ওয়াল কেবিনেট ডিজাইন ওয়াল কেবিনেট ডিজাইন

টিভি ওয়াল কেবিনেট ডিজাইন: হাতিলের সেরা ১২টি টিভি কেবিনেট ডিজাইন

টিভি ওয়াল কেবিনেট ডিজাইন নিয়ে আমাদের অনেকের ভাবনার শেষ থাকে না। আপনি কি আপনার আধুনিক লিভিং রুমের জন্য একটা আকর্ষণীয় টিভি কেবিনেট খুঁজছেন? কিন্তু এখনও বাছাই করতে পারছেন না?

তাহলে আপনি একদমই ঠিক জায়গায় এসেছেন। আপনার মত কিন্তু এমন অনেকে আছে যারা লিভিং রুমের জন্য সঠিক ফার্নিচার বাছাই করতে পারেন না। এর অনেক গুলো কারন আছে।

যেমন সঠিক দাম, ওজন, আকার এসব সম্পর্কে ধারনা সকলের থাকে না। আর ধারণা না থাকা অস্বাভাবিক কিছুই নয়। একটা টিভি কেবিনেট কেনার জন্য তো হাজার হাজার কেবিনেট সম্পর্কে জানা সম্ভব নয়। এর জন্য আপনার সাধ্যের মধ্যে যেটুকু আছে তা সম্পর্কে জানাটাই উত্তম।

আপনার আশপাশে পাওয়া যাবে এমন কিছু টিভি কেবিনেট সম্পর্কে জানাই কিন্তু যথেষ্ট। বাংলাদেশে এখন অনেক আধুনিক ও ভার্সেটাইল ডিজাইনের টিভি কেবিনেট পাওয়া যাচ্ছে। একদম আপনার হাতের নাগালেই। তাই আমরা আপনাকে বাংলাদেশের সেরা টিভি কেবিনেট সম্পর্কে জানতে সহায়তা করব। যাতে আপনি খুঁজে নিতে পারেন আপনার পছন্দের টিভি কেবিনেটটি।

টিভি কেবিনেট কেনার আগে যে বিষয় গুলো অবশ্যই মাথায় রাখবেন

একটি আধুনিক লিভিং রুমের অন্যতম আকর্ষণ হচ্ছে এর মিডিয়া সেন্টার। অর্থাৎ টিভি, টিভি সেল্ফ ইত্যাদি। আমরা অনেকেই অনেক টাকা ব্যয় করি লিভিং রুমের পেছনে। কিন্তু আমাদের লিভিং রুমের অন্যতম আকর্ষণ মিডিয়া সেন্টারের দিকে কি খুব একটা নজর দিচ্ছেন না?

পুরনো টিভি আর পুরনো আমলের টিভি সেল্ফ দিয়েই চালিয়ে দিচ্ছেন? তাহলে কিন্তু আপনার লিভিং রুমের পুরো আকর্ষণই ফিকে হয়ে যাবে। একটু মাথা খাটিয়ে কিন্তু আপনি আপনার লিভিং রুমের মিডিয়া সেন্টারকেই সবচেয়ে নান্দনিক স্থানে পরিণত করতে পারবেন।

একটি আধুনিক টিভি কেবিনেটই পারবে আপনার লিভিং রুমের কেন্দ্রবিন্দু হয়ে থাকতে। আপনার অতিথিদের চোখে সবার আগে পড়বে নান্দনিক একটি মিডিয়া সেন্টার, অভিজাত একটি টিভি কেবিনেট। তাই আজই খুঁজে নিন আপনার পছন্দের টিভি কেবিনেটটি। আমাদের এই লেখাটি থেকে জেনে নিন বাংলাদেশের সেরা টিভি কেবিনেট সম্পর্কে।

একটি টিভি কেবিনেট কেনার আগে কিন্তু অনেক কিছুই জানতে হয়। আর শুধু টিভি কেবিনেট কেন? যেকোনো প্রডাক্ট সম্পর্কে জানার আগেই অনেক গুরুত্বপূর্ণ বিষয় মাথায় রাখতে হয়। নয়ত বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হতে হবে।

যেমন বাজেট, টিভি কেবিনেটের আকার, রুমের আকার, অন্যান্য মানসম্মত ফার্নিচার, রুমের দেয়ালের রং এই সব বিষয় মাথায় রাখতে হয়। নয়ত শুধু শুধু টাকা নষ্ট করে রুমের সাথে বেমানান কিছু আনাই ঠিক নয়।

তাই অবশ্যই এসব পারিপার্শ্বিক জিনিসের ওপর নজর দিন। তারপর একটি আধুনিক টিভি কেবিনেট কেনার কথা ভাবুন। চলুন জেনে নেই এই পারিপার্শ্বিক বিষয় গুলো কি কি?

১। টিভি কেবিনেট বা মিডিয়া সেন্টারের জন্য আপনার বাজেট কত?

যেকোনো জিনিস ক্রয় করার আগে বাজেট নির্ধারণ সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। সবার আগে ভাববার মত একটি বিষয়। কেননা দোকানে গিয়ে একটি ফার্নিচার পছন্দ করার পর, দামের কারণে যদি সেটি ক্রয় করতে না পারেন সেটা আসলেও দুঃখজনক হবে।

তাই শুধু ফার্নিচার নয়, যেকোনো জিনিস কেনার আগে আপনাকে বাজেট নির্ধারণ করতেই হবে। এজন্য প্রথমেই একটি আসবাব কেনার আগে আপনার বাজেট ঠিক করুন এবং দোকানে গিয়ে সেই বাজেটের মধ্যে ফার্নিচার খুঁজুন। আপনার বাজেটে থেকে অনেক বেশি দাম দিয়ে কিছু কিনলে প্রথম যে সমস্যার মুখে পড়বেন তা হল, অন্যান্য জিনিস কেনার সময়ে বাজেট সংকটের মধ্যে পড়তে হবে৷

আর আপনার লিভিং রুমের জন্য একমাত্র টিভি কেবিনেট নয় আরো অনেক কিছু কিনতে হতে পারে। একটার জন্য আরেকটা বাদ দিবেন তা তো হয় না। তাই আপনার বাজেটের মধ্যে টিভি কেবিনেট কিনুন। আগেই তথ্য গুলো যোগাড় করে নিন যাতে পরবর্তীতে কোনো ঝামেলা না হয়।

তবে একটি জিনিস খেয়াল রাখবেন। বাজেট কমাতে কমাতে একদম বেশিও কমিয়ে ফেলা যাবে না। কারন আপনার লিভিং রুম আপনার বাসার প্রথম আকর্ষণ। আর এই আকর্ষণ আরো কয়েকগুণে বাড়িয়ে তুলবে একটি আধুনিক মিডিয়া সেন্টার। একটি নান্দনিক টিভি কেবিনেট কিন্তু মুহুর্তেই বদলে দেবে লিভিং রুমের চেহারা।

তাই বাজেট এমন ভাবে ব্যালেন্স করুন যাতে আপনার সংকটেও পড়তে না হয় আবার লিভিং রুমের সাজসজ্জাতেও যেন কোনো কমতি না হয়। আজকাল কিন্তু ১০,০০০ থেকে শুরু করে ৫০,০০০ এর মধ্যে অনেক ভাল ভাল আধুনিক টিভি কেবিনেট পাওয়া যায়।

আর তা আছে আপনার হাতের নাগালেই। তাই দেরী না করে নিকটস্থ ফার্নিচারের দোকানে খোঁজ করুন আপনার পছন্দের টিভি কেবিনেটটি।

২। রুমের আকার অনুযায়ী টিভি কেবিনেট কিনুন

আপনার লিভিং রুম কি খুব ছোট?অথবা অন্য আসবাব রাখার ফলে এখন যায়গার অভাব বোধ করছেন। টিভি কেবিনেট রাখার মত পর্যাপ্ত জায়গা পাচ্ছেন না? হতাশ হবেন না। আপনি একটু মাথা খাটালে অল্পের মধ্যেও আপনার প্রয়োজনীয় সব রকম ফার্নিচার ক্রয় করতে পারবেন। ঘরও সাজাতে পারবেন।

এর জন্য দরকার হবে পূর্ব পরিকল্পনা। অর্থাৎ আপনার লিভিং রুম যদি ছোট হয় তাহলে টিভি কেবিনেট কেনার আগে সে বিষয়টি মাথায় রাখবেন। আজকাল ছোটোর মধ্যে অনেক আধুনিক ও ভার্সেটাইল ডিজাইনের টিভি কেবিনেট পাওয়া যায়। এতে আপনার লিভিং রুমের জায়গাও তেমন একটা নষ্ট হওয়ার সম্ভাবনা নেই।

আর ছোট জিনিস কিন্তু দেখতেও খারাপ লাগে না। আজকাল সবাই ছোটোর মধ্যে গর্জিয়াস জিনিসকে বেশি পছন্দ করে থাকে৷ আর ছোটো রুমে একটি বড় টিভি কেবিনেট দেখতেও দৃষ্টিকটু লাগে। এতে করে অন্যন্য ফার্নিচার রাখতেও সমস্যা হয়। রুমে হাঁটাচলা করে অসুবিধা হয়। তাই ছোট রুমের ক্ষেত্রে এ বিষয় গুলো অবশ্যই মাথায় রাখবেন।

আর বড় লিভিং রুমের ক্ষেত্রে আবার একটু বড় টিভি কেবিনেট বেশি মানানসই। কারণ আপনি যদি আপনার লিভিং রুমের মূল আকর্ষণ হিসেবে মিডিয়া সেন্টার রাখতে চান তাহলে অবশ্যই বড় টিভি কেবিনেট রাখতে হবে।

নয়ত অত বড় রুমের এক কোনায় পড়ে থাকা কেবিনেট কারো নজরেই আসবে না৷ বড় এবং অভিজাত ডিজাইনের টিভি কেবিনেট বড় লিভিং রুমের জন্য বেশি মানানসই।

আরো পড়ুন: লিভিং রুম এর জন্য ইনডোর ডেকোরেশন আইডিয়া

৩। অন্য আসবাবের সাথে সামঞ্জস্য রেখে টিভি কেবিনেট কিনুন

যেকোনো একটি আসবাব কেনার আগে অবশ্যই রুমের অন্য আসবাবের সাথে সামঞ্জস্য রেখে কিনতে হয়। নয়ত দেখতে খুবই দৃষ্টি কটু লাগে। এজন্য টিভি কেবিনেট কেনার আগে আপনাকে লিভিং রুমের অন্য সব আসবাব গুলোর দিকে নজর দিতে হবে। ধরুন আপনার ঘরের সব আসবাব খুবই আধুনিক।

লিভিং রুমের অন্য আসবাব গুলোও খুবই অভিজাত দেখতে। এখন আপনিই বলুন। এমন একটি আধুনিক লিভিং রুমে কি একটি সাধারণ দেখতে টিভি কেবিনেট মানায়? না মানয় না৷ কারন একটি রুমের প্রতিটি আসবাবের সাথে প্রতিটি আসবাবের একটি মিল বা সামঞ্জস্য থাকা উচিত৷ নয়ত কোনো সৌন্দর্যই ফুটে উঠে না৷ তাই টিভি কেবিনেট কেনার আগে অন্য আসবাব গুলোর ডিজাইন ও আকারের উপর খেয়াল রাখুন৷

৪। রুমের দোলের রং, টাইলস, সিলিং ও অন্য পারিপার্শ্বিক বিষয় গুলো মাথায় রেখে টিভি কেবিনেট কিনুন

একটি আসবাব কেনার আগে রুমের পারিপার্শ্বিক অবস্থার দিকে নজর দেয়া খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। কারণ আপনার টাকা দিয়ে কেনা একটি ফার্নিচার যদি আপনার রুমের সাথে মানানসই না হয় তাহলে পুরো রুমের সৌন্দর্য নষ্ট হবে। এবং পাশাপাশি আপনার টাকাটাও জলে যাবে।

তাই যেকোনো জিনিস ক্রয় করার আগে এসব বিষয় গুলো অবশ্যই জেনে নিবেন। ধরুন আপনার লিভিং রুমের টাইলসের রং খুবই সাধারণ। এরকম অবস্থায় যদি আপনি খুবই উজ্জ্বল কিংবা ভারী দেখতে একটি টিভি কেবিনেট আনেন তাহলে সেটা মোটেও মানানসই হবে না।

আবার আপনার লিভিং রুমের রং যদি হয় একটু কম প্রতিফলক অর্থাৎ একটি ডিপ কালার তাহলে এমনিতেই রুম ছোট দেখায়। এমন সময় অনেক ভারী ডিজাইন কিংবা বড় টিভি কেবিনেট কিন্তু মানানসই হবে না৷ তখন আপনার দরকার হবে ছোট খাটো এবং হালকা ডিজাইনের একটি কেবিনেট। তাই এসব পারিপার্শ্বিক জিনিসের ওপর অবশ্যই নজর দিবেন। এরপর ভেবে চিন্তে টিভি কেবিনেট কিনবেন।

আরো পড়ুন: ডিভানের গল্প

৫। ভার্সেটাইল ডিজাইনের টিভি কেবিনেট পছন্দ করুন

একটি আধুনিক লিভিং রুমের জন্য অবশ্যই ভার্সেটাইল ডিজাইনের টিভি কেবিনেট পছন্দ করা উত্তম। আধুনিক যুগের মানুষ সব কিছু একটু আলাদা ও ইউনিক পছন্দ করে। তাই যেকোনো জিনিস ক্রয় করার আগে অবশ্যই একটি আধুনিক আসবাব বাছাই করবেন।

এতে করে অল্পের মধ্যে আপনি আপনার লিভিং রুমকে একটি নান্দনিক রুপ দিতে পারবেন। আজকাল অল্পের মধ্যে অনেক সুন্দর সুন্দর আসবাব পাওয়া যায়। টিভি কেবিনেট ও এদিক থেকে পিছিয়ে নেই। কারণ এখন বাংলাদেশেই পাওয়া যায় অনেক আধুনিক ডিজাইনের টিভি কেবিনেট।

যেগুলো এই যুগের সাথে খুবই মানানসই। দেখতেও ইউনিক। একটি ভার্সেটাইল ডিজাইনের টিভি কেবিনেট কিন্তু মুহুর্তেই পারবে আপনার লিভিং রুমকে নানন্দিকতার সহিত সাজাতে। এর জন্য খুব বেশি কসরতের প্রয়োজন পড়বে না।

৬। টিভি কেবিনেট কেনার পূর্বে প্রডাক্ট ম্যাটেরিয়াল সম্পর্কে জানুন

যেকোনো জিনিস ক্রয় করার আগে প্রডাক্ট ম্যাটেরিয়াল চেক করা খুবই জরুরি। কারণ একটি টিভি কেবিনেটের পেছনে আপনি কম টাকা ব্যয় করছেন না। আর টাকা কম হলেও সেটা আপনার কষ্টে অর্জন করা টাকা। আমরা চাই না কোনো ভাবেই আপনার টাকাটা জলে যাক। তাই আমরা পরামর্শ দেবো মানসম্মত ম্যাটেরিয়ালের টিভি কেবিনেট কেনার।

শুধু টিভি কেবিনেট কেন? যেকোনো জিনিস বা আসবাব কেনার আগে আমরা পরামর্শ দেব এর গুণগত মান এবং ম্যাটেরিয়াল সম্পর্কে ধারণা নিতে। আর আপনার কাছে যদি এগুলো সম্পর্কে ধারণা না থাকে কোনো সমস্যা নেই।

আমরা এমন কিছু টিভি কেবিনেট সম্পর্কে আলোচনা করব যেন আপনি জানতে পারেন কোন টিভি কেবিনেট এর মান কেমন। কি ম্যাটেরিয়াল দিয়ে তৈরী।

আরো পড়ুন: অর্গনোমিকস এর প্রয়োজনীয়তা

৭। টেকসই এবং পার্ফেক্ট ফিনিশিং দেখে কিনুন

একটি টিভি কেবিনেট কিন্তু ওয়ান টাইম ব্যবহারের জন্য নয়। এই জিনিস টা মাথায় রাখবেন। আর অল্প কিছুদিন ব্যবহার করার জন্যও আপনি টিভি কেবিনেট কেনেন নি৷ অবশ্যই দীর্ঘ দিন ব্যবহারের জন্য ক্রয় করেছেন। এর জন্য টাকাও ব্যয় করেছেন। তাই ফার্নিচার কেনার আগে টেকসই কিনা তা দেখে কিনুন। সেটাই হবে বুদ্ধিমানের কাজ।

কারণ অনেক গুলো টাকা ব্যয় করে একটি টিভি কেবিনেট কেনার পর যদি দেখেন অল্প দিনের মধ্যে এর মেয়াদ শেষ, তখন কিন্তু আপনারই মাথায় হাত পড়বে। তাই মানসম্মত জিনিস কিনুন যাতে টেকসই হয়।

আর যেহেতু টিভি কেবিনেট থাকবে আপনার লিভিং রুমে তাই এটি হবে মূল আকর্ষণ। এজন্য এর ফিনিশিংও হতে হবে খুবই মানসম্মত। নয়ত আপনার মানসম্মানে গিয়ে লাগবে মানহীন ফার্নিচারের দায়।

৮। আপনার রুচিকে সমর্থন করবে এমন টিভি কেবিনেট কিনুন

আপনার রুচিকে সমর্থন করবে এমন আসবাব কেনার চেষ্টা করুন। কারণ বাসাটা আপনার। আপনার লিভিং রুমে ঢুকে একজন মানুষ এই লিভিং রুম থেকেই আপনাকে জাজ করবে। তাই লিভিং রুম হতে হবে মার্জিত। আর টিভি কেবিনেট যেহেতু আপনার লিভিং রুমের একটি বড় অংশ।

এই অংশটাকেই আপনি আপনার রুচি অনুযায়ী সাজিয়ে নিন। বর্তমানে অনেক সুন্দর সুন্দর ডিজাইনের আসবাব পাওয়া যায়৷ যেকোনো রুচির মানুষ সহজেই তার পছন্দ মত যেকোনো আসবাব ক্রয় করতে পারে। তাই আপনি এমন কোনো আসবাব ঘরে আনবেন না যা আপনার স্ট্যাটাসের সাথে যায় না।

এতক্ষণ জানলেন একটি টিভি কেবিনেট কেনার আগে কি কি বিষয় মাথায় রাখতে হবে। কিন্তু এত সব জিনিস বিবেচনা করে আসবাব কিনতে হলে আপনাকে জানতে হবে কোথায় পাওয়া যাবে এমন কেবিনেট।

এজন্য প্রয়োজন সঠিক ধারনা। আমরা আপনাকে সাহায্য করব আপনার পছন্দ মত টিভি কেবিনেটটি বাছাই করতে। আপনাকে অবশ্যই দশ-বারো টা টিভি কেবিনেট সম্পর্কে আগে জেনে নিতে হবে।

এরপর আপনি তুলনা করতে পারবেন আসলে আপনার জন্য কোন টিভি কেবিনেট টি সঠিক। চলুন আপনাকে পরিচয় করিয়ে দেই বাংলাদেশের সেরা কিছু টিভি কেবিনেট এর সাথে।

আরো পড়ুন: চলছে ফেব্রিক সোফার ট্রেন্ড

বাংলাদেশের সেরা ১২টি টিভি ওয়াল কেবিনেট ডিজাইন

১। Barnum – 120

HATIL TV Cabinet Barnum 120

Barnum – 120 একটি অত্যাধুনিক টিভি কেবিনেট। আপনার স্মার্ট লিভিং রুমের জন্য একদম পারফেক্ট একটি প্রোডাক্ট। এই টিভি কেবিনেট এর আরো কিছু বিশেষত্ব জেনে নিন-

প্র্যাকটিকাল ফাংশনিং

আপনার টিভি টাই শুধু স্মার্ট হবে এমন টা নয়। এর পারিপার্শ্বিক জিনিসও হতে হবে এর সাথে মানানসই। Barnum -120 এমনই একটি টিভি কেবিনেট যার ফাংশনিং খুবই প্র্যাকটিকাল এবং যেকোনো ধরনের স্মার্ট টিভির সাথে মানানসই।

অথবা আপনার টিভি যদি সাধারণ মানের হয়েও থাকে এই টিভি কেবিনেট আপনার সাধারণ টিভিকেও অসাধারণ করে তুলতে পারবে। তাই আপনি যদি অভিজাত লুকের একটি টিভি কেবিনেট খুঁজে থাকেন, তাহলে এটি খারাপ হবে না।

স্ট্যান্ডার্ড কালার

Barnum টিভি কেবিনেট এর কালার খুবই অথেনটিক এবং ন্যাচারাল। যার ফলে যেকোনো রুমের দেয়ালের রং, টাইলস, সিলিং এসবের সাথে সহজেই মানিয়ে যায়৷

তাই আপনি কোনো রকম সংশয় ছাড়া কিনতে পারেন এই টিভি কেবিনেটটি। এর কালার গ্যারান্টি এবং কোয়ালিটি দুটোও অতুলনীয়।

ভার্সেটাইল ডিজাইন

আধুনিক যুগের মানুষ সব কিছু একটু আধুনিক বা ইউনিক খুঁজে। এই টিভি কেবিনেটও তেমনি একটি প্রডাক্ট। এর ডিজাইন খুবই ভার্সেটাইল। যার ফলে সহজেই যুগের সাথে তাল মিলিয়ে যায়৷

টেকসই এবং দীর্ঘদিন ব্যবহারের যোগ্য

Barnum টিভি কেবিনেট খুবই টেকসই একটি আসবাব। এটি দীর্ঘদিন ব্যবহার করার জন্য উপযুক্ত। যদি সঠিক ভাবে যত্ন নেয়া যায় তাহলে অনায়াসে কয়েক বছর ব্যবহার করতে পারবেন। কোনো রকম ঝামেলা ছাড়া।

Check Price

২। Chopin – 110

HATIL TV Cabinet Chopin 110

Chopin – 110 কেবিনেট অসম্ভব সুন্দর একটি প্রডাক্ট। খুব সহজেই যেকোনো পরিবেশে এটি মানানসই। আপনার জেনে নেয়া উচিত এই টিভি কেবিনেট এর বিশেষ ফিচার গুলো-

পরিবেশ বান্ধব ম্যাটেরিয়াল

Chopin – 110 টিভি কেবিনেট তৈরী করা হয়েছে খুবই মানসম্মত এবং পরিবেশ বান্ধব উপাদান দিয়ে। ক্লিন ড্রাইড ইম্পোর্টেড উড ব্যবহার করা হয়েছে এই টিভি কেবিনেটটিতে।

ইম্পোর্টেড হার্ডওয়্যার ফিটিং

এই টিভি কেবিনেটে রয়েছে অসাধারণ ফিনিশিং এবং এর হার্ডওয়্যার ফিটিং খুবই ইউনিক এবং পুরোপুরি ইম্পোর্টেড।

Check Price

৩। Davis – 125

Hatil TV Cabinet Davis-125

Davis- 125 একটু ইউনিক কোয়ালিটির একটি টিভি কেবিনেট। এর ফিচার গুলোও একটু ইউনিক। চলুন জেনে নেই এর ফিচারগুলো-

ইউনিক কালার কম্বিনেশন

এর কালারের মধ্যে অন্য টিভি কেবিনেটের তুলনায় ভিন্নতা লক্ষ করা যায়। এই টিভি কেবিনেট এর দুটি কালার রয়েছে। তা হল ন্যাচারাল এবং হোয়াইট। অথবা ইবোনী ও হোয়াইট।

অসাধারণ ম্যাটেরিয়াল ও উড ফিনিশিং

এর বিশেষত্ব হচ্ছে এর লেমিনেশন বোর্ড। এই টিভি কেবিনেট তৈরী করা হয়েছে সুপিরিয়র কোয়ালিটির মেলামাইন বোর্ড পার্টিকেল থেকে। আর এগুলো পুরোপুরি ইম্পোর্টেড কোয়ালিটির।

এছাড়াই সুপিরিয়র কোয়ালিটির মাইল্ড স্টিল ও ব্যবহার করা হয়েছে। এই টিভি কেবিনেট নিঃসন্দেহে একটি দারুন প্রোডাক্ট। আপনার বাজেটের সাথে সামঞ্জস্য রেখে কিনে নিতে পারেন এই Davis – 225 টিভি কেবিনেটটি।

Check Price

৪। Dory – 102

HATIL TV Cabinet Dory 102

Dory – 102 একটি আধুনিক টিভি কেবিনেট। এটি খুবই ভার্সেটাইল কোয়ালিটি সম্পন্ন একটি টিভি কেবিনেট। এর ফিচার গুলো জানলেই বুঝতে পারবেন এর বিশেষত্ব কি।

অল্প জায়গায় ফিটিং করার যোগ্য

এই প্রোডাক্টটি অল্পের মধ্যে আপনার টিভি কেবিনেট কেনার স্বপ্ন পূরণ করবে। আপনার লিভিং রুমে যদি জায়গার স্বল্পতা থেকে থাকে তাহলে চিন্তার কোনো কারণ নেই। এই টিভি কেবিনেট কে নিঃসন্দেহে বাড়ি নিয়ে আসতে পারেন৷ এটি যেকোনো স্বল্প জায়গায় ফিট হয়ে যায়। এর সাইজটাই এমন যে ছোটোর মধ্যেও সব কাজ সুন্দর ভাবে সম্পন্ন করবে।

ফিনিশিং

এই টিভি কেবিনেট এর ফিনিশিং ও অসাধারণ। তাই আপনার লিভিং রুমের শোভা কোনো অংশে কমতে দিবে না।

ম্যাটেরিয়াল এবং কালার

এর ম্যাটেরিয়াল গুলো সুপিরিয়র ইম্পোর্টেড কোয়ালিটির। কালার এন্টিক। বেশিরভাগ পার্টস তৈরী করা হয়েছে ন্যাচারাল কম্পোনেন্টস দিয়ে।

Check Price

৫। Emily – 113

HATIL TV Cabinet Emily 113

Emily – 113 খুবই সুন্দর একটি টিভি কেবিনেট। যেকোনো লিভিং রুমে এটি মানানসই। মুহুর্তেই শোভা বাড়িতে তুলতে পারবে আপনার লিভিং রুমের। এর বিশেষত্ব গুলো জানি চলুন-

কালার

এর কালার ন্যাচারাল এবং এন্টিক। দেখতেও নান্দনিক। খুব সহজেই মানানসই যেকোনো পরিবেশে।

ম্যাটেরিয়াল

ক্লিন ড্রাইড বিচ উড দিয়ে তৈরী করা হয়েছে এই টিভি কেবিনেটটি। এর প্রতিটি পার্টস তৈরি করা হয়েছে খুবই মানসম্মত ম্যাটেরিয়াল দিয়ে। প্রতিটি পার্টস ইম্পোর্টেড কোয়ালিটির।

পরিবেশ বান্ধব উপাদান দিয়ে তৈরী

এর উপাদানগুলো খুবই ন্যাচারাল এবং পরিবেশ বান্ধব বিচ উড।

Check Price

৬। Ginger – 101

HATIL TV Cabinet Ginger 101

Ginger – 101 একটি যুগোপযোগী এবং আধুনিক টিভি কেবিনেট। এটি আপনার লিভিং রুমের জন্য খুবই উপযুক্ত একটি টিভি কেবিনেট। মিডিয়া সেন্টারকে আকর্ষণীয় করে রাখতে এমন একটি টিভি কেবিনেট এটি। জেনে নিন এই টিভি কেবিনেট এর বিশেষ ফিচার গুলো –

ভার্সেটাইল ডিজাইন

এর ডিজাইন অন্য আসবাব গুলোর তুলনায় একটু আলাদা। এর রয়েছে দুটি পার্টস। একটি হচ্ছে টিভির জন্য এবং অপরটি হচ্ছে টিভির সাথের সামগ্রীর রাখার জন্য।

সুপিরিয়র কোয়ালিটি

এর ম্যাটেরিয়াল খুবই আধুনিক এবং মানসম্মত। প্রতিটি পার্টস ইম্পোর্টেড কোয়ালিটির। তাই এটি যেকোনো অভিজাত বাসার জন্য খুবই উপযুক্ত একটি আসবাব। আপনি নিঃসন্দেহে এই টিভি কেবিনেট আপনার ঘরে নিয়ে আসতে পারেন।

Check Price

৭। Gustav – 122

HATIL TV Cabinet Gustav 122

Gustav -122 একটি ভিন্নধর্মী ডিজাইনের টিভি কেবিনেট। এটির ইউনিক ডিজাইন একে অন্য আসবাব গুলো থেকে আলাদা করেছে। এর আরো কিছু বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে-

ফাংশনাল স্ট্রাকচার

এর স্ট্রাকচার খুবই ফাংশনাল এবং মানসম্মত। এর কারণে এটি আর দশটা টিভি কেবিনেট থেকে একটু আলাদা।

কালার

এর কালার ন্যাচারাল এবং এন্টিক। যার কারনে খুব সহজেই যেকোনো পরিবেশে মানিয়ে যায়। দেখতেও মনোরম লাগে।

Check Price

৮। Mozart – 111

HATIL TV Cabinet Mozart 111

Mozart – 111 একটি আধুনিক কোয়ালিটির টিভি কেবিনেট। অনেকেই এমন একটি টিভি কেবিনেট কেনার স্বপ্ন দেখেন। এর অনক গুলো বিশেষ ফিচার রয়েছে যা আপনার জানা উচিত-

অল্প জায়গায় মানানসই

এটি ছোটোর মধ্যে একটি সুন্দর টিভি কেবিনেট। দেখতেও খুব ক্লাসি৷ যারা কম জায়গায় একটি টিভি কেবিনেট ফিট করাতে চাচ্ছেন তারা নিঃসন্দেহে এই টিভি কেবিনেট পছন্দ করে নিতে পারেন। আপনার লিভিং রুমকে করে তুলতে পারেন আকর্ষণীয়।

কালার

এর কালার পুরোপুরি এন্টিক। এর কালার ফিনিশিংও অসাধারণ। সাধারণ একটি লিভিং রুমকে ক্লাসি একটি লুক দিতে পারে এই টিভি কেবিনেট।

Check Price

৯। Schubert – 124

HATIL TV Cabinet Schubert 124

Schubert – 124 এমন একটি টিভি কেবিনেট যা এক দেখাতেই সকলের পছন্দ হবার মত। খুব সহজেই আপনার বাড়ির ডেকোরেশন এর কাজ করবে। আপনাকে একটুও বাড়তি কষ্ট করতে হবে না সাজসজ্জার জন্য। এর আরো কিছু গুণাবলি জানুন-

ইউনিক সাইজ

এর সাইজ একদম সার্প লম্বা সাইজ। একটি আধুনিক ও বড় লিভিং রুমের জন্য বলতে গেলে একদম পার্ফেক্ট। বাড়িতে ঢুকেই যে কারো নজর কাড়বে এই টিভি কেবিনেট।

ফিনিশিং ও কালার

এর ফিনিশিং খুবই প্রফেশনাল। যার কারণে দেখতে খুবই মার্জিত ও দৃষ্টিনন্দন। কালার এন্টিক ও ন্যাচারাল।

Check Price

১০। Skipper – 118

HATIL TV Cabinet Skipper 118

Skipper -118 সবার পছন্দ হবার মত একটি টিভি কেবিনেট। সকলেই এক দেখায় এটি পছন্দ করে নিবে। তবে জেনে নিন এর ফিচার গুলো আপনার জন্য উপযুক্ত কিনা-

মাল্টি ফাংশনালিটি

এই টিভি কেবিনেট এর ফাংশন খুবই ইউনিক। এটি ডাবল পার্টস এর একটি টিভি কেবিনেট। অর্থাৎ পাশাপাশি দুটি পার্টস। আপনি যদি আপনার লিভিং রুমের জন্য বড় এবং অভিজাত একটি টিভি কেবিনেট খুঁজে থাকেন তাহলে এই টিভি কেবিনেট হবে আপনার জন্য উপযুক্ত।

ইম্পোর্টেড হার্ডওয়্যার

এর প্রতিটি পার্টস তৈরী করা হয়েছে সুপিরিয়র কোয়ালিটির উড থেকে। এগুলো পুরোপুরি ইম্পোর্টেড কোয়ালিটির। একজন রুচিশীল মানুষের লিভিং রুমে এমন একটি টিভি কেবিনেট খুবই মানানসই। মুহুর্তেই আকর্ষণ কেড়ে নেয় যেকোনো মানুষের।

Check Price

১১। Wilson – 126

যুগের সাথে যারা তাল মিলিয়ে চলতে পছন্দ করেন তাদের জন্য Wilson – 126 টিভি কেবিনেট খুবই উপযুক্ত একটি কেবিনেট। তবে আপনাকে এই কেবিনেটটি সাজেস্ট করার আগে আপনি জেনে নিন এই টিভি কেবিনেট এর বিশেষ বৈশিষ্ট্য গুলো –

কালার ভ্যারাইটি

Wilson – 128 টিভি কেবিনেট এর অন্যতম প্রধান আকর্ষণ হচ্ছে এর কালার৷ এর কালার হচ্ছে ন্যাচারাল এবং হোয়াইট। বর্তমানে এই ইউনিক কালারে টিভি কেবিনেট এর খুবই চাহিদা। কালারেই স্মার্টনেস প্রকাশ পায়।

ইম্পোর্টেড কোয়ালিটির হার্ডওয়্যার

এটি এক দেখাতেই এর কোয়ালিটি সম্পর্কে আপনার ধারণা চলে আসবে। এর প্রতিটি পার্টস তৈরী করা হয়েছে ক্লিন ড্রাইড বিচ উড থেকে। এবং এর ফাংশনালিটিও খুবই অসাধারণ।

Check Price

১২। Winnie – 123

HATIL TV Cabinet Winnie 123

অসম্ভব সুন্দর একটি টিভি কেবিনেট হল Winnie – 123। অনেকেই পছন্দ করবে এটি৷ তাই একটি Winnie টিভি কেবিনেট ঘরে আনলে আপনার, পরিবারের এবং ঘরে যারা আসবে সকলেরই খুব পছন্দ হবে। তাই এটি কেনার আগে জেনে নিন এর সম্পর্কে কিছু তথ্য –

মার্জিত ও মনোরম ডিজাইন ও কালার

এর কালার এন্টিক। বর্তমানে এন্টিক কালারের ফার্নিচারের ডিমান্ড অনেক বেশি। কারণ এগুলো দেখতে খুবই স্মার্ট লাগে। এর ডিজাইন সিম্পলের মধ্যে খুবই মার্জিত ও আধুনিক।

পারফেক্ট ফিনিশিং এবং মানসম্মত ফিচার

এর ফিনিশিং খুবই প্রফেশনাল হবার কারণে দেখতে খুবই ক্লাসি মনে হয়। একজন রুচিশীল মানুষের এই টিভি কেবিনেটটি পছন্দ হবেই। আপনার লিভিং রুমে এই টিভি কেবিনেট এর উপস্থিতি খুবই নান্দনিক একটি পরিবেশ তৈরী করবে।

Check Price

আরো দেখুন: হাতিলের অন্যান্য সেরা টিভি ওয়াল কেবিনেট ডিজাইন

একটি আধুনিক লিভিং রুমের অন্যতম প্রধান আকর্ষণ হচ্ছে এর মিডিয়া সেন্টার। মার্জিত ও নান্দনিক ডিজাইনের একটি টিভি কেবিনেট হচ্ছে সেই মিডিয়া সেন্টারের মূল বিষয়বস্তু। লিভিং রুম সাজাতে আমরা কমবেশি টাকা ব্যয় করি। আর আমাদের এই টাকা ব্যয়কে অর্থবহ করে তুলতে চাইলে অবশ্যই সামর্থ্যের মধ্যে একটি অভিজাত ও সময়োপযোগী টিভি কেবিনেট কেনা উচিত।

আপনার লিভিং রুমে কোন টিভি কেবিনেটটি মানাবে তা নিশ্চয়ই আপনি আমাদের থেকে বেশি জানেন। আর যদি নাও জেনে থাকেন আমাদের এই আর্টিকেলটি পড়ে এখন নিশ্চয় অবশ্যক ধারনাগুলো পেয়েছেন। আপনার রুমের আকার, দেয়ালের রং, পারিপার্শ্বিক বিষয় সবকিছু মাথায় রেখে একটি টিভি কেবিনেট কিনবেন। এজন্যই আমরা এ বিষয়ে বিস্তারিত আলোচনা করেছি।

পরিশেষে এটাই বলব, আপনার বাড়ির প্রতিটি জিনিস কিন্তু আপনার রুচির প্রতিফলন ঘটায়। আপনার বাসায় আসা প্রতিটি ব্যক্তি সবার আগে এসব দিয়েই আপনাকে জাজ করে। আর লিভিং রুম হচ্ছে তার প্রথম ধাপ। লিভিং রুমের সাজসজ্জায় তাই আমরা কোনো রকম ত্রুটি রাখতে চাই না।

অনেক টাকা ব্যয় করি লিভিং রুমের সাজসজ্জার পেছনে। আপনার এই টাকা ব্যয় করা কে সার্থক করতে অবশ্যই কিছু দিকনির্দেশনা অনুসরণ করতে হবে। আর টিভি কেবিনেট হচ্ছে আপনার আধুনিক লিভিং রুমের একটি প্রধান আকর্ষণ। এর সাজসজ্জায় বিশেষ খেয়াল দেয়া আপনারই কর্তব্য।

আশা করি আমাদের আজকের দেয়া দিকনির্দেশনা গুলোর মাধ্যমে বাংলাদেশের সেরা টিভি কেবিনেট গুলো সম্পর্কে জানতে পেরেছেন।এই পরামর্শ অনুসরণ করে আপনি আপনার পছন্দের টিভি কেবিনেটটি খুঁজে নিতে সফল হবেন৷

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।