Hatil_ValentinesDay. Hatil_ValentinesDay.

ভালোবাসা দিবসে প্রিয়জনের পছন্দে সাজিয়ে তুলুন আপনার ঘর

আসছে ভালোবাসার দিন। ভালোবাসার মানুষের প্রতি আপনার অনুভূতির বহিঃপ্রকাশ ঘটাতে ভালোবাসা দিবস হয়ে উঠতে পারে উপযুক্ত উপলক্ষ। সেই উপলক্ষকে ঘিরে ১৪ ফেব্রুয়ারী বিশ্ব ভালোবাসা দিবসে সকল ভালোবাসার মানুষই চায় দিনটাকে স্মরণীয় রাখতে। সেই চাওয়ার প্রশ্নে বিবাহিত দম্পতিদের নিজেদের বাড়িকে রোমান্টিক পরিবেশে পরিণত করতে দূর্দান্ত কিছু উপায় দেখে নেওয়া যাক আজ। 

১/ কেমন হবে লিভিং রুম?

লিভিং রুমের অঙ্গসজ্জা নির্ভর করে দম্পতির রুচিশীলতার উপর। লিভিং রুমের অবস্থান যদি হয় দক্ষিণ কিংবা দক্ষিণ-পূর্ব দিকে, সেক্ষেত্রে ফেব্রুয়ারীর হালকা শীতে স্বামী-স্ত্রী দুজনে মিলে আরামদায়ক রোদে গা ভাসিয়ে চা কিংবা কফিতে চুমুক দিয়ে হারিয়ে যেতে পারেন ভালোবাসার রাজ্যে। এক্ষেত্রে আরামদায়ক বসার ফার্নিচার হিসেবে লবি চেয়ার বেছে নিতে পারেন। 

hatil-lobby-chair

ভালোবাসার দিনটিতে লিভিং রুমে বসে রোমান্টিক কোনো সিনেমা দেখা যেতেই পারে। সিনেমা দেখতে ডাবল সিটার সোফার বন্দোবস্ত রাখতে পারেন। এক্ষেত্রে আরাম এবং স্বস্তিদায়ক সোফাই বেছে নেওয়া যেতে পারে। 

সিনেমা দেখার আয়োজনে টিভি কেবিনেট এবং সোফার সামনে সেন্টার টেবিল রাখতে পারেন। সেন্টার টেবিলে এক গুচ্ছ গোলাপ শোপিস বা মিনি টবে সাজিয়ে রাখতে পারেন। টেবিলে রাখতে পারেন হালকা নাস্তার আয়োজনও। 

hatil-sofa

সিনেমা যখন শুরু হবে তখন উজ্জ্বল আলোগুলো নিভিয়ে দেন। থিয়েটার রুমের আবহে হালকা আলোর ব্যবস্থা রাখুন রুমে। 

২/ ডাইনিং রুমে অঙ্গসজ্জা 

ডাইনিং রুমের সাথে ভালোবাসা দিবসের যোগসূত্র বোধহয় একটি কারণেই, ক্যান্ডেল লাইট ডিনার। তাই নয় কি? 

ক্যান্ডেল লাইট ডিনারের আয়োজনের জন্য শুরুতে ডাইনিং টেবিলের সঠিক প্লেসমেন্ট প্রয়োজন। ডাইনিং রুমের মাঝ বরাবর ডাইনিং টেবিল রাখার চেষ্টা করুন। এতে করে রুমের অঙ্গসজ্জায় বৈচিত্র্য আসবে। 

dining-table-hatil

ডাইনিং রুমের দেয়ালজুড়ে টাইম ফ্রেম অনুযায়ী নিজেদের পুরনো ছবি টাঙিয়ে রাখতে পারেন। ছবিগুলোতে যদি লাইটিংয়ের ব্যবস্থা করা যায় তাহলে সেটি দেখতে আরও আকর্ষণীয় লাগবে। 

৩/ বেডরুমের অঙ্গসজ্জায় ভালোবাসার ছোঁয়া 

বেড রুম বা শোয়ার ঘরকে একটি নির্দিষ্ট রঙে রাঙানো বা থিম ধরে সাজানোর প্রচলন বেশ আগে থেকেই বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশেই বেশ জনপ্রিয়। তবে আধুনিক গৃহসজ্জায় ঘরকে রাঙানোর ক্ষেত্রে যোগ হয়েছে নতুন চিন্তাভাবনা। গোলাপি বা লাল হলো রোমান্টিকতার প্রতীক। তাই বহু আগে থেকেই শোয়ার ঘরের রং হিসেবে লাল, মেরুন, গোলাপি স্থান দখল করে রেখেছে। এর পাশাপাশি হলুদ বা কমলা উষ্ণ ও আরামদায়ক রং হিসেবে শোয়ার ঘরে বেশ মানিয়ে যায়। মানানসই যা-ই হোক নিজের পছন্দ ও রুচির উপর নির্ভর করে বেড রুমের অঙ্গসজ্জায় মনোযোগী হওয়া উচিত। 

বেডরুমের মূল ফার্নিচার খাটকে ভালোবাসা দিবসে সাজাতে পারেন নিজের মনের মতো করে। খাটের বিছানা মুড়ে দিতে পারেন সাদা কিংবা ক্রিম কালারের চাদরে। বিছানার উপরে ঐতিহ্যবাহী জয়পুরী বিছানার চাদরে বিছানা রঙিন ও আকর্ষণীয় হয়ে উঠতে পারে। এর উপর ফুলের পাপড়ি হালকাভাবে ছড়িয়ে দিতে পারেন। 

খাটের পাশে থাকা বেড সাইড টেবিলে রাখতে পারেন ছোট্ট চিরকুট। ভালোবাসার মানুষটার প্রতি অল্প কিন্তু দীর্ঘ ভাবার্থের অনভূতির উপাখ্যান লিখতে পারেন সেই চিরকুটে। তাছাড়া ঘরে সতেজতার ছোঁয়া আনতে বেড সাইড টেবিলে একগুচ্ছ কাগজ বা কাপড়ের ফুল রাখতে পারেন।  

bed-side-table-hatil

ঘরের দেওয়াল ও মেঝেতে নানান ধরনের সামগ্রী এবং শতরঞ্জি ব্যবহার করে চাইলে সহজেই উষ্ণভাব আনতে পারেন। বেড রুমের একপাশের দেওয়াল ভিন্নধর্মী গাঢ় রং দিয়ে রং করতে পারেন এবং সেখানে স্মৃতি বহুল কোনো ঘটনার নিদর্শন বা নিজেদের ছবি লাগাতে পারেন। ইচ্ছা হলে স্থানটিতে তাক বা ফ্রেম ব্যবহার করে হাইলাইট করতে পারেন। ঘরে স্বপ্নিল পরিবেশ সৃষ্টি করতে জানালা অথবা আয়নার কাছাকাছি স্থানে উজ্জ্বল বাতি লাগাতে পারেন। সাউন্ড এরেজমেন্টও রাখা যেতে পারে। সেখানে গুনগুণ সুরে নিজেদের পছন্দের গানের সাথে হারিয়ে যেতে পারেন পুরনো কোনো দিনে। 

আপনার ভ্যালেন্টাইনের দিন আরও স্পেশাল করুন  হাতিল ফার্নিচার দিয়ে। স্টাইলিশ ডাইনিং টেবিল ও চেয়ার থেকে শুরু করে বিভিন্ন আধুনিক ডিজাইনের সোফা ও বেডরুম সেট সহ আরও বিভিন্ন ফার্নিচার বিকল্প রয়েছে যা আপনার ভ্যালেন্টাইনের দিনকে আরও স্মরণীয় করবে। 

প্রিয়জনের সাথে ভালোলাগা আর ভালোবাসার গল্পে কাটুক ভালোবাসার দিন। 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।