Multifunctional Divan Multifunctional Divan

মাল্টিফাংশনাল সোফা । ডিভান । রিডিং টেবিল

একটি ড্রইং রুমের সবচেয়ে গুরুত্বপূর্ণ ফার্নিচার হচ্ছে সোফা এবং ড্রইং রুমকে মনের মত করে সাজাতে এর গুরুত্ব কতটুকু তা বলার অপেক্ষা রাখে না। তাই ড্রইং রুমের জন্য আকর্ষণীয় ও আরামদায়ক একটি সোফা সেট সবারই পছন্দ। এখন প্রায়ই দেখা যায়, মানুষ তার চাহিদা মেটানোর জন্য গতানুগতিক ফার্নিচারের পরিবর্তে ভিন্ন ধাঁচের বা মাল্টিমাংশনাল ফার্নিচারের প্রতি আগ্রহ দেখাচ্ছে। যারা মাল্টিফাংশনাল ফার্নিচারের প্রতি আগ্রহী আজকের এই ব্লগটি তাদের জন্য। আজ আমরা আপনাদের সাথে এমন পাঁচটি মাল্টিফাংশনাল ফার্নিচারের বিশেষত্ব শেয়ার করব যা আপনার বাসার স্পেস সেভ করতে তো সাহায্য করবেই পাশাপাশি ঐ ফার্নিচারগুলো আপনার বাসায় আসা অতিথির আকর্ষণের কেন্দ্র বিন্দুতে পরিণত হবে।

 

মাল্টিফাংশনাল ফার্নিচার বা স্পেস সেভিংস ফার্নিচারসমূহঃ 

১. মাল্টিফাংশনাল সোফা কাম বেড

বাসায় হুটহাট মেহমান চলে আসলে প্রায়ই দেখা যায় রাতে কারো না কারো বেড কম্প্রোমাইজ করতে হয়; থাকতে হয় ড্রইং রুমে।  Niger-305 সোফা কাম বেড বাসায় থাকলে এই ধরণের সমস্যা হতে কিছুটা হলেও স্বস্তি পাওয়া যাবে। তাছাড়া ড্রইং রুমের সোফায় বসে নেটফ্লিক্সে সিরিজ বা প্রিয় দলের খেলা দেখতে দেখতে একঘেয়মী চলে আসলে এই সোফাটিকে খুব সহজেই বেডে ট্রান্সফর্ম করে একটু আয়েশ করে টিভি দেখার সময়টা পার করে দেয়া যাবে। 

দেখতে  সাদামাটা দুই সিটের একটি সোফা মনে হলেও এই সোফাটিকে বেডে ট্রান্সফর্ম করার ম্যাকানিজম যথেষ্ট টেকসই এবং সত্যিই  চমৎকার। এর সিম্পল লুকের কারণে যে কোন ড্রইং রুমে খুব সুন্দরভাবে ম্যাচ করে যায়। তাছাড়া পছন্দের যেকোন ফেব্রিক সিলেক্ট করার অপশন তো আছেই। মাল্টিফাংশনাল এই সোফা কাম বেডটির ফাংশনালিটি দেখুন নিচের দেয়া ভিডিওটিতে। 

 

 

২. মাল্টিফাংশনাল সোফা কাম বেড উইথ স্টোরেজ ফ্যাসিলিটি 

এক এর ভেতর তিনটি অপশন নিয়ে ড্রইং রুমের যেকোন ফার্নিচারের চেয়ে এক ধাপ এগিয়ে থাকবে Salamander-244 সোফা কাম বেডটি। কি নেই এই সোফাটিতে? সোফাটিকে যখন খুশি বেডে কনভার্ট করে নেয়া যায় এবং সোফার ভেতরটাকে স্টোরেজ হিসেবেও ব্যবহার করা যায়। ঘরে থাকা ব্লাঙ্কেট, বিছানার চাঁদর বা বালিশ অনায়েশে এখানে রেখে দেয়া সম্ভব। যারা তাদের ড্রইং রুমের জন্য একটি মাল্টিফাংশনাল এল-শেপড সোফা কাম বেড খুঁজছেন, এই সোফা কাম বেডটি হতে পারে তাদের জন্য একটি পারফেক্ট চয়েস! এই সোফাটির বিশেষত্ব দেখে নিন নিচের দেয়া ভিডিওটি। 

 

 

৩. মাল্টিফাংশনাল ডিভান কাম বেড

অনেকেই এখন সোফার পাশাপাশি ড্রইং রুমে ডিভান রাখতে পছন্দ করে। সিম্পল ডিজাইনের যেকোন একটি ডিভান ড্রইং রুমের অনান্য ফার্নিচারের সাথে খুব সুন্দরভাবে ম্যাচ করে। তাছাড়া একটি ডিভানে অনায়াসে দুই থেকে তিনজন এর বসার মত স্পেস থাকে। তাই এখন অনেকেই ড্রইং রুমে সোফার পাশাপাশি ডিভানও রাখছে তাদের পছন্দের তালিকায়। আর সেই ডিভানটিই যদি হয় মাল্টিফাংশনাল তাহলে তো আর কথাই নেই! Juvenile-198 একটি মাল্টিফাংশনাল ডিভান যা খুব সহজেই বেডে পরিণত করা যায় এবং এই ডিভান এর মাল্টিফাংশনালিটি যে কাউকে আকর্ষণ করবে। তাই আপনি যদি আপনার  ড্রইং রুমের জন্য ডিভান কেনার কথা চিন্তা করে থাকেন, তাহলে আপনি নিঃসন্দেহে Juvenile-198 রাখতে পারেন আপনার পছন্দের তালিকার শীর্ষে। 

 

 

৪. মাল্টিফাংশনাল স্পেস সেভিং রিডিং টেবিল

একজন ছাত্র বা ছাত্রী স্কুল, কলেজ বা বিশ্ববিদ্যালয় যেখানেই পড়ুক না কেন তার জন্য একটি রিডিং টেবিল একটি অত্যাবশকীয় ফার্নিচার। যে টেবিলে বসে একজন ছাত্র বা ছাত্রী তার ভবিষ্যৎ এর স্বপ্ন বাস্তবায়ন করার জন্য কাজ করে সে টেবিলটি অবশ্যই মজবুত ও মনের মত হওয়া চাই। Dennis-101 একটি স্মার্ট স্পেস সেভিং মাল্টিফাংশনাল রিডিং টেবিল যা যথেষ্ট মজবুত এবং আকর্ষণীয়। এর সাথে থাকা চেয়ারটি ব্যবহার শেষে টেবিলের ভেতর খুব সুন্দরভাবে ঢুকিয়ে রাখা যায় এবং এর টেবিলটি ও ব্যবহার শেষে ভাঁজ করে রাখা যায়। তখন পুরো রিডিং টেবিলটি একটি ক্যাবিনেটের মত দেখতে লাগে যা আপনার বাসার স্পেস সেভ তো করবেই পাশাপাশি অনেক বই খুব ভালোভাবে গুছিয়ে রাখা যাবে এই মাল্টিফাংশনাল স্পেস সেভিং রিডিং টেবিলে। 

 

৫. মাল্টিফাংশনাল রিডিং টেবিল কাম বেড

Saga-203 এমন একটি রিডিং টেবিল কাম বেড যার মাল্টিফাংশানলাটি যে কাউকে মুগ্ধ করবে। এক কথায় এই টেবিলটি ছোট স্পেসের জন্য একটি বড় সমাধান।  এর বিল্ড কোয়ালিটি ও মাল্টিফাংশনাল ম্যাকানিজম যথেষ্ট মজবুত। এখন বাসায় হুটহাট মেহমান চলে আসলেও কোন সমস্যা নেই। এই মাল্টিফাংশনাল টেবিল কাম বেডে অনায়েসেই একজনের ব্যবস্থা হয়ে যাবে। 

 

 

 

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।