ঘরের সুন্দর্য বাড়াতে স্মার্টফিট ফার্নিচার: Bali-215

বাংলাদেশের প্রাচীন রাজপ্রসাদ এবং ঐতিহ্যবাহী স্থানগুলো যদি আমরা লক্ষ্য করি, তাহলে দেখতে পাব প্রত্যেকটি ঘর এর প্রাচীরের মধ্যে লুকিয়ে রয়েছে ভিন্ন ভিন্ন গল্প। আর এইসব গল্পের সাক্ষী হলো একেকটি আসবাবপত্র যা বলে দেয় পেছেনের সব গল্প।। অতীতে, আমরা চমৎকারভাবে কারুকাজ করা অনেক আসবাবপত্র দেখতে পেতাম যেখানে থাকত নিখুত কারুকার্য এবং নান্দনিকতার ছোঁয়া। প্রাচীনকালের সেই রাজপ্রসাদ তো এখন আর নেই বসবাসযোগ্য, যেহেতু সময়ের সাথে পরিবারের গঠন আকৃষ্ট পরিবর্তন হয়েছে এবং পরিবর্তন হয়েছে মানুষের চিন্তাধারা। আমরা এখন বিরাট আকৃতির দালানকোঠার মধ্যে সাজিয়ে নেয় আমাদের রাজপ্রসাদ। সময়ের সাথে সাথে আমাদের বাড়ির সাজসজ্জার ধারণাগুলি পরিবর্তিত হয়েছে যে কারনে আমরা এখন স্বতন্ত্র ডিজাইন সহ বহুমুখী আসবাবপত্র বেছে নিই। যেহেতু বেশিরভাগ মানুষ আজ তাদের অ্যাপার্টমেন্টগুলিকে পশ্চিমা-অনুপ্রাণিত এবং সমসাময়িক পদ্ধতিতে সাজাতে চায়, তাই সবাই  একটি নান্দনিক চেহারা সহ স্মার্ট-ফিট আসবাবপত্র পছন্দ করে। হাতিল বাংলাদেশের একমাত্র ব্র্যান্ড যেটি শৈল্পিক এবং আধুনিক বহুমুখী আসবাবপত্রের সমন্বয়ে ভোক্তাদের চাহিদার পরিপ্রেক্ষিতে এমন একটি স্বাতন্ত্র্যসূচক ফার্নিচারের সংকলন নিয়ে এসেছে। মানুষ এখন প্রাচীনকালের ভারী নকশার থেকে আধুনিক এবং সুরুচিসম্পন্ন বহুমুখী ব্যবহারযোগ্য আসবাবপত্র পছন্দ করে। কিন্তু স্বল্প খরছে অল্প জায়গায় ঘর গুছানো একমাত্র কারন?

থিম-ভিত্তিক মার্জিত এবং আধুনিক আসবাবপত্র:

মানুষ প্রায়ই একটি নির্দিষ্ট থিম উপর ভিত্তি করে তাদের ঘর সাজাতে পছন্দ করে।. যেহেতু এখন পশ্চিমা-অনুপ্রাণিত পদ্ধতিতে ঘর সাজানো অনেক জনপ্রিয় হয়ে উঠছে, তাই মানুষ এমন আসবাবপত্র ক্রয় করতে চায় যা বহুমুখী কাজে ব্যবহার করা যাবে এবং একই সাথে ঘরের নান্দনিকতা ফুটিয়ে তুলে। যেহেতু আমাদের থাকার জায়গা সময়ের সাথে সাথে ছোট হয়ে আসছে, তাই আমরা বহুমুখী পণ্যগুলির জন্য অনুসন্ধান করি যা আমাদের বাড়িতে একটি বদ্ধ পরিবেশ রোধ করার সাথে সাথে আমাদের প্রয়োজনীয় জিনিসগুলিকে সংগঠিত করতে এবং পরিপাটি রাখতে সাহায্য করে। বর্তমানে আমরা খাবার পরিবেশনের জন্য শৈল্পিক নকশাগুলি বেছে নিই কারণ তারা নান্দনিকতা বাড়ায় এবং খাবারকে আরও আকর্ষণীয় এবং সুন্দর করে তোলে। যখন আমরা একটি সংগঠিত এবং মার্জিত পদ্ধতিতে খাবার উপস্থাপন করি, তখন এর সৌন্দর্য স্বয়ংক্রিয়ভাবে ফুটে ওঠে।

 

মার্জিত পরিকল্পিত রূপান্তরযোগ্য আসবাবপত্র

HATIL তার উদ্ভাবনী সৃজনশীলতা, সাহসী নকশা এবং সুনির্দিষ্ট কাঠামোর জন্য বিখ্যাত। হাতিল অত্যাশ্চর্য এবং শৈল্পিক স্মার্ট আসবাবপত্র তৈরি করেছে, যার মধ্যে “Bali-215” অন্যতম একটি উদ্ভাবন যা গ্রাহকদের চাহিদা এবং প্রত্যাশার প্রতিফলন। Bali-215 হল একটি ডাইনিং টেবিল যা একটি উচ্চতর কাঠের টপ যা কমনীয়তা এবং বিভিন্ন ব্যবহারে প্রাধান্য পাবে। আসবাবপত্রের এই অংশটি বহুমুখী এবং এটি একটি টেবিলটপ এবং দরকারী স্টোরেজ সহ একটি ছোট ক্যাবিনেট উভয় হিসাবে ব্যবহার করা যেতে পারে। এই আসবাবপত্র ফর্ম এবং গঠন ভালভাবে নিয়ন্ত্রণ করে এবং একটি এন্টিক টেক্সচার এবং বার্ণিশ ফিনিস আছে। স্থান বাঁচানোর পাশাপাশি, এটি তার স্বতন্ত্র নকশার সাথে ডাইনিং এলাকার নান্দনিকতাও বাড়িয়ে দেয়। এই বহুমুখী ব্যাবহারযোগ্য  আসবাবপত্রটিতে একটি ভাঁজযোগ্য চেয়ার রয়েছে যা অন্যান্য ক্ষেত্রেও ব্যবহার করা যেতে পারে, যে কোনো স্থানে বহনযোগ্য এবং যে কোনও ঘরে ব্যবহার করা যেতে পারে, তার সাথে গ্রাহকরা টেবিলের ভিতরে চেয়ার রাখতে পারেন। তাছাড়া সাধারণ এবং গতানুগতিক ডাইনিং টেবিল থেকে এটি আলাদা কারণ এর মধ্যে রয়েছে  টেবিলে ড্রয়ার যেখানে গ্রাহকরা তাদের প্রয়োজনীয় জিনিসগুলি সুবিধামত রাখতে পারেন।

 প্রত্যকটি আসবাবপত্রের পেছনে রয়েছে অনেক লুকানো স্মৃতি

প্রতিদিনের ব্যস্ত জীবনের কারনে আমাদের পরিবারের সকল সদস্য হয়তো একই সাথে বাড়িতে থাকে না, এবং আমাদের ঘরের প্রত্যকটি আসবাবপত্র তখন আমাদের মনে করিয়ে দেয় প্রিয় মানুষের শূন্যতা। ডাইনিং টেবিলে বসে ছোট-বড়দের খুনসুটি, মায়ের রান্না করা খাবারের সুগন্ধে বাবার চেয়ার নিয়ে দৌড়ে চলে আসা। কখনো কখনো বাবার সাথে লুকোচুরি খেলতে গিয়ে ছোট বাচ্চাটির খাটের নিচে লুকিয়ে পড়া। এইসব স্মৃতির পাশাপাশি কখনও কখনও আমাদের প্রিয় মায়েরা আসবাবপত্র পরিষ্কার করতে করতে ক্লান্ত হয়ে পড়েন, যা অত্যন্ত কঠিন কাজ। হাতিল নিয়ে এসেছে এমন সব মনোরম ডিজাইন যা আমাদের কাজ কমিয়ে দেয় এবং ঘরে নিয়ে আসে প্রশান্তির ছোঁয়া। “Bali-215” এমন একটি ফার্নিচার যা আমাদের অনেক কঠিন কাজ কমিয়ে দেয়। আমরা যখন বাড়ির সৌন্দর্যকে তুলে ধরতে চাই তখন আমরা এই টেবিলটিকে একটি ক্যাবিনেট হিসাবে ব্যবহার করতে পারি। যদি অনেক লোক উপস্থিত না থাকে তবে আমরা আসনগুলি ভাঁজ করতে পারি এবং শুধুমাত্র প্রয়োজনীয়গুলি ব্যবহার করতে পারি যা ঘরকে করে তোলে সুন্দর এবং মার্জিত। 

নিঃসন্দেহে বলা যেতে  পারে Bali-215 সেই গ্রাহকদের জন্য একটি চমৎকার পছন্দ যারা শৈল্পিক এবং সমসাময়িক আসবাবপত্র পছন্দ করেন, কারণ এটি শুধুমাত্র আমাদের ঘরকে একটি গাঠনিক সৌন্দর্য দেয় না, তার সাথে বরং বাড়ির সৌন্দর্য প্রদর্শনের জন্য একটি ছোট ক্যাবিনেট হিসেবেও কাজ করে। শুরুতে যেমন বলা হয়েছে, প্রতিটি বাড়ি এবং তার আসবাবপত্র একেকটি ছোট ছোট গল্পের সংকলন তেমনি এখন প্রতিটি বাড়ি হাতিলের মনোরম শৈল্পিক আসবাব দিয়ে তাদের নিজস্ব গল্প তুলে ধরবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।