ঘরের মাঝে স্মৃতির বাহার

ছোট ছোট কিছু আনন্দময় মুহূর্তকে ঘিরে আমরা সাজিয়ে তুলি আমাদের স্মৃতির পাতা, যেখানে কখনো থাকে মায়ের সাথে বায়না করে টেবিলের নিয়ে লুকিয়ে থাকা, আর কখনো থাকে বসার ঘরে বিরাট সোফায় বসে মজাদার সব গল্প আর আড্ডা। আর এইগুলোর সাক্ষী হয়ে থাকে আমাদের ঘরের প্রত্যেকটি ফার্নিচার। মায়ের রান্না করা খুব প্রিয় একটি রেসিপির ঘ্রাণ হোক বা রোমান্টিক হয়ে বাজানো একটি পরিচিত রবীন্দ্র সংগীতের সুর হোক না কেন, আমরা সবাই এই বিষয়ে একমত যে একটি জায়গাকে বাড়ি হিসাবে বিবেচনা করা হয় তার সাথে জড়িয়ে থাকা সুখময় অনেক স্মৃতি নিয়ে। জীবনের ব্যস্ততায় আমরা হারিয়ে গেলেও দিনশেষে বাড়ি ফিরে প্রিয়জনের সাথে এক কাপ চা হাতে বারান্দায় বসে গল্প করা অথবা ক্লান্ত শরীর নিয়ে বিছানায় ঘুমিয়ে পড়া-এভাবেই চলে যায় আমাদের শহুরে জীবন।

 

“আপনমনে সময় কাটায় নিজের ছোট্ট পৃথিবীতে”

অবসর সময়ে আমরা সবাই পছন্দ করি নিজের মতো করে একটু সময় কাটাতে। কেউ হয়তো একটি আরামদায়ক সোফায় বসে গল্পের বই পড়তে পছন্দ করে আর কেউ হয়তোবা চায়ের কাপ হাতে নিয়ে জানালার পাশে বসে প্রকৃতি দেখতে পছন্দ করে। হাতিল নিয়ে এসেছে আরামদায়ক এবং নান্দনিক সৌন্দর্যের সাথে ভরপুর নানান ডিজাইনের চেয়ার। গ্রাহকদের চাহিদাকে অগ্রাধিকারের ভিত্তিতে রেখে, হাতিল চেয়ার সংকলন নিয়ে এসেছে ভিন্নধরাণার ডিজাইনের উপর ফোকাস করে যেখানে আপনি আপনার সময় আরামে কাটাতে পারেন। অনেকসময় চেয়ারের কঠিন নকশা এবং শক্ত আসন এর জন্য মানুষ পিঠে ব্যথা অনুভব করে। তাই হাতিল নিয়ে এসেছে আরামদায়ক কিছু চেয়ারের কালেকশন যা আপনি উপভোগ করতে পারেন আপনার মতো। তেমনিভাবে, আপনি যদি একটু আরামভাবে সময় কাটাতে পারেন তাহলে আপনি ফুট স্টুলে পা রেখে নিজের মতো সময় কাটাতে পারেন।

Durian-266

 

Prospero-110 & Kingsport-106 হলো হাতিলের নতুন কালেকশনের মধ্যে যা আপনি যেখানেই রাখুন সেখানেই ঘরের সৌন্দর্য বৃদ্ধি করবে। আপনি যদি হালকা ধরনের  আসবাবপত্র পছন্দ করেন তবে Durian-266 আপনার সেরা পছন্দ হওয়া উচিত কারণ এটি আপনার বসার ঘরে বা এমনকি আপনার বারান্দায়ও ফিট হতে পারে। Soprano-150 আপনার জন্য একটি চমৎকার বিকল্প হতে পারে যদি আপনি আপনার বসার ঘরে অভিজাত বৈশিষ্ট্য যোগ করতে চান।

Prospero-110 & Kingsport-106

 

ছোট ছোট মুহূর্তগুলোই তৈরি করে জীবনের গল্প 

আমাদের আশেপাশের আসবাবপত্র বিভিন্ন কারণে অনেক স্মৃতি ধরে রাখতে পারে। যেমন, অনেক প্রজন্ম ধরে ঘরে থাকা একটি পুরানো চেয়ার বা একটি সোফা যা ছোটবেলা থেকে আমাদের অনেক পুরানো স্মৃতির সাথি হয়ে আসছে। প্রাচীনকালের সেই গতানুগতিক ডিজাইনের ফার্নিচারগুলো আজো আমাদের মনে দাগ কেটে যায়। ভবিষ্যৎ প্রজন্মকে আমাদের এই পুরানো স্মৃতিগুলোর আধারে উপহার দিতে পারি সুন্দর কিছু মুহূর্ত তৈরির জায়গা, যেখানে তারা আমাদের সাথে নতুন কিছু মুহূর্ত তৈরির অংশীদার হয়ে উঠতে পারে। আর হাতিল নিয়ে এসেছে নান্দনিক ডিজাইনের সোফার সমাহার যা বাড়িয়ে তুলে ঘরের আকর্ষণ এবং আতিশয্য । পরিবারের সকল সদস্যদের নিয়ে একসাথে আড্ডা দেওয়া হতে শুরু করে মেহমান আসলে বসার জায়গার ঝামেলা থেকে মুক্তি-সব সমাধান করে দেয় হাতিলের অসাধারণ ডিজাইনের সোফা কালেকশন! হাতিল সোফা কালেকশন আপনাকে উপহার দেয় অনন্য ডিজাইনের সোফার সংকলন যা আপনার ড্রয়িং রুমের সৌন্দর্য বৃদ্ধি করে। অনেক বৈচিত্র্যময় ড্রয়িং রুম ডিজাইন শৈলী রয়েছে যেগুলিকে সমসাময়িক হিসাবে শ্রেণীবদ্ধ করা যেতে পারে, মধ্য শতাব্দী থেকে সর্বোচ্চ পর্যন্ত। আপনাকে এই সমস্ত কিছু বুঝতে সাহায্য করার জন্য, HATIL ফার্নিচার যা সমসাময়িক ড্রয়িং রুম ডিজাইনের সেরা মাস্টারপিসগুলো একত্রিত করেছে। আপনি আপনার ড্রয়িং রুমে প্রচুর সময় ব্যয় করেন, প্রায়শই অতিথিদের সাথে বা সামাজিক অনুষ্ঠানে, তাই এটি কেবল সুন্দরই নয় বরং উপভোগ্যও হওয়া উচিত। আপনাকে শুরু করতে সাহায্য করার জন্য HATIL ফার্নিচার দ্বারা সেরা আধুনিক ড্রয়িং রুম সজ্জার ধারণাগুলি সংকলিত হয়েছে। হাতিলের নতুন Nebraska-119, আপনার নতুন কোম্পানির জন্য ওয়েটিং রুম বা সম্ভবত আপনার স্বপ্নের ফ্যামিলি ডেন সরবরাহ করতে পারে, যা আগে অগম্য বলে মনে হয়।

Nebraska-119

 

একটা ঘুম ভাঙা সকাল অথবা ক্লান্ত বিকেলে, নিজেকে লুকাই প্রিয় চাদরে, স্নেহের আদরে 

ঘরের আসবাবপত্রের গুরুত্বপূর্ণ ভূমিকা হিসেবে বিছানা আমাদের দৈনন্দিন জীবনে একটি অপরিহার্য অংশ। একটি আরামদায়ক এবং নরম বিছানা আপনার ঘুমের গুণবান নির্ধারণ করে। আধুনিক খাট এর ডিজাইন গুলোর একটি মূল বৈশিষ্ট্য হল এটি পূর্বের তুলনায় আরও বেশি বহুমুখী ব্যবহারিক। বর্তমানে আধুনিক খাট গুলোও ঠিক তাই, এটি কেবল আপনাকে একটি আরামদায়ক বিশ্রামই দেয় না বরং তাদের অত্যাধুনিক ডিজাইন গুলোতে একইসাথে প্রয়োজনীয় বিভিন্ন বস্তু রাখা যেতে পারে এবং তাদের অনন্য শৈলী ঘরে নান্দনিকতার ছোঁয়া নিয়ে আসে। একটি ভাল দিনের জন্য একটি তাজা ঘুম গুরুত্বপূর্ণ যা নিশ্চিত করতে পারে একটি চমৎকার বিছানার সেট

হাতিলের বেড কালেকশনের মধ্যে যারা একটি আসবাবপত্রকে বিভিন্ন কাজে ব্যবহার করতে চান তাদের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে স্টোরেজ রাখার ব্যবস্থাসহ খাট, যা স্টোরেজ কন্টেইনার  হিসাবেও কাজ করতে পারে। হাতিল আধুনিক ডিজাইনের সাথে মানানসয় আধুনিক ডিজাইনের বিছানানিয়ে এসেছে যা আপনার ঘরকে একটি অনন্য সুন্দর্য দেয়। আপনি যদি কম উচ্চতার বিছানায় আগ্রহী হন তবে হাতিল শৈল্পিকভাবে এবং আপনার এবং আপনার পরিবারের সদস্যদের জন্য তৈরি করা বিছানা সরবরাহ করে। Reverie-106, হাতিলের নতুন সংগ্রহগুলির মধ্যে একটি, আমাদের আসবাবপত্রকে একটি মসৃণ ফিনিশিং অফার করে যা নান্দনিক দৃষ্টিকোণকে উন্নত করে এবং অন্য যেকোন বেডরুমের আসবাবপত্রের সাথে্মিশে যেতে সাহায্য করে, যদি আপনি আপনার বেডরুমটিকে দেখতে সিম্পেল রাখতে চান তবে এটি আপনার জন্য সেরা বাছাই।

Reverie-106

 

আড্ডা জমে উঠুক খাবার টেবিলে 

হাজারো ব্যস্ততার মধ্যেও দিনে একবার হলেও প্রত্যেক ঘরে ঘরে সবার উপস্থিতি দেখা যায় খাবার টেবিলে। যেখানে সুস্বাদু খাবার পরিবেশনের সাথে জমে উঠে নানান গল্প এবং সারাদিনের মজাদার সব কাহিনী। এমনসব স্মৃতির অংশীদার হতে হাতিল নিয়ে এসেছে চমৎকার ডাইনিং টেবিল এর কালেকশন। ডাইনিং টেবিলগুলি বরাবরই আকারে বড় হয়ে থাকে, ফলে বেশিরভাগ সময়-ই এটিকে স্টাইলিশ করে তুলতে বেগ পেতে হয়। তবে আধুনিক স্টাইল এবং প্রযুক্তির সুবাদে অত্যাধুনিক ধরনের ডাইনিং টেবিলগুলি খুঁজে পেতে পারেন। আমরা অন্য সমস্ত কক্ষে একটি আধুনিক সজ্জার কথা মাথায় রেখে যে ডেকোরেশন করছি ডাইনিং ডেকোরেশনের সময় সেরকম কিছু থাকা উচিত বটে। হাতিলে dining table কালেকশন দ্বারা ডাইনিং স্পেসের সৌন্দর্য অত্যন্ত কার্যকরভাবে বৃদ্ধি পেয়েছে, যার বেশিরভাগ অংশই প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি করা হয়েছে মার্জিত সরলতার একটি চমৎকার দৃষ্টান্ত হল Comet and Hibiscus। এই ডাইনিং রুম সেটটি এমনভাবে তৈরি করা হয়েছে যাতে আপনি সুন্দর্য উপভোগ করতে পারেন কারণ এটি সম্পূর্ণভাবে হাতিলের অনন্য কালেকশনের মধ্যে একটি। হাতিলের মসৃণ, টেকসই নকশা একটি সূক্ষ্ম, পরিবেশ-বান্ধব ইতালীয় ইউভি এবং পলিউরেথেন অ্যান্টিক বার্ণিশ ফিনিশের পাশাপাশি শক্তিশালী হার্ডওয়্যার ফিটিং যা আধুনিক এবং ঐতিহ্যগত উপাদানগুলির সমন্বয়ে পরিপূরক।

Comet-192 and Hibiscus-199

 

অল্প জায়গায় স্বল্প সাজে নিয়ে আসে আভিজাত্য এবং পরিপূর্নতা

আমাদের প্রত্যেকের ঘরে এমন কিছু জিনিস থাকে যা নিয়ে আমরা দ্বিধায় ভুগি- রেখে দিবো না ফেলে দিবো? যেমন, প্রতিদিনের খবরের কাগজ বা ইলেক্ট্রিসিটি বিল বা মায়ের যত্ন করে রাখা রান্নার ম্যাগাজিনটা। জিনিসগুলো ছোট হলেও যে কোন কাজে লাগে এবং তা সংরক্ষণ করতে আমরা ব্যবহার করতে পারি মিনি ক্যাবিনেট। সকল ধরনের সুবিধাসহ হাতিল নিয়ে এসেছে Linen-104, যার গ্লাসের সার্ফেস ডিজাইনে নিয়ে এসেছে আরও আভিজাত্য। শোপিস কিংবা প্রিয় যেকোনো কিছু সাজানোর জন্য উপযুক্ত। অ্যান্টিক আর ন্যাচারাল কালারের এই মিনি কেবিনেটটি ক্লাসিক কাঠের সিমিট্রিসিটি মেইনটেইন করে ডিজাইন করা, যেটা ঘরের নান্দনিকতা বাড়িয়ে দেবে বহু গুণে। মিনি ক্যাবিনেট বসানো যেতে পারে ডাইনিং স্পেসে কেননা বারবার রান্নাঘর থেকে প্রয়োজনীয় জিনিস আনার জন্য ছুটোছুটি না করে, আমরা মিনি ক্যাবিনেটে সাজিয়ে রাখতে পারি আমাদের দরকারি জিনিসগুলো যা আমাদের অনেক ঝামেলা থেকে মুক্তি দেয়।

Linen-104

 

প্রত্যেক মানুষের স্মৃতির বড় অংশজুড়ে থাকে আমাদের বেড়ে উঠার জায়গাটি। বাড়ির প্রত্যেকটি আসবাবপত্রের সাথে লুকিয়ে থাকে অনেক সুখ-দুঃখের স্মৃতি। তাই ঘরে নিয়ে আসি এমন ফার্নিচার যা আমাদের সারাজীবনের সঙ্গী হয়ে থাকবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।