জন্মদিনের সেরা উপহার : স্মার্টফিট রিডিং টেবিল

বাড়ির ছোট্ট সোনামণিদের মিষ্টি শৈশব যেন কেটে যায় চোখের পলকে। একটু সময় যেতে না যেতেই শুরু হয় কাগজে কিংবা দেয়ালে কলম আর রং-পেনসিলের রঙিন দাগাদাগি। তারপর হাতেখড়ি। মায়ের কাছে অক্ষর আর সংখ্যা চিনতে না চিনতেই ঘনিয়ে আসে স্কুলজীবনে পা রাখার সময়।

নতুন বছরে কাঁধে ছোট্ট ব্যাগ নিয়ে গুটি গুটি পায়ে প্রথম স্কুলে যাওয়া౼এ নিয়ে বাবা-মায়েরও যেন আনন্দের সীমা থাকে না। তারাও ব্যস্ত হয়ে পড়েন সোনামণির জন্য বই-খাতা, স্কুলব্যাগ, পড়ার টেবিলের মতো প্রয়োজনীয় জিনিসপত্রের খোঁজে। সবকিছুই যেন হওয়া চাই বিশেষ।

নতুন এই যাত্রা নিয়ে সোনামণিরও উৎসাহের কমতি থাকে না। কিন্তু সময়ের সাথে বদলে যায় সেই দৃশ্য। এত আয়োজন যার জন্য, তারই যেন কিছু সময় পর আর মন বসতে চায় না পড়ার টেবিলে। সারা দিন খেলাধুলায় মেতে থাকা শিশুকে হুট করে পড়ার টেবিলে ঠেলে দিলে এমন হওয়াটাই তো স্বাভাবিক।

Birthday Gift Smartfit Reading Table
দুরন্ত এই বয়সে মন যেন বসতেই চায় না পড়ার টেবিলে

এমন পরিস্থিতিতে সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়তে হয় বাবা-মায়েদের। ভাবনার পাশাপাশি এমন সমস্যার সমাধানের দায়িত্বও তাদের। এর জন্য সবার আগে নিশ্চিত করা প্রয়োজন সন্তানের জন্য পড়াশোনার উপযুক্ত পরিবেশ।

ঘরে সুষ্ঠু পড়ার পরিবেশ তৈরি করার মাধ্যমে সহজে শিশুকে পড়ার টেবিলমুখী করে তোলা সম্ভব বলে অনেকেই মনে করেন। আরামদায়ক ঘর ও আবহের পাশাপাশি আকর্ষণীয় আসবাবও শিশুদের পড়াশোনার প্রতি আগ্রহী করে তুলতে পারে।

আপনার সন্তানের জন্য এমনই এক আকর্ষণীয় আসবাব হতে পারে Dennis-101 কিংবা Dennis-101 & Olivia-101-এর মতো স্মার্টফিট রিডিং টেবিল সেটগুলো।

জন্মদিনের উপহার হিসেবে স্মার্টফিট পড়ার টেবিল

জন্মদিন মানেই সবার কাছে এক বিশেষ দিন, বিশেষ আয়োজন। আর এই আনন্দের একটি বড় অংশজুড়ে থাকে জন্মদিনের উপহার। আর তা যদি হয় বাড়ির ছোটদের জন্য তাহলে তো আর কথাই নেই। আর তাই তো বাবা-মায়েদের সন্তানের বয়স অনুযায়ী সেরা উপহার বাছাইয়ের দিকে জোর দিতে হয় একটু বেশিই।

এতেও যেন ঝামেলার কমতি নেই। এমন উপহার বাছাইয়ের ক্ষেত্রে প্রাধান্য দেওয়া চাই সন্তানের চাহিদা ও প্রয়োজনের ওপর। উপহার হতে হবে এমন কিছু, যা তার জন্য আনন্দের ও প্রয়োজনীয়। আর ‘একের ভেতর সব’ চাহিদা মেটানো এমনই এক উপহার হতে পারে স্মার্টফিটের এই টেবিল সেটগুলো।

Dennis-101 Reading Table
‘একের ভেতর সব’ Dennis-101 রিডিং টেবিল

Dennis-101 ও Dennis-101 & Olivia-101-এর মতো টেবিল সেটগুলোতে থাকছে রিডিং টেবিলের পাশাপাশি একটি ফাইল র‍্যাক ও ড্রয়ার ইউনিট অর্থাৎ মাল্টিটাস্কিংয়ের সুবিধা। বাসা ছোট হোক কিংবা বড় ঘরের প্রতিটি কোনার ব্যবহার আমরা সবাই চাই।

আর বাসা যদি একটু ছোট হয় তখন আসবাব বাছাইয়ের ক্ষেত্রে কিছুটা বাস্তববাদী আমাদের হতেই হয়। র‍্যাক, ড্রয়ার ইউনিটসহ এই পড়ার টেবিলগুলোকে কাজ কিংবা পড়াশোনা শেষে সহজেই ভাঁজ করা রাখা যায়।

এতে ঘরের জায়গা সঞ্চয় তো হয়ই পাশাপাশি এদের নান্দনিক ডিজাইন ঘরের সৌন্দর্যকে কয়েক গুণ বাড়িয়ে তোলে। করোনা পরিস্থিতির এই সময়ে পড়াশোনাও যখন হচ্ছে ঘরে বসে অনলাইনে, তখন এই মাল্টিটাস্কিং রিডিং টেবিলগুলো হতে পারে আপনার সন্তানের জন্য সেরা উপহার।

কেন বেছে নেবেন স্মার্টফিট রিডিং টেবিল সেট

আজকাল ঘরের আসবাব নির্বাচনের ক্ষেত্রে নিজেদের চাহিদা ও প্রয়োজনীয়তার পাশাপাশি মানুষ নান্দনিক ডিজাইন, জায়গা বাঁচানো , নানা কাজের সুবিধা ইত্যাদি বিষয়কেও প্রাধান্য দেওয়া হয়।

আর এই প্রতিটি বিষয় মাথায় রেখেই তৈরি করা হয়েছে এই Dennis-101 ও Dennis-101 & Olivia-101 রিডিং টেবিলগুলো। তবু চলুন আরেকবার জেনে আসি কেন এগুলো আপনার জন্য উপযুক্ত:

নান্দনিক ডিজাইন

সাধারণ ডিজাইনের এই টেবিল সেটগুলোর প্রতিটি ধাপে দেখতে পাবেন সৌন্দর্যের ছোঁয়া। শুধু তাই-ই নয়, আধুনিকতার এই যুগে ছোট-বড় যেকোনো ঘরে মানিয়ে যাবে সুন্দর এই আসবাবটি। তাই তো দারুণ স্মার্ট এই টেবিলগুলো প্রথম দর্শনেই জিতে নেবে যে কারো মন!

বহুমুখী গঠন

এই টেবিল সেটগুলোর মূল আকর্ষণই হচ্ছে এদের গঠন। ফাইল র‍্যাক ও ড্রয়ার ইউনিটের সাথে প্রতিটিতে থাকছে একটি রিডিং টেবিলও, বলা যায় একের ভেতরেই যেন সব। প্রথম দেখায় আপনার মনেই হতে পারে এগুলো কোনো ফাইল কেবিনেট।

কিন্তু পরক্ষণেই বুঝতে পারবেন সঙ্গে একটি রিডিং টেবিলও আছে বটে। সবকিছু মিলিয়ে গঠনের দিক থেকে আপনার পছন্দের তালিকার শীর্ষে জায়গা করে নেবে এরা।

মানসম্মত ম্যাটেরিয়াল

যেকোনো ফার্নিচারের একটি খুবই গুরুত্বপূর্ণ দিক হলো সেটির ম্যাটেরিয়াল। আধুনিক ধাঁচের স্মার্টফিট এই আসবাবগুলো তৈরিতে ব্যবহার করা হয়েছে সম্পূর্ণ প্রাকৃতিক উপাদান। ইম্পোর্টেড ক্লিন ড্রাইড সলিড বিচ ও ভিনিয়ার্ড ইঞ্জিনিয়ার্ড কাঠের তৈরি এই Dennis-101 ও Dennis-101 & Olivia-101-এ রয়েছে হাই কোয়ালিটির অসাধারণ হার্ডওয়্যার ফিটিংস।

সেই সাথে থাকছে ভেতরে ও বাইরে পরিবেশবান্ধব ইতালিয়ান আল্ট্রাভায়োলেট ও পলিইউরেথেন লেকিউর (Italian Ultra Violet and Polyurethane Lacquer) ফিনিশ, যা অ্যান্টিক কালারিংয়ের দীর্ঘস্থায়িত্ব ও সৌন্দর্যকে আরও বহুগুণে বাড়িয়ে দেবে।

যারা আসবাব কেনার ক্ষেত্রে ডিজাইনের পাশাপাশি গুণগত মানের কথাও চিন্তা করেন, তারা নিঃসন্দেহে এদের যেকোনো একটি বেছে নিতে পারেন।

মাল্টিটাস্কিংয়ের সুবিধা

আমাদের শহুরে জীবনে বহুমুখী ব্যবহারযোগ্য ফার্নিচারের চাহিদা ব্যাপক। দারুণ ডিজাইনের ফার্নিচার তো দেখতে পাওয়া যায় অহরহ, কিন্তু সেগুলোর মধ্যে কয়টিতেই বা মাল্টিটাস্কিংয়ের সুবিধা থাকে!

এত সব কথা মাথা রেখেই তৈরি করা হয়েছে এই Dennis-101 ও Dennis-101 & Olivia-101, যাতে পাচ্ছেন ইউনিক ডিজাইন ছাড়াও হরেক উপায়ে ব্যবহারের সুবিধা।

কখনো এটি হবে সোনামণির বই-খাতা গুছিয়ে রাখার ছিমছাম ফাইল কেবিনেট, কখনো রং-পেনসিল যত্নে রাখার ড্রয়ার ইউনিট। আবার কখনো হয়ে যাবে সন্ধ্যাবেলায় পড়তে বসার ছোট্ট, সুন্দর টেবিল।

স্বল্প জায়গায় ঠিকঠাক

সময়ের সাথে সাথে প্রয়োজনের তাগিদে বদলাচ্ছে মানুষের চাহিদাও। ইদানীং অনেকেই ছোট বাসা হওয়ার ক্ষেত্রে স্পেস সেভিং ফার্নিচারকে প্রাধান্য দিয়ে থাকে।

যেহেতু একই সঙ্গে রিডিং টেবিল, কেবিনেট বা বুকশেলফ, ড্রয়ার ইউনিট সবই পাচ্ছেন এর মধ্যে তাই স্পেস সেভিং ফার্নিচার হিসেবে এরা জায়গা করে নিতে পারে সবার ওপরে।

তা ছাড়া জায়গা বাঁচিয়ে ছোট-বড় যেকোনো প্রকার ঘরে সহজে ফিট হবে এই Dennis-101 ও Dennis-101 & Olivia-101 টেকসই টেবিল সেটগুলো।

সাশ্রয়ী মূল্য

বৈশিষ্ট্য আর ডিজাইনের কথা তো অনেক হলো। এবার যাওয়া যাক আরেকটি গুরুত্বপূর্ণ বিষয়ে। যা হচ্ছে এর মূল্য। বাকি সবকিছুর মতো দামের ক্ষেত্রেও মাথায় রাখা হয়েছে সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার কথা।

আলাদাভাবে টেবিল-চেয়ার, কেবিনেট, ড্রয়ার ইউনিট কিনতে কেমন দাম দিতে হতো, তা নিয়ে কি একবার ভেবে দেখেছেন? অথচ স্মার্টফিট রিডিং টেবিলে সবকিছুই আপনি পেয়ে যাচ্ছেন একই সঙ্গে অতি সাশ্রয়ী মূল্যে।

তার মানে আপনিও যদি সঠিক মূল্যে নিজের সবটুকু চাহিদা মেটানোর কথা ভেবে থাকেন, তাহলে এই টেবিল সেটগুলো নিঃসন্দেহে আপনারই জন্য।

সাধ্যের মধ্যে সবটুকু সুখ আমরা কে না চাই? আর এ কথা মাথায় রেখেই তৈরি করা এই Dennis-101Dennis-101 & Olivia-101-এর মতো রিডিং টেবিলগুলো। তার মানে বুঝতেই পারছেন, সাধ্যের মধ্যে শখ, চাহিদা কিংবা প্রয়োজন সবকিছু একই সাথে মেটানোর কথা ভাবলে এই রিডিং টেবিল সেটগুলোই হতে পারে আপনার জন্য এক টুকরো সুখ।

 

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।