক্রয়ের ক্ষেত্রে আপনাকে অবশ্যই তা সম্পর্কে পরিপূর্ণ ধারণা নিয়ে যাওয়াটাই বুদ্ধিমানের কাজ।

আশা করি আপনাকে কিছুটা হলেও ধারণা দিতে পেরেছি। তবে অবশ্যই যে ধরণের ডাইনিং চেয়ার-ই কিনুন না কেন টেকসই চেয়ার নির্বাচনের ক্ষেত্রে হাতিলের নাম সবার উপরে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।