বিলাসী জীবনধারার সংজ্ঞাকে নতুন করে আবিষ্কার করুন হাতিল- এর সাথে

‘বিলাসিতা’ শব্দটি  ল্যাটিন বংশোদ্ভূত ‘লাক্সারি’ শব্দটির বাংলা প্রতিশব্দ। শতাব্দীকাল ধরে সময়, পরিবেশ আর মানুষের রুচির পরিবর্তনের সাথে সাথে বদলেছে এই শব্দটির অর্থ। আমরা সাধারণতঃ সম্পদ, স্বাচ্ছন্দ্য এবং আকাঙ্ক্ষার সাথে বিলাসবহুল জীবনযাপনকে এক করে ভাবি। কিন্তু, সত্যিকারের বিলাসিতা একটি বিশাল বাড়ি কিংবা তার ডেকোরেশনের অলংকরণ থেকে আসে না, সত্যিকার বিলাসিতা আসে মানুষের মনের তৃপ্তি থেকে। আর সেই তৃপ্তির তৃষ্ণাকে সহজে মেটাতেই এসেছে মিনিমালিস্ট ফার্নিচার, যা কার্যকরী এবং অর্থবহ- রুচি আর প্রয়োজনের সামঞ্জস্য ঘটিয়ে জীবনকে সহজ করে তোলে। বিলসিতার আধুনিক সংজ্ঞাকে ধারন করেই হাতিল মিনিমালিস্ট আসবাবপত্রের আধুনিক  ডিজাইনের সাথে কম্বিনেশন ঘটিয়ে তৈরি করছে এমন ফার্নিচার, যেগুলো যে কারো বিলাসী লাইফস্টাইলের স্বপ্নকে সত্যি করে তুলতে পারে সহজেই।

বিলাসিতার একটি সুন্দর  দিক হলো রুচিবোধ 

দিয়েগো ডেলা ভ্যালে বলেছেন, “অর্থ দিয়ে বিলাসিতা কেনা সম্ভব, রুচি নয়।” হাতিল এই দর্শণকে ভালোভাবে বুঝতে পেরে তা ধারন করেছে শৈল্পিকভাবে। আর সেজন্যই হাতিলের মিনিমালিস্ট ফার্নিচারগুলো আধুনিক এবং সচেতন জীবনযাত্রার সৌন্দর্য ও রুচিবোধকে  ধারন করে।

বাংলাদেশের ফার্নিচার ইন্ডাস্ট্রিতে অগ্রগামী একটি প্রতিষ্ঠান হিসেবে হাতিল বিশ্বব্যাপী মানুষের পরিবর্তিত রুচি আর ট্রেন্ড অনুযায়ী এমন আসবাবপত্র তৈরিতে নিজেদের নিয়োজিত করেছে, যা মানুষের রুচিবোধের সাথে আভিজাত্যের মেলবন্ধন ঘটায়।

হাতিলের স্মার্টফিট ফার্নিচার

ব্যস্ত শহরের এপার্টমেন্টগুলোর স্পেসের যথাযথ ব্যবহার একটি গুরুত্বপূর্ণ বিষয়। তাই এখানে এমন ফার্নিচার  দরকার হয়, যা অল্প স্থানেই সর্বোচ্চ ব্যবহারযোগ্যতা নিশ্চিত করতে পারে। এই প্রয়োজনীয়তার কথা চিন্তা করেই হাতিল এনেছে তাদের স্মার্টফিট ফার্নিচারগুলো, যা কেবলমাত্র তার ডিজাইনের জন্যই নয়, কার্যকরিতার জন্যও জনপ্রিয় হয়ে উঠেছে। 

উদাহরণস্বরূপ বলা যেতে পারে হাতিলের Dunham-107 এর কথা, যেটির রয়েছে দ্বৈত ব্যবহার- একই সাথে স্মল স্টেয়ারকেস এবং চেয়ার হিসেবে ব্যবহার করা যেতে পারে ফার্নিচারটিকে। একই ভাবে Granada-328 সোফাটিকে অতিথির রাত্রিযাপনের জন্য বিছানা হিসেবেও ব্যবহার করতে পারেন। হাতিলের প্রতিটি আসবাব শিল্পের সূক্ষ্ম পরিশীলতার কথা বলে। প্রতিটি ফার্নিচারে আছে আভিজাত্যের ছাপ, যা একটি প্লেসের  সাথে পারফেক্ট সমন্বয়ে জীবনকে করে তোলে রুচিশীল, বিলাসী। 

 

আধুনিক যুগের জন্য সময়োপযোগী ডিজাইন

প্রকৃত বিলাসিতা সময়ের উপরে নির্ভরশীল। হাতিলের আধুনিক ও নান্দনিক ফার্নিচারের ডিজাইনগুলো এমন, যা সহজাতভাবেই যে কোন যুগে, যে কোন সময়ে ব্যবহারের জন্য উপযোগী। হাতিলের ফার্নিচার খুব সহজেই আপনার বাড়িতে বিলাস ও পরিশীলতার একটি মিক্সড ভাইব দেয়।

Detroit-271 এবং Tangelo-239 ফার্নিচারগুলো দারুণভাবে কার্যকরিতা এবং নান্দনিকতার ভারসাম্য বজায় রাখে। এই ফার্নিচারগুলোর ফিনিশড লাইন, অনবদ্য কারুকাজ, ডিটেইলিং এর পারদর্শীতা আপনার ঘরে আনবে এক ঐশ্বরিক সৌন্দর্য।

 সঠিক উপাদানের ব্যবহার

বিলাসিতা নির্ভর করে ডিটেইলিং এর ‍উপর, আর হাতিল ফার্নিচারে ব্যবহৃত উপকরণগুলোর বিষয়ে বরাবরই সচেতন। প্রিমিয়াম কোয়ালিটির কাঠ,   উদ্ভাবন শৈলি এবং আধুনিক ফিনিশিং  এর সমন্বয়ে হাতিল এমন ফার্নিচার তৈরি করে, যা দেখতেও নান্দনিক ও দৃষ্টিনন্দন। হাতিলের ওয়ারড্রোবগুলো একই সাথে নান্দনিক, টেকসই ও পরিবেশ বান্ধব। Chapman-171

ওয়ারড্রোবটি ভিতরে যথেষ্ট প্রশস্ত এবং বাইরে থেকে দেখতেও সুন্দর যা আপনার দরকারি জিনিসপত্রকে সুন্দরভাবে গুছিয়ে রাখতে সাহায্য করবে। 

এই আইটেমটি যেকোনো বাড়ির জন্য উপযুক্ত। এর সিমপ্লিস্টিক ডিজাইন যে কোন পরিবেশের জন্য মানানসই হওয়ায় এই আইটেমটি যে কোন ঘরের জন্য উপযুক্ত। পরিবর্তনশীল ট্রেন্ডের সাথে তাল মিলিয়ে হাতিল সবসময়ই স্থায়িত্ব ও আধুনিকতাকে প্রাধান্য দেয়।

বহুমুখিতার নতুন সংজ্ঞা

এই আধুনিক যুগে, বিলাসবহুল জীবনযাপনের পরিধি বাসস্থানের বাইরেও প্রসারিত হয়েছে। হাতিলের  ফার্নিচারগুলোতে রয়েছে পরিশীলতার এক নিজস্ব চিহ্ন, তাই শোবার ঘর থেকে কর্পোরেট বোর্ডরূম পর্যন্ত নিশ্চিন্তে ব্যবহার করা চলে।

আপনার বাড়ির জন্য রয়েছে হাতিলের স্টেইনলেস স্টিলের তৈরি নিখুঁত রকিং চেয়ার Twinkle–101. গ্রীষ্ম, বর্ষা বা শীত- সকল ঋতুর জন্যই এটি আদর্শ। 

আপনার অফিসের জন্য দারুণ হতে পারে হাতিলের Swivel chairs by HATIL. এগুলি কাটিং এবং শেপিং প্রক্রিয়ার মাধ্যমে উন্নত জাপানি সিএনসি মেশিন ব্যবহার করে তৈরি করা হয়েছে, যা আপনাকে কোন ধরণের ব্যাক পেইন ছাড়াই দীর্ঘ সময়  কাজে মনোনিবেশ করতে সহায়তা করে।

rocking chair

 

লেখক শ্যানন অ্যাবলস বলেছেন, “সত্য বিলাসিতা আমাদের কাছে পরিকল্পিতভাবে আসে না, বরং আসে সচেতন জীবনযাপন এবং আত্ম-সচেতনতার মাধ্যমে, পরিমাণ নয়, গুণমানের প্রশংসায়।” আমরা যখন এমন এক যুগের দিকে এগিয়ে যাচ্ছি যেখানে আধুনিক জীবনযাত্রায় সরলতার সৌন্দর্য উদযাপন করা হয়, তখন হাতিল মিনিমালিস্ট আসবাবপত্রের মাধ্যমে বিলাসবহুল জীবনযাত্রাকে নতুন করে সংজ্ঞায়িত করার ক্ষেত্রে অগ্রগামী হিসেবে আবির্ভূত হয়েছে। 

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।