Fifa-Hype- Hatil Fifa-Hype- Hatil

ফুটবল বিশ্বকাপ দেখুন আরামদায়ক ফার্নিচারে

দোরগোড়ায় কড়া নাড়ছে ফুটবলের সবচেয়ে বড় বৈশ্বিক আসর ‘ফিফা ফুটবল বিশ্বকাপ’। চলতি বছর (২০২২) কাতারে অনুষ্ঠিত হতে যাওয়া এই আয়োজন চলবে দীর্ঘ এক মাস। বিশ্বকাপ নিয়ে বরাবরই এ দেশে অন্যরকম উন্মাদনা লক্ষ্য করা যায়। ফুটবলের বড় দুই দল ব্রাজিল, আর্জেন্টিনাসহ পছন্দের নানান দেশের পতাকায় ছেয়ে যায় বাংলার আকাশ। সেই উন্মাদনার বহিঃপ্রকাশ এমনভাবেই নানান আয়োজনের মধ্যেই সামনে আসে। কিন্তু সবকিছু ছাপিয়ে এই ফুটবল উৎসব রঙিন হয়ে উঠে খেলা দেখার মাধ্যমে। প্রিয় দলের খেলা দেখার আয়োজনে কোন ফার্নিচারগুলো আরামদায়ক হয়ে উঠতে পারে তা নিয়েই আজকের এই লেখা। 

টিভি ঠিক জায়গায় আছে তো?

ফুটবল বিশ্বকাপ যেহেতু দেশের বাইরে হচ্ছে তাই আয়োজন করে দেখার জনপ্রিয় মাধ্যম এখন টেলিভিশন। সেই টেলিভিশন রাখার স্থান নির্বাচনে হতে হবে সচেষ্ট। আগের দিন দেখা যেত, ওয়ারড্রব বা অন্যান্য ফার্নিচারের উপরে টেলিভিশন শোভা পেত। কিন্তু সময়ের সাথে এখন মানুষের রুচি বদলেছে। এক্ষেত্রে টিভি ক্যাবিনেট হয়ে উঠেছে সেরা সমাধান। টেলিভিশন সাইজ এবং রুমের দৈর্ঘ্য বিবেচনায় ভিন্ন ভিন্ন ডিজাইনের টিভি ক্যাবিনেট পছন্দ করতে পারেন হাতিল থেকে। হাতিলের টিভি ক্যাবিনেটগুলো তৈরি হয়েছে সুপিরিয়র মানের মেলামাইন ভিত্তিক পার্টিকল বোর্ড দিয়ে যা আন্তর্জাতিক স্ট্যান্ডার্ড বহন করছে। এই ধরনের ক্যাবিনেটগুলো নির্মাণশৈলীর কারণে টিকে থাকে অনেকদিন। 

tv-cabinet

Image: TV Cabinet

কেমন সোফা ভালো হবে?

ফুটবল বিশ্বকাপ সাধারণত আমরা দলবেঁধে একসাথে দেখতেই পছন্দ করি। ঘণ্টা দেড়েকের মহারণ দেখতে এ সময় শামিল হন বাড়ির ছোট থেকে শুরু করে সবচেয়ে বয়স্ক মানুষটাও। তাই আয়োজন করে খেলা দেখতে বসতে আগেভাগেই কিনে ফেলতে পারেন সোফা। 

Sofa Grape-259 
Image: Sofa Grape-259

যেহেতু অনেক একসাথে বসে খেলা দেখবেন সেহেতু লিভিং রুমে পর্যাপ্ত জায়গা, ডিজাইন এবং রুচিশীলতার মেলবন্ধন ঘটিয়ে সোফা ক্রয়ে মনোযোগী হতে পারেন। এক্ষেত্রে সাধ্যের মধ্যে সেরা সমাধান হয়ে আপনাকে পথ দেখাতে পারে বৈশ্বিক ব্র্যান্ড হাতিল। হাতিলের একাধিক নান্দনিক ডিজাইনের আরামদায়ক সোফা থেকে আপনার কাঙ্ক্ষিত সোফাটি বেছে নিতে পারেন। 

sofa

Image: Sofa

কেমন হবে ডিভান? 

আগেকার দিন জমিদার কিংবা রাজা বাদশাহদের গল্প নিয়ে তৈরি চলচ্চিত্র যদি দেখে থাকেন, তাহলে নিশ্চয়ই লক্ষ্য করেছেন রাজারা সাধারণত ডিভানে গা এলিয়ে দিয়ে আরাম আয়েশ করতেন। দেখা যেত, কখনো তারা ডিভানে আধশোয়া হয়ে চুরুট টানছেন, কখনো বা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করছেন। ডিভানের সেই চল বর্তমানেও দেখা যায়। সেই চলকে কাজে লাগাতে পারেন বিশ্বকাপ দেখাতেও। ডিভানে আধশোয়া হয়ে স্বচ্ছন্দে উপভোগ করতে পারেন বিশ্বকাপের উত্তেজনায় ঠাসা একেকটি ম্যাচ। গ্রাহক চাহিদার কথা মাথায় রেখে এখন দেশীয় ব্র্যান্ড হাতিলও বেশকিছু চমৎকার ডিজাইনের ডিভান বিক্রয় করে আসছে বেশ অনেকদিন ধরেই। 

divan-Paradise-103_0

Image: Divan Paradise-103

বিশ্বকাপ দেখার আয়োজনে ডিভানকেও তাই রাখতে পারেন পছন্দের তালিকায়। এক্ষেত্রে প্রথম পছন্দই হতে পারে হাতিলের ডিভানগুলো। ডিভান ক্যাটালগ দেখুন এখানে। 

চা নাস্তা চলবে না? 

বিশ্বকাপের ম্যাচগুলো এবার বিকেলের পর থেকে চারটি সময়ে (বিকেল ৪ টা, সন্ধ্যা ৭ টা, রাত ৯ টা, রাত ১০ টা, রাত ১ টা) অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। টানটান উত্তেজনার একেকটি ম্যাচে স্বাভাবিকভাবেই ক্ষুধা ঝেঁকে বসতে পারে, পেতে পারে তৃষ্ণা। এক্ষেত্রে খাবার সামনে রাখতে ব্যবহার করতে পারেন সেন্টার টেবিল। 

Center Table Sandpiper-170 

Image: Center Table Sandpiper-170 

সেন্টার টেবিল সাধারণত লিভিংরুমে সোফাসেটের সাথে দেখা গেলেও এখন আলাদা কিনতে পাওয়া যায়। হাতিলের শোরুমেও বেশকিছু সুন্দর ডিজাইনের সেন্টার টেবিল শোভা পাচ্ছে। এই ধরনের সেন্টার টেবিলগুলো যেমন মিনি ডাইনিং টেবিল হিসেবে আপনি কাজে লাগাতে পারবেন তেমনি আরাম করে এটির পা তুলে খেলাও দেখতে পাবেন। তাছাড়া, কিছু সেন্টার টেবিলে তাক এবং ড্রয়ার সুবিধা  থাকায় (এই ধরনের একটি সেন্টার টেবিল দেখুন এখানে) নিত্যপ্রয়োজনীয় জিনিস এবং বই গুছিয়ে রাখতে পারবেন সেখানে। 

খাটেও বসেও দেখতে পারেন

হাইভোল্টেজসহ বিশ্বকাপে এবার বেশকিছু ম্যাচ হবে মধ্যরাতে। পরিবারের বয়স্ক বা অসুস্থ থাকা ব্যক্তিদের সমস্যা যাতে না হয় এজন্য অনেকেই নিজের বেডরুমে বসেই খেলা দেখার পরিকল্পনা করছেন। এজন্য আরামদায়কভাবে খেলার দেখার স্থান হিসেবে খাট হতে পারে সবচেয়ে উপযুক্ত। তাছাড়া, এবার শীত মৌসুমে পড়েছে বিশ্বকাপ। তাই কম্বল মুড়িয়ে খাটে বসে আরাম করেই খেলা দেখতে চাইবে সকলে। এই ভাবনার বাস্তবায়নে খাটের বিকল্প তাই হতেই পারে না। 

 Bed-Myth-184

Image: Bed Myth-184 

বিশ্বকাপ উপলক্ষে যদি নতুন খাট কেনার ইচ্ছা প্রকাশ করে থাকেন সেক্ষেত্রে বেছে নিতে পারেন বাংলাদেশের সেরা ফার্নিচার ব্র্যান্ড হাতিলকে। হাতিলের শোরুমগুলোতে সাধ্যের মধ্যে সেরা খাটগুলোই পেয়ে যাবেন আপনি। তাছাড়া, টেকসই ও পরিবেশ বান্ধব উপায়ে তৈরি খাটগুলো টিকে থাকবে অনেকদিন। বছর বছর কম দামে খাট না কিনে বিশ্বকাপের এই উপলক্ষকে সামনে রেখে সেরা মানের খাটটি কিনে ফেলুন হাতিল থেকে। 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।