Dining Table Chair BD Dining Table Chair BD

ডাইনিং টেবিলের নতুন ডিজাইন ও রুম ডেকোরেশন আইডিয়া

নবদম্পতি হিসেবে জীবনের এই নতুন অধ্যায়ের সূচনার সাথে সাথে আপনাকে অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে । আপনার নিজের নীড় বুনে নেয়া হয়ত সবচেয়ে বড় চ্যালেঞ্জগুলোর মধ্যে অন্যতম। সাজসজ্জা, আসবাব এবং কোন লেআউট ধারন করবেন- এই ধরনের অনেক প্রশ্ন-ই থেকে যায় যেগুলোর উত্তর খুবই গুরুত্বপূর্ণ। আপনার এই ধারণায় আপনার ডাইনিং রুম বেশ প্রাধান্য পায়, তার মধ্যে ডাইনিং টেবিলের নতুন ডিজাইন এর কথা ভাবতেই হয়তো আপনার মন আন্দোলিত হয়ে ওঠে।

এই জাতীয় প্রশ্নগুলির উত্তর আপনাকে দিতে হবে। ইনডোর ডেকোরেশন নিয়ে আলোচনা করা এই সিরিজের ব্লগে আজ আমরা ডাইনিং রুম বা খাওয়ার ঘর নিয়ে আলোচনা করব।

ডাইনিং টেবিলের নতুন ডিজাইন ও রুম ডেকোরেশন আইডিয়া

সুবিধার কারনেই রান্নাঘরের ঠিক পাশেই ডাইনিং রুম থাকে। ডাইনিং রুম হচ্ছে সাধারণত একটি অ্যাপার্টমেন্টের বৃহত্তম কক্ষগুলির মধ্যে একটি।

ফলে আপনার কাছে বিভিন্ন লেআউট এবং ভিন্ন ভিন্ন স্টাইল নিয়ে এক্সপ্লোর করার অনেক সুযোগ রয়েছে তবে একই সাথে আপনাকে অবশ্যই মনে রাখতে হবে যে ঘর সজ্জার সময় আরাম আর সুবিধা সবসময়ই অগ্রাধিকার দিয়ে বিচার করতে হবে।

ডাইনিং রুমের মধ্যমনি ডাইনিং টেবিল দিয়ে শুরু করা যাক। ডাইনিং টেবিল ঘরের কেন্দ্রে স্থাপন-ই সবচেয়ে উত্তম। এতে আপনাকে চলাচলের জন্য জায়গা নিয়ে চিন্তায় থাকতে হবে না। আপনাকে সহজেই চলাচলের জন্য জায়গা দেবে এবং চাপাচাপির মত বিরক্তিকর অনুভূতি হবে না।

টেবিলের চারপাশে জায়গা রেখে টেবিল স্থাপন করা উচিত। Seasame-101 এর সাথে মিলিত Gelato-102 টেবিলটি একটি দুর্দান্ত সেট হতে পারে। ৪ টি চেয়ার সহ, সেটটি অন্যান্য সজ্জা এবং তুলনামূলক কম জায়গা নেয় ফলে সহজে চলাচলের জন্য আপনাকে মোটেই বেগ পেতে হবে না।

যদি চারটি চেয়ার আপনার কাছে কম মনে হয় হয় তবে Gordon-128 and Lime-128 এর অত্যন্ত ব্যবহারিক সেটটির কথা ভেবে দেখুন। ছয়টি চেয়ার সহ এই সেটটি পারিবারিক জমায়েতের জন্য পর্যাপ্ত আসন সরবরাহ করবে।

টেবিলটিতে গ্লাসের পৃষ্ঠ রয়েছে এবং চেয়ারগুলিতে কুশন থাকায় খাওয়ার সময় আপনার আরাম নিশ্চিত করে। কুশনের ফ্যাব্রিকগুলো ড্রাই ক্লিন করার উপায় থাকায় দাগ নিয়ে মোটেই চিন্তা করতে হবে না।

Best Dinning Set In Bangladesh

এখন আমাদের ঘরের কেন্দ্রে একটি টেবিল রয়েছে, এটি কীভাবে আকর্ষণীয় দেখাবে তা আমাদের বিবেচনা করা উচিত। আপনি যেন সর্বাধিক আড়ম্বরপূর্ণ এবং নজরকাড়া আসবাবপত্র পান তা নিশ্চিত করার জন্য HATIL তার ভূমিকা পালন করবে।

তবে আপনার আসবাবের সৌন্দর্য বৃদ্ধি করে এবং আরও সাহসী দেখায় এমন ছোট ছোট কিছু উপাদান যুক্ত করলে পুরো ঘরটিকেই আরো জমজমাট দেখাবে।

যেমন ধরুন- টেবিলের উপর একটি ছোট ফুলদানি একটি ভালো আইডিয়া। আপনি যদি সেটটি সাজিয়ে নিতে পারেন তবে টেবিলের উপরে কয়েকটি ঝুলন্ত আলো বা হ্যাঙ্গিং লাইট স্থাপন করুন।

এটি কেবল আলো সরবরাহের উদ্দেশ্যেই কাজ করবে না, এটি টেবিল সেটটিকে আরও সম্পূর্ণ দেখাবে। সেটটির সজ্জা শেষ করতে টেবিলের নিয়ে একটি গালিচা দেয়ার চেষ্টা করুন।

টেবিল তো হলো, এবার ডিনার ওয়াগন বা শোকেস এর কথায় আসা যাক। উভয়ই আপনাকে স্টোরেজ স্পেস দেবে, পছন্দটি আপনার। একটি ডিনার ওয়াগন প্রকৃতপক্ষে একটু বেশি-ই জায়গা নেবে তবে এটি একটি শোকেসের তুলনায় কিছুটা ব্যবহারিক আসবাব এবং তুলনামূককভাবে ডাইনিং রুমের জন্য বেশি মানানসই।

উদাহরণস্বরূপ Meatloaf-102, আপনার ডিনার সেট রাখার জন্য যথেষ্ট জায়গা সরবরাহ করবে তবে একইসাথে কিছুটা বেশি জায়গা দখল করবে। আপনি যদি আপনার ডাইনিংয়ে চিরাচরিত স্টাইলের চেহারাটি দেখতে যান তবে এটি একটি চমৎকার নমুনা। একই ধরনের চিরাচরিত চেহারার Fajita-108 চেষ্টা করুন।

এটি একই সাথে আপনাকে একটি ফ্যামিলি সাইজের স্টোরেজ স্পেস সরবরাহ করবে এবং ছয় চেয়ারের টেবিলের সাথে দারুনভাবে মিলে যাবে।

ডিনার ওয়াগনের পরিবর্তে যদি একটি শোকেস পছন্দ করেন তবে পছন্দ করার জন্য রয়েছে অনেকগুলো স্টাইলিশ অপশন। এক্ষেত্রে আপনাকে মনে রাখতে হবে যে শোকেসে স্টোরেজ স্পেস কিছুটা কম থাকবে। আপনি যদি এই ঘরে একটি আধুনিক চেহারা আনতে চান তাহলে এটি একটি সুবিধা হিসাবে বিবেচনা করা উচিত।

Heritage-101 এর কথাই ধরুন, স্টোরেজ স্পেস বেশ কম তবে আবার এটি একটি শোকেস তাই আপনাকে কাঁচের শেলফের জন্য স্টোরেজ স্পেসটি ত্যাগ করতে হবে। কাচে ঘেরা শেলফগুলোকে মূল্যবান ট্রফি বা শোপিসগুলি প্রদর্শন করার জন্য উপযুক্ত জায়গা হিসাবে ব্যবহার করতে পারবেন।

Best 4 Chair Dinning Set In Bangladesh

অন্যদিকে Fairfax-119, কিছুটা স্টোরেজ এবং কিছুটা শো স্পেস একই সাথে সরবারহ করবে। এই শোকেসটির বেশ আধুনিক একটি চেহারা রয়েছে যা দেয়ালে ঝোলানো পেইন্টিংয়ের পাশাপাশি বেশ দারুন লাগবে।

Fairfax-119 একই সাথে কাচের তাক এবং উন্মুক্ত তাক রয়েছে। স্টোরেজ, দৃশ্যমান শো স্পেস এবং স্নিগ্ধ ডিজাইনের কাঙ্ক্ষিত সংমিশ্রণটি যেন একটি লোভনীয় প্যাক করা এটি- একের ভেতর সব।

যে ডিনার ওয়াগন বা শোকেসই আপনি বেছে নিন না কেন, এটি এক পাশে দেয়াল ঘেঁসে স্থাপন করলে তার ঠিক পাশেই কিছু জায়গা থাকা উচিত। এটিকে মোটেও খালি রাখা যাবে না, তাতে ঘরটি ফাঁকা ফাঁকা লাগবে।

একটি মিনি কেবিনেট স্থাপন করে এই স্থানটি ব্যবহারের করা সম্ভব। কেবিনেটগুলোর উচ্চতার অন্যান্য আসবাবের চেয়ে ছোট হবে ফলে তাদের উপরে ফাঁকা জায়গা থাকবে। এই স্থানটিতে পেইন্টিং দিয়ে ডেকোরেশন করা যেতে পারে ; এমন কোন ছবি যা দেয়ালের রঙের সাথে ব্লেন্ড করতে পারে।

যদি Lace-106 সেট আপ করে থাকেন তবে এটি আপনার কফি মগের জন্য কিছু স্টোরেজ সরবরাহ করবে; উপরের ভাগে শোপিসগুলি রাখার কাজে ব্যবহার করা যেতে পারে।

পরিচিত বাদামী কাঠ-রঙ ঘরের অন্যান্য আসবাবের সাথে মেলানো মোটেও কঠিন হবে বা, মূলত সেরা আসবাবপত্রের রং হিসেবে পাবেন এই রং। আনুষাঙ্গিক এবং সিলভারওয়্যারের জন্য একক ওপেন শেল্ফটি ব্যবহার করুন যা বেশ সুবিধজনক হবে। প্রাকৃতিক ছোঁয়া আনতে কাউন্টারে একটি ফুলদানি এবং কিছু তাজা ফুল রাখতে পারেন।

Elgar-102 মিনি কেবিনেট আরেকটি চমৎকার পছন্দ হতে পারে। এটিতে উপরের ভাগে রয়েছে টপ-ড্রয়ারের সারি; যেগুলো সিলভারওয়্যার রাখার কাজে ব্যবহার করতে পারেন।

একটি ছোট পরিবারের জন্য পর্যাপ্ত স্টোরেজ স্পেস রয়েছে। যেসব শোপিস শোকেস থেকে বাদ পড়েছে বলে মনে করেন এমন আইটেমগুলি প্রদর্শন করতে দৃশ্যমান তাকগুলি ব্যবহার করতে পারেন।

বেশি ঝামেলা না মনে হলে ঘরের কোনে একটি গাছ রাখতে পারেন। পারিবারিক ছবি বা পেইন্টিংগুলিকে দেয়ালে বাধাতে দ্বিধা করবেন না; এতে দেয়ালের ফাঁকা ফাঁকা ভাবটি চলে যাবে। আপনার সুবিধার্থে আলো ব্যবহার করুন।

তবে যাই করুন না কেন, মনে রাখবেন যে ডাইনিং স্পেসে চলাচলের জন্য পর্যাপ্ত জায়গা থাকা উচিত। আপনি যে টেবিলই বাছাই করুন বা শোকেস ইনস্টল করুন না কেন, রুমের অনুপাতে রাখুন।

একটি জঞ্জালের মত ডাইনিং কেবল খাবার পরিবেশনকে কঠিনই করে তুলবেনা এবং এটি খাওয়ার রুচিও কমিয়ে দেবে। শোবার ঘরের মতোই, ডাইনিং রুমের জন্য সজ্জার ক্ষেত্রে – কমেই বেশি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।