ডাইনিং রুম সাজাতে যা জানতে হবে

পরিবারের সাথে সবসময় একসাথে বসা না হলেও ডাইনিং রুমে খাবারের সময় কিন্তু সবার সাথে একসাথে দেখা হয়; কথা হয়। তাই এই ডাইনিং রুমের গুরুত্ব অনান্য রুমের চেয়ে কিন্তু কোন অংশে কম নয়। আজকে আমরা আপনাদের সাথে কিছু আইডিয়া শেয়ার করব যা আপনার ডাইনিং রুমটি সাজাতে কিছুটা হলেও সাহায্য করবে। তাহলে চলুন জেনে নেওয়া যাক- 

 

প্রয়োজনীয় ফার্নিচার 

যেহেতু ডাইনিং টেবিল হচ্ছে ডাইনিং রুমের প্রধান বা অন্যতম ফার্নিচার সেহেতু ডাইনিং টেবিল কেনার পূর্বে আপনার কিছু বিষয় বিবেচনায় রাখা উচিৎ, যেমন- ম্যাটেরিয়ালস, টেবিলে একসাথে কয়জনকে খাবার পরিবেশন করা যাবে,যে জায়গায় ডাইনিং টেবিলটি সেট করতে হবে সে জায়গার সঠিক মেজারমেন্ট, ডাইনিং টেবিলের টপ কাঠের, মার্বেল নাকি গ্লাসের হবে ইত্যাদি। 

ডাইনিং টেবিলের পাশাপাশি ডাইনিং চেয়ারও যেন ডাইনিং টেবিল ও আপনার ইন্টেরিয়রের সাথে সামঞ্জস্যপূর্ণ হয় সেদিকেও খেয়াল রাখতে হবে। ডাইনিং রুমের স্পেস কম থাকলে সেক্ষেত্রে কেবিনেট কাম ডাইনিং টেবিলও সিলেক্ট করতে পারেন। 

ডাইনিং টেবিল ও চেয়ারের পাশাপাশি আপনার ডাইনিং রুমের জন্য প্রয়োজন মিনি ক্যাবিনেটডিনার ওয়্যাগান। ডাইনিং রুমে খাবার সার্ভ করতে যা প্রয়োজন হয় সবকিছুই আপনি রাখতে পারেন ডিনার ওয়্যাগান ও মিনি ক্যাবিনেটে এবং খাবার চটজলদি গরম করে নিতে আপনার ওভেনটিও কিন্তু রাখতে পারেন মিনি ক্যাবিনেটের উপরে। 

HATIL Dining Set Acadia-197 and Broadway-197

Check Price

ফার্নিচারের ডিজাইন 

বর্তমানে মানুষ আর আগের মত অনেক ভারী এবং নকশাবহুল ফার্নিচার ব্যবহার করতে চায় না। স্লিম এবং সিম্পল ডিজাইনের ফার্নিচারই থাকে সবার পছন্দের তালিকায়। তাই ডাইনিং রুমের জন্য আপনিও স্লিম ও সিম্পল ডিজাইনের ফার্নিচার সিলেক্ট করতে পারেন। 

 

HATIL Dining Set Comet-192 & Hibiscus-199GR

Check Price

 

ওয়াল পেইন্ট 

লাইট কালারের ওয়াল পেইন্ট সবসময়ই যেকোন ইন্টেরিয়র ও ফার্নিচারের সাথে খুব ভালোভাবে ম্যাচ করে এবং লাইট কালার রুমে থাকা ফার্নিচারও ভালোভাবে ফোকাস পায়। তাছাড়া ঘরের যেকোন একটি দেয়ালে প্যাটার্ণ টেক্সচারের ওয়াল পেইন্টের ব্যবহারও ডাইনিং রুমের সৌন্দর্য বাড়ায় কয়েক গুন।  

HATIL Dining Set Radcliff-186 & Marmot-179

Check Price

প্রপস 

কোন জায়গায় কোন প্রপস ব্যবহার করবেন তা সিলেক্ট করে নিন। প্রপস ব্যবহার করতে পারেন ডাইনিং টেবিলে। প্রপস রাখা না গেলে কিছু কালারফুল ফল যেমন আপেল, কলা এবং আঙ্গুর একটি ঝুড়িতে টেবিলের ওপর সব সময়ের জন্য রাখতে পারেন। ডাইনিং টেবিল ম্যাট ব্যবহার করুন, এতে ডাইনিং টেবিল টপ যেমন পানি ও অনান্য লিকুইড থেকে রক্ষা পাবে এবং দেখতেও সুন্দর লাগবে। ডাইনিং রুমের এক কোণায় ছোট একটি একুরিয়্যামও রাখতে পারেন যেখানে থাকবে কালারফুল কিছু মাছ। এই একুরিয়্যাম ডাইনিং রুমকে দিবে একটি প্রাণবন্ত লুক। 

HATIL Dinner Wagon Fajita-108

Check Price

লাইটিং

যথাযথ লাইটিং যেকোন রুমের আবহ সম্পূর্ণরুপে পরিবর্তন করতে পারে। তাই লাইটিং এর বিষয়ে যথেষ্ট গুরুত্ব প্রদান করুন। ডাইনিং টেবিলের ঠিক উপরে পেনডেন্ট লাইট যেকোন ডাইনিং রুমের সৌন্দর্য বাড়িয়ে তুলে। তাছাড়া ক্যান্ডেললাইট ডিনারের জন্য রাখতে পারেন ক্যান্ডেল স্ট্যান্ড। দিনের বেলায় ন্যাচারাল লাইট ডাইনিং রুমে আসতে দিন, এতে আপনার রুমের ফার্নিচার ড্যাম্প হওয়া থেকে বেঁচে যাবে। 

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।