স্মার্টফিট ফার্নিচার | নতুন সংসারের স্মার্টনেস

নিত্যনতুন স্মার্ট গ্যাজেটের পাশাপাশি স্মার্টফিট ফার্নিচারও আপনাকে রাখবে আপডেটেড ও স্মার্ট

নতুন বিয়ে ও নতুন সংসার ব্যাপারটা নতুন এক জীবন শুরুর মতো। এই নতুন জীবনে বেশ নতুন নতুন সব সমস্যার মুখোমুখি হতে হয়। নবদম্পতি আসিফ ও নায়লা তেমনই এক সমস্যায় পড়েছে।

আসিফ-নায়লার বিয়ে হয়েছে প্রায় এক মাস হতে চলল। দুজন মিলে অল্প অল্প করে গোছাচ্ছে সংসার। দুজনের অল্প অল্প উপার্জনের হিসাব কষে সংসারের ফার্নিচার কেনার প্ল্যান করছে তারা। হিসাব শেষে বোঝা গেল, প্রয়োজনীয় সব ফার্নিচার কেনার জন্য দুজনেরই জমানো সব টাকা খরচ করতে হবে। তা ছাড়া সব ফার্নিচার এই ছোট বাসায় জায়গাও হবে না। বড় বাসা নিতে গেলে আবার ভাড়াও বেড়ে যাবে। জটিল সমস্যায় পরে এই নবদম্পতি মাথা চুলকাচ্ছে। তখনই দরজায় বাজল বেল। নায়লার বড় মামা এসেছেন। তার পাশে বিশাল এক বক্স। বক্সের ভেতরে কী?

নায়লার খালা থাকেন বার্লিন। ইচ্ছা থাকলেও বিয়েতে উপস্থিত হতে পারেননি তিনি। তবে নায়লার মামাকে দিয়ে ঠিকই পাঠিয়েছেন বিয়ের গিফট। মামার সঙ্গে আসা বক্সে সে গিফটাই। বক্স টেনে নিয়ে ভেতরে ঢুকল মামা। বেশ কসরত করে খোলা হলো বক্স। বেরিয়ে এল হাতিলের স্মার্টফিট ফার্নিচার ‘জুভেনিল-১৯৮’। এই ফার্নিচার সম্পর্কে বেশ জ্ঞানার্জন করেই এসেছেন মামা। আসিফ ও নায়লাকে বুঝিয়ে দিলেন, কীভাবে জুভেনিল-১৯৮  একই সাথে বিছানাডিভান সোফার কাজ করবে।

আসিফ ও নায়লা তখনই তাদের জটিল সমস্যার সমাধান পেয়ে গেছে। ছোট বাসার জন্য অল্প টাকায় প্রয়োজনীয় ফার্নিচার কেনার একমাত্র উপায় স্মার্টফিট ফার্নিচার!

সব সমস্যার মহোষৌধ

বাস্তবতার গল্পেও নতুন সংসার সাজানো বেশ খরচের ব্যাপার। তা ছাড়া এক বাড়ি ফার্নিচার কিনতে বিশাল অঙ্কের টাকার প্রয়োজন হওয়াটাই স্বাভাবিক। তবে বিয়ের আয়োজন শেষে হুট করে এতগুলো টাকা খরচ করাটা বেশ কঠিন। স্মার্টফিট ফার্নিচারের সবচেয়ে দারুণ ব্যাপার হচ্ছে এক ফার্নিচারেই পাওয়া যাই দুই ফার্নিচারের সুবিধা। দুই ফার্নিচারের সমমূল্য টাকা খরচ না করেই কেনা সম্ভব একটি স্মার্টফিট। যা মেটাবে দুই ফার্নিচারের প্রয়োজনীয়তা। নতুন সংসার গোছাতে এই অল্প অল্প টাকা বাঁচানো সংসারের সামনের দিনগুলোকে অনেক এগিয়ে রাখবে।

জুভেনিল-১৯৮  একই সাথে বিছানা ও ডিভান সোফার কাজ করবে

আসিফ ও নায়লার মতো নবদম্পতিরা নতুন বাসায় ওঠার সময় কিছুটা ছোট বাসাই বেছে নেয়। দুই সদস্যের পরিবারে ছোট বাসা নেওয়াটাই স্বাভাবিক। শহরগুলোতে বড় বাসা মানেই বেশ বড় অঙ্কের ভাড়া। পরিবারের সদস্যসংখ্যা ও ভাড়া হিসাব করলে নতুন সংসারের শুরুটা খুব বেশি বড় বাসায় না করাটাই বুদ্ধিমানের কাজ। তবে প্রয়োজনীয় ফার্নিচার রাখতে গেলে ছোট বাসা হয়ে পড়ে আরও ছোট। স্মার্টফিট ফার্নিচারে যেহেতু এক ফার্নিচারে দুই সুবিধা পাওয়া যায়, তাই এটি বাঁচাবে আপনার বাসার গুরুত্বপূর্ণ জায়গা। সোফা ও বিছানা আলাদাভাবে রাখার জন্য প্রয়োজন হয় বিশাল জায়গা। স্মার্টফিট ফার্নিচারে দখল হবে শুধু সোফা অথবা শুধু বিছানার জায়গা। অল্প জায়গাতেই পাবেন সোফা ও বিছানা দুটোই!

শুধু অর্থ ও জায়গা বাঁচালেই তো হবে না, ঘরের সৌন্দর্যটাও বেশ গুরুত্বপূর্ণ। সে ক্ষেত্রে ফার্নিচারের নকশা বেশ বড় ভূমিকা রাখে। স্মার্টফিট ফার্নিচারে নকশা আক্ষরিক অর্থেই বেশ স্মার্ট। প্রত্যেক স্মার্টফিট তৈরির ক্ষেত্রে নকশার কাজটাই সবচেয়ে গুরুত্ব দিয়ে করা হয়। কথা তো আছেই, ‘আগে দর্শনধারী, তারপর গুণবিচারি’। স্মার্টফিট ফার্নিচারে একই সাথে দুটোই, একদম প্যাকেজ। নিত্যনতুন স্মার্ট গ্যাজেটের পাশাপাশি স্মার্টফিট ফার্নিচারও আপনাকে রাখবে আপডেটেড ও স্মার্ট।

স্মার্টফিট ফার্নিচারমালা

নতুন বিয়ের পর বাসায় বেশ কিছুদিন চলে মেহমানের আনাগোনা। তাই সবার আগে বসার ঘরের ফার্নিচার নিয়ে চিন্তা উঁকি দেয় মাথায়। বসার ঘর সাজানোর সব স্মার্ট ফার্নিচার দিয়ে ভরপুর হাতিলের স্মার্টফিট বিভাগ। আসিফ ও নায়লার গল্পের জুভেনিল-১৯৮ দারুণ এক ডিভান সোফা। শুধু সোফা হিসেবে না, বিছানা হিসেবেও দারুণ! একই ফিচারের আরেকটি স্মার্টফিট ‘ডেট্রোইট-২৭১’। সোফা ও বিছানার প্রয়োজন মেটায় এটি। ফিচার একই হলেও একদমই অন্য রকম ডিজাইনে তৈরি এই স্মার্ট ফার্নিচার। একই সঙ্গে সোফা ও বিছানার আরও কয়েকটি স্মার্টফিট হলো ‘ফিউশন-৩০২’, ‘নাইজার-৩০৫’, ‘সেলামন্ডার-২৪৪’‘থেরেমিন-৩০৩’। এ ছাড়া ‘আটলান্টা-২৭০’, ‘ক্যাপাচিনো-১০৫’‘মেলন-২৭০’ স্মার্টফিট ফার্নিচারগুলোও বসার ঘরে ব্যবহারের জন্য তৈরি। কোনোটায় পাবেন একই ফার্নিচারে সোফা ও সেন্ট্রাল টেবিলের সুবিধা, কোনোটায় আবার পাবেন দুই সিটের সোফায় চার সিটের সোফা গুছিয়ে রাখার সুবিধা!

স্মার্টফিট ফার্নিচারে নকশা আক্ষরিক অর্থেই বেশ স্মার্ট

ডাইনিং টেবিলটা বেশ প্রয়োজনীয় ফার্নিচার। তবে ছোট ও অল্পসংখ্যক সদস্যের বাসায় বড় ডাইনিং টেবিল কেনাটা রীতিমতো টাকার অপচয়। কেবিনেটসহ চার চেয়ারের স্মার্টফিট ‘সিসিমে-১০১ ও ইয়োগার্ট-১০১’ হতে পারে ছোট বাসার জন্য পারফেক্ট ডাইনিং টেবিল। এর সবচেয়ে বড় সুবিধা হলো, খাওয়া শেষে ভাঁজ করে রাখা যাবে এই ডাইনিং টেবিলটি।

নতুন সংসারের পুরো ঘর সাজাতে প্রয়োজনীয় প্রায় সব স্মার্ট ফার্নিচারই পাওয়া যাবে হাতিলের স্মার্টফিট সিরিজে। 

নায়লার খালার দেওয়া স্মার্টফিট গিফটের কথা মনে আছে না? আপনিও স্মার্ট ফার্নিচার গিফট দিতে পারেন কাছের মানুষের বিয়েতে। গিফট বেছে নিন হাতিলের স্মার্টফিট সিরিজ থেকে। আপনার দেওয়া গিফটা কিন্তু বেশ স্মার্ট হবে!

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।