শিশুদের জন্য স্মার্টফিট ফার্নিচার

বাড়ির পুরোটা যতই সাজানো-গোছানো থাকুক না কেন, একটি ঘর গুছিয়ে রাখতে আমাদের বিপাকে পড়তে হয় সব সময়। বিশেষ করে বাবা-মায়েদের। কোনোভাবেই যেন গুছিয়ে রাখা যায় না এই ঘরকে। খেলনা, রংপেন্সিল কিংবা বইখাতা এমন সব জিনিসে এলোমেলো থাকে যে ঘর, তা গুছিয়ে রাখতে হিমশিম খাওয়া অস্বাভাবিক কিছু নয়। বলছি শিশুদের ঘরের কথা। চারদেয়ালের বন্দী শহুরে জীবনে শিশুর নিজের ঘরটিই যেন তার খেলার মাঠ। কাগজে বা দেয়ালে রংপেন্সিলের দাগাদাগি কিংবা হাতেখড়ি, এখানটা জুড়েই তাদের বেড়ে ওঠা। শৈশব, কৈশোর পার করে তারুণ্যে পা দেওয়া। স্মৃতিমাখা জীবনে বিশাল স্থানজুড়ে থাকে এই ঘর।

খেলাধুলা কিংবা পড়াশোনা, সবটা জুড়েই থাকুক স্মার্টফিট ফার্নিচার

শিশুরা একটু বড় হতে না হতেই শুরু হয় ঘরের মাঝে তাদের হাজার রকম দুষ্টুমি আর অদ্ভুত সব কাণ্ডকারখানা। শুধু কি নিজের ঘর? পুরো বাড়ি চোখের পলকে কখন যে এলোমেলো হয়ে যাবে, সেটিও টের পাওয়া কঠিন। এখন একবার ভেবে দেখুন এত সব সমস্যার সমাধান যদি দিতে পারে বিশেষ কিছু ফার্নিচার, তবে কেমন হবে? কী অবাক হচ্ছেন? বলছি একের ভেতর অনেক স্মার্টফিট ফার্নিচারের কথা। ঘরের অন্যান্য ফার্নিচারের পাশাপাশি হাতিলে আছে আপনার শিশুর জন্য প্রয়োজনীয় স্মার্টফিট ফার্নিচার, যেগুলোতে ইউনিক ও নজরকাড়া ডিজাইনের পাশাপাশি রয়েছে বিভিন্নভাবে ব্যবহারের সুযোগ। চলুন তাহলে জেনে নেওয়া যাক আপনার সোনামণির জন্য এমনই কিছু স্মার্টফিট ফার্নিচারের কথা।

কেবিনেট কাম রিডিং টেবিল

শিশুদের জন্য ফার্নিচারের কথা বলতে গেলে প্রথমেই বলতে হয় রিডিং টেবিলের কথা। ঘরে সুষ্ঠু পড়ার পরিবেশ তৈরি করার মাধ্যমে সহজে শিশুকে পড়ার টেবিলমুখী করে তোলা সম্ভব বলে অনেকেই মনে করেন। আর এতে ভূমিকা রাখতে পারে  Dennis-101 & Olivia-101 স্মার্টফিট রিডিং টেবিল সেটগুলো। গঠনের ক্ষেত্রে এই টেবিলগুলোর প্রতিটি ধাপে দেখা মিলবে নান্দনিকতার ছোঁয়া।

Dennis-101 & Olivia-101 স্মার্টফিট রিডিং টেবিল সেট

ফাইল র‍্যাক ও ড্রয়ার ইউনিটের সাথে প্রতিটিতে থাকছে একটি রিডিং টেবিলও, তার মানে বলাই যায় একের ভেতরেই যেন সব। প্রথম দেখায় আপনার মনেই হতে পারে এগুলো কোনো ফাইল কেবিনেট। কিন্তু পরক্ষণেই বুঝতে পারবেন সঙ্গে একটি রিডিং টেবিলও আছে বটে। আবার ব্যবহারের ক্ষেত্রেও পাওয়া যাবে হরেক রকম সুবিধা। কখনো এটিকে ব্যবহার করা যাবে সোনামণির বইখাতা গুছিয়ে রাখার ছিমছাম ফাইল কেবিনেট হিসেবে, আবার কখনো হয়ে যাবে এটি রংপেন্সিল যত্নে রাখার ড্রয়ার ইউনিট। সেই সাথে সন্ধ্যাবেলায় পড়তে বসার ছোট্ট, সুন্দর পড়ার টেবিল হিসেবে ব্যবহারের সুযোগ তো থাকছেই।

 পোর্টেবল বিছানা

আজকালকার শহুরে বাসাগুলোতে বড়দের শোবার ঘর কিংবা মাস্টার বেডরুম আকারে কিছুটা বড় দেখা গেলেও শিশুদের ঘরটি বরাবরই ছোট হয়ে থাকে। সে ক্ষেত্রে ফার্নিচার নির্বাচন ও গৃহসজ্জায় দিতে হয় বাড়তি জোর। আর এমন বাড়তি ঝামেলা এড়াতে আপনার আদরের শিশুর ঘরটির জন্য বেছে নিতে পারেন জায়গাসাশ্রয়ী Capsicum-127 পোর্টেবল বেডটি। বিছানার পাশাপাশি এতে থাকছে আরামদায়ক ফোমের ম্যাট্রেস ও স্টিলের মশারিস্ট্যান্ড। প্রয়োজনে ঘরের জায়গা বাঁচাতে ব্যবহার শেষে ছোট করে ভাঁজ করে রাখার মতো সুবিধাও থাকছে এতে। ফলে শিশুর খেলাধুলা কিংবা অন্যান্য কাজের জন্য বেঁচে যাবে ঘরের অনেকখানি জায়গা।

Capsicum-127 পোর্টেবল বেড

স্মার্টফিট সেন্টার টেবিল

সারা দিনের কর্মব্যস্ততা শেষে বাড়ি ফিরে যদি দেখতে পান আপনার সাজানো ঘর হয়ে আছে খেলনা আর নানা রকম জিনিসপত্রে এলোমেলা এক ভিন্ন জগৎ, তখন আপনার কী হাল হবে, সেই প্রশ্ন করা অনেকটা অর্থহীন। তাই এমন ভোগান্তি না পোহাতে চাইলে আপনার জন্য রয়েছে Pigeon-167 সেন্টার টেবিল। দেখতে ছোট হলেও এর অভিনব ডিজাইনের কারণে রয়েছে অনেকখানি স্টোরেজ সুবিধা। ফলে এতে ছোট্ট সোনামণির বইখাতা, রংপেন্সিল, খেলনাসহ নানা সরঞ্জাম জায়গা করে নেবে সহজে। আবার ওজনে হালকা হওয়ায় এক জায়গা থেকে অন্য জায়গায় বহন করতে পোহাতে হবে না বাড়তি ঝামেলা।

Pigস্মার্টফিট সেন্টার টেবিল Pigeon-167

আধুনিকায়নের যুগে এখন সবারই চাওয়া ট্রেন্ডের সাথে তাল মিলিয়ে চলা। আর স্মার্টফিট ফার্নিচারের মূল বৈশিষ্ট্যই হচ্ছে এর বহুমুখী গঠন ও ইউনিক ডিজাইন আপনার ঘরকে দেবে ট্রেন্ডি লুক। শুধু তা-ই নয়, ব্যবহারের ক্ষেত্রেও রয়েছে এর নানা সুবিধা। সেই সঙ্গে বাঁচবে ঘরের জায়গা, সেই জায়গা আবার কাজে লাগানো অন্য কোনো কাজে। অন্যদিকে আলাদাভাবে টেবিল-চেয়ার, কেবিনেট, ড্রয়ার ইউনিট কিনতে কেমন দাম দিতে হতো, তা নিয়ে কি একবার ভেবে দেখেছেন? অথচ স্মার্টফিট ফার্নিচারে আপনার শিশুর চাহিদা অনুযায়ী সবকিছুই আপনি পেয়ে যাচ্ছেন একই সঙ্গে অতি সাশ্রয়ী মূল্যে। সব মিলিয়ে নতুন বিশ্বের শিশুদের জন্য আদর্শ আসবাবের খাতায় নাম লেখাতে পারে এই স্মার্টফিট ফার্নিচারগুলো।

 

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।